Slideshows

http://bostonbanglanews.com/index.php/components/com_gk3_photoslide/thumbs_small/images/components/com_gk3_photoslide/thumbs_big/605744Finding_Immigrant____SaKiL___0.jpg

কুইন্স ফ্যামিলি কোর্টে অভিবাসী

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ দ্যা ইন্টারফেইস সেন্টার অব নিউইয়র্ক ও আইনী সহায়তা সংগঠন নিউইয়র্ক এর উদ্যোগে গত ২৪ অক্টোবর বৃহস্পতিবার সকাল ৯ See details

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

যুক্তরাষ্ট্রের খবর

জ্যামাইকা মুসলিম সেন্টারের উদ্যোগে সর্ববৃহৎ ঈদের জামাত ॥ ১২/১৫ হাজার মুসল্লীর অংশগ্রহণ

রবিবার, ২৫ জুন ২০১৭

বাপ্ নিউজ : বিপুল উৎসাহে যথাযোগ্য মর্যাদা আর ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশে নিউইয়র্কসহ উত্তর আমেরিকায় ২৬ জুন রোববার পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হয়েছে। দীর্ঘ এক মাস সিয়াম সাধানার পর ধর্মপ্রাণ মুসলমানদের বিশেষ আনন্দের দিন পবিত্র ঈদুল ফিতরের দিন।

Picture

চমৎকার আবহাওয়ায় নিউইয়র্কসহ উত্তর আমেরিকার একাধিক খোলা মাঠ, মসজিদ আর কমিউনিটি সেন্টারে ঈদুল ফিতরের নামাজ আদায় করা হয়। ঈদের জামাত শেষে অনুষ্ঠিত বিশেষ মুনাজাতে সমগ্র মুসলিম উম্মাসহ দেশ-জাতির মঙ্গল ও সমৃদ্ধি এবং দেশে দেশে নিপীড়িত-নির্যাতিত মুসলমানদের রক্ষায় মহান আল্লাহতায়ালার রহমত ও বিশ্ব নেতৃবৃন্দের সহযোগিতা কামনা করা হয়।

alt

নিউইয়র্ক সিটিতে বাংলাদেশীদের দ্বারা পরিচালিত বৃহত্তম মসজিদগুলোর অন্যতম কুইন্স বরোর জ্যামাইকায় অবস্থিত জ্যামাইকা মুসলিম সেন্টার (জেএমসি)-এর উদ্যোগে স্থানীয় জ্যামাইকা হাই স্কুল মাঠে সকাল ৯টায় উত্তর আমেরিকার সর্ববৃহৎ ঈদের জামাত অনুষ্ঠিত হয়। এতে শিশু-কিশোর-কিশোরী থেকে শুরু করে বয়োবৃদ্ধ সর্বস্তরের ১২/১৫ হাজার মুসলিম নর-নারী একত্রে ঈদুল ফিতরের নামাজ আদায় করেন বলে অনেকেই অভিমত প্রকাশ করেছেন। এই জামাতে ইমামতি, খুৎবা পাঠ ও বিশেষ দোয়া পরিচালনা করেন জেএমসি’র খতিব আলহাজ মাওলানা মির্জা আবু জাফর বেগ। জেএমসি আয়োজিত ঈদুল ফিতরের নামাজের আগে জেএমসি’র কর্মকর্তা ও মূলধারার রাজনীতিকরা উপস্থিত মুসল্লিদের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন। খবর ইউএনএ’র। 

alt

ঈদের জামাতের আগে জেএমসি’র কর্মকর্তাদের মধ্যে জেএমসি’র ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান ডা. এম বিল্লাহ ও সভাপতি খাজা মিজান হাসান এবং মূলধারার রাজনীতিকদের মধ্যে ইউএস বংগ্রেসওম্যান গ্রেস মেং ও নিউইয়র্ক সিটির স্থানীয় সিটি কাউন্সিলম্যান ররি ল্যান্সম্যান। এই পর্ব পরিচালনা করেন জেএমসি পরিচালনা কমিটির সেক্রেটারী মনজুর আহমেদ চৌধুরী। এদিকে কানাডা ও ওয়াশিংটন ডিসিসহ যুক্তরাষ্ট্রের নিউজার্সী, কানেকটিকাট, ম্যারিল্যান্ড, পেনসেলভেনিয়া, ভার্জেনিয়া, ওয়াহিও, ফ্লোরিডা, নর্থ ক্যারোরিনা, সাউথ ক্যারোলিনা, জর্জিয়া, মিশিগান, ক্যালিফোর্নিয়া, টেক্সাস, প্রভৃতি অঙ্গরাজ্যে যথাযোগ্য মর্যাদা ও ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হওয়ার খবর পাওয়া গেছে। এসব অঙ্গরাজ্যে বসবাসকারী বাংলাদেশীরা ঐক্যবদ্ধ হয়ে এলাকার মসজিদ, কমিউনিটি সেন্টার ও খোলা মাঠে ঈদের নামাজ আদায় করেন। রোদের কারণে অনেক মুসল্লিকে মাথার উপর ছাতা ব্যবহার করতে দেখা যায়।

alt

প্রতিটি ঈদের জামাত শেষে নবীন-প্রবীণ, ছোট-বড় সকলকে ঈদের শুভেচ্ছা বিনিময় ও কোলাকুলি করতে দেখা যায়। সুষ্ঠু ও সুন্দরভাবে ঈদের নামাজ আদায়ের জন্য মসজিদ পরিচালনা কমিটির উদ্যোগে সর্বত্রই নেয়া হয় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। সেই সাথে সিটি প্রশাসনেরও বিশেষ নিরাপত্তা লক্ষ্য করা যায়। ঈদের নামাজ আদায়ের স্থানগুলোর আশপাশের রাস্তায় ফ্রি গাড়ী পার্কিং এর ব্যবস্থা থাকায় দূর দূরান্ত থেকে শত শত ধর্মপ্রাণ মুসল্লীরা সপরিবারে ঈদের নামাজে শরীক হন।

alt

  রং বেরং এর বাহারী পোশাক গায়ে নামাজিদের একত্রে ঈদের নামাজ আদায় ভীন দেশীদের বিশেষভাবে আকৃষ্ট করে। সেই সাথে ঈদের মাঠে বিরাজ করে উৎসবমুখর পরিবেশ। ঈদের দিনটি উইকেন্ড রোববার অর্থাৎ বন্ধের দিন থাকার ফলে ঈদের নামাজের জায়াতগুলোতে বিপুল সংখ্যক ধর্মপ্রাণ মুসলিম নর-নারীকে যোগ দিতে দেখা যায়। অনেকে ঈদেও নামাজ আদায় করেই কাজে চলে যান। অনেকে স্বপরিবারে বা বন্ধু-বান্ধব নিয়ে ঘনিষ্টজনদের বাসা-বাড়ীতে গিয়ে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। এছাড়া প্রবাসীরা ফোনে বাংলাদেশে ফোন করে স্বজনদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

