Slideshows

http://bostonbanglanews.com/index.php/images/images/components/com_gk3_photoslide/thumbs_small/components/com_gk3_photoslide/thumbs_big/components/com_gk3_photoslide/thumbs_big/605744Finding_Immigrant____SaKiL___0.jpg

কুইন্স ফ্যামিলি কোর্টে অভিবাসী

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ দ্যা ইন্টারফেইস সেন্টার অব নিউইয়র্ক ও আইনী সহায়তা সংগঠন নিউইয়র্ক এর উদ্যোগে গত ২৪ অক্টোবর বৃহস্পতিবার সকাল ৯ See details

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

বোষ্টনে নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের বিজয় দিবসের ৪৫তম বার্ষিকী উদযাপন

শনিবার, ২৪ ডিসেম্বর ২০১৬

সুহাস বড়ুয়া (বাপসনিউজ) বোস্টন : বাংলাদেশের মুক্তিযুদ্ধ এবং বিজয়ের ৪৫তম বার্ষিকী উপলক্ষ্যে গত ১৮ই ডিসেম্বর নিউ ইংল্যান্ড আওয়ামী লীগ বোষ্টনে কেমব্রিজ শহরের ১৩১ ওয়াশিংটনের পিসানী মিলনায়তনে আলোচনা সভা, কবিতা পাঠ এবং নৈশ ভোজের আয়োজন করে।

Picture

নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের সভাপতি ওসমান গনির সভাপতিত্বে অনুষ্টিত সভা পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক সুহাস বড়ুয়া।

alt

অনুষ্ঠানে অতিথি বক্তা হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ট আন্তর্জাতিক রাজনৈতিক বিশ্লেষক, ইন্ডিয়ান স্ট্যাটিসটিক্যাল ইনস্টিটিউট -এর সহকারী অধ্যাপক ডক্টর গর্গ চট্টোপাধ্যায়, প্রবীণ আওয়ামী লীগ নেতা ডক্টর বিনয় পাল, মুক্তিযোদ্ধা ফিরোজ খান আনন্দ। বক্তাগন বলেন, ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বাঙালি জাতির জীবনে সবচেয়ে বড় অর্জনের দিন।

alt

১৯৭১ সালের এই দিনে পাকিস্তানি শাসকদের শোষণ, নিপীড়ন আর দুঃশাসনের চির অবসান ঘটিয়ে বঙ্গবন্ধুর আহ্বানে ৯ মাস রক্ত ক্ষয়ী যুদ্ধ করে বাঙ্গালী জাতি স্বাধীনতা অর্জন করে। ১৬ ডিসেম্বর অবসান হয়েছিল পাকিস্তানি শাসকগোষ্ঠীর সাড়ে তেইশ বছরের নির্বিচার শোষণ, বঞ্চনা আর নির্যাতনের।

alt
বক্তাগন বলেন, বাংলাদেশের আগামী নির্বাচন আওয়ামী লীগের জন্য অত্যন্ত গুরুত্ব পূর্ন কেননা বাংলাদেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবং দেশকে মধ্যে যায় থেকে উন্নত দেশে পরিবর্তনের যে ধারাবাহিকতা তা আওয়ামী লীগ সরকার ছাড়া অন্য কারো পক্ষে সম্ভব হবে না এবং দেশ আবারো বিশৃঙ্খল রাষ্ট্রে পরিণত হবে।

alt
বক্তাগন আরো বলেন, সুবিধাবাদীরা সব সময় ক্ষমতাসীন সরকারের দলে যোগদিয়ে নিজেদের স্বার্থ আদায়ে সর্বদা ব্যস্ত থাকে। বর্তমান সরকারের সাথে কিছু স্বাধীনতা বিরোধী ও সাম্প্রদায়িক শক্তি সুকৌশলে আওয়ামী লীগে এসে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর নিপীড়ন চালিয়ে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করার চেষ্টা করছে।

alt
তাঁরা বলেন দেশে এবং দেশের বাইরে এ সকল অপশক্তিকে নির্মূল করা না হলে দেশের কল্যাণে অন্তরায় হবে।

alt

বক্তাগন নাসির নগর ও সাঁওতালদের নিপীড়নের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য কতৃপক্ষের প্রতি আহবান জানান।

alt
নিউ ইংল্যান্ড সেচ্ছাসেবক লীগ এবং আওয়ামী যুবলীগের সাথে যৌথ উদ্যেগে অনুষ্টিত বিজয় দিবসের সভায় বক্তারা আরো বলেন,বঙ্গবন্ধুর আদর্শ থেকে বিচ্যুত লোকদের আওয়ামী লীগে থাকার কোন অধিকার থাকতে পারেনা। আওয়ামী লীগের নামে দেশে এবং প্রবাসে যারা ধান্ধাবাজি এবং নাম প্রচারে ব্যস্ত তাদের বিরুদ্ধে সজাগ থাকার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

alt
৭৫ সালে স্বাধীনতার স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধুকে হত্যাকরে জিয়াউর রহমান স্বাধীনতা বিরোধীদের ক্ষমতায় বসায় এবং একটি প্রজন্মকে বাংলাদেশের বিকৃত ইতিহাস শেখায়। দেশকে সাম্প্রদায়িক ও জঙ্গির দেশ বানাতে সচেষ্ঠ হয়।

alt
অনুষ্ঠানে কবিতা পাঠ করেন প্রবাসের বিশিষ্ট কবি বদিউজ্জামান নাসিম এবং বাংলাদেশ এসোসিয়েশনের প্রাক্তন সাধারণ সম্পাদক বিশিষ্ট আবৃতিকার মেহেদী ইমাম । বিজয়ের ৪৫তম বার্ষিকীতে উক্ত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নিউ ইংল্যান্ড সেচ্ছাসেবক লীগের সভাপতি ফরিদা আরবী,

alt
নিউ ইংল্যান্ড আওয়ামী যুবলীগের সভাপতি সিরাজুম মুনির, মহিউদ্দিন চৌধুরী , শহিদুল ইসলাম রনি, রবিন দাশ বেইন এর সাধারণ সম্পাদক নোমান চৌধুরী ,নিউ ইংল্যান্ড স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক লুৎফুর রহমান মিশর প্রমুখ।

alt

অনুষ্ঠানে বাংলাদেশের বিজয়ের ৪৫তম বার্ষিকী উপলক্ষে একটি বড় কেক কাটা হয় এবং নৈশ ভোজ অনুষ্ঠিত হয়।


Add comment


Security code
Refresh