Slideshows

http://bostonbanglanews.com/index.php/components/com_gk3_photoslide/thumbs_big/components/com_gk3_photoslide/thumbs_big/images/templates/modules/mod_gk_image_show/js/style3/components/com_gk3_photoslide/thumbs_big/605744Finding_Immigrant____SaKiL___0.jpg

কুইন্স ফ্যামিলি কোর্টে অভিবাসী

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ দ্যা ইন্টারফেইস সেন্টার অব নিউইয়র্ক ও আইনী সহায়তা সংগঠন নিউইয়র্ক এর উদ্যোগে গত ২৪ অক্টোবর বৃহস্পতিবার সকাল ৯ See details

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

বিনোদন

জি সিনে অ্যাওয়ার্ডসে সেরা অভিনেত্রী জয়া আহসান

বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর ২০১৭

বাপ্ নিউজ : ‘বিসর্জন’ ছবির জন্য এবার ভারতে ‘জি সিনে অ্যাওয়ার্ডস’ পেয়েছেন জয়া আহসান। ‘বিসর্জন’ ছবিটি পেয়েছে সেরা ছবির পুরস্কার আর সেরা অভিনেত্রী হয়েছেন জয়া। আজ মঙ্গলবার সন্ধ্যায় মুম্বাইয়ে বিকে গ্রাউন্ডসে জয়ার হাতে পুরস্কার তুলে দেন তামিল ভাষার চলচ্চিত্র নির্মাতা অশ্বিনী তিওয়ারি।

সেরা অভিনেত্রীর পুরস্কার গ্রহণ করার পর আজ রাতে মুম্বাই থেকে মুঠোফোনে প্রথম আলোকে জয়া বলেন, ‘জি সিনে অ্যাওয়ার্ডস খুব সম্মানজনক একটি পুরস্কার। এবার আমি এই পুরস্কার পেয়ে অভিভূত। ছবির পরিচালক কৌশিক গাঙ্গুলীর প্রতি আমি কৃতজ্ঞ। পাশাপাশি এই ছবির টিম মেম্বারদের ধন্যবাদ জানাই। সবাই আমার জন্য দোয়া করবেন, আমি যেন আরও ভালো কাজ দর্শকদের উপহার দিতে পারি। বাংলাদেশের নাম উজ্জ্বল করতে পারি।’

Picture

এদিকে কলকাতার ২০১৭ সালের ‘সেরা ১০ টালিউড অভিনেত্রী’র তালিকায় শীর্ষে আছেন জয়া আহসান। এ বছর তাঁর অভিনীত ‘বিসর্জন’ ছবিটি পেয়েছে ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার। সম্প্রতি ভারতের এক জনপ্রিয় অনলাইনের জরিপেও উঠেছে তাঁর নাম। প্রথম অবস্থানেই রয়েছেন জয়া আহসান। এরপর ধারাবাহিকভাবে আছেন সোহিনী সরকার, মিমি চক্রবর্তী, স্বস্তিকা মুখার্জি, শুভশ্রী গাঙ্গুলী, রুক্মিণী মিত্র, পাওলি দাম, তনুশ্রী চক্রবর্তী, কোয়েল মল্লিক ও নুসরাত জাহান।

জরিপে প্রথম স্থানে থেকে বেশ উচ্ছ্বসিত জয়া। সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘এটি অবশ্যই সম্মানের। কাজের ইতিবাচক সাড়া সব সময় ভালো কাজের অনুপ্রেরণা দেয়। “বিসর্জন” ছবিকে কলকাতায় ক্যারিয়ারের একটি মোড় বলা যায়। ভক্তদের কাছে কৃতজ্ঞ। তাদের অনুপ্রেরণা আর ভালোবাসায় এত দূর এসেছি।’


দক্ষিণ কোরিয়ায় বিপাশা হায়াতের চিত্র প্রদর্শনী

মঙ্গলবার, ১৯ ডিসেম্বর ২০১৭

বাপ্ নিউজ : নন্দিত অভিনেত্রী বিপাশা হায়াত। অভিনয়ে এখন তিনি অনিয়মিত। মাঝেমধ্যে দেখা মিলে তার চিত্রনাট্যকার হিসেবে। তবে চারুকলার ছাত্রী বিপাশা সাম্প্রতিক সময়ে নিয়মিতই সময় দেন চিত্রকলার চর্চায়। এরইমধ্যে চিত্রশিল্পী বিপাশার অনেক সুনামও ছড়িয়েছে।

