Slideshows

http://bostonbanglanews.com/index.php/components/com_jcomments/tpl/components/com_gk3_photoslide/modules/mod_news_pro_gk1/images/stories/2015/April/00/components/com_gk3_photoslide/thumbs_big/605744Finding_Immigrant____SaKiL___0.jpg

কুইন্স ফ্যামিলি কোর্টে অভিবাসী

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ দ্যা ইন্টারফেইস সেন্টার অব নিউইয়র্ক ও আইনী সহায়তা সংগঠন নিউইয়র্ক এর উদ্যোগে গত ২৪ অক্টোবর বৃহস্পতিবার সকাল ৯ See details

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

হাজী ফৈয়াজ আলীকে গভীর শ্রদ্ধায় স্মরণ : যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের দোয়া-মাহফিল

বুধবার, ১৯ এপ্রিল ২০১৭

হাকিকুল ইসলাম খোকন, বাপসনিঊজ: নিউইয়র্ক থেকে : যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সিনিয়র সহ-সভাপতি হাজী ফৈয়াজ আলীর অষ্টম মৃত্যুবাষিকী উপলক্ষে ১৬ এপ্রিল রোববার রাতে এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উদ্যোগে জ্যাকসন হাইটসে হাটবাজার পার্টি হলে এ মাহফিলের শুরুতেই বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয় আওয়ামী লীগের নেতা মাওলানা সাইফুল আলম সিদ্দিকীর নেতৃত্বে।মরহুমের কন্যা যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের অন্যতম যুগ্ম সম্পাদিক আইরিন পারভিন কর্তৃক বাবার স্মৃতিচারণের পর অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান।

alt
একাত্তরে সিলেট অঞ্চলে মুক্তিডেযাদ্ধাদের ক্যাম্প পরিচালনায় অনন্য ভূমিকা পালনকারী হাজী ফৈয়াজ আলী জীবনের শেষ দিন পর্যন্ত বঙ্গবন্ধুর আদর্শে নিবেদিত ছিলেন বলে উল্লেখ করে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ শাহাবউদ্দিন এমপি, এম এ মান্নান এমপি, ফেণী জেলা পরিষদের চেয়ারম্যান ড. জাফরউল্লাহ,প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এম এ সালাম,ডেমক্র্যাটিক পার্টির নেতা মোর্শেদ আলম, হাঊী শভিকুল আলম,ডা.মাসুদুল হাসান, এনআরবি গ্লোবাল ব্যাংকের চেয়ারম্যান ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের জ্যেষ্ঠ যুগ্ম সম্পাদক নিজাম চৌধুরী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ, সহ-সভাপতি মাহবুবুর রহমান, সৈয়দ বসারত আলী ও শামসুদ্দিন আজাদ, ও লুতভুল করিম, সাংগঠনিক সম্পাদক মহিঊদিদন দওয়ান ও ফারুক আহমেদ, সম্পাদকমন্ডলীর সদস্য মিসবাহ আহমেদ, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সভাপতি জাকারিয়া চৌধুরী, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন আজমল, বাংলাদেশী আমেরিকান ডেমক্র্যাটিক লীগের প্রেসিডেন্ট খোরশেদ খন্দকার প্রমুখ।


বক্তারা সকলেই গভীর শ্রদ্ধায় ফৈয়াজ আলীকে স্মরণ করে বলেন, বাংলাদেশ ছাত্রলীগের মধ্য দিয়ে শুরু রাজনৈতিক জীবনে হাজী ফৈয়াজ আলী কখনোই দলীয় আদর্শ আর মুক্তিযুদ্ধের চেতনার সাথে আপস করেননি। যুক্তরাষ্ট্রে এসেও একই প্রত্যয়ে উজ্জীবিত ছিলেন।বক্তারা উল্লেখ করেন, আশির দশকে ওজনপার্কে এই ফৈয়াজ আলীর ঘরে বসেই শেখ হাসিনার উপস্থিতিতে আওয়ামী লীগের শাখা গঠিত হয়। সে সময় আজকের যুগ্ম সম্পাদিকাও ছিলেন সক্রিয়। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের পথচলায় ফৈয়াজ ভূমিকা চিরস্মরণীয় হয়ে থাকবে।


সভাপতির সমাপনী বক্তব্যে ড. সিদ্দিকুর রহমান আলহাজ্ব ফৈয়াজ আলীসহ অপর মৃত্যুবরণকারি নেতাদের অবদানের কথা গভীর শ্রদ্ধায় স্মরণ করেন। তিনি বলেন, দলের জন্যে ত্যাগী নেতা-কর্মীদের কথা আমাদের অবশ্যই স্মরণ রাখতে হবে। এবং সকলকেই একই চেতনায় উজ্জীবিত থেকে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে কাজ অব্যাহত রাখতে হবে। বাংলাদেশকে এগিয়ে নেয়ার চলমান কার্যক্রমে এই প্রবাস থেকেও সকলকে অতন্দ্র প্রহরীর ভ’মিকায় অবতীর্ণ থাকতে হবে।


মাহফিলে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবসহ তার পরিবারের শাহাদৎ বরণকারি অপর সদস্যগণের আত্মার মাগফেরাত কামণা করা হয়। একইসাথে সাম্প্রতিক সময়ে মারা যাওয়া যুক্তরাষ্ট্র আওয়ামী পরিবারের অন্য সকলেরও আত্মার মাগফেরাত কামনা করেন মোনাজাতে অংশগ্রহণকারিরা। এতে যুক্তরাষ্ট্র আওয়ামী পরিবারের সর্বস্তরের নেতা-কর্মীরা ছিলেন।

সবার প্রারম্ভে ১৯৭৫-এর ১৫ আগষ্ট স্বপরিবারে নিহত জাতির জনক বঙ্গবন্ধু, ডাঢা কেন্দ্রিয় কারাগারে চার জাতীয় নেতা, একাত্তর-এর মুক্তিযুদ্ধ ও  ১৯৫২- এর মহান ভাষা আন্দোলনসহ আজ পর্যন্ত সকল গণতান্ত্রিক আন্দোলনে নিহতদের স্মরনে সভায় দাঁড়িয়ে এক মিনটি কাল নিরাবতা পালন করা হয়।


Add comment


Security code
Refresh