Slideshows

http://bostonbanglanews.com/index.php/components/com_jcomments/images/media/system/components/com_gk3_photoslide/thumbs_big/605744Finding_Immigrant____SaKiL___0.jpg

কুইন্স ফ্যামিলি কোর্টে অভিবাসী

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ দ্যা ইন্টারফেইস সেন্টার অব নিউইয়র্ক ও আইনী সহায়তা সংগঠন নিউইয়র্ক এর উদ্যোগে গত ২৪ অক্টোবর বৃহস্পতিবার সকাল ৯ See details

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

লেবাননে বাংলাদেশ সপ্তাহ ২০১৭ উদযাপিত

শুক্রবার, ২৭ অক্টোবর ২০১৭

Picture

লাল- সবুজ রংঙের পাজামা- পাঞ্জাবী, টি-শার্ট, মাথায় বাঁধা পতাকা, সকলের হাতে হাতে বাংলাদেশের পতাকা এ র‍্যালীতে প্রদর্শন করা হয়। এছাড়া বঙ্গবন্ধুর ছবিসহ বিভিন্ন প্লে-কার্ড এ যেন প্রবাসী বাংলাদেশীদের মাঝে মিলন মেলা ও লেবাননের ভিতরে আরেকটি বাংলাদেশ।ইউনিফিল কর্তৃক লেবাননে অবস্থিত বাংলাদেশ নৌ-বাহিনীর সদস্যরা যোগদেন এ আনন্দ মেলায়। র‍্যালীতে প্রায় ৩/৪ শত লেবানন প্রবাসী বাংলাদেশীসহ দূতাবাসের সকল কর্মকর্তরা উপস্থিত ছিলেন।আমার সোনার বাংলা আমি তোমায় ভালবাসী, একটি বাংলাদেশ তুমি জাগ্রত জনতার,সারা বিশ্বের বিস্ময় তুমি আমার অহংকারসহ দেশীয় গানে বৈরুতে ভূমধ্য সাগড়ের পাড় আঁকাশ বাতাস ভারী হয়ে উঠে।

alt
র‍্যালী আল মানারা শেষ হওয়ার পর মান্যবর রাষ্ট্রদূত আবদুল মোতালেব সরকার প্রেস ব্রিফিং এ বলেন, বাংলাদেশ বা বাংলাদেশের সাংস্কৃতি সম্পর্কে লেবানিজদের সঠিক ধারণা ছিলনা। ১৯৭৩ সালে লেবানন রাষ্ট্রীয়ভাবে বাংলাদেশকে স্বাধীন দেশ হিসেবে স্বীকৃৃতি দিয়েছিল। বর্তমানে লেবানন ১ লক্ষ পঞ্চাশ হাজার বাংলাদেশী শ্রমকর্ম নিয়া এখানে বসবাস। লেবানন মনে করেন বাংলাদেশ শুধু মাত্র শ্রমিক পাঠান। কিন্তু বাংলাদেশের সাংস্কৃতি, বাংলাদেশের অবকাঠামো সম্পর্কে এদের ধারণা ছিল না। ইতিপূর্বে লেবানিজদের জন্য বেশ কিছু কালচারাল অনুষ্ঠানের আয়োজন, এদেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পিকারসহ বিভিন্ন বিশিষ্ট ব্যক্তিবর্গের সাথে মিটিং করে আমরা তাদের বুঝাতে সক্ষম হয়েছি যে বাংলাদেশ কতটা আধুনিক। তিনি আরো বলেন, বাংলাদেশকে সমগ্র লেবাননে পরিচিত করতে ” বাংলাদেশ সপ্তাহ ২০১৭” এ আয়োজন।
অন্যদিকে প্রবাসী বাংলাদেশীরা জানান, লেবানন এই প্রথম এমন আয়োজনে আসতে পেরে অনেক আনন্দিত ও অনেক খুশী। এই র‌্যালী ও যে সব কর্মসূচী করার আয়োজন করেছে দূতাবাস এতে বাংলাদেশকে জানতে পারবে লেবানিজরা। বাংলাদেশ ও লেবাননের সম্পর্ক দীর্ঘস্থায়ী হবেন বলে আশাবাদী এখানে বসবাসকারী প্রবাসী বাংলাদেশীরা।


Add comment


Security code
Refresh