Slideshows

http://bostonbanglanews.com/index.php/components/com_gk3_photoslide/thumbs_big/images/banners/images/banners/components/com_gk3_photoslide/thumbs_big/components/com_gk3_photoslide/thumbs_big/605744Finding_Immigrant____SaKiL___0.jpg

কুইন্স ফ্যামিলি কোর্টে অভিবাসী

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ দ্যা ইন্টারফেইস সেন্টার অব নিউইয়র্ক ও আইনী সহায়তা সংগঠন নিউইয়র্ক এর উদ্যোগে গত ২৪ অক্টোবর বৃহস্পতিবার সকাল ৯ See details

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

বস্টনে ‘নিউ ইংল্যান্ড হিন্দু সোসাইটি’র উদ্যোগে ঐতিহ্যবাহী ‘পিঠা উৎসব’ অনুষ্ঠিত

বৃহস্পতিবার, ২৬ জানুয়ারী ২০১৭

Picture

বাপ্ নিউজ : বস্টন থেকে : যুক্তরাষ্ট্রের বস্টনে প্রবাসী বাংলাদেশিদের সংগঠন ‘নিউ ইংল্যান্ড হিন্দু সোসাইটি’র উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে বাংলার ঐতিহ্যবাহী ‘পিঠা উৎসব’। স্থানীয় সময় রোববার বস্টনের ক্যাম্ব্রিজ এলাকার একটি মিলনায়তনে এ পিঠা উৎসবের আয়োজন করা হয়।সন্ধ্যা ৬টা থেকে শুরু হয়ে রাত ৯টা পর্যন্ত চলে এ উৎসব।বস্টন ও তার আশপাশে বসবাসরত বাংলাদেশিরা তাদের বানানো নানা ধরনের পিঠা নিয়ে এ উৎসবে অংশ নেন।

alt

সংগঠনটির সদস্য এবং উপদেষ্টা বিনয় ভূষণ পাল,উপদেষ্টা আশিষ কুমার দেব, উপদেষ্টা তপন কুমার সাহা,প্রাক্তন প্রেসিডেন্ট অনুপ কুমার দেব এবং সোসাইটির বর্তমান প্রেসিডেন্ট বিপ্লব কুমারের পিঠা খাওয়ার মধ্য দিয়ে উৎসবের আনুষ্ঠানিকতা শুরু হয়।সুজির পোয়া,ঝাল পিঠা,সাজের পিঠা,আলুর পিঠা,চিতল পিঠা,পাটিসাপটা, দুধপুলি, তালের পিঠার সাথে ছিল  ভর্তা,চিকেন এবং মুখরোচক ঝাল-তরকারি।

alt

এ পিঠা উৎসবের মধ্য দিয়ে প্রবাস-প্রজন্মকে বাঙালির হাজার বছরের ঐতিহ্যেও বার্তা পৌঁছানোর প্রয়াস চালানো হচ্ছে বলে জানান আয়োজকরা। পিঠা উৎসবে বিভিন্ন ধরনের পিঠা,খাবার এবং পানীয় সরবরাহ করেছেন অভয়া দেব,তুলিকা ধর,মুক্তা ব্যাপারী,শিল্পী নাথ,অনিতা ভট্টাচার্য,সীমা দেব,মিত্রা নন্দী,চম্পা দাস,শম্পা তালুকদার,মৌমিতা দাস,মৌসুমি দাস,ইলা দে,সুবর্ণা দাসগুপ্ত,বেলি দে  ও পম্পী শীল।


Add comment


Security code
Refresh