Editors

Slideshows

http://bostonbanglanews.com/index.php/components/com_gk3_photoslide/thumbs_big/components/com_gk3_photoslide/thumbs_big/605744Finding_Immigrant____SaKiL___0.jpg

কুইন্স ফ্যামিলি কোর্টে অভিবাসী

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ দ্যা ইন্টারফেইস সেন্টার অব নিউইয়র্ক ও আইনী সহায়তা সংগঠন নিউইয়র্ক এর উদ্যোগে গত ২৪ অক্টোবর বৃহস্পতিবার সকাল ৯ See details

http://bostonbanglanews.com/index.php/components/com_gk3_photoslide/thumbs_big/components/com_gk3_photoslide/thumbs_big/455188Hasina__Bangla_BimaN___SaKiL.jpg

দাবি পূরণের আশ্বাস প্রধানমন্ত্

বষ্টনবাংলা নিউজ ঃ দাবি-দাওয়া বাস্তবায়নে আলোচনা না করে আন্দোলন করার জন্য পাইলটরা প্রধানমন্ত্রীর কাছে দুঃখ প্রকাশ করে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন। পাইলটদের আন্দোলনের কারণে ফ্লাইটসূচিতে জটিলতা দেখা দেয়ায় যাত্রীদের কাছে দুঃখ See details

http://bostonbanglanews.com/index.php/components/com_gk3_photoslide/thumbs_big/components/com_gk3_photoslide/thumbs_big/701424image_Luseana___sakil___0.jpg

লুইজিয়ানায় আকাশলীনা‘র বাৎসরিক

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ লুইজিয়ানা থেকে ঃ গত ৩০শে অক্টোবর শনিবার সনধ্যায় লুইজিয়ানা স্টেট ইউনিভার্সিটির ইণ্টারন্যাশনাল কালচারাল সেণ্টারে উদযাপিত হলো আকাশলীনা-র বাৎসরিক বাংলা সাহিত্য ও See details

http://bostonbanglanews.com/index.php/components/com_gk3_photoslide/thumbs_big/components/com_gk3_photoslide/thumbs_big/156699hansen_Clac__.jpg

ইতিহাসের নায়ক মিশিগান থেকে বিজ

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ ইতিহাস সৃষ্টিকারী নির্বাচনে ডেমক্র্যাটরা হাউজের আধিপত্য ধরে রাখতে সক্ষম হলো না। সিনেটে নিজেদের নিয়ন্ত্রণ অক্ষুন্ন রাখতে সক্ষম হলেও আসন হারিয়েছে কয়েকটি। See details

http://bostonbanglanews.com/index.php/components/com_gk3_photoslide/thumbs_big/components/com_gk3_photoslide/thumbs_big/266829B_N_P___NY___SaKil.jpg

বিএনপি চেয়ারপারসনের অফিসে পুলি

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ নভেম্বর মঙ্গলবার সন্ধ্যায় নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটস্থ আলাউদ্দিন রেষ্টুরেন্টের সামনে যুক্তরাষ্ট্র বিএনপি তাৎক্ষণিক এক বিক্ষোভ সমাবেশ করেছে। এই See details

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

বাংলাদেশের খবর

বাংলাদেশের স্বাধীনতা দিবসে ডোনাল্ড ট্রাম্পের শুভেচ্ছা

শনিবার, ২৫ মার্চ ২০১৭

বাপ্ নিউজ : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বাংলাদেশের স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং সর্বস্তরের জনগণকে শুভেচ্ছা জানিয়েছেন। ২৪ মার্চ শুক্রবার ঢাকার মার্কিন দূতাবাস এ তথ্য জানিয়েছে। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পৃথক পৃথক ভাবে এ শুভেচ্ছা জানানো হয়েছে।