alt

নিউইয়র্কের উল্লেখযোগ্য ঈদের জামাতগুলোর মধ্যে প্রবাসী বাংলাদেশীদের ব্যবসা-বাণিজ্যের কেন্দ্রস্থল জ্যাকসন হাইটসের ৭৩ ষ্ট্রীট ও ব্রডওয়ের কর্ণারে ডাইভারসিটি প্লাজায় নিউইয়র্ক ঈদ গাঁহ’র উদ্যোগে খোলা রাস্তার উপর ঈদুল ফিতরের ৫টি জামাত অনুষ্ঠিত হয়। জ্যামাইকার আল আরাফা ইসলামিক সেন্টারের উদ্যোগে স্থানীয় সুসান বি এন্থনী স্কুল মাঠে খোলা আকাশের নীচে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

alt

এছাড়াও  ইষ্ট এলমহার্স্ট জামে মসজিদ এন্ড মুসলিম সেন্টারের উদ্যোগে স্থানীয় পিএস ১২৭ স্কুলের প্লে গ্রাউন্ডসহ কুইন্সের জ্যামাইকার বাংলাদেশ মিশন (হাজী ক্যাম্প) মসজিদ, দারুস সালাম মসজিদ, হিলসাইড ইসলামিক সেন্টার, ফুলতলী ইসলামিক সেন্টার এন্ড মসজিদ, জ্যাকসন হাইটসের জ্যাকসন হাইটস ইসলামিক সেন্টার, মসজিদ আবু হুরায়রা, মোহাম্মদী সেন্টার, ওজনপার্কের আল আমান জামে মসজিদ, দারুস সুন্নাহ মসজিদ, আল ফোরকান মসজিদ, ব্রুকলীনের বাংলাদেশ মসুলিম সেন্টার, বায়তুল জান্নাত জামে মসজিদ, ম্যানহাটানের মদিনা মসজিদ, আসসাফা মসজিদ, আমেরিকান মুসলিম সেন্টার, এস্টোরিয়ার আল আমীন মসজিদ, গাউছিয়া মসজিদ, ব্রঙ্কসের পার্কচেস্টার জামে মসজিদ, বাংলাবাজার জামে মসজিদ, নর্থ ব্রঙ্কস জামে মসজিদ প্রভৃতি মসজিদের উদ্যোগে খোলা মাঠে বা মসজিদ ভবনে ঈদুল ফিতরের একাধিক জামাত অনুষ্ঠিত হয়।


আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী ও ঈদ উল-ফিতরের শুভেচ্ছা

রবিবার, ২৫ জুন ২০১৭

বাপসনিঊজ:গৌরব ও সংগ্রামের ঐতিহ্যবাহী বাংলাদেশ আওয়ামী লীগের ৬৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সংগ্রামী সভাপতি ড.সিদ্দিকুর রহমান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আইরীন পারভীন এক যুক্ত বিবৃতিতে প্রবাসীদের  যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের পক্ষ থেকে প্রতিষ্ঠা বার্ষিকী ও ঈদ উল-ফিতরের শুভেচ্ছা ।


ভাড়াটিয়াদের বৈধতা দেখতে চাওয়া হচ্ছে : প্রশাসনের হুঁশিয়ারি

রবিবার, ২৫ জুন ২০১৭

হাকিকুল ইসলাম খোকন, বাপসনিঊজ  রিপোর্ট:  অভিবাসী ভাড়াটিয়াদের কাছে তাদের ইমিগ্রেশন সংক্রান্ত কাগজপত্র দেখতে চাচ্ছেন বাড়ির মালিকরা। এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে উঠেছে নিউইয়র্কের মানুষ। মালিকরা সম্প্রতি এ ধরনের কার্যক্রম শুরু করেছেন বলে ক্রমাগত অভিযোগ পাওয়া যাচ্ছে। নতুন যারা বাড়ি ভাড়া চাইতে যাচ্ছেন তাদের কাছে তো বটেই, দীর্ঘদিন ধরে বসবাসরত পুরাতন ভাড়াটিয়াদের কাছেও হঠাৎ করে তাদের ইমিগ্রেশন সংক্রান্ত কাগজপত্র চাওয়া হচ্ছে। বাড়ি মালিকদের এ ধরনের আচরণে নাগরিক সাধারনের মধ্যে যেমন ক্ষোভের সৃষ্টি হয়েছে তেমনি প্রশাসনও এর বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে। এমন একটি ঘটনার খবর ১৯ জুন ডেইলি নিউজ-এ প্রকাশ পেলে সর্বত্র আলোড়ন সৃষ্টি হয় এবং গভর্ণর এন্ড্রু কুমো, মেয়র বিল ডি ব্লাজিও ও সিটি প্রশাসন ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। গভর্ণর কুমো এ ব্যাপারে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়ে বলেছেন বাড়ি মালিকদের এ ধরনের পদক্ষেপ নিউইয়র্ক স্টেটের রীতি-নীতির পরিপন্থী এবং বেআইনী। এ ধরনের কার্যকলাপ কখনই সহ্য করা হবে না। তিনি সকল নাগরিককে তাদের এই অধিকার সম্পর্কে সচেতন থাকতে বলেছেন।
এ ঘটনাটি ঘটেছে জ্যাকসন হাইটস সংলগ্ন জাংশান বুলেভার্ড এলাকায়। এখানকার একটি এপার্টমেন্ট ভবনের মালিক তার ২৩ জন ভাড়াটিয়াকে লিখিত নোটিশ জারি করে তাদের সিটিজেনশিপের প্রমাণপত্র অথবা গ্রীণ কার্ড, সোস্যাল সিকিউরিটি কার্ড, আয়ের সূত্র হিসাবে চাকরি বা ব্যবসার কাগজপত্র দাখিল করতে বলেন। অন্যথায় তাদের লীজ নবায়ণ করা হবে না বলে নোটিশে উল্লেখ করেন। নোটিশ পাওয়া একজন ভাড়াটিয়া সঙ্গে সঙ্গে স্থানীয় স্টেট সিনেটর হোজে পেরাল্টার কাছে বিষয়টি তুলে ধরলে তিনি তা স্টেট এ্যটর্ণি জেনারেল এরিক ইডারের গোচরীভূত করেন। এ্যাটর্ণি জেনারেল সরাসরি এই বাড়ির মালিক জয়দীপ রেড্ডিকে চিঠি দিয়ে কঠোর ভাষায় জানিয়ে দেন, তার এই কার্যক্রমে স্টেট ও সিটির বিদ্যমান আইন লঙ্ঘনের ঘটনা ঘটেছে। ইমিগ্রেশনজনিত অবস্থানের কারণে কাউকে বাড়ি থেকে উচ্ছেদের হুমকি কোনমতেই সহ্য করা হবে না।

