Slideshows

http://bostonbanglanews.com/index.php/images/banners/plugins/system/pc_includes/modules/mod_gk_news_highlighter/scripts/components/com_gk3_photoslide/thumbs_big/605744Finding_Immigrant____SaKiL___0.jpg

কুইন্স ফ্যামিলি কোর্টে অভিবাসী

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ দ্যা ইন্টারফেইস সেন্টার অব নিউইয়র্ক ও আইনী সহায়তা সংগঠন নিউইয়র্ক এর উদ্যোগে গত ২৪ অক্টোবর বৃহস্পতিবার সকাল ৯ See details

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

"বোষ্টন বাংলাদেশ বৌদ্ধ বিহারের কঠিন চীবর দান অনুষ্ঠিত"

মঙ্গলবার, ৩১ অক্টোবর ২০১৭

হাকিকুল ইসলাম খোকন, বাপসনিঊজ:(বোষ্টন ): ধর্ম এবং নিজস্ব কৃষ্টি সংস্কৃতি চর্চার জন্য একটি সার্বজনীন বৌদ্ধ প্রতিষ্ঠান গড়ে তোলার প্রত্যয়ে গত ২৮শে অক্টোবর বাংলাদেশ বুড্ডিষ্ট বিহারা এন্ড মেডিটেশন সেন্টারের দানোত্তম কঠিন চীবর দান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শ্রীলঙ্কার বৌদ্ধ ভিক্ষু অধ্যাপক ডক্টর চরথা মহাস্থবির।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি দেবাশীষ বড়ুয়া এবং সহ-সভাপতি সুহাস বড়ুয়া। ধর্মালোচনায় অংশ নেন প্রবাসী বাংলাদেশী এবং হার্ভার্ড স্কলার উপালি শ্রমণ, তেজবংশ ভিক্ষু, প্রিয় রক্ষিত ভিক্ষু, শ্রীলংকার  সামিতা ভিক্ষু, তিব্বতের গেইসি গেওয়াং টেনলি, বার্মার ডক্টর কাবিসারা, এবং কম্বোডিয়ান ভিক্ষুনী মায়া। বক্তাগন বলেন, সকলের  সম্মিলিত অংশ গ্রহণ ও আর্থিক সহযোগিতার মাধ্যমে স্থায়ী বৌদ্ধ বিহার প্ৰতিষ্ঠা হলে সকলেই তাতে সাচ্ছন্দ্য বোধ করবেন এবং অনুদান প্রদানের সুযোগের মাধ্যমে অশেষ পুন্যও লাভ করবেন।


অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কম্বোডিয়ার ৫ জন বিশিষ্ট বৌদ্ধ ভিক্ষু। অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক প্ৰজয় বড়ুয়া। পঞ্চ শীল প্রার্থনা করেন সংগঠনের প্রাক্তন সহ-সভাপতি রাতুল কান্তি বড়ুয়া এবং পবিত্ৰ ত্রিপিটক থেকে পাঠ করে ঐশী বড়ুয়া। উল্লেখ্য গত আষাঢ়ী পূর্ণিমা থেকে প্ৰবারনা পূর্ণিমা পর্যন্ত বোস্টন বাংলাদেশ বুড্ডিস্ট এসোসিয়েশনের সদস্য -সদস্যাদের আমন্ত্রণে হার্ভার্ড স্কলার বাংলাদেশের প্রিয় রক্ষিত থের এবং শ্রীলঙ্কার সামিতা থের বোষ্টন বাংলাদেশ বৌদ্ধ বিহার এবং মেডিটেশন সেন্টারের পক্ষ থেকে তিন মাস বর্ষাব্রত পালন করেন।

বৌদ্ধ নীতি অনুসারে বোস্টন বাংলাদেশ বৌদ্ধ বিহার এবং মেডিটেশন সেন্টারের পক্ষ থেকে এই কঠিন চীবর দান অনুষ্ঠিত হয়। বোস্টন বাংলাদেশ বুড্ডিস্ট এসোসিয়েশনের সর্বস্তরের  সদস্য -সদস্যাসহ কয়েকটি দেশের প্রবাসী বৌদ্ধ অতিথি বৃন্দ এতে অংশ গ্রহণ করেন।


Add comment


Security code
Refresh