Picture

রাষ্ট্রপতির কাছে পাঠানো শুভেচ্ছা বক্তব্যে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প বলেন, ২৬শে মার্চ বাংলাদেশের স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে আমি আপনাকে এবং বাংলাদেশের জনগণকে শুভেচ্ছা জানাই।  যুক্তরাষ্ট্রের জনগণের পক্ষ থেকে আমার আন্তরিক শুভেচ্ছা জানাতে পেরে আমি সম্মানিতবোধ করছি। বিগত চার দশকে বাংলাদেশের সাথে যুক্তরাষ্ট্রের মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও শক্তিশালী এবং গভীর হয়েছে।  গণতন্ত্র, উন্নয়ন, বাণিজ্য, বিনিয়োগ, সন্ত্রাসবিরোধী কার্যক্রমসহ বৈশ্বিক এবং আঞ্চলিক নিরাপত্তায় আমাদের দু’দেশ গুরুত্বপূর্ণ অংশীদার।তিনি আরো বলেন, আমি দু’দেশের শান্তি এবং সমৃদ্ধি নিশ্চিত করতে আমাদের সম্পর্ককে সামনে এগিয়ে নেয়ার আশা প্রকাশ করছি।  এই বিশেষ দিবসে আমি আবারও আপনাকে এবং বাংলাদেশের সকলকে জানাই আন্তরিক শুভেচ্ছা।
 প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পাঠানো অপর এক শুভেচ্ছা বক্তব্যে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বলেন, আমেরিকার জনগণের পক্ষ থেকে আমি আপনাকে এবং বাংলাদেশের জনগণকে ২৬শে মার্চ বাংলাদেশের স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে শুভেচ্ছা জানাই।  আমি আপনার দেশের এই মহান ঐতিহ্য উদযাপনে আপনাদের সাথে একাত্মতা প্রকাশ করছি।
 ডেনাল্ড ট্রাম্প আরো বলেন, বিগত চার দশক ধরে বাংলাদেশের সাথে যুক্তরাষ্ট্রের সম্পর্ক শক্তিশালী এবং গভীর হয়েছে।  গণতন্ত্র, উন্নয়ন, বাণিজ্য, বিনিয়োগ, সন্ত্রাসবিরোধী কার্যক্রমসহ বৈশ্বিক এবং আঞ্চলিক নিরাপত্তায় আমাদের দু’দেশ গুরুত্বপূর্ণ অংশীদার।  যুক্তরাষ্ট্র এবং বাংলাদেশের রয়েছে একই মূল্যবোধ, এবং রয়েছে নিরাপদ ও শান্তিপূর্ণ পৃথিবী নিশ্চিত করার অঙ্গীকার।  আমি আমাদের দু’দেশের শান্তি এবং সমৃদ্ধি অব্যাহত থাকার আশা প্রকাশ করি।  এই গুরুত্বপূর্ণ দিবসে আপনাদের সকলকে জানাই আন্তরিক শুভেচ্ছা।


গণতন্ত্র ও সুশাসনের অভাবে দেশে মৌলবাদের উত্থান ঘটছে : আ স ম রব

সোমবার, ১৩ মার্চ ২০১৭

বাপ্ নিউজ : সিলেট : দেশে আজ গণতন্ত্র নেই, গণতন্ত্র ও সু-শাসনের অভাবে সর্বত্র মৌলবাদের উত্থান ঘটছে। গণতন্ত্র না থাকায় সভা সমাবেশ করতে পুলিশের অনুমতির প্রয়োজন হয়, গণতন্ত্র থাকলে তা প্রয়োজন হতো না। ৩০ লক্ষ শহীদের রক্ত ও মা বোনের ইজ্জতের বিনিময়ে আমরা কি এ স্বাধীনতা ও গণতন্ত্র ছেয়েছিলাম। শনিবার (১১মার্চ) দুপুরে জে এস ডি সিলেট বিভাগীয় প্রতিনিধিদের যৌথ সভায় জাতীয় সমাজতান্ত্রিক দল (জে এস ডি)’র সভাপতি ও স্বাধীনতার প্রথম পতাকা উত্তোলক আ স ম আবদুর রব এসব কথা বলেন।