Picture
মেয়র বিল ডি ব্লাজিও ক্ষোভ প্রকাশ করে বলেছেন, এই নোটিশ প্রত্যাহার না করলে জয়দীপকে আইন অনুযায়ী আড়াই লাখ ডলার জরিমানা করা হতে পারে। শেষ খবরে জানা গেছে জয়দীপ এ নোটিশ প্রত্যাহার করে নিয়েছেন এবং এর জন্য ক্ষমা প্রর্থণা করেছেন।
কিন্তু এই একটি ঘটনাতেই বাড়ির মালিকদের এ ধরনের কার্যক্রম থেমে নেই। বাড়ি ভাড়া চাইতে গিয়ে এ ধরনের পরিস্থিতির মুখোমুখি হচ্ছেন অনেকেই। নাম প্রকাশ না করার শর্তে একজন ভুক্তভোগী জানিয়েছেন, ১ জুলাইয়ের মধ্যে তাকে নতুন কোন বাসায় মুভ করতে হবে বলে তিনি হন্যে হয়ে বাসা খুঁজে বেড়াচ্ছেন। কিন্তু বেশ কযেকজন বাড়ি মালিক তার যুক্তরাষ্ট্রে বসবাসের বৈধতা নিয়ে প্রশ্ন করেছেন। তিনি এদেশে বৈধ এ কথা জানাবার পরও তারা কাগজপত্র দেখতে চান। তিনি দুঃখ প্রকাশ করে বলেন এই মালিকদের মধ্যে বাংলাদেশীও আছেন।
বাড়ি মালিকদের এ ধরনের কার্যক্রমের বিরুদ্ধে গত বুধবার জ্যাকসন হাইটস ডাইভারসিটি প্লাজায় ভাড়াটিয়াদের অধিকার বিষয়ে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। এই এলাকার সিটি কাউন্সিলম্যান ড্যানিয়েল ড্রম এই সমাবেশের আয়োজন করেন। সমাবেশে ড্যানিয়েল ড্রম জাংশান বুলেভার্ডের বাড়ি মালিকের বিষয়টি উল্লেখ করে বলেন, আমরা মাঝে মাঝেই ইমিগ্রেশন বিষয়ক বৈষম্যের ঘটনার খবর পাই। কিন্তু নোটিশ দিয়ে ইমিগ্রেশনের কাগজপত্র চাওয়ার এমন মারাত্মক ঘটনার কথা আর শুনি নাই।
একটি তথ্যে জানা গেছে, ইমিগ্রেশন সংক্রান্ত বৈষম্যের ২৯১টি অভিযোগের বিষয়ে এখন তদন্ত চলছে। কুইন্স এলাকার ভাড়াটিয়াদের মধ্যে প্রায় অর্ধেকই বিদেশে জন্মগ্রহণকারী অভিবাসী। নগরীতে এই এলাকাতেই বসবাসকারী অভিবাসীদের সংখ্যা সর্বোচ্চ বলে এই তথ্যে উল্লেখ করা হয়েছে।


নিহত বাংলাদেশি জাকির খানের হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিশাল প্রতিবাদ সমাবেশ

রবিবার, ২৫ জুন ২০১৭

Picture

প্রতিবাদ সমাবেশে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইউনাইটেড বাংলাদেশী-আমেরিকানস ফর লেইট জাকির খান’র আহবায়ক কামাল আহমদ, সদস্য সচিব জেড চৌধুরী জুয়েল, প্রধান সমন্বয়কারী ও মুখপাত্র মোহাম্মদ এন মজুমদার, যুগ্ম আহবায়ক আব্দুর রহিম হাওলাদার, আব্দুল হাসিম হাসনু, আনোয়ার হোসেন, যুগ্ম সদস্য সচিব মোশাহিদ চৌধুরী, সমন্বয়কারী কাওছারুজ্জামান কয়েছ, দুরুদ মিয়া রনেল, সদস্য আব্দুর রহিম বাদশা, সিরাজ উদ্দীন আহমদ সোহাগ, মাহবুব আলম, রিয়াজ উদ্দীন কামরান, তোফায়েল চৌধুরী, ডা. নাহিদ খান, আব্দুর রব দলা, আনছার আহমদ চৌধুরী, লোকমান হোসেন লুকু, শাহ বদরুজ্জামান রুহেল, জুনেদ আহমদ চৌধুরী, আহবাব চৌধুরী খোকন ও সামাদ মিয়া, শামীম আহমেদ, জাকের, আসন্ন সিটি কাউন্সিল নিবার্চনে কুইন্স ডিস্ট্রিক্ট ৩২ এর কাউন্সিলম্যান পদপ্রার্থী হেলাল আবু শেখ, ব্রঙ্কস ডিস্ট্রিক্ট ১৩ থেকে কাউন্সিলম্যান পদপ্রার্থী মুহাম্মদ আবুহেইকেল, নিহত জাকির খানের বড়ভাই নাদির খানসহ পরিবারের সদস্যরা।

alt

সমাবেশ থেকে তার ১২ বছর বয়েসী পুত্রের সামনে জাকির খানকে যে নৃশংসভাবে হত্যা করা হয়েছে তার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান হয়। সকলকে ধন্যবাদ জানান হয় সমাবেশে যোগ দেয়ার জন্য। উল্লেখ্য, নিউইয়র্কে ব্র্রঙ্কসের থ্রগসনেক এলাকায় ১০০১ লগান এভিনিউর নিজ বাসার সামনে গত ২২ ফেব্রুয়ারী বুধবার সন্ধ্যা সাড়ে ৬ টায় বাড়ীর মালিকের ছুরিকাঘাতে নির্মমভাবে খুন হন বাংলাদেশি খ্যাতনামা রিয়েলেটর ও কমিউনিটি এক্টিভিষ্ট জাকির খান (৪৪)। জাকির খানের বাড়ির মালিক মিসরীয় বংশোদ্ভূত তাহার মাহরান (৫১) কে পুলিশ ওইদিন রাতেই গ্রেপ্তার করে। মাহরান এখন কারাগারে বন্দী রয়েছেন।


বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উপর হামলার প্রতিবাদ নিউইয়র্কে যুক্তরাষ্ট্র বিএনপির বিক্ষোভ সমাবেশ

রবিবার, ২৫ জুন ২০১৭

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিঊজ রিপোর্ট: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উপর আওয়ামী লীগ-এর  হামলার প্রতিবাদে নিউইয়র্কে  বিক্ষোভ প্রদর্শন করেছে যুক্তরাষ্ট্র বিএনপি। গত ২১ জুন বুধবার নিউইয়র্কে বাংলাদেশী কমিউনিটির প্রাণকেন্দ্র জ্যাকসন হাইটসে অনুষ্ঠিত হয় বিক্ষোভ সমাবেশ।উক্ত সমাবেশে যুক্তরাষ্ট্র বিএনপির সিনিয়র নেতৃবৃন্দসহ সর্বস্তরের নেতা-কর্মীরা উপস্থিত থেকে  বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মত শীর্ষ নেতার উপর আক্রমণের তীব্র প্রতিবাদ জানায়; বিক্ষোভে ফেটে পড়ে নেতা-কর্মীরা।প্রতিবাদ সভায় সভাপতিত্ত্ব করেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি শরাফত হোসেন বাবু। বিএনপি নেতা সাইদুর রহমান সাইদের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক কোষাধ্যক্ষ ও ফেনী জেলা বিএনপির উপদেষ্টা জসিম উদ্দিন ভূঁইঞা।


