Slideshows

http://bostonbanglanews.com/index.php/images/images/components/com_gk3_photoslide/thumbs_small/components/com_gk3_photoslide/thumbs_big/components/com_gk3_photoslide/thumbs_big/605744Finding_Immigrant____SaKiL___0.jpg

কুইন্স ফ্যামিলি কোর্টে অভিবাসী

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ দ্যা ইন্টারফেইস সেন্টার অব নিউইয়র্ক ও আইনী সহায়তা সংগঠন নিউইয়র্ক এর উদ্যোগে গত ২৪ অক্টোবর বৃহস্পতিবার সকাল ৯ See details

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

সরকার বিরোধী আন্দোলন বেগবান করতে যুবদলের মহা সমাবেশ

শনিবার, ০৪ নভেম্বর ২০১৭

হাকিকুল ইসলাম খোকন, বাপসনিঊজ:: যুক্তরাষ্ট্র যুবদলের প্রতিষ্ঠা বার্ষিকী ও রজত জয়ন্তী অনুষ্ঠান বিএনপি ও অংগসংগঠনের নেতা কর্মীদের মিলন মেলায় পরিনত হয়। যুবদলের অনুষ্ঠানকে কেন্দ্র করে দীর্ঘদিন পর  যুক্তরাষ্ট্রে বিএনপির নেতা কর্মীদের মাঝে প্রান চন্ছলতা ফিরে এসেছে। গত রবিবার ২৯  অক্টোবর জাতীয়তাবাদী যুবদলের প্রতিষ্ঠা বার্ষিকী ও রজত জয়ন্তী অনুষ্ঠানটি জেকসন হাইটসে পালকি সেন্টারে অনুষ্ঠিত হয়।  
সকাল থেকে ঝড়ো হাওয়া আর মুশলধারে বৃষ্টি উপেক্ষা করে দলে দলে নেতা কর্মীদের আগমনে পুরো জেকসন হাইটস পরিনত হয়  জাতীয়তাবাদী বিশ্বাসী নেতা কর্মীদের এক আনন্দ মেলা।
প্রথমেই বিএনপির সিনিয়র নেতৃবৃন্দের উপস্হিতিতে  যুবদলের সর্বস্থরের নেতাকর্মীদের নিয়ে যুক্তরাষ্ট্র যুবদলের সভাপতি জাকির এইচ চৌধুরী, সাধারন সম্পাদক আবু সাঈদ আহমদ উদযাপন কমিটির আহ্বায়ক এম, এ বাতিন, সদস্য সচিব আমানত হোসেন আমান, নিউইয়র্ক স্টেট যুবদলের সভাপতি কাজী আমিনুল ইসলাম স্বপন রঙিন বেলুন উড়িয়ে শুভ উদ্ভোদন করেন, রঙিন কাপড়ে মোড়ানে গেইট ৭৩ স্ট্রীটে বৃষ্টিতে রিমঝিম করে দুল খাওয়া ছিল দৃষ্টিনন্দন।