--- 

তিনি আরও বলেন দেশে গণতন্ত্র ও সু-শাসন কোনটাই নেই। বিচার বিভাগকে স্বাধীন বলা হলেও পক্ষান্তরে স্বাধীন নয়। সরকার কোন না কোন কৌশলে বিচার বিভাগকে অন্যায় ভাবে নিয়ন্ত্রনে রাখার চেষ্টা করছে, প্রধান বিচারপতি নিজেই বলেছেন, আইনের শাসন প্রতিষ্ঠা করতে হলে সরকারকেই সবার আগে আইন মানতে হবে। দেশ স্বাধীন করেছি অথচ এখনো ১২শ’র অধিক বিৃটিশ আইন দিয়ে দেশ চলছে। যা পরিবর্তন করে সময় উপযোগী করা দরকার।
জনাব রব বলেন দেশের মানুষ ৫ জানুয়রীর মত নির্বাচন আর দেখতে চায় না। আমরা নির্বাচনকালীন সরকারের কথা প্রথম থেকে বলে আসছি। দ্বি-কক্ষ বিশিষ্ট পার্লামেন্ট ব্যবস্থা চালু করার মধ্যে দিয়েই নির্বাচনকালীন শক্তিশালী নিরপেক্ষ স্থায়ী সরকার গঠন করা সম্ভব। অন্যথায় এদেশে কোন নির্বাচনই নিরপেক্ষ ও গ্রহনযোগ্য হবে না।
সিলেট দরগাহ গেইটে শহীদ সুলেমান মিলনায়তনে বৃহত্তর সিলেট জেলা জে এস ডি’র আহবায়ক মনির উদ্দিন মাষ্টারের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিনিধি সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জে এস ডি’র সহ সভাপতি মিসেস তানিয়া রব, দেওয়ান ইস্কান্দার রাজা চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আহসান উদ্দিন চৌধুরী (সুইট)। বক্তব্য রাখেন কেন্দ্রীয় গণসংযোগ সম্পাদক সাহিদ সিরাজী, জেএসডি’র কেন্দ্রীয় নেতা সিলেট মহানগর আহবায়ক সেলিমুজ্জামান চৌধুরী, যুগ্ম আহবায়ক কেন্দ্রীয় নেতা মোস্তাক আহমদ বাবু, চা শ্রমিক নেতা শ্যাম নারায়ন গৌড়, মৌলভীবাজার জেলা যুগ্ম আহবায়ক আইয়ুব আলী, মুফাজ্জল করিম চৌধুরী রাসেল, সিলেট শ্রমিকজোট আহবায়ক কাওছার আহমদ প্রমুখ।


প্রধানমন্ত্রীর এই ছবিটিও ইতিহাস হয়ে গেল

শনিবার, ২৮ জানুয়ারী ২০১৭

বাপ্ নিউজ : প্রধানমন্ত্রীর এই ছবিটিও ইতিহাস হয়ে গেল। ভ্যানে করে যাত্রা করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পৈতৃক বাড়িতেও গিয়েছেন তিনি। সেখানে গিয়ে নিজ গ্রামে  রিকশাভ‌্যানে চড়েন বঙ্গবন্ধু কন্যা। গ্রামের মেঠোপথের এ যাত্রায় তিনি যেনো ফিরে গেলেন সেই শৈশবে। শুক্রবার সকালে ঢাকায় ফেরার আগে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ভ্যানে করে বিভিন্ন গ্রাম ঘুরে দেখেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর এ ছবি ইতিমধ্যে ফেসবুকে ভাইরাল হয়ে গেছে।

alt

ছবিতে রয়েছে শেখ হাসিনার কোলে তার এক নাতনি। পেছনে আরেকজন। ভাগ্নে ও ভাগ্নের বউকে নিয়ে হাস্যোজ্জ্বল মুখে ঘুরছেন নিজ এলাকা। এ সময় তার সঙ্গে ছিলেন প্রধানমন্ত্রীর ভাগনে রাদওয়ান মুজিব সিদ্দিক ও তার স্ত্রী-কন্যারা।


আ স ম আবদুর রব ৩ দিনের সাংগঠনিক সফরে বৃহষ্পতিবার চট্টগ্রাম যাচ্ছেন

বুধবার, ২৫ জানুয়ারী ২০১৭

আমেনা আক্তার নিপা,বাপসনিঊজ:স্বাধীনতার প্রথম পতাকা উত্তোলক সাবেক মন্ত্রী জেএসডি সভাপতি আ স ম আবদুর রব ৩ দিনের সাংগঠনিক সফরে ২৬ জানুয়ারী বৃহষ্পতিবার চট্টগ্রাম যাচ্ছেন। আ স ম আবদুর রবের সফর সঙ্গী হিসেবে জেএসডি’র সহ সভাপতি মিসেস তানিয়া রব ও যুগ্ম সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স¦পন সহ বেশ ক’জন কেন্দ্রীয় নেতা রয়েছেন।খবর বাপসনিঊজ।