বিক্ষোভ সমাবেশে যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি শরাফত হোসেন বাবু এবং সাবেক কোষাধ্যক্ষ জসীম উদ্দিন ভুইয়া ক্ষোভ প্রকাশ করে বলেন, রাঙামাটিতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উপর হামলাকারীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানাই আমরা। নেতৃদ্বয় বলেন, অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার করতে হবে এবং দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। তারা বলেন, বিএনপির নেতৃবৃন্দ কিছু না করলেও মিথ্যা মামলা দিয়ে ধরে নিয়ে গিয়ে কারাগারে পাঠানো হয়। অথচ যারা বিএনপির একজন শীর্ষ নেতার উপর আক্রমণ চালালো তাদের ব্যাপারে কি করা হয়েছে। বাবু-জসীম বলেন, এই ঘটনায় জড়িতদের ধরতে হবে, জেলে পুরতে হবে। আমরা এই ঘটনার সুষ্ঠু বিচার চাই।

alt
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক আন্তর্জাতিক সম্পাদক রফিকুল মাওলা, নিউইয়র্ক স্টেট বিএনপির মাওলানা অলিউলাহ আতিক ও নিউইয়র্ক সিটি বিএনপির সভাপতি সাবেক ছাত্রনেতা হাবিবুর রহমান সেলিম রেজা। সভায় যোগদেন ঠাকুরগাঁও জেলা বিএনপির সহ সভাপতি রফিকুল ইসলাম, বিএনপি নেতা ও মহরফিকুল ইসলাম ডলার।প্রতিবাদ সভায় আরও বক্তব্য রাখেন বিএনপি নেতা আশরাফ হোসেন, তারেক রহমান পরিষদের ও যুক্তরাষ্ট্র জাসাসের সাধারন সম্পাদক রুহুল আমিন নাসির,সিটি বিএনপি নেতা আলমগীর হোসেন মৃদা, কামাল উদ্দিন দিপু, সোহেল হাওলাদার, আরিফুর রহমান তুহিন, মোস্তাক আহমেদ, রইস উদ্দিন, মোহাম্মদ সিপন ,জাফর ফরাজী, আরাফাত রহমান কোকো পরিশদের সা:সম্পাদক মনির হোসেন প্রমুখ।


যুক্তরাষ্ট্রের আটলান্টিক সিটিতে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত

রবিবার, ২৫ জুন ২০১৭

বাপ্ নিউজ : আটলান্টিক সিটি থেকেঃ দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর যুক্তরাষ্ট্রের অন্যান্য সিটির মত ২৫ই জুন বুধবার ধর্মীয় ভাব গম্ভীর পরিবেশের মধ্যে দিয়ে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হয় আটলান্টিক সিটিতে।

Picture

আটলান্টিক সিটির বাংলাদশীদের আর্থিক সহায়তায় নির্মীত মসজিদ আল-হেরায় অনুষ্টিত ঈদের প্রধান জামাতে প্রায় সহস্রাধিক মুসলমানদের মধ্যে সাউথ জার্সীতে বসবাসরত বিপূল সংখ্যক বাংলাদেশী ছাড়াও পৃথিবীর বিভিন্ন দেশের মুসলমানগন অংশ গ্রহন করেন।আল হেরা মসজিদের জামাতে খুতবা পাঠ করেন মাওলানা তারেক মনোয়ার এবং নামাজ পরিচালনা করেন  আটলান্টিক সিটি আলহেরা মসজিদের খতিব ডঃ রুহুল আমিন ।

alt

তারা বলেন ইসলাম শান্তির ধর্ম।ইসলাম ধর্মের নামে আজকাল ইসলামের শত্রুরা বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন স্থানে মানুষ খুন করছে।যারা মানুষ খুন করে তাদের কোন ধর্ম নেই, তারা মুসলিম জাহানের শত্রু।কিছু মুসলিম বিপদগামীদের কারনে আজ বিশ্বের বিভিন্ন দেশ মুসলিমদেরকে সন্ত্রাসী 

alt

মনে করে কিন্তূ কোন ধর্মের গুটি কয়েক লোকের সন্ত্রাসী আচরনের কারনে পুরো ধর্মের লোককে সন্ত্রাসী ভাবার কোন কারন নেই।ইসলাম ধর্মের সঠিক বানি বর্তমান জেনারেশানের কাছে পৌছে দেয়ার জন্য সকলের প্রতি আহবান জানান।জামাত শূরুর প্রারম্ভে মসজিদের প্রধান উপদেষ্ঠা ইকবাল হোসেন এবং সভাপতি আবদুর রহিম আলহেরা মসজিদকে ইসলাম ধর্ম চর্চার উপযুক্ত স্থান হিসাবে গড়ে তোলার  স্বার্থে যুক্তরাষ্ট্রের দ্বিতীয় বৃহত্তম ক্যাসিনো সিটিতে অবস্থিত মসজিদের উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়ন করতে সকল  মুসলমানদের হাত সম্প্রসারিত করার আহবান জানান।

alt

ঈদের ২য় জামাত অনুষ্টিত হয় আটলান্টিক সিটির ন্যাশনাল গার্ড আরমারী সেন্টারে এতে ঈমামতি করেন তৌফিক আজিজ। মসজিদ –আল-তাকোয়ার তত্তাবধানে এই ঈদের জামাত অনুষ্ঠিত হয়। মসজিদ মোহাম্মদিয়ায় এইবার কোন জামাত অনুষ্ঠিত হয়নি। জানা যায় মসজিদ মোহাম্মদিয়ায় আগামীকাল ঈদের জামাত অনুষ্ঠিত হবে এবং মসজিদের সাথে সম্পৃক্ত ব্যক্তিবর্গ ৩০ রোজা রাখার সিদ্ধান্ত নিয়েছেন।নামাজ শেষে সকল মুসলমানের সুখ ও সমৃদ্ধি কামনা করে মুনাজাত করা হয়।রকমারী পোষাকে সজ্জিত মুসলমানরা নামাজ শেষে ব্যস্ত হয়ে পড়ে কোলাকোলিতে।পবিত্র

alt

ঈদূল ফিতর উপলক্ষে  সকলকে ঈদের শুভেচছা জানিয়েছেন বাংলাদেশ প্রেস ক্লাব অব আটলান্টিক সিটির সভাপতি আকবর হোসাইন এবং সাধারন সম্পাদক মোঃ শাহীন, বাংলাদেশ এসোসিয়েশান অব সাউথ জার্সীর সভাপতি জহিরুল ইসাম বাবুল এবং সাধারন সম্পাদক নুরুন্নবী শামীম,বাংলাদেশ এসোসিয়েশান অব আটলান্টিক কাউন্টির সভাপতি সেলিম সূলতান এবং 

alt

সাধারন সম্পাদক শহীদ খান,আটলান্টিক সিটি বেঙ্গল ক্লাব সভাপতি আজিজুল ইসলাম ফেরদৌস এবং সাধারন সম্পাদক মিরাজ খান,নিউজার্সী ষ্টেইট বিএনপির(জুবায়ের-কাউছার) সাধারন সম্পাদক সৈয়দ মোঃ কাউছার,সাউথ জার্সী মেট্রো আওয়ামীলীগের(রফিক-ইমরান ভূইয়া)সভাপতি আব্দুর রফিক এবং সাধারন সম্পাদক ইমরান ভূইয়া, সাউথ জার্সী মেট্রো