এরপরই একে একে প্রধান অথিতি সহ নেতাকর্মীরা হল রোমে প্রবেশ করে । কানায় কানায় পূর্ন হয় পালকি পার্টি সেন্টার।  সাধারন সম্পাদক অথিতিবৃন্দকে স্বাগত জানিয়ে একে একে  মন্চে আহ্বান করেন। দেয়ালে ছিল জিয়াউর রহমান, বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের দেওয়া বিভিন্ন বক্তব্য সম্বলিত পোষ্টার, প্রজেক্টরের মাধ্যম বড় পর্দায় দলীয় সংগীত পরিবেশন ও প্রামন্য চিত্র তুলে ধরা হয়।
উদযাপন কমিটির আহ্বায়ক এম, বাতিনের  সভাপতিত্বে প্রধান অথিতি হিসাবে আসন গ্রহন করেন বিএনপির নির্বাহী কমিটির প্রশিক্ষন বিষয়ক সম্পাদক সাবেক ছাত্রনেতা এবিএম মোশারফ হেসেন, যুবদলের সভাপতি জাকির এইচ চৌধুরী ও প্রধান সমন্বয় কারী সাঈদুর রহমান সাঈদের আসন গ্রহন করার পর বিশেষ অথিতি হিসাবে মন্চে আসেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সভাতি আব্দুল লতিফ সম্রাট, সাবেক সাধারন সম্পাদক জননেতা জিল্লুর রহমান জিল্লু, সাবেক সিনিয়র সহ সভাপতি আলহাজ্ব সোলাইমান ভূঁইয়া,  সাবেক সহ সভাপতি প্রফেসর  দেলোয়ার হেসেন, সাবেক সহ সভাপতি গিয়াস আহমদ, সাবেক  সাধারন সম্পাদক কামাল পাশা বাবুল। বিএনপি নেতা ও যুক্তরাষ্ট্র যুবদলের প্রথম সভাপতি কামরুজ্জামান বাবু (প্যালাষ্টাইন বাবু) যুবদলের সাবেক সভাপতি শাহ আলম, সাবেক সভাপতি সৈয়দ এম রেজা, যুগ্মসাধারন সম্পাদক হেলাল উদ্দীন,সাবেক যুগ্ম সাধারন সম্পাদক কাজী শাখাওয়াত হোসেন আযম,সাবেক কোষাধক্ষ্য জসিম উদ্দীন ভূঁইয়া, বিএনপি নেতা আবুল হাশেম শাহাদত, মার্শাল মুরাদ, এড. এম এ কাইয়ুম চৌধুরী,আলহাজ্ব বাবর উদ্দীন,সিটি বিএনপির সভাপতি হাবিবুর রহমান সেলিম রেজা,  জাসাস নেতা আবু তাহের, বিএনপি নেতা জাহাঙ্গীর হোসেন, জাহাঙ্গীর সারোয়ারদী, তারেক রহমান প্রত্যাবর্তন আন্তজাতিক পরিষদের আহ্বায়ক পারভেজ সাজ্জাদ, স্বেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক মাকসুদুর রহমান, জাতীয়তাবাদী ফোরামের সভাপতি নাসিম আহমদ, যুক্তরাষ্ট্র  যুবদলের সহ সভাপতি হেলালুর রহমান, সহ সভাপতি আহবাব হোসেন চৌধুরী খোকন, সফিকুর রহমান দুলাল, বিএনপি নেতা ফেরদৌস আহমদ, রেদোয়ান আহমদ,যুগ্ম সাধারন সম্পাদক সারোয়ার খান বাবু, সাংগঠনিক সম্পাদক শামীম মাহমুদ, যুবদল নেতা ওয়েছ আহমদের কোর আন তেলওয়াতের পরই ৩৯তম প্রতিষ্ঠা বার্ষিকীতে ৩৯পাউন্ডের কেক কাটার মাধ্যমে যুবদল কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাকালীন নেতা কামাল সাঈদ মোহনের বক্তব্য দিয়ে শুরু হওয়া আলোচনার পর্বে  অথিতিদের  বক্তব্যের পূর্বে বক্তব্য রাখেন নিউইয়র্ক স্টেট যুবদলের সাধারন সম্পাদক জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা মো: রেজাউল আজাদ ভূঁইয়া,সিটি যুবদলের সাধারন সম্পাদক শেখ হায়দার আলী, সৈয়দ এনাম, যুবদল নেতা খলকুর রহমান, যুক্তরাষ্ট্র ছাত্রদলের সাধারন সম্পাদক মাজহারুল ইসলাম জনি, নাজিম উদ্দীন রিংকু, ব্রুকলীন যুবদলের আহ্বায়ক ইকবাল হায়দার, জাসাস নেতা কাওছার আহমদ, মোহামদ আলী রাজা, সিদ্দিক পাটোয়ারী, শাহাদত হোসেন রাজু, এমদাদ তরফদার, সোহেল হাওলাদার, আরশাদ খান, সোয়েব আহমদ, আব্দুস সামাদ টিটু ,রুবেল, শাওন প্রমূখ।

