Editors

Slideshows

http://bostonbanglanews.com/index.php/images/stories/2015/April/00/00/components/com_gk3_photoslide/thumbs_big/605744Finding_Immigrant____SaKiL___0.jpg

কুইন্স ফ্যামিলি কোর্টে অভিবাসী

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ দ্যা ইন্টারফেইস সেন্টার অব নিউইয়র্ক ও আইনী সহায়তা সংগঠন নিউইয়র্ক এর উদ্যোগে গত ২৪ অক্টোবর বৃহস্পতিবার সকাল ৯ See details

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

বিনোদন

বাক্স তুলতে গিয়ে বেসামাল তোয়ালে…তারপর?

মঙ্গলবার, ২৮ মার্চ ২০১৭

বাপ্ নিউজ : অভিনেত্রীরা তাদের শরীরী প্রদর্শনের পর্ব কাটিয়ে ফেলেছেন কয়েক দশক আগেই। এই নিরিখে সাহসী বা বোল্ড হওয়া আজ আর বড় কোনো ঘটনা নয়। ওজন ঝরিয়ে ফেলে জনপ্রিয় ব্যক্তিত্বরা নিজেরাই তাঁদের টোনড বডির ছবি শেয়ার করেন সোশ্যাল মিডিয়ায়। কিন্তু এমন সাহসী সময়েও জনপ্রিয় টেলিভিশন ব্যক্তিত্বকে বেজায় বিপাকে ফেলল একখানা তোয়ালে। একটি বাক্স তুলতে গিয়ে তোয়ালে বেসামাল হতেই বেশ লজ্জায় পড়লেন ক্লো ফেরি।

alt

টেলিভিশনের পর্দায় পরিচিত মুখ ক্লো। তাছাড়া নেটদুনিয়াতেও তাঁর খ্যাতি কম নয়। বিভিন্ন সময়ে নানা কাজে নেটিজেনদের মনযোগ কাড়েন তিনি। যেমন কখনও নয়া হেয়ার স্টাইল দেখানো ছবি পোস্টে তাঁর ক্লিভেজ চোখে পড়া নিয়ে সরগরম হয় নেটদুনিয়া। কখনও আবার স্কুলপালানোর অভিজ্ঞতা কিংবা লেসবিয়ান প্রেম নিয়ে তাঁর কথাবার্তা নিয়েও জমে ওঠে আলোচনা-সমালোচনা। এহেন আদ্যন্ত স্মার্ট ক্লো-কেই বিপাকে ফেলে দিল এক তোয়ালে।

alt

মাথায় জড়ানো ছিল গোলাপি এক তোয়ালে। শরীর ঢেকেছিলেন আর এক তোয়ালেতেই। সেই অবস্থাতেই একটি বাক্স হাতে গাড়ির থেকে নেমে হাঁটছিলেন ক্লো। আচমকাই ছন্দপতন। হাতে ধরা বাক্সটি পড়ল মাটিতে। বাক্সে থাকা সমস্ত ক্যাসেট ছড়িয়ে পড়ল মাটিতে। নিশ্চয়ই তা অত্যন্ত গুরুত্বপূর্ণ কিছু।

Picture

আর তাই তোলার জন্য কাউকে না ডেকে তড়িঘড়ি নিজেই গেলেন কুড়োতে। আর যেখানে বাঘের ভয় সেখানেই সন্ধ্যা হয়। ক্যাসেট কুড়োনোর জন্য নিচে ঝুঁকতেই আলগা হল তোয়ালের বাঁধন। এতটাই বেসামাল হল তা যে লজ্জায় পড়ে গেলেন খোদ ক্লো। শেষমেশ কোনোরকমে হাতে শরীর ঢেকে উঠে দাঁড়ান। তারপর গাড়ির সামনে গিয়ে তবেই ঠিকঠাক করেন তোয়ালে। ঠিক সেই মুহূর্তের ছবি ক্যামেরাবন্দি হয়ে এখন ভাইরাল নেটদুনিয়ায়।

alt

তবে কেউ কেউ বলছেন, এ ঘটনা নাকি নেহাতই দুর্ঘটনা নয়। সম্প্রতি বেশ কয়েক কেজি মেদ ঝরিয়ে ঝরঝরে হয়েছেন ক্লো। সে কথা জানিয়ে তিনি পোস্টও করেছিলেন। আর তাতে ফ্যানরা বেশ উচ্ছ্বসিত প্রশংসাও করেছিলেন। তাহলে কি এটা সেই প্রশংসারই রেশ। ক্লো কি ঘুরিয়ে ফিরিয়ে দেখিয়ে দিলেন তিনি কতটা রোগা হয়েছেন। ভাইরাল ছবির সঙ্গে সঙ্গেই ঘুরছে এ প্রশ্নও।