alt

আওয়ামীলীগের(আহসান-শাহীন)সভাপতি আহসান হাবিব এবং ভারপ্রাপ্ত সাধারন সমপাদক অভিজিৎ চৌধুরী, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি অব নিউজার্সী(সাউথ) এর সভাপতি মাহবুবুর রহমান চুন্নু এবং নিউজার্সী ষ্টেইট বিএনপির (সোরমান-বাবুল)সাধারন সম্পাদক রহমান বাবুল, বাংলাদেশ আমিরিকান লায়ন্স ক্লাব অব আটলান্টিক সিটির সভাপতি কাজী শহিদুল ইসলাম লিটন এবং সাধারন সম্পাদক ফারুক তালুকদার,এশিয়ান আমেরিকান স্পোট্স ক্লাব অব আটলান্টিক সিটির উদ্যোক্তা এবং টিম ক্যাপ্টেন মীর হোসাইন(হেভেন) সহ অন্যান্য নেতৃবৃন্দ।


আওয়ামী লীগের ৬৮তম প্রতিষ্ঠাবাষিকীতে বাকসু’র সাবেক জিএস আওয়ামীলীগ নেতা মুক্তিযোদ্ধা ডঃ প্রদীপ রঞ্জন করের বিবৃতি

রবিবার, ২৫ জুন ২০১৭

বাপ্‌স নিউজ : বাকসু’র সাবেক জিএস এবং আওয়ামীলীগ নেতা মুক্তিযোব্ধা ডঃ প্রদীপ রঞ্জন কর  আওয়ামী লীগের ৬৮ তম প্রতিষ্ঠাবাষিকীতে দলের সফলতা কামনা করে বিবৃতি বিবৃতি দেন। বিবৃতিতে তিনি উল্লেখ করেন –

alt
তেইশে জুন একটি ঐতিহাসিক দিন। ১৯৪৯ সনের এই দিনে উপমহাদেশের অন্যতম প্রচীনতম রাজনীতিক সংগঠন বাংলাদেশ আওয়ামীলীগ জম্ম হয়। ১৭৫৭ সালের ২৩ জুন বাংলার স্বাধীনতার যে সূর্য অস্তমিত হয়েছিল। সেই একই দিনে বাংলার স্বাধীনতার সূর্য উদিত করতেই আওয়ামী লীগের জন্ম হয়েছিল। আওয়ামী লীগের ইতিহাস বাঙালি জাতির অর্জনের ইতিহাস, ত্য-তিতীক্ষার ইতিহাস। আওয়ামী লীগ ত্যাগ-তিতীক্ষার মাধ্যমে বাংলার মানুষের আস্থা বিশ্বাস অর্জন করেছে। দেশের প্রতিটি আন্দোলন সংগ্রামে আওয়ামী লীগ নেতৃত্ব দিয়েছে । তাই যাঁরা এই সংগঠনের  যারা জম্ন দিয়েছিল তাদের জানাই শ্রদ্ধা ও লাল সালাম। অনেক দায়, দায়িত্ব এবং সুনির্দিষ্ট কতগুলো অঙ্গীকার নিয়ে জন্ম নেয়া আওয়ামী লীগ ৬৮ বছরে পড়েছে। রাজনৈতিক ঐতিহাসিক প্রেক্ষাপটের সেই অঙ্গীকারগুলোর মধ্যে রয়েছে বাঙালি জাতীয়তাবাদ, গণতন্ত্র, ধর্মনিরপেক্ষতা, অসাম্প্রদায়িক রাজনীতি এবং সমাজতন্ত্র তথা শোষণমুক্ত সমাজ ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠা। হোসেন শহীদ সোহরাওয়ার্দী ও আবুল হাশেমের নেতৃত্বাধীন তৎকালীন বঙ্গীয় প্রাদেশিক মুসলিম লীগের প্রগতিশীল একটি অংশের উদ্যোগে ঢাকার টিকাটুলীর কেএম দাস লেন রোডের রোজ গার্ডেন প্যালেসে বাঙালি জাতির মুক্তির লক্ষ্যে গঠিত হয়েছিল ‘পূর্ব পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ’। প্রতিষ্ঠাকালে মওলানা আবদুল হামিদ খান ভাসানী দলটির সভাপতি, শামসুল হক সাধারণ সম্পাদক এবং কারাবন্দি অবস্থায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুগ্ম সম্পাদক নির্বাচিত হন। পরবর্তীতে ১৯৫৫ সালে ধর্মনিরপেক্ষতার চর্চা এবং অসাম্প্রদায়িক চেতনা প্রতিষ্ঠার লক্ষ্যে সংগঠনটির নাম থেকে 'মুসলিম' শব্দটি বাদ দিয়ে নাম রাখা হয় 'পূর্ব পাকিস্তান আওয়ামীলীগ । এই ৬ বছরে আওয়ামী লীগ কর্মীদের নিরন্তর সংগ্রাম করতে হয়েছে। দেশের চরম সাম্প্রদায়িক প্রেক্ষাপটকে মাত্র ৬ বছরের মধ্যে আমূল বদলে দিয়েছিল আওয়ামী লীগ। ১৯৬৬ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে দলের সভাপতি এবং তাজউদ্দীন আহমদ সাধারণ সম্পাদক নির্বাচিত হন। বঙ্গবন্ধুর নির্দেশিত ‘বজ্র কঠিন শপথ’ চেতনায় ধারণ করে আওয়ামী লীগের সংগ্রামী পথচলা। বঙ্গবন্ধুর নেতৃত্বে দলটির সবচেয়ে বড় অর্জন ১৯৭১ সালে ৯ মাসের সশস্ত্র মুক্তিযুদ্ধের মধ্যদিয়ে দেশের স্বাধীনতা লাভ। এর আগে বায়ান্নর ভাষা আন্দোলন আন্দোলন, চুয়ান্নর নির্বাচনে যুক্তফ্রন্ট গড়ে বিজয় লাভ, ছেষট্টির ৬ দফা আন্দোলন, ঊনসত্তরের গণ-অভ্যুত্থান এবং সত্তরের নির্বাচনে বিজয়সহ গণতন্ত্র ও স্বাধিকার অর্জনের সব আন্দোলন হয়েছে আওয়ামীলীগের নেতৃত্বে। স্বাধীনতার পর ১০ জানুয়ারী পাকিস্তানের বন্দীদশা থেকে মুক্ত হয়ে বঙ্গবন্ধু স্বদেশ প্রত্যাবর্তন করলে তার নেতৃত্বেই গঠিত হয় স্বাধীন বাংলাদেশের প্রথম সরকার। সেই সঙ্গে শুরু হয় আওয়ামী লীগের নতুন পথ চলা। যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশের দায়িত্ব নিয়ে তিনি যখন দেশটাকে স্বাভাবিক করেন, তখন ’৭৫-এর ১৫ আগস্ট সেনাবাহিনীর কতিপয় বিপথগামী বিশ্বাসঘাতকের হস্তে সপরিবারে নির্মমভাবে নিহত হন। ’৭৫-এর পর অনেক ষড়যন্ত্রের মধ্য দিয়ে আওয়ামী লীগ যখন কঠিন সময় অতিক্রম করছিল, তখন তিনি দলের হাল ধরেছিলেন।মাত্র ৩৪ বছর বয়সে আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন শেখ হাসিনা। আওয়ামী লীগের পতাকা হাতে তুলে নিয়ে স্বৈরশাসনবিরোধী আন্দোলন সংগঠিত করে দীর্ঘ ২১ বছর পর ’৯৬-এ গণরায় নিয়ে আওয়ামী লীগকে রাষ্ট্র পরিচালনার দায়িত্বে আসীন হন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। তাঁর নেতৃত্বে জাতীয় ঐকমত্যের সরকার গঠন হয়। পাঁচ বছর নিষ্ঠার সঙ্গে রাষ্ট্র পরিচালনা করে দেশের হারানো গৌরব স্বাধীনতার সুমহান চেতনা পুনর্প্রতিষ্ঠার পদক্ষেপ গ্রহণ করেন। বঙ্গবন্ধুকে হত্যা করার পর স্বাধীনতার মূল্যবোধ ধ্বংসের চেষ্টা করা হয়েছিল। রাষ্ট্র পরিচালনার দায়িত্ব লাভের পর শেখ হাসিনা বঙ্গবন্ধুর খুনীচক্র যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছিল ইনডেমনিটি অর্ডিন্যান্স জারি করে তাদের বিচার বন্ধ  করা হয়েছিল, তাদের পরাস্ত করে ইনডেমনিটি আদেশ বাতিল করে বঙ্গবন্ধু হত্যার বিচার করা হয়েছে।
 আওয়ামী লীগ গণমানুষের দল হিসেবে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে আওয়ামী লীগের রাজনীতির পথ পরিক্রমা মসৃণ ছিল না কখনোই। নানা চড়াই-উতরাই পেরিয়ে চলতে হয়েছে সংগঠনটিকে। আওয়ামী লীগের কাছে জনগণের অনেক প্রত্যাশা। মুক্তিযুদ্ধের আদর্শে বিশ্বাসী সবাইকে নিয়ে জনগণের প্রত্যাশা পূরণ করতে আওয়ামী লীগ সফল হবে এটায় সকলের কাম্য। আওয়ামী লীগ দেশের অগ্রগতি এনে দিয়েছে। দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। বাংলাদেশ আজ আর প্রাবন, খড়া, মঙ্গা ও দূর্ভিকের কবলিত দেশ নয়। বিশ্বে বাংলাদেশ আজ উন্নয়নে রোল মডেল। এটা কেবল আওয়ামীলীগই পারে। এ উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে আওয়ামী লীগকে পূনরায় সরকার গঠন করা প্রয়োজন। দেশের উন্নয়নের যাএাকে ব্যহত করার জন্য দেশের কয়েকটি রাজনৈতিক দল স্বাধীনতা বিরোধীদের সাথে জোট বেধে দেশের ভিতর ও বিদেশে নানা ধরনের ষড়যন্ত্র করে চলেছে। আওয়ামী লীগের ৬৮তম প্রতিষ্ঠাবাষিকীতে দলের সকল পর্যায় নেতা-কর্মীদের জাতির পিতার আদর্শের প্রতি অবিচল থেকে শপথ নিয়ে ঐক্যবদ্ধ থেকে সকল ষড়যন্ত্র মোকাবেলার মাধ্যমে আওয়ামী লীগকে পূনরায় সরকার গঠনের মাধ্যমে ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশ ও ২০৪০ সালের উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত করা।