alt
আ স ম আবদুর রব এর ৩দিনের সাংগঠনিক কর্মসূচীর মধ্যে ২৭ জানুয়ারি সকাল ১০ টায় চট্টগ্রাম প্রেস ক্লাবে যুব পরিষদের সম্মেলনে প্রধান অতিথি হিসেবে যোগদান । বিকাল ৪ টায় চট্টগ্রাম দক্ষিন জেলা জেএসডি’র মত বিনিময় ও সন্ধ্যা ৬টায় ছাত্রলীগ এর সভায় যোগদান, ২৮ জানুয়ারী সকাল ৮ টায় মাইজভান্ডার শরীফ জিয়ারতের উদ্দেশ্যে গমন ও মধ্যাহ্ন ভোজ বিকেল ৩ টায় কক্সবাজার, রাঙ্গামাটি, বান্দরবন, খাগড়াছড়ি জেএসডি’র নেতৃবৃন্দের সাথে মত বিনিময়, ২৯ জানুয়ারী বিকেল ৩ টায় চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে চট্টগ্রাম দক্ষিন জেএসডি’র পরিচিতি সভায় প্রধান অতিথি হিসেবে যোগদান। স্বাধীনতার প্রথম পতাকা উত্তোলক সাবেক মন্ত্রী জেএসডি সভাপতি আ স ম আবদুর রব এর ৩ দিনের সাংগঠনিক সফর সফল করার জন্য জেএসডি’র গণ সংযোগ দপ্তর সকলের প্রতি আহবান জানিয়েছেন।


ভালোবাসার বাঁধন

রবিবার, ২২ জানুয়ারী ২০১৭

বাপ্ নিউজ : সুইজারল্যান্ডের ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামে অংশগ্রহণ শেষে জুরিখ বিমানবন্দরে যাওয়ার পথে ছোট বোন শেখ রেহানার সঙ্গে তুষারের ওপর দাঁড়িয়ে ছবি তুলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শুক্রবার তোলা দুই বোনের ছবিগুলো খুব দ্রুতই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

Picture

ফেসবুক ব্যবহারকারীরা ছবিগুলোকে চিরস্মরণীয় বলে মন্তব্য করেছেন।ছবির নীচে আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনি লিখেন, ‘অসাধারণ ও ঐতিহাসিক স্মরণীয়’।

alt

বরফশোভিত সুইজারল্যান্ডে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুই কন্যার ছবি সোশ্যাল মিডিয়ায় বেশ আলোড়ন তুলেছে।

alt

শেখ রেহানা ও শেখ হাসিনা।

alt

ছবি তোলার আরও একটি মুহূর্ত।

alt

ছবি তোলার সময় বোন শেখ রেহানাকে জড়িয়ে ধরেন শেখ হাসিনা।


একজন সফল মানুষ

মঙ্গলবার, ১৭ জানুয়ারী ২০১৭

আলম শাইন: তিনি একজন সফল ব্যবসায়ী, রাজনীতিবিদ, স্কুল কমিটির সভাপতি এবং নগরপিতা। উন্নয়নের কারিগর। দানশীল মানুষ হিসাবে এলাকায় রয়েছে তাঁর যথেষ্ট  খ্যাতি। সমাজের যাঁতাকলে যারা নিস্পেসিত হচ্ছেন তাদের পরম বন্ধু। যার কথা বলা হচ্ছে, তিনি হচ্ছেন মিরকাদিম পৌরসভার জনপ্রিয় মেয়র শহিদুল ইসলাম শাহীন। যিনি পরপর দুইবার বিপুল ভোটে পৌর মেয়র হিসাবে নির্বাচিত হয়েছেন। এবং মিরকাদিম পৌরসভাকে মডেল পৌরসভায় রূপান্তরিত করেছেন। এলাকায় ব্যাপক উন্নয়ন সাধন করে পৌরবাসীর হৃদয়ে স্থান করে নিয়েছেন। মাদক এবং ইভটিজিংয়ের বিরুদ্ধে সোচ্চার হয়ে বিপুল জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছেন এই মানুষটি। যেই জনপ্রিয়তার রেস ধরে আগামীদিনেও তিনি শিখরে পৌঁছে যাবেন।

