Slideshows

http://bostonbanglanews.com/index.php/components/com_jcomments/components/com_gk3_photoslide/thumbs_big/605744Finding_Immigrant____SaKiL___0.jpg

কুইন্স ফ্যামিলি কোর্টে অভিবাসী

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ দ্যা ইন্টারফেইস সেন্টার অব নিউইয়র্ক ও আইনী সহায়তা সংগঠন নিউইয়র্ক এর উদ্যোগে গত ২৪ অক্টোবর বৃহস্পতিবার সকাল ৯ See details

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

সুইডেন আওয়ামী লীগের উদ্যোগে বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা

বৃহস্পতিবার, ০৪ জানুয়ারী ২০১৮

বাপ্ নিউজ : সুইডেন থেকে : গত ২৪শে ডিসেম্বর ২০১৭,রোঁজ রবিবার, স্টকহোমের একটি মিলনায়তনে সুইডেন আওয়ামী লীগের উদ্যোগে মহান বিজয় দিবস উপলক্ষে “বিজয়ের ৪৬ বছর- বাংলাদেশের উন্নয়নে প্রবাসীদের ভূমিকা” শীর্ষক এক আলোচনা সভার আয়োজন করা হয়। জাতির জনক বঙ্গবন্ধুসহ ১৫ই আগস্টে শাহাদাৎ বরণকারী সকল শহীদ, মহান মুক্তিযুদ্ধে ত্রিশ লক্ষ শহীদ এবং বঙ্গবন্ধুর বিশ্বস্ত জাতীয় চার নেতার প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন ও সমবেত জাতীয় সংগীতের মধ্যে দিয়ে আলোচনা সভা শুরু হয়।

সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সহ-সভাপতি জনাব খালেদ চৌধুরী। আলোচনা সভা পরিচালনা করেন প্রচার ও প্রকাশনা সম্পাদক শেখ ইউসুফ আলী রতন ও সাংগঠনিক সম্পাদক আব্দুর রশিদ মান্নান। সভায় আলোচনা করেন সাধারণ সম্পাদক ডঃ ফরহাদ আলী খান, অর্থ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলম, যুগ্ন সাধারণ সম্পাদকবৃন্দ দলিল উদ্দিন দুলু, মোস্তফা ওয়ালিদ জুয়েল, কামরুল হাসান, সাংগঠনিক সম্পাদকবৃন্দ রফিকুল ইসলাম নয়ন, আব্দুর রাজ্জাক, কাউসার আলী, অভিবাসন বিষয়ক সম্পাদক শ্যামল দত্ত, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট মোর্শেদ চৌধুরী বাপ্পি।

Picture

এছাড়া বক্তব্য রাখেন সুইডেন ছাত্রলীগের সভাপতি পলাশ পাল, সহ-সভাপতিবৃন্দ সুমন হাসান, ফরহাদ রেজা ও জমিরউদ্দিন এবং রায়হান কিবরিয়া, নাভান আব্দুল্লাহ প্রমুখ নেতৃবৃন্দ। সভায় আরো উপস্থিত ছিলেন শামীম আহমেদ, কার্যকরী পরিষদের সদস্য জাহাঙ্গীর আহমেদ ও নূর সালাম, শামসুদ্দিন আহমেদ পিন্টু, সুমন পুরকায়স্থ, মান্না দেব, নাসির আহমেদ , পিঙ্কু দেব, ডঃ এম এ সালাম, সোহেল আহমেদ, সজল রায়, তানভীর বখতি নাদিম, সাইমন চৌধুরী, পরিমল দেব, মাসুদ আলম, অমিতাভ চন্দ্র নাথ, আরিফুল ইসলাম, দেলোয়ার হোসেনসহ সুইডেন আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ এর নেতৃবৃন্দ।

সভায় আলোচলকবৃন্দ বিশ্ব মানবতার নেত্রী গণতন্ত্রের মানসকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের ধাবমান উন্নয়ন ও অগ্রযাত্রার প্রশংসা করেন। আগামী নির্বাচনে মুক্তিযুদ্ধের পক্ষের প্রধান শক্তি বাংলাদেশ আওয়ামী লীগ কে জয়যুক্ত করার লক্ষে যার যার অবস্থান থেকে প্রবাসে ও দেশে বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড সম্পর্কে জনগণকে অবহিত করার উপর জোরারোপ করা হয়। একাত্তরের পরাজিত শক্তি নানা পরিচয়ে আজ ও সক্রিয়। এদের বিরুদ্ধে দেশে ও প্রবাসে জোর প্রতিরোধ গড়ে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রা কে বেগমান রাখতে বঙ্গবন্ধুর আদর্শের অনুসারীদের ঐক্য আরো জোরদার করতে হবে। নতুন প্রজন্মের ভোটারদের আকৃষ্ট করা লক্ষে, দেশে বিদেশে বর্তমান সরকারের বিরুদ্ধে নেতিবাচক প্রচার ও ষড়যন্ত্র রোধকল্পে সুইডেন সহ প্রবাসে বঙ্গবন্ধুর আদর্শের অনুসারীদের মাঝে ঐক্যের সুদৃঢ় করার প্রত্যয় ব্যাক্ত করা হয়। সুইডেন এ প্রবাসীদের করণীয় বিষয়ে এবং ডিজিটাল বাংলাদেশ গড়ার অগ্রযাত্রায় অংশীদারমূলক অবদান রাখার লক্ষে কর্মপন্থা ও কৌশলপত্র প্রণয়ন করা হবে এবং বিভিন্ন সেমিনার ও ওয়ার্কশপ আয়োজনের উদ্যোগ গ্রহণ করা হবে। আলোচনা সভায় আলোচকবৃন্দ সুইডেন সহ প্রবাসে জামাতবিএনপি কর্তৃক দেশদ্রোহী কার্যক্রমের বিরুদ্ধে তীব্র নিন্দা জ্ঞাপন করেন। সভাশেষে নৈশভোজের আয়োজন করা হয়। বিশেষভাবে উল্লেখ যে সুইডেন আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম জাহাঙ্গীর কবির ব্যক্তিগত কাজে ঢাকায় অবস্থান করায় তিনি টেলিফোনে যুক্ত হয়ে উপস্থিত সকলের সাথে কুশল বিনিময় করেন এবং সভায় বক্তব্য রাখেন।


Add comment


Security code
Refresh