সংগঠনের সহ-সভাপতি গিয়াস উদ্দিনের রোগমুক্তির কামনায় সকলেরদোয়া যুক্তরাষ্ট্র আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ

রবিবার, ২৫ জুন ২০১৭

বাপসনিঊজ:যুক্তরাষ্ট্র আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নূরুজ্জামান সরদার ও সাধারণ সম্পাদক, সুবল দেবনাথ এক বার্তায় বলেন যুক্তরাষ্ট্র আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি গিয়াস উদ্দিন গত কয়েক দিন যাবৎ কিডনি রোগে আক্রান্ত হয়ে নিউইয়র্কের এলমাষ্ট হসপিটালে ভর্তি রয়েছেন । নেতৃবৃন্দ,  গিয়াস উদ্দিন রোগমুক্তি কামনায় সকল নিকট দোয়া ছেয়েছেন । এছাড়া  গিয়াস উদ্দিন ও তার পরিবার এই বার্তার মাধ্যমে তার রোগমুক্তি কামনায় সমাজের সকলস্তরের মানুষের নিকট দোয়া প্রার্থনা করেছেন ।


মিলিয়ন ডলার প্রতারণার ফাঁদে শত শত বাংলাদেশি ওয়ার্ল্ডওয়াইড অফিসে তালা : মালিক লাপাত্তা

শনিবার, ২৪ জুন ২০১৭

হাকিকুল ইসলাম খোকন,মো:নাসির,বিশেষ প্রতিনিধি: শংকর পি মন্ডল থাকেন নিউইয়র্কের এলমহার্স্টে। তিন দিন ধরে বারবার ফিরে আসছেন জ্যাকসন হাইটসের ওয়ার্ল্ড ওয়াইড ট্রাভেল সার্ভিসেসের অফিসে। যদি কোনো খবর মেলে। যদি টিকেট পাওয়া যায়। যদি অর্থ ফেরত পাওয়া যায়। গত দুদিনে আজকাল অফিসেই এসেছেন চারবার। এসে বারবার কান্নায় ভেঙে পড়েছেন। বৃহস্পতিবার সন্ধ্যায় ফোন করেছেন একজন নারী। তিনি অভিযোগ জানাতে গিয়ে প্রচন্ড কান্নায় কথাই শেষ করতে পারলেন না। অপর এক নারীর বুকফাটা কান্নায় জ্যাকসন হাইটসের বাতাস ভারী হয়ে আসে। স্বামী নিউইয়র্কে ক্যান্সারে মারা গেলে ওই নারী স্বদেশে ফিরে যাওয়ার জন্য মনস্থির করেন। সহায় সম্বলহীন তিনি বিভিন্নজনের কাছ থেকে চেয়ে ডলার সংগ্রহ করে দেশে যাওয়ার টিকেট কিনেছিলেন। তিনিও ঠকেছেন। এখন প্রতিদিন তার কান্নার শব্দ শুনছেন জ্যাকসন হাইটসের ৩৭ এভিনিউ ও ৭৪ স্ট্রিটের ব্যবসায়ী ও বাসিন্দারা।
এমন শত শত প্রবাসী বাংলাদেশির টিকেটের টাকা হাতিয়ে নিয়ে রোববার থেকে লাপাত্তা হয়েছেন ওয়ার্ল্ড ওয়াইড ট্রাভেলের স্বত্ত্বাধিকারী নাজমুল হুদা এবং নিউইয়র্কে তাঁর প্রতিষ্ঠানের চারটি অফিসের কর্মচারীরা।
প্রতারিত প্যাসেঞ্জারদের প্রায় সবাই একাধিক টিকেট কিনেছিলেন। এ সংখ্যা কারো তিনটি, কারো পুরো পরিবার মিলে ১০টি। প্রতারিত এসব প্যাসেঞ্জারেরা প্রতিদিন প্রতিষ্ঠানটির জ্যাকসন হাইটস, ব্রঙ্কস, ব্রুকলিন ও জ্যামাইকার অফিসগুলোর সামনে ভিড় করছেন। প্রতিকারের আশায় ছুটে এসেছেন পএিকার কার্যালয়ে। গত পাঁচ দিনে দুইশ’রও বেশি প্রতারিত যাত্রীরা তাদের অভিযোগ জানিয়েছেন।
২৮ বছর ধরে সুনামের সাথে ব্যবসা করে আসা ওয়াল্ড ওয়াইড ট্রাভেলের এই প্রতারণায় হতভম্ব হয়ে পড়েছে বাংলাদেশি কমিউনিটি। এ পর্যন্ত যাদের অভিযোগ পাওয়া গেছে তাদের মোট অর্থের পরিমাণ মিলিয়ন ডলারের কম নয়।
এ ঘটনায় মনিরুজ্জামান নামে প্রতারিত এক ব্যক্তি বুধবার ওয়ার্ল্ড ওয়াইড ট্রাভেল সার্ভিসেস-এর বিরুদ্ধে ম্যানহাটানের সিভিল কোর্টে মামলা করেছেন।