alt
এই দানশীল মানুষটি মুন্সীগঞ্জ জেলার মিরকাদিম পৌরসভার রিকাবি বাজার উচ্চ বালিকা বিদ্যালয়ের কমিটির সভাপতি নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করছেন দীর্ঘদিন যাবত। সেই সূত্রধরে প্রতিবছর তিনি স্কুলের দুস্থ ছাত্রীদের মাঝে নিজ খরচে স্কুলড্রেস বিতরণ করে আসছেন। যা এলাকায় দৃষ্টান্ত হয়ে আছে। সাহায্য করছেন দুস্থ মানুষদেরকেও। কথা প্রসঙ্গে তিনি জানিয়েছেন, ‘যেদিন তিনি স্কুল কমিটির সঙ্গে থাকবেন না সেদিনও দুস্থছাত্রীদের মাঝে স্কুলড্রেস বিতরণ করে যাবেন।’ অর্থাৎ আমরণ এ দান অব্যাহত রাখার অঙ্গীকার করেছেন মেয়র শহিদুল ইসলাম শাহীন।
উল্লেখ্য তিনি শুধু দুস্থ শিক্ষার্থীদেরকেই নয় এলাকার ধনী-গরিব সবার মাঝে ঈদে পোশাকাদির কাপড় বিতরণ করে থাকেন।


ঢাকায় ফোবানার ডিনার পার্টি অনুষ্ঠিত

বৃহস্পতিবার, ০৫ জানুয়ারী ২০১৭

Picture

বাংলাদেশের সংস্কৃতি প্রসারে যুক্তরাষ্ট্রে ফোবানা যত কাজ করছে গণমাধ্যমে তার খুব কমই প্রচার হচ্ছে বলে তিনি অনুযোগ করেন। ফোবানার নির্বাহী কমিটির নির্বাচন সরাসরি প্রত্যক্ষ করার অভিজ্ঞতা বর্ণনা করতে গিয়ে তিনি বলেন, বাংলাদেশি আমেরিকানদের বৃহত্তম এই সংগঠনের নির্বাচন এত ট্রান্সপারেন্ট হয় তা কল্পনাও করিনি। তিনি ফ্লোরিডায় অনুষ্ঠিতব্য ফোবানা সম্মেলনের সাফল্য কামনা করেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মিডিয়া কমিটির সদস্য ওমর আলী। উপস্থাপনা করেন বাংলাদেশ লিয়াজোঁ কমিটির সদস্য আনিসুল কবির জসির।

alt
এসময় আরো বক্তব্য রাখেন ফোবানার সাবেক চেয়ারম্যান আতিকুর রহমান, সাবেক চেয়ারম্যান রবিউল করিম বেলাল, ফ্লোরিডা হোস্ট কমিটির চেয়ারম্যান মোহাম্মাদ এমরান, বাংলাদেশ লিয়াজোঁ কমিটির সদস্য আনিসুল কবির জসির, মাহফুজ পলাশ, মিডিয়া কমিটির সদস্য মহিউদ্দীন সরকার, মুজিব মাসুদ, সাংস্কৃতিক কর্মী চিত্রা সুলতানা, শ্রাবনী প্রমুখ। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ছিলেন, কথাসাহিত্যক মঈনুদ্দীন কাজল, এডভোকেট জিনাত শাহানা চৌধুরী, মনজুর আলম শাহীন, ফয়সল আজিজ প্রমুখ।


সরকারের ধারাবাহিকতা না থাকলে দেশের ক্ষতি: প্রধানমন্ত্রী

শনিবার, ২৪ ডিসেম্বর ২০১৬

বাপ্ নিউজ : ঢাকা থেকে : সেলিনা হায়াৎ আইভীকে আবারও নির্বাচিত করায় নারায়ণগঞ্জবাসীকে ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘সরকারের ধারাবাহিকতা না থাকলে দেশের ক্ষতি’। ক্ষতির দৃষ্টান্ত হিসেবে ২০০১ সালের নির্বাচন পরবর্তী সময়ের কথা উল্লেখ করেন তিনি।নির্বাচনে জয়লাভের পর শুক্রবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে যান আইভী। এ সময় উপস্থিত নেতৃবৃন্দের উদ্দেশ্যে বক্তৃতা দেন প্রধানমন্ত্রী।

Picture

এ সময় তিনি বলেন, ‘আইভীকে নির্বাচিত করার মাধ্যমে নারায়ণগঞ্জের জনগণ উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় গুরুত্ব দিয়েছে’।শেখ হাসিনা বলেন, ‘একটা সরকারের ধারাবাহিকতা যদি থাকে, তাহলে উন্নয়ন অব্যাহত থাকে। এ বিষয়টি নারায়ণগঞ্জের মানুষ বুঝতে পেরেছে।’