Picture

বেশ কিছু একক ও যৌথ প্রদর্শনীও হয়েছে তার আঁকা ছবি নিয়ে। সেই ধারাবাহিকতায় সম্প্রতি দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলের এলভিএস গ্যালারিতে শুরু হয়েছে এই শিল্পীর একক চিত্র প্রদর্শনী। প্রদর্শনীতে অংশ নিতে বর্তমানে সিউলেই রয়েছেন বিপাশা।

alt

এই প্রদর্শনীর বিষয়ে বিপাশার স্বামী তৌকীর আহমেদ জানান, গত ১৪ ডিসেম্বর থেকে এটি শুরু হয়েছে। চলবে এ মাসের পুরোটা সময়। তিনি বললেন, ‘দু’সপ্তাহের এ প্রদর্শনী। এতদিন সে ওখানে থাকবে না। শিগগিরই চলে আসবে। বিদেশের মাটিতে এটি তার দ্বিতীয় একক প্রদর্শনী। বিপাশা হায়াতের প্রথম একক চিত্র প্রদর্শনী হয়েছিল রোমে।’

নব্বই দশকে টিভি পর্দায় তুমুল জনপ্রিয়তা পাওয়া বিপাশা শুধু শখের বসেই ছবি আঁকেন না। তিনি এ বিষয়ে পড়াশোনাও করেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলার মাস্টার্স প্রোগ্রামের ডিগ্রিও আছে সব্যসাচী এই তারকার।


শরীরের উপর শুধু রঙ করে প্যান্ট না পরেই রাস্তায় নামলেন এই মডেল, ছবিগুলি দেখলে চমকে যাবেন

রবিবার, ১৭ ডিসেম্বর ২০১৭

বিনোদন ডেস্ক:শরীরের উপর শুধু রঙ- লন্ডনের বসবাস করা আমাদের থেকে একদমই আলাদা। ওখানে প্রায়শই আজব রকমের ঘটনা দেখা যায়। লন্ডন প্রায়ই খবরের শিরোনামে উঠে আসে। কিছুদিন আগেই লন্ডনে আবার একটি আজব রকম ঘটনা সামনে এসেছে। লন্ডনের রাস্তায় এক মডেল প্যান্ট না পরেই রাস্তায় হাঁটছিল আর সেটা দেখে সবাই অবাক হয়ে গেছিল।

Picture

তাহলে চলুন আজকের খবরের সম্বন্ধিত কিছু ছবি আপনাদের দেখাবো এবং কিছু তথ্য আপনাদের দেব।

কেলি ক্লেইন হল সেই মডেল

শরীরের উপর শুধু রঙ করে প্যান্ট না পরেই রাস্তায় নামলেন এই মডেল, ছবিগুলি দেখলে চমকে যাবেন

কেলি ক্লেইন লন্ডনের রাস্তায় একদিন প্যান্ট না পড়ে দেখা গেছিল । তিনি বিনা প্যান্ট পড়েই লন্ডনের রাস্তায় ঘোরাফেরা করছিলেন।

একঘন্টা ধরে ঘোরাফেরা করেন

শরীরের উপর শুধু রঙ করে প্যান্ট না পরেই রাস্তায় নামলেন এই মডেল, ছবিগুলি দেখলে চমকে যাবেন

প্যান্ট না পড়েই কেলি ক্লেইন লন্ডনের রাস্তায় পুরো এক ঘন্টা ভিড়ের মধ্যেই ঘোরাফেরা করতে থাকেন।

জ্যাকেট এবং বুট ছাড়া উনি আর কিছুই পরেননি

শরীরের উপর শুধু রঙ করে প্যান্ট না পরেই রাস্তায় নামলেন এই মডেল, ছবিগুলি দেখলে চমকে যাবেন

এই সময় কেলি ক্লেইন জ্যাকেট এবং বুট ছাড়া কিছুই পড়ে ছিলেন না।

অবাক হয়ে গেছিলেন লোকজন

শরীরের উপর শুধু রঙ করে প্যান্ট না পরেই রাস্তায় নামলেন এই মডেল, ছবিগুলি দেখলে চমকে যাবেন

আশেপাশের লোকজন কেলি ক্লেইনের এই ড্রেসিং সেন্স বুঝতে না পেরে তার দিকে অবাক হয়ে তাকিয়ে ছিলেন।