অভিনেতা মিজু আহমেদ মারা গেছেন

মঙ্গলবার, ২৮ মার্চ ২০১৭

বাপ্ নিউজ : ঢাকা থেকে :মারা গেছেন বাংলা চলচ্চিত্রের শক্তিমান খল অভিনেতা মিজু আহমেদ। আজ সোমবার সন্ধ্যায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মারা যান (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬২ বছর।ট্রেন যোগে দিনাজপুরের স্বপ্নপুরীতে যাওয়ার উদ্দেশ্যে রওনা দিলে রাত ৮টার দিকে ঢাকা বিমানবন্দর স্টেশনের নিকট ট্রেনেই হৃদযোগে আক্রান্ত হন। এই তথ্য নিশ্চিত করেছেন পরিচালক শাহীন ও অভিনেতা অমিত হাসান। অমিত হাসান বলেন, আমরা বিমানবন্দর থানায় কথা বলেছি। সেখান থেকে আমাদের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে। আমি আর ওমর সানি ভাই গাড়িতে যাচ্ছি।জানা গেছে, ট্রেনেই মিজু আহমেদ হার্ট অ্যাটাক হয় তার। এসময় ট্রেনে কর্তব্যরত চিকিৎসক তার পালস পরীক্ষা করে তার হার্টবিট পাননি।  

Picture

মিজু আহমেদের জন্ম ১৯৫৩ সালের ১৭ নভেম্বর কুষ্টিয়ায়। স্ত্রী পারভীন আহমেদ, দুই মেয়ে কেয়া ও মৌ এবং ছেলে হারশাতকে নিয়ে ছিল তার পরিবার।১৯৭৮ সালে কৃষ্ণা ছবির মাধ্যমে চলচ্চিত্রে নাম লেখান মিজু আহমেদ। এ পর্যন্ত ৮০০ এর অধিক ছবিতে অভিনয় করেছেন। তার অভিনীত উল্লেখযোগ্য ছবির তালিকায় রয়েছে তৃষ্ণা, চাকর, ত্যাগ, বশিরা, হাঙর নদী গ্রেনেড, কুলি, লাঠি, কষ্ট, ইতিহাস ও ক্রাইম রোড। তৃষ্ণা ছবিতে অভিনয়ের জন্য তিনি সেরা পার্শ্ব অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।

মিজু আহমেদের মৃত্যুতে শোক জানিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্প সমিতি, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি, বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতি, বাংলাদেশ হল মালিক ও প্রদর্শন সমিতিসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠান তার মৃত্যুতে শোক জানিয়েছেন।


এমা থম্পসনকে অভিসারে ডেকেছিলেন ট্রাম্প!

শনিবার, ২৫ মার্চ ২০১৭

বাপ্ নিউজ : হলিউড তারকা ক্রিস্টেন স্টুয়ার্টের পর এবারে ব্রিটিশ অভিনেত্রী এমা থম্পসন জানালেন তাকে ঘিরে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প-এর অনুরাগের কথা! ‘দ্য রিমেনইস অফ দ্য ডে’, ‘ইন দ্যা নেইম অফ দ্যা ফাদার’, ‘এঞ্জেলস ইন আমেরিকা’ সহ অনেক আলোচিত সিনেমার অভিনেত্রী এমা থম্পসন। বলিষ্ঠ চরিত্রে অভিনয়ের প্রসংসিত এ অভিনেত্রী সম্প্রতি এক সাক্ষাতকারে জানিয়েছেন, অভিসারে যাওয়ার জন্য তাকে ডেকেছিলেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প!

alt


পিপল ম্যাগাজিন জানায়, এক সুইডিস টিভি চ্যানেলকে দেয়া সাক্ষাতকারে এমা থম্পসন বলেন, “১৯৯৮ সালে তখন আমার সদ্য বিচ্ছেদ হয়েছে। সে সময় জন ট্রাভোল্টার বিপরীতে ‘প্রাইমারি কালারস’ সিনেমার শুটিং করছিলাম। এমন সময় ট্রাম্প আমাকে ফোন করেন এবং জানান ট্রাম্পের রিয়েল এস্টেট প্রতিষ্ঠানের ‘ট্রাম্প টাওয়ার্স’-এ কোনো বাড়ি লাগবে কিনা আমার!”