Picture
বৃহস্পতিবার ওয়ার্ল্ড ওয়াইড ট্রাভেলের জ্যাকসন হাইটস অফিসে গিয়ে দেখা যায় বন্ধ দুয়ারে মাথা ঠুকছেন একজন। তিনি বাপসিিনঊজ’কে বলেন, বাবার মৃত্যুর সংবাদ শুনে পরিবারের সবাই মিলে দেশে যাওয়ার জন্য টিকেট কেটেছিলেন কিন্তু তাদের আর দেশে যাওয়া হলো না। আটজনের টিকেট ক্রয়ের সাড়ে সাত হাজার ডলার তিনি কিভাবে উদ্ধার করবেন সেই চিন্তায় এই প্রতিবেদকের সামনে কান্নায় ভেঙে পড়েন তিনি।
এদিকে, ওয়ার্ল্ড ওয়াইড ট্রাভেলের প্রতারণার শিকার শত শত প্যাসেঞ্জারের অভিযোগ নিয়ে বুধবার এক জরুরি বৈঠকে বসে জ্যাকসন হাইটস বাংলাদেশি বিজনেস এসোসিয়েশন-জেবিবিএ। বৈঠক শেষে জেবিবিএ’র সভাপতি জাকারিয়া মাসুদ জিকো ’ বাপসনিঊজকে বলেন, আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। ওয়ার্ল্ড ওয়াইড ট্রাভেল সার্ভিসেসের স্বত্ত্বাধিকারী নাজমুল হুদার সাথে সর্বক্ষণ যোগাযোগের চেষ্টা করছি। কিন্তু তার সাথে আমরা কথা বলতে পারিনি। তিনি শুধুমাত্র এসএমএস’র মাধ্যমে জানিয়েছেন, তিনি অসুস্থ হয়ে হাসপাতালে আছেন। ভুক্তভোগীদের ধৈর্য্য ধরার আহ্বান জানিয়ে জেবিবিএ সভাপতি জিকো বলেন, আমরা সবাই আপনাদের পাশে আছি।
নিউইয়র্কের বৃহৎ ট্রাভেল ব্যবসায়ী জ্যাকসন হাইটসের ডিজিটাল ওয়ান ট্রাভেলের অন্যতম স্বত্ত্বাধিকারী বেলায়েত হোসেন বাপসনিঊজ’কে বলেন, সম্মানিত প্যাসেঞ্জারদের উদ্দেশ্যে আমি বলবো সস্তার মিষ্টি কথায় ভুলবেন না। ১০/১৫ ডলার বেশি হলেও বিশ্বস্ত প্রতিষ্ঠান থেকে সবাইকে টিকেট কেনার অনুরোধ জানান তিনি। বেলায়েত হোসেন বলেন, ওয়ার্ল্ড ওয়াইড ট্রাভেল যত কম দামে টিকেট দিচ্ছিল তাতে সবাই সন্দিহান হয়ে উঠেছিল।
ওয়ার্ল্ড ওয়াইড ট্রাভেলের প্রতারণার শিকার হয়ে গত কদিনে পএিকার কার্যালয়ে যারা অভিযোগ জানাতে এসেছেন তারা হলেন মনিরুজ্জামান, তাহমিনা চৌধুরী,  মহিন চৌধুরী, মাইশা মমতাজ,  মফিজুর রহমান, জাহানারা বেগম,  শফিঊদিদন কামাল, মোফফাজল হোসেন, মমতাজ বেগম, গোলাম এম শহিদুল্লাহ্, সৈয়দ ই আলম, শামীমা নাসরিন, মাহিন আলম, আহসাফ আলম, মো: শাহবুদ্দিন, মখিইভা জারিন, শাফায়াত জামিল, নাসরিন সুলতানা জাহান, জসিম উদ্দিন, শরিফ মামুন, আজিজুর রহমান, মাহমুদুর রহমান, মোহাম্মদ নুরুল ইসলাম, মারিয়াম আক্তার, বিজনী সেন, রবীন্দ্র দাস, মনোরঞ্জন দেবনাথ, স্বপন দেবনাথ, সেতু দেবনাথ, ফয়সাল আহমদ, নাদিয়া জামান, মাহির আহমদ, সেহাল আহমদ, রেহান আহমদ, তানিসা আহমদ, মালিক জাবিন, আতিফ, আনিয়া,  জালাল হোসেন, কাজী হোসেন, কাজী ফেরদৌসী আহমদ, কাজী মাঈসা আহমদ, আহমদ সাইকা কাজী, আহমদ, সাইরা কাজী, ইসলাম খান, জুলফা খানম, মালিহা খান, নাবিদ খান, নাহিয়ান খান, সামিয়া খান, মোহাম্মদ হোসেন, তৌহিদ, মো: জামান, মো: মাসুদুর রহমান, সামিউল হোসেন, জাহানারা বেগম, হারুন রশিদ, নুর বানু, লায়লা বেগম, মোল্লা নওশাদ, মুন্নি শামসাদ, মোল্লা মুন্তাহির, মোল্লা মুস্তাহির, বিশ্বজিৎ কর্মকার, আফতাব খান, বিপ্লব কে রায়, সান্তনা রায়, থরনিম রায়, ক্রিস রায়, টুম্পা সাহা, ঋত্তিকা পাল, মন্ডল সরকার, সীমা আর মন্ডল, সুমিত কে মন্ডল, সারা চাদ মন্ডল, শংকর পি মন্ডল, মোজাফফর হোসেন, শিল্পী সুলতানা, আমীনা হোসেন স্মৃতি, তাহানা তাসিন হোসেন, মোহাম্মদ জাহাঙ্গীর আলম, প্রিয় লাল মন্ডল, মিন্টু রানী মন্ডল, সৌরভ কুমার মন্ডল, মোজাফফর, রহিম, বেগম মমতাজ, গোলাম মো: শহিদুল্লাহ্, ফয়সাল আহমদ, সেন লক্ষী, এমদাদুল হক, শামীমা ইয়াসমীন, আয়ন হাসান, কনক বড়য়া, শাহরিয়ার ফিজু, মজিবুর রহমান, তাহমিনা ইসলাম, তারিফ খান, জারা খান, ইনায়া খান, আবুল কাশেম, খালেদা বেগম, মোছাম্মৎ সালমা আক্তার, সিনদিদ রহমান হৃদ, ইমদাদুল হক, শামীমা ইয়াসমীন, আয়ান হাসান, মোরশেদ হোসেন, সাদিয়া হোসেন, ইমতিয়াজ হোসেন, রোকশানায়া বেগম,  আদিল হোসেন, ফারজানা এফ নিপা,  অর্ণব হোসেন, আফশিনা অর্নিতা, বেগম সাহিদা, গোহার খান, আয়াদ খান, সুধীর চন্দ্র বর্মন, জয়ত্রীময় বর্মন, পারুল রানী বর্মন, জুথি রানী বর্মন,  সোহেল রানা, নওশাদ এইচ মোল্লা, শামশেদ কে মুন্নি, মুনতাহির মোল্লা, মুস্তাহির মোল্লা, সৈয়দ অহিদ আহমেদ, কাফি খান, তাহরিমা খান, মাহদি খান, মাদিহা খান, মাহবুবুল লতিফ, খালেদা মাহবুব, সোমা বেগম, মাহাম্মদ সুল্লাহ, ফেরদৌসী বেগম, হারুন উর রশীদ, সাঈদ আনোয়ার, খাদিজা তুন কোবরা প্রমুখ।
এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত আরো অনেকেই পএিকার অফিসে আসছেন ওয়ার্ল্ড ওয়াইড ট্রাভেলের বিরুদ্ধে তাদের অভিযোগ নিয়ে।