এইরকম ছিল লোকজনের ভাবমূর্তি

শরীরের উপর শুধু রঙ করে প্যান্ট না পরেই রাস্তায় নামলেন এই মডেল, ছবিগুলি দেখলে চমকে যাবেন

কেলি ক্লেইনকে রাস্তায় এইরকম অবস্থায় দেখে সবার প্রতিক্রিয়া এই রকমই ছিল । সবাই আজব রকম ভাবে ঘুরে ফিরে দেখতে থাকছিল।

সরাহ এটওয়েল এর কথা শুনে এমন করেছেন

শরীরের উপর শুধু রঙ করে প্যান্ট না পরেই রাস্তায় নামলেন এই মডেল, ছবিগুলি দেখলে চমকে যাবেন

সারাহ এটওয়েল একজন প্রসিদ্ধ শিল্পী। তিনি মডেল কেলি ক্লেইনের শরীরে জিন্সের মতন পেন্টিং করে দিয়েছিলেন । এটা একঝলকে দেখলে একদমই কেউ বুঝতে পারবে না যে ওটি একটি পেন্টিং.

সারাহ এটওয়েল মানুষজনের প্রতিক্রিয়া জানতে চেয়েছিলেন

আসলে শিল্পী সারাহ এটওয়েল জানতে চাইছিলেন যে এইরকম পেন্টিং করলে কতজন কেলি ক্লেইনকে লক্ষ করতে পারবে । এজন্য তিনি তার শরীরে জিন্সের মতন পেন্টিং করে দেন।


বলিউডের প্রবীণ অভিনেতা শশী কাপুর আর নেই

মঙ্গলবার, ০৫ ডিসেম্বর ২০১৭

বাপ্ নিউজ : বলিউডের প্রবীণ অভিনেতা শশী কাপুর মারা গেছেন। তিনি দীর্ঘদিন অসুস্থ ছিলেন। মৃত্যুকালে বয়স হয়েছিল ৭৯। রবিবার রাতে আন্ধেরির কোকিলাবেন আম্বানি হাসপাতালে ভর্তি করা হয় তাকে। বুকে সংক্রমণের কারণেই তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে সোমবার তিনি মারা যান।গত কয়েক বছর ধরেই অসুস্থ ছিলেন শশী কাপুর। তার বাইপাস সার্জারিও হয়েছিল। ২০১৪-য় বুকে সংক্রমণের জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাকে। শশী কাপুরের তিন সন্তান রয়েছেন। তারা হলেন, কুনাল, সঞ্জনা ও করণ কাপুর।

বলিউডের প্রবীণ অভিনেতা শশী কাপুর আর নেই
 
তিনবারের জাতীয় পুরস্কার জয়ী এই জনপ্রিয় অভিনেতা ১৬০-এরও বেশি সিনেমায় অভিনয় করেছেন। ২০১১-য় পদ্মভূষণ এবং ২০১৫-তে দাদাসাহেব ফালকে পুরস্কারে সম্মানিত করা হয় তাকে।
‘দিওয়া’,  ‘সত্যম শিবম সুন্দরম’,  ‘কভি কভি’, ‘শর্মিলী’, ‘জুনুন’, ‘সুহাগ’, ‘হসিনা মান জায়েগি’, ‘চোর মচায়ে শোর’-র মতো অসংখ্য জনপ্রিয় সিনেমায় তার অভিনয় দর্শকদের মুগ্ধ করে রেখেছে। গত দুই দশক ধরেই প্রচারের আড়ালে ছিলেন তিনি। হিন্দি সিনেমার কিংবদন্তী অভিনেতা পৃথ্বীরাজ কাপুরের ছেলে এবং রাজ কাপুর ও শাম্মী কাপুরের ভাই শশী ১৯৬১-তে ‘ধর্মপুত্র’ সিনেমার মাধ্যমে বলিউডে পা রেখেছিলেন।

গায়ের কালো রঙেই আজ বিখ্যাত তিনি

সোমবার, ০৪ ডিসেম্বর ২০১৭

বাপ্ নিউজ : বছর দশেক আগের কথা। মা ও ভাই-বোনদের হাত ধরে দক্ষিণ সুদান থেকে রিফিউজি ক্যাম্প হয়ে কেনিয়া যান তিনি। অবশেষে খালি পায়ে পৌঁছান যুক্তরাষ্ট্রে।