অস্কারজয়ী এই অভিনেত্রী আরও বলেন, “ট্রাম্পের এ আকস্মিক ফোন পেয়ে আমি বেশ বিস্মিত হয়ে পড়ি। পরে আমি বুঝতে সে আসলে অন্য কারণে ফোন করেছিলো আমাকে। ট্রাম্প টাওয়ারে বাড়ি লাগবে না জানিয়ে দেয়ার পর তিনি আমাকে ডিনারে যাবার জন্য প্রস্তাব দেন।”

alt



তবে সে সময় ট্রাম্পের এ প্রস্তাব ফিরিয়ে দেন এমা। তিনি বলেন, “আমি এ বিষয়ে ভেবে দেখবো, ফোন করার জন্য আপনাকে ধন্যবাদ।”

এ সময় অনুষ্ঠানের উপস্থাপকিাকে মজা করে বলতে শোনা যায়, “ট্রাম্পের সে আবেদনে সাড়া দিলে হয়ত আজ আপনি যুক্তরাষ্ট্রের ফার্স্ট লেডি থাকতেন!”

উত্তরে ‘বিউটি এ্যান্ড দ্য বিস্ট’ খ্যাত এ অভিনেত্রী মজা করে বলেন, “আসলেই! ভুল হয়ে গেছে!”


রূপকথার গল্প নিয়ে বাংলাদেশে এমা ওয়াটসন

বৃহস্পতিবার, ১৬ মার্চ ২০১৭

বাপ্ নিউজ : সেই ছোটবেলার রূপকথার গল্প। এক দৈত্যর দুর্গে নিজের বাবাকে খুঁজতে যায় তরুণী বেলা। কিন্তু বাবাকে বাঁচাতে গিয়ে সম্মুখীন হয় এক ভয়ানক দৈত্যের। এরপরই বদলে যায় প্রেক্ষাপট। এক পর্যায়ে ভয় আর হিংস্রতা জয় করে ভালোবাসা। ঘটে শাপমুক্তি। পরম ভালবাসা হিংস্র দৈত্যকে বানিয়ে দেয় পুরনো রাজপুত্র। আর এভাবেই এগিয়ে যেতে থাকে ‘বিউটি অ্যান্ড দ্য বিস্ট’ ছবিটির কাহিনী।

মুক্তির আগেই নানা কারণে শিরোনাম হয়ে ওঠা ছবিটির যে বিষয়টি নিয়ে ব্যাপকভাবে আলোচনা হচ্ছে তা হলো, এতে নারীবাদী ভাবনাগুলোকে ফুটিয়ে তোলা হয়েছে অসাধারণ দক্ষতায়, যা ছবিটির আগের সংস্করণগুলো থেকে একেবারেই আলাদা। এবারের ছবিটি পরিচালনা করেছেন বিল কনডন। ওয়াল্ট ডিজনি পিকচার্সের প্রযোজনায় এবং পরিবেশনায় বিশ্বব্যাপী রূপালি পর্দার দর্শকদের জন্য ছবিটি মুক্তি পাবে আগামী ১৭ই মার্চ। একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সেও মুক্তি পাবে ছবিটি।

Picture

ছবিতে বেলা চরিত্রে অভিনয় করেছেন হলিউড অভিনেত্রী এমা ওয়াটসন। এতে তিনি একটি গানও গেয়েছেন। সম্প্রতি ‘সামথিং দেয়ার’ শিরোনামের গানটির কিছু অংশ ছাড়া হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এমার গাওয়া এ গানে এখন ভক্তরা বুঁদ হয়ে আছে, বলা যায়! তার গায়কীর প্রশংসায় পঞ্চমুখ সবাই। শুধু ফেসবুকেই এটি দেখা হয়েছে ১ কোটি ২৫ লাখ বারের বেশি। গত ৩০ ডিসেম্বর ইউটিউবে প্রকাশিত গানটির ৩৩ সেকেন্ড ব্যাপ্তির অডিও শ্রোতারা শুনেছেন ৭ লাখ বারের বেশি। এবারই প্রথম কোনো ছবির গান গাইলেন এমা।