বক্তাগণ বলেন কারো কোন নির্দেশ নয় কাউকে খুশী করতে নয় নিজের তাগিদেই দলের প্রতি ভালবাসার টানে বিএনপির নেতৃবৃন্দ যুবদলের আহ্বানে সারা দিয়ে এক মন্চে এসেছি।দেশ ও দলের প্রয়োজনে বেগম খালেদা জিয়া ও দেশ নায়ক তারেক রহমানের নির্দেশে যে কোন কর্মসূচী ১/১১ ফকরু- মঈন বিরোধী আন্দোলনের মতই হাসিনা বিরোধী আন্দোলনে ঐক্যবদ্ধভাবে রাজপথে থাকার অংগীকার করেন। রোহিঙ্গা শরণার্থীদে মাঝে ত্রাণ বিতরনের উদ্দেশ্যে বেগম জিয়ার সফর সংগী যুবদল কেন্দ্রীয় কমিটির সংগ্রামী সাধারন সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু কক্সেসবাজার থেকে ভিডিও কনফারেন্সে বক্তব্যে বলেন- দেশ নেত্রী এ দেশনায়ক তারেক রহমানের মনোবল জাতীয়তাবাদী যুবদলের যুক্তরাষ্ট্র শাখার উদ্যোগে আয়োজিত এই মহা সমাবেশ দেশে ও প্রবাসের যুবদল নেতাকর্মীরা উজ্জীবিত হয়েছে, উপস্থিত সকলকে শুভেচ্ছা জানিয়ে টুকু বলেন গনতন্ত্র পুনরুদ্বার আন্দোলনে যুবদলের নেতাকর্মীরা রাজপথে সংগ্রামের মধ্য দিয়ে স্বৈরশাসনের পতন ঘটাবে।
প্রধান অথিতির বক্তৃতায় এবিএম মোশারফ হোসেন বলেন প্রবাসে যুক্তরাষ্ট্র যুবদল সকলকে একই মন্চে এনে ঐক্যের যে দৃষ্টান্ত স্থাপন করেছে তা সকলের জন্য অনুকরনীয়। তিনি বলেন প্রবাসীদের আন্দোলন আমাদের অনুপ্রানিত করে। সুষ্ঠ নির্বাচন হলে আওয়ামীলীগ ১৯ সিটের বেশী পাবে না বলে দাবী করেন।
আব্দুল লতিফ সম্রাট বলেন- যুক্তরাষ্ট্র যুবদল আমাদের প্রতিহিংসাকে চিরদিনের জন্য কবর দিয়েছে, তিনি বলেন নবীন প্রবীণদের নিয়ে ঐক্যবদ্ধ আন্দোলনই গনতন্ত্র মুক্তি দিতে পারে।  
জিল্লুর রহমান জিল্লু বলেন -  যুক্তরাষ্ট্র যুবদল বিএনপির নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করতে যে ঐতিহাসিক মন্চ তৈরী করেছে তা হবে বাকশাল হটাও গনতন্ত্র মুক্তি দাও মন্চ,  ঐকবদ্ধভাবে ফকরু মঈন উদ্দীনকে যেভাবে উৎখাত করেছিলাম যুবদলের এই মন্চ থেকেই শুরু হাসিনা উৎখাতের ঐক্যবদ্ধ আন্দোলন। জিল্লুর রহমান জিল্লু সাবেক মন্ত্রী সদ্য প্রয়াত মরহুম এম কে আনোয়ার প্রতি শ্রদ্ধা জানিয়ে তার বিদেহী আত্মার শান্তি কামনা করেন। দেশ ও দলের ক্রীন্তিলগ্নে দেশ ও প্রবাসে যুবদল সোচ্চার ভূমিকা পালন করছে। বেগম খালেদা জিয়াকে হত্যার উদ্যেশ্যে বারবার হামলা করা হচ্ছে, মিথ্যা মামলা দিয়ে হয়রানী করা হচ্ছে ,মামলা দিয়ে তারেক রহমানকে দেশে যেতে বাধা দিচ্ছে, দেশে গনতন্ত্র নেই, ভোটের অধিকার নেই সংবাদ পত্রের স্বাধীনতা নেই, ব্যংক লুট, হাজার হাজার কোটি টাকা পাচার করা হয়েছে, জীবনের নিরাপত্তা নেই, আওয়ামী সন্রাসীদের নিকট মানুষ জিম্মি, নারী- শিশু নির্যাতন লাগামহীন এ অবস্থায় যুবসমাজ ঘরে বসে থাকতে পারেনা, তাই সকল দেশপ্রেমিক ভাইদের আহ্বান জানিয়ে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলার আহ্বান জানালেন যুক্তরাষ্ট্র যুবদলের সংগ্রামী সাধারন সম্পাদক  ১/১১ এর পরীক্ষিত সৈনিক আবু সাঈদ আহমদ ।
গিয়াস আহমদ বলেন -যুক্তরাষ্ট্র যুবদল ও বিএনপি ঐক্যবদ্ধভাবে আন্দোলন করে অবৈধ সরকারকে উতকাত করা হবে ।
প্যালেষ্টাইন বাবু আবেগ আপ্লুত হয়ে বলেন যে সংগঠনটি যুক্তরাষ্ট্রের শুরু করেছিল তার আজ পঁচিশ বছর রজত জয়ন্তীতে আমাকে আমন্ত্রণ জানিয়ে সম্মানিত করায় নেতৃবৃন্দক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।
যুক্তরাষ্ট্র যুবদলের সভাপতি জাকির এইচ চৌধুরী বলেন - আন্দোলন সংগ্রামে ঐক্যবদ্ধভাবে বাকশালীদের মোকাবেলা করতে আজ যে ঐতিহাসিক সমাবেশ হল তাতে প্রমানিত হয় জিয়ার সৈনিকদের সামনে যে কোন অপশক্তিই ষডযন্ত্র করে টিকে থাকতে পারবে না।