Picture

সে সময় তার বয়স ছিল মাত্র ১৪ বছর।তিনি আর কেউ নন, আন্তর্জাতিক মডেলিং দুনিয়ায় যার পরিচিতি ‘কুইন অফ দ্য ডার্ক’ নামে; তার প্রকৃত নাম নেয়াকিম গ্যাটওয়েক। ‘মডেল’ শব্দের অর্থ কী, ১৪ বছর বয়স পর্যন্ত সেটাই জানতেন না তিনি।

noakim-2

ভাগ্যের কী লীলা! ২৪ বছর বয়সে এসে সেই তারই ইনস্টাগ্রামে ফলোয়ারের সংখ্যা প্রায় তিন লাখ। অথচ এক সময় গায়ের রংয়ের কারণে উঠতে-বসতে তাকে হয়রানির শিকার হতে হয়েছে। নেয়াকিম জানান, যুক্তরাষ্ট্রে এসে তিনি স্কুলে ভর্তি হন। প্রথম দিকে সেখানেও তাকে গায়ের রঙের জন্য বিড়ম্বনায় পড়তে হয়। কিন্তু হার মানার মেয়ে নন তিনি।

noakim-2

নিজের সাফল্যের প্রধান কারণ হিসেবে নেয়াকিম জানান, নিজেকে ভীষণ ভালবাসি। ভালবাসি আমার গায়ের রং। নিজেকে ভাল না বাসলে, অন্য কেউ আপনাকে ভালবাসবে না।সফল এই মডেল চান বিশ্ব দরবারে সুদানের কথা তুলে ধরতে। তার খুব ইচ্ছে, নিজের জন্মভূমির জন্য কিছু করার। বিশেষ করে সেখানকার ছোট ছোট অসহায় মেয়েদের জন্য কিছু করার।


জোলির মতো হতে ৫০ বার অস্ত্রোপচার করে হলেন ডাইনি!

শুক্রবার, ০১ ডিসেম্বর ২০১৭

বাপ্ নিউজ : জোলি হতে গিয়ে ডাইনি- ১৯ বছর বয়সী অ্যাঞ্জেলিনা জোলি পাগল মেয়েটির নাম সাহার তাবার। সে ইরানের তেহরান শহরে বসবাসকারী। নিজের সুন্দর চেহারাটিকে প্রিয় তারকা অ্যাঞ্জেলিনা জোলির মত করাই যেন তার জীবনের মূল লক্ষ্য।

শুধু তাই নয় জীবনের যে কোনো কিছুর মূল্যেই সে নিজেকে জোলির মতো অনুকরণীয় করে তুলবে, এমনই এক আজগুবি চিন্তা চেপে বসেছিল এই ছোট্ট কিশোরীটির মাথায়।

Picture

‘টম রাইডার’ খ্যাত হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলির প্রায় অন্ধভক্ত রয়েছে পুরো বিশ্বজুড়েই। তাই বলে এমন অস্বাভাবিক অন্ধভক্ত! সাহার মতো এমন মেয়ে এর আগে কখনো দেখা যায়নি।

একেবারে ঠিক জোলির মতো নিজের চেহারা তৈরি করার জন্য ঐ কিশোরী ক্রমান্বয়ে ৫০টি সার্জারি করিয়ে মাথা থেকে সেই আজগুবি চিন্তাকে নামালো সাহার তাবার।

 সার্জারি করে অ্যাঞ্জেলিনা জোলি হতে গিয়ে ডাইনি!

কিন্তু দুঃখের বিষয় হচ্ছে এত সব সার্জারি করানোর পর ছোট্ট সাহারকে দেখতে অনেকটা রূপকথার ডাইনীর মতো দেখাচ্ছে। তবে এতে তার কোনো আফসোস নেই। ৪ ফুট ৮ ইঞ্চির উচ্চতার সাহারা রীতিমত ডায়েট করে নিজের ওজন ৪০ কেজিতেই সীমাবদ্ধ রাখছেন।

আর প্রতিদিন ঐ অদ্ভুত নতুন জোলি রুপী চেহারার ছবি তুলে সোশ্যাল মিডিয়া প্রকাশ করছেন তিনি। সাহার তাবার ফেসবুকে এখন ফলোয়ার সংখ্যা প্রায় তিন লক্ষ আট হাজার জন ছাড়িয়ে গেছে।

সোশ্যাল মিডিয়া সাহার নতুন জোলি রুপী চেহারার ছবি নিয়ে চলছে তুমুল ঝড়, অনেকেই তাকে হলিউডের হরর চলচ্চিত্র ‘জম্বি’ এর সঙ্গে তুলনা করছেন, কেউ কেউ আবার মমি কিংবা জিন্দা লাশের সঙ্গেও তুলনা করছেন।

