Slideshows

http://bostonbanglanews.com/index.php/images/images/components/com_gk3_photoslide/thumbs_small/components/com_gk3_photoslide/thumbs_big/components/com_gk3_photoslide/thumbs_big/605744Finding_Immigrant____SaKiL___0.jpg

কুইন্স ফ্যামিলি কোর্টে অভিবাসী

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ দ্যা ইন্টারফেইস সেন্টার অব নিউইয়র্ক ও আইনী সহায়তা সংগঠন নিউইয়র্ক এর উদ্যোগে গত ২৪ অক্টোবর বৃহস্পতিবার সকাল ৯ See details

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

শিল্পী নীলু আহসানের নতুন গান

শুক্রবার, ১৭ নভেম্বর ২০১৭

Picture

ভিন্নধর্মী এই গানটির কথা ও সুর শিল্পীর নিজের। গানটির কম্পোজিশন রেকর্ডিং ও অডিও মাস্টারিং করেছেন আহমেদ ফরিদ। মিউজিক ভিডিও কনসেপ্ট ও ডিরেকশনে ছিলেন জিনিয়া জামান।

alt

ইতোমধ্যে জনপ্রিয় এ শিল্পীর অসংখ্য গান বিটিভিসহ ইউটিউব, ফেসবুকের মাধ্যমে দর্শক-শ্রোতাদের মোহিত করেছে। বিভিন্ন গণমাধ্যমে নন্দিত হয়েছেন এ শিল্পী। একাধারে যেমন একজন গুণী সঙ্গীত শিল্পীর সঙ্গে একজন সফল উদ্যোক্তাও বটে। শিল্পীর অনেক গান ইতোমধ্যে জনপ্রিয় হয়েছে। শিল্পী তার এই জন্মদিন উপলক্ষে প্রকাশিত গানটি দেখার ও শোনার জন্য তার ভক্ত শ্রোতাদের প্রতি অনুরোধ জানিয়েছেন। পাশাপাশি তার সার্বিক সাফল্যের জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন। সঙ্গীতশিল্পী নিলু আহসান একাধারে লোকসঙ্গীত ও আধুনিক গানের শিল্পী। তিনি এক গীতিকবিও। বিটিভি এবং বাংলাদেশ বেতারের বিশেষ শ্রেণীর শিল্পী তিনি। বেসরকারী বিভিন্ন স্যাটেলাইট চ্যানেলেও সঙ্গীত পরিবেশন করে থাকেন। এ পর্যন্ত তার গাওয়া গানের ৯টি এ্যালবাম বাজারে এসেছে। অসংখ্য মিউজিক ভিডিও ইউটিউবে মুক্তি পেয়েছে।

alt

নিজের সঙ্গীত ক্যারিয়ার প্রসঙ্গে নীলু আহসান বলেন মিডিয়ায় আমার যাত্রা শুরু মায়ের হাত ধরে। তবে সেই সময়ে গান চচা বা সংস্কৃতি চর্চা খুব কঠিন বিষয় ছিল। আনুষ্ঠানিভাবে আমার সঙ্গীত শিক্ষা শুরু ওস্তাদ বাবলু খন্দকারের কাছে। নীলু আহসান ১৯৯১ সালে প্রথম রংপুর বেতারে লোক সঙ্গীত ও আধুনিক গানের শিল্পী হিসেবে তালিকাভুক্ত হোন। ১৯৯২ সালের মাঝামাঝিতে গীতিকার ও সুরকার রফিকুল ইসলামের সহযোগিতায় তার প্রথম এ্যালবাম ‘প্রেম ভরা চোখে’ সঙ্গীতার ব্যানারে রিলিজ হয়। ওই বছরেই বিটিভির তালিকাভুক্ত হোন তিনি। বর্তমানে তিনি বিটিভির বিশেষ গ্রেডের শিল্পী। পাশাপাশি তিনি বিটিভির ‘ক’ গ্রেডের একজন গীতিকারও বটে।

alt

শিল্পী নীলু আহসানের এ্যালবামগুলোর মধ্যে ‘প্রেম ভরা চোখে’, ‘রসিয়া কালা’, ‘স্বপ্ন প্রহর’, ‘কেড়ে নিতে চাই মনটা তোমার’, ‘বাংলা আমার প্রথম সকাল’ অন্যতম। নিয়মিতভাবেই গান করছেন নিলু আহসান। তার লেখা ৩০টি গান রেকর্ড হয়েছে। শিল্পী হিসেবে এ পর্যন্ত বেশ কিছু পুরস্কারও পেয়েছেন। শ্রোতা ভক্তদের ভালবাসা নিয়ে আজীবন এই সাধনা করে যেতে চান। নীলু আহসান তার মেধা, সাধনা ও একনিষ্ঠতার মাধ্যমে এগিয়ে যাবেন তার কাক্সিক্ষত লক্ষ্যে। জন্মদিনে তার জন্য শুভ কামনা।


Add comment


Security code
Refresh