যুক্তরাষ্ট্র যুবদলের আহ্বানে যুবদলের প্রতিষ্ঠা বার্ষিকী ও রজত জয়ন্তী অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র বিএনপি, যুবদল, ছাত্রদল,স্বেচ্ছাসেবক দল, জাসাস,জাতীয়তাবাদী ফোরাম, তারেক জিয়া প্রত্যাবর্তন আন্তর্জাতিক পরিষদ,সিটি বিএনপি, ফ্লোরিডা স্টেট বিএনপি, চট্রগ্রাম জাতীয়তাবাদী ফোরাম, সন্দীপ জাতীয়তাবাদী ফোরাম সহ অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীর উপস্থিতিতে সরব হয়ে উঠে পুরো জেকসন হাইটস।
 এছাড়াও হলরুমের বিভিন্ন কর্ণারে যুবদল নেতা জাহাঙ্গীর সরকার, ইকবাল খান,মনসুর আহমদ শাওন, দেলোয়ার হোসেন মানিক, শামীম তালুকদার, মোশারফ চৌধুরী, মাইন উদ্দীন, মামুন আহসান,ওয়াহিদুজ্দামান নিলু, আনোয়ার হোসেন, মাইনউদ্দিন, আজহারুল ইসলাম, রাশেদ আহমদ, আব্দু আওয়াল চৌধুরী জুবের, আজাদুল ইসলাম আলমগীর, দল বেধে মহুরমুহুর করতালি আর শ্লোগানে যুবদলের বিভিন্ন পর্যায়ের উজ্জীবিত কর্মীরা অনুষ্ঠানকে আরো প্রানবন্ত করে তোলে।
লন্ডন থেকে বিএনপির আন্তর্জাতিক সম্পাদক মাহিদুর রহমান চৌধুরী, সিনিয়র ভাইস চেয়ারম্যান জনাব তারেক রহমানের উপদেষ্ঠা ব্যরিষ্টার আবু সালেহ মোহাম্মদ সায়েম, বাংলাদেশ থেকে কেন্দ্রীয় যুবদলের দপ্তরের দায়িত্বে কেন্দ্রীয় যুবদল নেতা কামরজ্জামান দুলাল সাধারন সম্পাদক আবু সাঈদের মাধ্যমে টেলিফোনে যুবদল প্রতিষ্ঠা বার্ষিকী ও রজত জয়ন্তী অনুষ্ঠানের সফলতা কামনা করেন এবং নেতৃবৃন্দকে শুভেচ্ছা জানান।
 যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক সাহেবের লন্ডন ও সিলেটের বাড়ীতে আওয়ামী সন্ত্রাসীদের হামলার তীব্র নিন্দা জানানো হয় যুক্তরাষ্ট্র যুবদলের সমাবেশ থেকে।  ন্যাক্যারজনক হামলাকারীদের গ্রেফতার করে বিচারের আওতায় আনার দাবী জানানো হয়।
 নৈশ ভোজের পর পরেই শুরু হয় প্রবাসের খ্যাতনাম শিল্পী শাহ মাহবুবু,  রুখসানা মীর্জা, কৃষ্ণাতিথি, নুরুজ্জামান লাল্টুর সহ জনপ্রিয় শিল্পীদের মধ্যরাত পর্যন্ত সাংস্কৃতিক সন্ধ্যা।
জাতীয়তাবাদী মনা  নেতাকর্মীরা আগামীদিনেও ঐক্যবদ্ধ থেকে আন্দোলন সংগ্রামে অংশ গ্রহন করার প্রত্যয়ে শেষ হল বেশ কয়েক সপ্তাহ নিউইয়র্কের আলোচিত ও রং বেরঙের প্রচরনায় মুখরিত যুক্তরাষ্ট্র যুবদলের প্রতিষ্ঠা বার্ষিকী ও রজত জয়ন্তী অনুষ্ঠান।


Add comment


Security code
Refresh