তবে সাহারা ঐ সার্জারি করা চেহারার ছবি নিয়ে আন্তর্জাতিক গণমাধ্যম গুলোতে বেশ সাড়া জাগানো আলোচনা হলেও, এখনো পর্যন্ত তার এই ছবি গুলোর সত্যতা নিয়ে কোনো অফিশিয়াল ঘোষণা পাওয়া যায়নি। কেননা অতিরিক্ত মেকআপ কিংবা নকল চামড়া এবং মুখোশের মাধ্যমেও এমন ছবি তোলা যেতে পারে।


গোয়ায় জয়ার ‘বিসর্জন’

বৃহস্পতিবার, ৩০ নভেম্বর ২০১৭

বাপ্ নিউজ : জয়া আহসান।বাংলাদেশের একজন সুপরিচিত অভিনেত্রী। দেশের চৌহদ্দি পেরিয়ে ভারতীয় বাংলা চলচ্চিত্রও দাপিয়ে বেড়াচ্ছেন দেদার। ২০১৫ সালে অনিমেষ আইচ পরিচালিত ‘জিরো ডিগ্রি’ চলচ্চিত্রে অভিনয় করে জাতীয় চলচ্চিত্র পুরস্কার তুলে নিয়েছেন নিজের ঝাঁপিতে।

Picture

এছাড়াও যুক্তরাষ্ট্রের ম্যাসাচুয়েটসে অনুষ্ঠিত তৃতীয় ক্যালেডোস্কোপ ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে সেরা অভিনেত্রী হয়েছেন তিনি। কলকাতার কৌশিক গাঙ্গুলির ‘বিসর্জন’ ছবিতে অভিনয়ের জন্য তিনি এ পুরস্কার পেয়েছেন জয়া।

alt

বাম দিক থেকে অভিনেতা আবির, অভিনেত্রী জয়া আহসান ও ‘বিসর্জন’ এর পরিচালক কৌশিক গাঙ্গুলি। ছবি: সংগৃহীত।

গত ২৬ নভেম্বর রোববার রাত সাড়ে আটটায় ভারতের গোয়ায় অনুষ্ঠিত ৪৮ তম ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব ইন্ডিয়ায় দেখানো হয়েছে ‘বিসর্জন’। উৎসবে অংশ নিতে গোয়ায় রয়েছেন জয়া আহসান। তাঁর সঙ্গে আরও আছেন ‘বিসর্জন’ ছবির পরিচালক কৌশিক গাঙ্গুলি ও অভিনয়শিল্পী আবির চট্টোপাধ্যায়। উৎসবের কিছু ছবি নিজ ফেসবুক অ্যাকাউন্টে আপ করেছেন জয়া আহসান। ক্যাপশনে লিখেছেন, ইট ওয়াজ ট্রুলি অ্যান ইভিনিং টু রিমেম্বার ফর দ্য বিসর্জন টিম অ্যাট আইএফ আইএফ ২০১৭। দ্য এনটায়ার টিম ওয়াজ লাউডেড অ্যান্ড অ্যাপ্রিশিয়েটেড ফর দ্য ওয়ার্ক।

alt

বিসর্জন সাফল্য। ছবি: সংগৃহীত।


শামীম ওসমানের নাচে মুগ্ধ হবে দর্শক (ভিডিও সহ)

শুক্রবার, ২৪ নভেম্বর ২০১৭

বাপ্ নিউজ : ক্ষমতাসীন আওয়ামী লীগের নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান ঝানু রাজনীতিবিদ হিসেবে সারাদেশে পরিচিত। তবে তিনি শুধু রাজনীতিবিদও নন তার রসিকতার গল্প বিভিন্ন মহলে বেশ পরিচিত। এবার রম্য ম্যাগাজিন অনুষ্ঠান ‘সেন্স অব হিউমার’ এ অতিথি হয়ে এসে মঞ্চে গানের সুরে ঠোট মিলিয়ে নেচেছেন বহুল আলোচিত এই সংসদ সদস্য।

