Slideshows

http://bostonbanglanews.com/index.php/components/com_gk3_photoslide/thumbs_small/components/com_gk3_photoslide/thumbs_small/images/plugins/system/mediaobject/js/components/com_gk3_photoslide/thumbs_big/605744Finding_Immigrant____SaKiL___0.jpg

কুইন্স ফ্যামিলি কোর্টে অভিবাসী

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ দ্যা ইন্টারফেইস সেন্টার অব নিউইয়র্ক ও আইনী সহায়তা সংগঠন নিউইয়র্ক এর উদ্যোগে গত ২৪ অক্টোবর বৃহস্পতিবার সকাল ৯ See details

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

অনৈতিকভাবে খমতায় থাকা এবং যাওয়া এই দুই যাঁতাকলে পড়ে দেশের মানুষ দিশেহারা ও প্রবাসীরা উদ্বিগ্ন -----এডভোকেট সৈয়দ বেলায়েত হোসেন বেলাল

মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী ২০১৮

Picture

হাকিকুল ইসলাম খোকন: বাপ্‌স নিউজ : নিউইয়র্ক থেকে :সমসাময়িক রাজনৈতিক পরিস্থিতি এবং এর থেকে উত্তরণের উপায় নিয়ে জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি যুক্তরাষ্ট্র শাখার উদ্যোগে গত ১১ ফেব্রুয়ারী রবিবার সন্ধ্যায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসের টক অব দি টাঊনে এক মতবিনিময় সভায় প্রধান  অতিথি হিসাবে বক্তব্য রাখেন  জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি কেন্দীয় কমিটির সাংগটনিক সম্পাদক এডভোকেট সৈয়দ বেলায়েত হোসেন বেলাল।

alt

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন আমেরিকান প্রেসক্লাব  অব বাংলাদেশ অরিজিন সভাপতি ও বাপ্‌সনিউজ এডিটর হাকিকুল ইসলাম খোকন, আইঅন বাংলাদশ টিভি পরিচালক রিমন ইসলাম,আওয়ামী লীগনেতা  জাহাঙ্গীর  কবির ও লক্ষীপুর জেলা সমিতির সাবেক সভাপতি সেলিম ভুইয়া। খবর বাপসনিঊজ।

alt

নেতৃবৃন্দের মধ্যে  জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি যুক্তরাষ্ট্র শাখার সহ-সভাপতি সুভাষ মজুমদার , সহ-সাধারণ সম্পাদক রফিক উল্লাহ ,সাংগঠনিক সম্পাদক তছলিম উদ্দিন খান ।

alt
জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি কেন্দীয় কমিটির সাংগটনিক সম্পাদক এডভোকেট সৈয়দ বেলায়েত হোসেন বেলাল  বলেন- দেশ গভীর সংকটকাল অতিক্রম করছে। বারাবারি, কাটাকাটি, হানাহানি। দুই বড় দলই কেবল ক্ষমতার জন্য দেশ ও দেশের মানুষকে জিম্মিকরে রাজনীতি করছে। স্বাধীনতাত্তোর স্বাধীন দেশের উপযোগী রাষ্ট্র কাঠামো প্রতিষ্ঠা করতে ব্যর্থ, স্বাধীন দেশের অনুকূলীয় প্রশাসন গড়ে তুলতে ব্যর্থ, বৃটিশ ও পাকিস্তানী রাষ্ট্র কাঠামোয় দেশ পরিচালিত হওয়ার কারনে গত ৪৬ বছরে আমরা এ দূরাবস্থায় পৌছেছি। আমরা ৪৬ বছরে শুধু সুশাসন, সুবিচারের দাবিই জানিয়ে গেলাম, প্রতিষ্ঠা করতে পারলাম না। আমরা বাহ্যিক স্বাধীনতা পেলেও এখনও অভ্যন্তরীন পরাধীনতার মধ্যেই বসবাস করছি। স্বাধীন দেশের রাষ্ট্র ব্যবস্থা আজও  অনুপস্থিত। মুক্তিযুদ্ধের সরিষার ভূত ছিল বলেই সম্ভবত স্বাধীনতা অর্জনের পর থেকেই আমরা অভ্যন্তরীনভাবে পরাধীনই থেকে গেলাম।  