ঈদ-উল-আযহা উপলক্ষে জেএসডি’র শুভেচ্ছা

শনিবার, ২৪ জুন ২০১৭

হাকিকুল ইসলাম খোকন, বাপ্ নিউজ : জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি- যুক্তরাষ্ট্র শাখার সভাপতি হাজী আনোয়ার হোসেন লিটন এবং সাধারণ সম্পাদক সামছুদ্দিন আহমেদ শামীম এক বিবৃতিতে পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে বাংলাদেশ ও বিশে^র মুসলমানদের শুভেচ্ছা জানিয়ে বলেছেন, এ উপলক্ষে পশু কোরবানীকে অর্থবহ করতে হলে প্রত্যেকের মনের হিংসা-বিদ্বেষ, লোভ-লালসা, পরশ্রীকাতরতা ও নারীর প্রতি কুদৃষ্টি সহ সকল পাশবিক বোধকে কোরবানী করতে হবে। নেতৃবৃন্দ কোরবানী উপলক্ষে বিত্তশালীদের দাম্ভিকতা বাদ দিয়ে গরীব দু:খী মানুষকেও এ আনন্দে অংশীদার করার উদ্যোগ গ্রহনের আহবান জানিয়েছেন।


জাতীয় পার্টির জরুরী সভায় সাদত সিকদারের মৃত্যুতে শোক জ্ঞাপন

শুক্রবার, ২৩ জুন ২০১৭

হাকিকুল ইসলাম খাকন,বাপসনিঊজ : গত ১৯ জুন সোমবার সন্ধ্যা ৭ টায় জ্যাকসন হাইটস্থ ইত্যাদি রেষ্টুরেন্টে জাতীয় পার্টির এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন জাতীয় পার্টি কেন্দ্রীয় সদস্য ও প্রাদেশিক পরিষদ বাস্তবায়ন কমিটির যুক্তরাষ্ট্র শাখার আহ্বায়ক মাহবুবুর রহমান চৌধুরী। সভা পরিচালনা করেন সাংগঠনিক সম্পাদক ওসমান চৌধুরী।খবর বাপসনিঊজ।
সভায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় সদস্য ও সিনিয়র সহ সভাপতি যুক্তরাষ্ট্র শাখা জসিমউদ্দিন চৌধুরী, কেন্দ্রীয় সদস্য ও প্রধান সমন্বয়কারী আব্দুন নূর বড় ভূইয়া, উপদেষ্টা মুক্তিযোদ্ধা ইসমাইল খান আনসারী, সহ সভাপতি ও কেন্দ্রীয় সদস্য মাহবুবুর রহমান অনিক, কেন্দ্রীয় সদস্য আলতাফ হোসেন, কেন্দ্রীয় সদস্য আব্দুর নূর, সহ সভাপতি সব্বির লস্কর, তোফায়েল আহমেদ চৌধুরী, কে এ নাসিম, ফয়েজ উল্লাহ নাইম, জাতীয় যুব সংহতির কেন্দ্রীয় সদস্য নজরুল ইসলাম, জাতীয় যুব সংহতি যুক্তরাষ্ট্র শাখার সভাপতি আব্দুল কাদের লিপু, সাবেক সভাপতি শাহজাহান সাজু, জাতীয় মহিলা পার্টির সভানেত্রী সুজাতা সরকার, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদিকা রোকসানা হাবিব, জাতীয় সাংস্কৃতিক পার্টির আহ্বায়ক জহিরুল কবির, সদস্য সচিব উত্তম কুমার ডাকুয়া, আব্দুল আউয়াল কাজী প্রমুখ।

Picture
সভায় জাতীয় যুব সংহতির কেন্দ্রীয় সভাপতি আলমগীর সিকদার লোটন এর পিতা ভাষা সৈনিক, বীর মুক্তিযোদ্ধা, সাবেক সাংসদ, বিশিষ্ট শিল্পপতি সাদত সিকদারের মৃত্যুতে এক শোক জ্ঞাপন করা হয়। শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়।
সভায় জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখার বর্তমান প্রেক্ষাপট নিয়ে বিশদ আলাপ আলোচনা হয়। সভায় এক প্রস্তাবে নেতৃবৃন্দ গত ১৮ই  জুন ইফতার মাহফিলে পুলিশ নিয়ে আসায় বর্তমান ঘোষিত অবৈধ পকেট কমিটির নেতৃত্বের প্রতি তীব্র ঘৃণা ও ক্ষোভ প্রকাশ করা হয়। ভবিষ্যতে এ ধরনের হীন কার্যকলাপ থেকে তাদেরকে বিরত থাকার জন্য হুশিয়ার করা হয়। পরিশেষে সভাপতি সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে সভার শেষ করেন ।