Picture

বিভিন্ন অঙ্গনের তারকাদের জীবনের নানা গোপন তথ্য ফাঁস করে ইতিমধ্যেই আলোচিত হয়ে উঠেছে রম্য ম্যাগাজিন ‘সেন্স অব হিউমার’। অনুষ্ঠানটি উপস্থাপনা করছেন অভিনেতা শাহরিয়ার নাজিম জয়।অনুষ্ঠানের একটি ভিডিওতে দেখা যায় আলোচনার এক পর্যায়ে উপস্থাপনাক শাহরিয়ার নাজিম জয়ের কথা মত সুবীর নন্দির গাওয়া ‌‘বন্ধু তোর বরাত নিয়ে আমি যাবো’ গানের সঙ্গে ঠোঁট মেলান ও নাচেন শামীম ওসমান।
  alt
গানে ঠোঁট মেলানো এবং নাচার পর উপস্থাপক জয় অতিথি শামীম ওসমানকে উদ্দেশ্য করে বলেন, ‘শামীম ভাই আপনি যে নাচলেন সেটা অসাধারণ হলেও আপনার নাচ অনেক দুর্বল। মিনিমাম ২ বছর লাগবে আপনার নাচ শিখতে।’এরপর শামীম ওসমান জয়কে উদ্দেশ্য করে বলেন, ‘আপনি আমাকে নাচের ট্রেনিং দেন।’শামীম ওসমান আরো বলেন, ‘আমার ভাগ্নি রয়েছে নাম সাদিয়া ইসলাম মৌ। তাকে বলবো সে আমাকে শিখিয়ে দেব।

alt

এরপর যদি এই অনুষ্ঠানে আসি তখন আপনার (জয়) চেয়ে ভালো নাচব।’এসব ছাড়াও শামীম ওসমানের রাজনৈতিক জীবনের নানা অজানা কথা তুলে ধরা হয়েছে এই পর্বে। সেখানে তিনি জবাব দিয়েছেন কেন তিনি এত আলোচিত এবং সমালোচিত। তার জীবনের নানা উত্থান পতনের গল্পও রসিকতার ছলে বলেছেন।সেন্স অব হিউমার অনুষ্ঠানের এই পর্বটি আগামী ২ ডিসেম্বর এটিএন বাংলায় প্রচার হবে।

https://www.youtube.com/watch?v=FB6bdCacwi4


রোহিঙ্গাদের যৌন নির্যাতনের ঘটনায় তীব্র নিন্দা অ্যাঞ্জেলিনা জোলির

শুক্রবার, ১৭ নভেম্বর ২০১৭

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিঊজ ॥অ্যাঞ্জেলিনা জোলি জাতিসংঘের শরণার্থী বিষয়ক শুভেচ্ছা দূত হিসেবে কাজ করছেন। মিয়ানমারে রোহিঙ্গা নারী ও শিশুদের ওপর যে যৌন নির্যাতনের ঘটনা ঘটেছে তার বিরুদ্ধে তীব্র নিন্দা জানিয়েছেন হলিউড তারকা অ্যাঞ্জেলিনা জোলি। রোহিঙ্গাদের দেখতে তিনি বাংলাদেশে আসার পরিকল্পনা করছেন বলেও জানিয়েছেন।কানাডার ভ্যাঙ্কুভারে জাতিসংঘের শান্তিরক্ষী মিশনের এক সম্মেলনে রোহিঙ্গা ইস্যুতে নিজের দৃষ্টিভঙ্গি তুলে ধরেন জাতিসংঘের শরণার্থী বিষয়ক এই শুভেচ্ছাদূত।মিস জোলি তাঁর বক্তব্যে মিয়ানমারে সেনাবাহিনীর অভিযান ও সেখানকার সহিংস ঘটনায় প্রাণভয়ে বাংলাদেশে রোহিঙ্গারা আশ্রয় নিয়েছে, বিশেষ করে নারী ও শিশুদের ওপর যৌন নির্যাতনের ঘটনার চরম নিন্দা জানান।

বাপ্‌স নিউজকে তিনি জানান নির্যাতিত রোহিঙ্গাদের দেখতে আসার পরিকল্পনা তাঁর রয়েছে এবং জাতিসংঘের শান্তিরক্ষী মিশনের সম্মেলনের বক্তব্যেও তিনি সেটি উল্লেখ করবেন।