alt

১৯৯১ সালে মুক্তি পাওয়া ডিজনির অ্যানিমেটেড ছবি ‘বিউটি অ্যান্ড দ্য বিস্ট’-এর রিমেকে এমার অভিনয় দেখার জন্য ভক্তদের বিপুল প্রত্যাশা। তার গায়কী সেটা বাড়িয়ে দিয়েছে কয়েক গুণ।  ‘হ্যারি পটার’ সিরিজের ছবিগুলোতে হারমিওন গ্রেঞ্জার চরিত্রে অভিনয় করে দুনিয়াজোড়া খ্যাতি পান এমা ওয়াটসন। এবার গানে ২৬ বছর বয়সী এই তারকার সুপ্ত প্রতিভা বিকশিত হলো। ছবিটির অন্যান্য চরিত্রে আরও অভিনয় করেছেন ড্যান স্টিভেন্স, লুক ইভান্স, এওয়ান ম্যাকগ্রেগরসহ আরও অনেকে।

ছবিটির ট্রেলার অনলাইনে প্রকাশের প্রথম দিনে রেকর্ডসংখ্যকবার দেখা হয়েছে। প্রযোজনা প্রতিষ্ঠান ডিজনির তথ্যানুযায়ী, দুই মিনিট ব্যাপ্তির ট্রেলারটি ২৪ ঘণ্টায় সব ডিজিটাল প্ল্যাটফর্মে দেখা হয়েছে ১২ কোটি ৭৬ লাখ বার। দ্য হলিউড রিপোর্টার জানিয়েছে, এর আগে গত সেপ্টেম্বরে ‘ফিফটি শেডস ডার্কার’ ছবির ট্রেলার প্রথম দিনে দেখা হয় ১১ কোটি ৪০ লাখ বার। দুই মাসের ব্যবধানে সেই রেকর্ড ভেঙে গেল। ছবি মুক্তির পর বক্স অফিস রেকর্ড ভাঙবে কিনা এখন সেটাই দেখার অপেক্ষা।


হলিউড সিনেমার শ্যুটিং নোয়াখালীতে

বুধবার, ১৫ মার্চ ২০১৭

বাপ্ নিউজ : নোয়াখালী প্রতিনিধি: সম্প্রতি নোয়াখালীতে চলছে হলিউড সিনেমার কিছু দৃশ্যের শ্যুটিং। ‘পাস্টেন স্টোরি’ নামের একটি চলচ্চিত্রের শুটিং হয়েছে নোয়াখালী রেলস্টেশনে।এবারই প্রথম নয় ! এ নিয়ে তৃতীয় বারের মত বাংলাদেশে হলিউড ছবির শ্যুটিং হলো। এর আগে ১৯৫৬ সালের ছবি ‘অ্যারাউন্ড দ্য ওয়ার্ল্ড ইন এইটি ডেজ’-এর শুটিং হয়েছিল বাংলাদেশের লাউয়াছড়া উদ্যানে। সর্বশেষ ২০১৪ সালে চট্টগ্রাম বন্দরে বিখ্যাত নির্মাতা নিকোলাস সাইমনের একটি চলচ্চিত্রের শুটিং হয়। আর এবার হলো নোয়াখালিতে।

Picture

জানা যায়, নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলা চৌমুহনী রেলস্টেশনে হলিউডের ছবির শ্যুটিং হয়েছে। ১২ মার্চ দুপুর ১২টার দিকে রেলওয়ে স্টেশনের সামনে ছবিটির দৃশ্যধারণ করা হয়।

সংশ্লিষ্টরা জানান, ১৯৪৭ সালে দেশ বিভাগের সময় লহ্মীপুর জেলার বিনীতা ভৌমিক রায় নামের একজন নারীকে চৌমুহনী স্টেশনে নিয়ে এসে চৌমুহনী রেলওয়ে স্টেশনের মালবাহী ট্রেনে উঠিয়ে দেওয়া হয়। কিন্তু তিনি কলকাতায় না গিয়ে অনেক প্রতিকূলতা পেরিয়ে তিনি লন্ডনে পৌঁছান। পরবর্তীতে তিনি ওখানকার একজন ভালো চিকিৎসক হিসেবে সুনাম কুড়ান। মূলত তার জীবনকাহিনি নিয়েই নির্মিত এ ছবিটির দৃশ্যধারণের জন্যই শুটিং ইউনিট ১২ মার্চ নোয়াখালিতে শ্যুটিং করে।


