Slideshows

http://bostonbanglanews.com/index.php/images/images/components/com_gk3_photoslide/thumbs_small/components/com_gk3_photoslide/thumbs_big/components/com_gk3_photoslide/thumbs_big/605744Finding_Immigrant____SaKiL___0.jpg

কুইন্স ফ্যামিলি কোর্টে অভিবাসী

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ দ্যা ইন্টারফেইস সেন্টার অব নিউইয়র্ক ও আইনী সহায়তা সংগঠন নিউইয়র্ক এর উদ্যোগে গত ২৪ অক্টোবর বৃহস্পতিবার সকাল ৯ See details

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

ফ্রাঙ্কফুর্টে বঙ্গবন্ধু বইমেলা

মঙ্গলবার, ১৭ অক্টোবর ২০১৭

বিটু বড়ুয়া, ফ্রাঙ্কফুর্ট, বাপ্ নিউজ : জার্মানি থেকে : দেশের ইতিহাস ও ঐতিহ্যকে জার্মানিসহ ইউরোপের আরও বিভিন্ন দেশে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে ফ্রাঙ্কফুর্টে অনুষ্ঠিত হয়েছে বঙ্গবন্ধু বইমেলা। ফ্রাঙ্কফুর্টের স্থানীয় একটি মিলনায়তনে জার্মান বাংলা সোসাইটি ও আওয়ামী লীগের হেসেন শাখার উদ্যোগে আয়োজিত এই মেলার কর্মসূচির মধ্যে ছিল বাংলাদেশি বিভিন্ন গ্রন্থের প্রদর্শনী, সাহিত্য সভা, প্রীতিভোজ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

Picture

গতকাল শনিবার (১৪ অক্টোবর) এই মেলা অনুষ্ঠিত হয়।সংক্ষিপ্ত এক আলোচনায় জার্মান বাংলা সোসাইটির সভাপতি ও মেলার উদ্যোক্তা হামিদুল খান ও আওয়ামী লীগের হেসেন শাখার সভাপতি কামাল ভূঁইয়া বলেন, শিল্পসাহিত্য, সংস্কৃতি ও বাংলার সত্যিকারের ইতিহাস তুলে ধরে বাংলাদেশ ও জার্মানির চলমান সম্পর্ক আরও জোরদার করাই মেলার আয়োজনের উদ্দেশ্য।মেলায় স্টলঅন্যান্যের মধ্যে আরও বক্তব্য দেন রোকেয়া রোথে, মাবু জাফর স্বপন, কাজল দাস, খালেকুজ্জামান ও আবদুর রশিদ প্রমুখ। তারা বলেন, ঘাতকেরা বঙ্গবন্ধুকে হত্যা করেছে। কিন্তু হত্যা করতে পারেনি তাঁর সৃষ্টির অনবদ্য ইতিহাসকে।এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার লেখা গণতন্ত্র, দারিদ্র্যতা ও শান্তি বিষয়ে লেখা বইটির বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় উপস্থিত সবার সামনে তুলে ধরেন অনুষ্ঠানের প্রধান অতিথি জার্মানি সফররত বাংলা একাডেমির মহাপরিচালক অধ্যাপক ড. শামসুজ্জামান খানসহ স্থানীয় জার্মান ব্যক্তিরা। অনুষ্ঠানে সর্বস্তরের প্রবাসীরা ছাড়াও আরও উপস্থিত ছিলেন কারিন, সুইবিলে, উশি, র্হোস্ট, ক্লাউস ও মানি। রোহিঙ্গা সমস্যা ও উত্তরণ বিষয়ে প্রবন্ধ পাঠ করেন অঙ্কুর প্রকাশনীর পরিচালক ও লেখক মেসবাহউদ্দিন আহমেদ।

লাবণি ভূঁইয়া ও শান্তার কবিতা আবৃত্তি দিয়ে শুরু হওয়া সাংস্কৃতিক অনুষ্ঠানে বঙ্গবন্ধুকে নিয়ে গান পরিবেশন করেন ৯৩ বছর বয়সী জার্মান গায়িকা গিজেলা নুইমান ও কারো কনরাডসহ অন্যান্যরা। ছিল ছদরুল ও তার দলের বাউল গানের সুন্দর পরিবেশনা।


Add comment


Security code
Refresh