ইতালিয়ান সিনেমায় বাংলাদেশি শিমুল

শুক্রবার, ১০ নভেম্বর ২০১৭

বাপ্ নিউজ : ইতালিয়ান একটি স্বল্প দৈর্ঘ্য সিনেমায় অভিনয় করছেন বাংলাদেশি শিমুল রহমান। আন্তর্জাতিক একটি ফেস্টিভালের জন্য সিনেমাটি নির্মিত হচ্ছে। ইল ফানতাসমা দি ফোরানো (Il fantasma di Forano) নামক এ ছবিটির পরিচালক জোবাননি পিপেরনো, চিত্রনাট্যকার পিয়ের পাওলো পিসারেল্লি, জোবান্নি পিপেরনো, চিত্রগাহক লরেনছো আদোরিসিও, প্রযোজক কসতানছা কলদোজেল্লি, পাওলো পেতরুচ্ছি, সহকারী পরিচালক লুকা বনাভেনতুরা, সম্পাদনায় পাওলো পেতরুচ্ছি এবং শিল্প নির্দেশনায় সাবিনা আনজেলনি।

ছবির কাহিনী পারিবারিক গল্পনির্ভর। ছবিটিতে বাংলাদেশি-ইতালিয়ান সংস্কৃতিকে তুলে ধরা হয়েছে। একটি বাঙালি মেয়ে ছোট থেকে বড় হয় তার বাবা-মায়ের কাছে। মেয়েটি যখন বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় মেয়েটির সঙ্গে ইতালিয়ান একটি ছেলের ভালোবাসার সম্পর্ক গড়ে ওঠে। এ সম্পর্কের কথা যখন বাবা-মা জেনে যায়। তা মেনে নিতে পারবে না বলে ওই সময় তার বাবা-মা তাকে দেশে নিয়ে অন্য এক দেশীয় ছেলের সঙ্গে বিয়ে দেয়। এভাবেই ছবির কাহিনী সামনের দিকে এগোতে থাকে।

Picture

ইউরোপীয় ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাজ করার স্বপ্ন নিয়ে ইতালিতে পাড়ি জমান শিমুল। তার সেই স্বপ্ন এখন পূরণ হতে যাচ্ছে। শিমুল বলেন, ‘আন্তর্জাতিক মানের এরকম একটি সিনেমায় কাজ করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। একজন বাংলাদেশি হয়ে ইতালিয়ান সিনেমায় কাজ করতে পেরে নিজের দেশকে উপস্থাপন করার বড় একটি সুযোগ পেয়েছি। তাছাড়া তাদের সঙ্গে কাজ করে জানতে পারলাম তারা কত উন্নত প্রযুক্তি ব্যবহার করে একটি সিনেমা তৈরিতে। এটা আমার জন্য শিক্ষণীয় বিষয়।’তিনি বলেন, ‘ভবিষ্যতে বাংলাদেশে কাজ করতে লাগবে। আমার মতো আরও বাংলাদেশি যেন এই দেশের মূলধারার ছবিতে কাজ করে নিজের দেশকে উপস্থাপন করতে এগিয়ে আসে, সেই আহ্বান জানাচ্ছি।’

ছবির শুটিং এখনও বাকি রয়েছে। এ ছবিতে বাংলাদেশি ও ভারতের সিনেমার মতো কিছু দৃশ্যে নাচগান থাকছে। ছবিতে কেন্দ্রীয় চরিত্রে শিমুল ছাড়াও অভিনয় করছেন বাংলাদেশি লামিয়া রশিদ, ইতালিয়ান সুপরিচিত অভিনেত্রী জিসেল্লা বুরিনাতো। একটি বিশেষ দৃশ্যে বাংলাদেশ সমিতির সাবেক সভাপতি নুরে আলম সিদ্দিকী বাচ্চুকে দেখা যাবে।

উল্লেখ্য, শিমুল বাংলাদেশে থাকা অবস্থায় নাট্য ও বিজ্ঞাপন নির্মাতা হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন।


সুন্দরী প্রতিযোগিতায় এগিয়ে শ্রীলংকা ও বাংলাদেশ

শুক্রবার, ১০ নভেম্বর ২০১৭

বাপ্ নিউজ : জোহরা বাতুল রিচিহাজার-হাজার দশকের উপস্থিতিতে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে যুক্তরাষ্ট্রের ক্যানসাস রাজ্যের উচিটায় এশিয়ান ফেস্টিভ্যাল অ্যান্ড বিউটি কনটেস্টে-২০১৭ শ্রীলংকার আনুশিয়া গোমেজ মিস উচিটা নির্বাচিত হয়েছেন। বাংলাদেশের সুন্দরী তরুণী জোহরা বাতুল রিচি ফটোজেনিকে এশিয়ায় সেরা হিসেবে নির্বাচিত হয়েছেন।