alt
সব দলের দিকে তাকালেই দেখা যায় কোথাও গণতন্ত্র নেই। দলে গণতন্ত্র থাকলে দেশ পরিচালনাতেও গণতন্ত্র কাজ করে। এছাড়া সংবিধান ও গণতন্ত্র প্রতিষ্ঠার অনুকূল নয়। সরকার প্রধানকে এতটাই একচেটে ক্ষমতা দেওয়া হয়েছে যে, তা স্বৈরাচারে পরিনত হতে উৎসাহিত করে। গণতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠার স্বার্থে এককেন্দ্রিক সরকার ব্যবস্থা পরিবর্তন হওয়া জরুরী হয়ে পড়েছে। একটি কেন্দ্র থেকে ১৬ কোটির মতো মানুষকে সুশাসন দেয়া ও সেবা করা সম্ভব নয়। তাই ক্ষমতা বিকেন্দ্রীকরন করতে হবে।

alt
বিএনপি, আওয়ামীলীগ ও জামায়াত শিবিরকে বাংলাদেশের জন্য রাহু উল্লেখ করে নেতৃবৃন্দ বলেন, এই রাহু থেকে দেশের মানুষ মুক্তি চায়। তাই এই মুহুর্তে তৃতীয় শক্তির উথ্থান জরুরী। স্বাধীন নির্বাচন কমিশন, দুর্নীতি দমন কমিশন, বিচার ব্যবস্থা এবং স্বাধীনভাবে ভোটদানের অধিকার নিশ্চিত করা জরুরী হয়ে পড়েছে।

alt

আগামী নির্বাচনের জন্য সকল দলের মধ্যে আলোচনা, সংলাপ ও সমজোতা অত্যাবশ্যক।এডভোকেট সৈয়দ  বেলায়েত হোসেন বেলাল এর যুক্তরাষ্ট্রে আগমনে জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি যুক্তরাষ্ট্র শাখার নৈশভোজে অনুষ্ঠানের সবাইকে বিপুল আয়োজনে আপ্যায়িত করা হয়। সভার শুরুতে  ৭১ এর শহীদ মুক্তিযোদ্ধা, ৫২’র মহান ভাষা আন্দোলনের সকল শহীদদের স্মরনে দাড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

alt
উল্লেখ্য জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এডভোকেট বেলায়েত হোসেন বেলাল ৫ ফেব্রুয়ারী সোমবার রাত ১০টায় নিউইয়র্কের জেএফকে বিমান বন্দরে রাত ১০টায় ডেলটা এয়ারযোগে এসে পৌঁছেন।এ সময় তাকে জেএসডি যুক্তরাষ্ট্র শাখার নেতৃবৃন্দ এবং লক্ষীপুর জেলা প্রবাসীরা তাকে জেএফকেতে ফুলেল শুভেচ্ছা জানান। উএডভোকেট বেলায়েত হোসেন বেলাল উমরা পালনের উদ্দেশ্যে সৌদিআরব গিয়েছিলেন ডিসেম্বরে। পরে তিনি সৌদি প্রবাসী লক্ষীপুর জেলাবাসী ও জেএসডি নেতাকর্মিদের সাথে মতবিনিময় করেন। তিনি কানাডা আসেন ১৮ জানুয়ারী। কানাডায় অবস্থানকালে তিনি জেএসডি নেতাকর্মীদের এবং লক্ষীপুর জেলা প্রবাসীদের সাথে মতবিনিময় করেন।

alt

যুক্তরাষ্ট্রে জেএসডি ও প্রবাসী লক্ষীপুর জেলাবাসীসহ প্রবাসের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দের সাথে ও মতবিনীময় করেন এবং সাংগঠনিক কর্মকান্ডে অংশ নেন। তিনি ১৮ ফেব্রুয়ারী বাংলাদেশের উদ্দেশ্যে নিউইয়র্ক ত্যাগ করেন। এডভোকেট বেলায়েত হোসেন বেলাল লক্ষীপুর-৩ জাতীয় সংসদ আসনে আগামী নির্বাচনে জেএসডি’র প্রাথী হিসেবে নির্বাচন করবেন বলে জানা গেছে।


Add comment


Security code
Refresh