আইভী পুনর্নির্বাচিত হওয়ায় চলমান উন্নয়ন প্রকল্পগুলো চালিয়ে যাওয়ার পাশাপাশি নতুন নতুন প্রকল্প নিতে পারবেন বলে মন্তব্য করেন তিনি। ধারবাহিকতা না থাকলে ক্ষতির কথা উল্লেখ করে তিনি বলেন, ‘১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় এসে যেসব অর্জন করেছিল, তা ২০০৮ সালে এসে আর পায়নি। ২০০১ সালের নির্বাচনে জয়ী হয়ে বিএনপি নেতৃত্বাধীন জোট ক্ষমতায় আসার পর অনেক উন্নয়ন কর্মকাণ্ড বন্ধ করে দেওয়ায় এটা হয়েছিল।’


শহীদ বুদ্ধিজীবি দিবসে এসএটিভিতে আ ক ম মোজাম্মেল হক, আ স ম আব্দুর রব ও সিকদার গিয়াসউদ্দিন

শনিবার, ১৭ ডিসেম্বর ২০১৬

বাপসনিউজ ঢাকা ঃ শহীদ বুদ্ধিজীবি দিবসে জনপ্রিয় টিভি চ্যানেল এসএটিভিতে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি, সাবেক মন্ত্রী স্বাধীনতার পতাকা উত্তোলক আ স ম আব্দুর রব এবং যুক্তরাষ্ট্র প্রবাসী কলামিষ্ট ও এক্টিভিষ্ট সিকদার গিয়াসউদ্দিন-এর সাক্ষাৎকার প্রচারিত হয়। খবর বাপসনিউজ।

alt

টকসোতে এই তিন মহান নেতা স্বাধীনতা, মুক্তিযুদ্ধ এবং বুদ্ধিজীবিদের নিয়ে ব্যাপক আলোকপাত করেন।সরাসরি সম্প্রচারিত এই অনুষ্টানটি দেশ ও প্রবাসে ব্যাপকভাবে প্রকাশিত হয়েছে। ছবি বাপসনিউজ।


মানবকন্ঠ সম্পাদক আবু বকর চৌধুরীর সাথে প্রবাসী সাংবাদিকদের সৌজন্য সাক্ষাৎ

বুধবার, ১৪ ডিসেম্বর ২০১৬

Picture

উল্লেখ্য, সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন গত ৩০ অক্টোবর কুয়েত, ৩ নভেম্বর ঢাকা, ১৫ নভেম্বর মালয়েশিয়া ১৬ নভেম্বর সিংগাপুর, ১৯ ও ২০ নভেম্বর মালয়েশিয়ার কুয়ালালামপুরে অনুষ্ঠিত ২ দিন ব্যাপী বাংলাদেশ গ্লোবাল সামিট,  ৩০ নভেম্বর  আয়ারল্যান্ড সফর শেষে ৩০ নভেম্বর নিউইয়কে ফিরে আসেন। আয়েশা আক্তার রুবি ১৩ জুলাই যুক্তরাষ্ট্রে অভিবাসী হয়েছেন এবং ৩০ নভেম্বর স্থায়ীভাবে বসবাসের জন্য নিউইয়র্ক এসেছেন। সৈয়দ আবুল হাসনাত রিয়েল তিন মাসের অবকাশে বাংলাদেশে অবস্থান করবেন। আমেনা আক্তার নিপা বাংলাদেশে কটিয়াদিনিউজ ডটকমের সহযোগী সম্পাদকের দায়িত্ব পালন করবেন।


গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা শাখা জেএসডি’র সাধারন সম্পাদক আজগর আলী আরজকে অবিলম্বে মুক্তি দিন......... জেএসডি

বুধবার, ০৭ ডিসেম্বর ২০১৬

বাপ্ নিউজ : জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডি সভাপতি জনাব আ স ম আবদুর রব ও সাধারন সম্পাদক জনাব আবদুল মালেক রতন এক বিবৃতিতে বলেছেন, গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা শাখা জেএসডি’র সাধারন সম্পাদক আজগর আলী আরজকে  ষড়যন্ত্রমুলকভাবে গ্রেপ্তার করে থানায় নেয়া হয়েছে। আজগর আলী আরজ গাইবান্ধা এলাকার সকল গনতান্ত্রিক ও শোষিত মানুষের আন্দোলনের একজন অগ্রনী ব্যাক্তি। সাম্প্রতিক সাঁওতালদের উচ্ছেদের ঘটনায়ও তিনি ছিলেন প্রতিবাদমুখর। নেতৃবৃন্দ অবিলম্বে আজগর আলী আরজের নি:শর্ত মুক্তি দাবী করেছেন।