প্রতিবারের মতো এবারও আমেরিকার ক্যানসাস রাজ্যের উচিটা শহরের ডাউন-টাউনের সেঞ্চুরি কনভেনশন হলে ২৮ অক্টোবর হয়ে গেল ৩৭-তম সুন্দরী প্রতিযোগিতা ও এশিয়ান ফেস্টিভ্যাল। এতে বাংলাদেশ সহ এশিয়ার ৯টি দেশ এতে অংশগ্রহণ করে। এশিয়ার নানা দেশের সাংস্কৃতিক ইতিহাস-ঐতিহ্য তুলে ধরায় লক্ষ্যে এ নান্দনিক আয়োজন। চীন, ভারত, বাংলাদেশ, মালয়েশিয়া, ফিলিপাইন, ভিয়েতনাম, লাওস, কম্বোডিয়া, শ্রীলংকার সুন্দরী প্রতিযোগীরা দীর্ঘ তিন মাস নানা ধরনের ইনডোর-আউটডোর প্রতিযোগিতায় অংশ নেন। সবশেষ হাজারো মানুষের উপস্থিতিতে পাঁচজন বিচারকের চুলচেরা বিশ্লেষণে শ্রীলংকা মিস উচিটা এবং বাংলাদেশ (ফটোজেনিক) এ নির্বাচিত হয়েছেন। মঞ্চে ২০১৬ সালের মিস ইন্ডিয়া প্রতিযোগীদের প্রশ্ন করেন-বাংলাদেশি সুন্দরী রিচির কাছে প্রশ্ন ছিল-‘তোমার দেশের একজন নামকরা ব্যক্তির কথা বলো যিনি তোমার আদর্শ হতে পারে?’ তিনি লাল-সবুজের দেশ বাংলাদেশে নোবেল লরিয়েট ড. মো. ইউনুসের কথা দুহাত উঁচিয়ে বলে গেলেন।

এ সময় গ্যালারি থেকে মূহুর্মুহু করতালি ভেসে আসতে থাকে।
উচিটা ডাউন-টাউন সেঞ্চুরি কনভেনশন হলের আলোআধাঁরী মঞ্চের পাশে করিডরে সাজানো ছিল এশিয়ার নানা দেশের মুখরোচক খাবার ও পণ্যসামগ্রীর স্টল। এবারে বাঙালিয়ানা বাংলাদেশি খাবারের স্টল চোখে পড়ার মতো ছিল।
ঘড়ির কাঁটায় ছিল ঠিক বিকেল সাড়ে পাঁচটা। হলের গেট খুলে দেওয়া হলো। লাইনে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে থাকা পৃথিবীর নানা দেশের সৌন্দর্য পিপাসু মানুষ হলে ঢোকেন। বিশাল হলের প্রবেশ মুখে প্রতিযোগিতায় অংশ নেওয়া এশিয়ার এগারোটি দেশের সংক্ষিপ্ত পরিচিতিসহ ছোট-ছোট বুথের সামনে সুন্দরী রমণী প্রতিযোগীরা হাসিমুখে সবাইকে আমন্ত্রণ জানান। হলে ঢুকতে সবাই যেন নিজের দেশকে খুঁজে পেল। আবেগ-আপ্লুত হয়ে আপন দেশের গন্ধে নিজ দেশের সুন্দরী রমণীদের সঙ্গে সেলফি তুলতে হুমড়ি খেয়ে পড়েন। প্রতিবছরের মতো এবারও উচিটা এশিয়ান অ্যাসোসিয়েশন এশিয়ান ফেস্টিভ্যাল অ্যান্ড বিউটি কনটেস্ট ২০১৭ করেন।
পাগলা হাওয়ার বাদল দিনে, পাগল আমার মন জেগে ওঠে-বাংলাদেশর সুন্দরী রমণী শরমী-রোমানা নেচে-গেয়ে মঞ্চ মাতিয়ে তোলেন। এ ছাড়া চাইনিজ ড্রাগন নৃত্য, জাপানের টেকো সম্প্রদায়ের ড্রাম নৃত্য ভিয়েতনামি ফ্যান নৃত্যসহ এগারোটি দেশের ঐতিহ্যিক সাংস্কৃতিক অনুষ্ঠানের ফাঁকে-ফাঁকে সুন্দরী প্রতিযোগীদের প্রশ্নোত্তর পর্ব শেষ হয়। এতে সার্বিক বিবেচনায় শ্রীলংকার সুন্দরীকে বিজয়ী ঘোষণার মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি টানা হয়েছে।