সালমান খানের সঙ্গে নাচবেন বাংলাদেশি প্রিয়তি

সোমবার, ০৬ মার্চ ২০১৭

বিনোদন ডেস্ক:বলিউড হার্টথ্রব সালমান খানের সঙ্গে নাচবেন মিস আয়ারল্যান্ড ও মিস আর্থ ইন্টারন্যাশনাল খ্যাত বাংলাদেশি বংশোদ্ভূত মাকসুদা আকতার প্রিয়তি। চলতি বছরের আগস্টে ইংল্যান্ডে একটি কনসার্ট অনুষ্ঠিত হবে। সেখানেই এক মঞ্চে নাচবেন সালমান-প্রিয়তি।

আয়ারল্যান্ড থেকে জাগো নিউজে এমনটাই জানিয়েছেন প্রিয়তি। তিনি বলেন, ‘‘সালমান খান এখন ‘ডাবাং ওয়ার্ল্ড ট্যুর’-এ আছেন। বিশ্বের বিভিন্ন দেশ ঘুরে বেড়াচ্ছেন আর তার ‘টিউবলাইট’ ছবির কাজ করছেন। কিছুদিন আগে সালমান খানের ভাই সোহেল খানের সঙ্গে সাক্ষাৎ হয়েছে। সেখানেই এই ব্যাপারে আলাপ হয়েছে।’

Picture

প্রিয়তি আরও বলেন, ‘আমি সালমান খানের সঙ্গে নাচবো এটা চূড়ান্ত। আরও বিস্তারিত কিছুদিন পর জানাবো।’

জানা গেছে, সালমান-প্রিয়তি ছাড়াও এই কনসার্টে নাচবেন বলিউড স্যানসেশন অভিনেত্রী বিপাশা বসু।

উল্লেখ্য, প্রিয়তি আয়ারল্যান্ডের ডাবলিনে ইন্টারন্যাশনাল রানওয়ে কুইনস রিকগনেশন অ্যাওয়ার্ডস-এ পুরস্কৃত হয়েছে। এছাড়া বৈমানিক পেশার বাইরে তিনি যুক্তরাষ্ট্রের টেক্সাসে মিস ইউনিভার্সাল রয়্যালটি ২০১৩, আয়ারল্যান্ডে মিজ আয়ারল্যান্ড ২০১৪, মিস হট চকোলেট ২০১৪, মিস ফটোজেনিক ২০১৪, সুপার মডেল অব দ্য ইয়ার ২০১৪, মিস আয়ারল্যান্ড আর্থ ২০১৫ এবং আন্তর্জাতিক প্রতিযোগিতায় মিস আর্থ ইন্টারন্যাশনাল ২০১৬, মিস কমপ্যাশনেট ২০১৬, মিস বেস্ট গাউন ২০১৬, মিস ফিটনেস ২০১৬ হয়েছেন।


একুশে ফেব্রুয়ারিতে মার্কিন দূতাবাসকর্মীদের বাংলা গান (ভিডিও)

বুধবার, ২২ ফেব্রুয়ারী ২০১৭

বাপ্ নিউজ : বাংলাদেশে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট এবং যুক্তরাষ্ট্র দূতাবাসের কর্মকর্তারা একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে একটি বিশেষ ভিডিও প্রকাশ করেছেন। ভিডিওতে 'আমি বাংলায় গান গাই' গানটি গেয়েছেন তারা।

এ ছাড়া ভিডিওর শিরোনামে অমর একুশে ফেব্রুয়ারি এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে রাষ্ট্রদূত বার্নিকাট এবং যুক্তরাষ্ট্র দূতাবাস ঢাকার কর্মকর্তারা শ্রদ্ধা জ্ঞাপন করেছেন।

এ উপলক্ষে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট সেখানে লিখেছেন, 'আমি ভাষা শহীদদের প্রতি আমার শ্রদ্ধা জানাচ্ছি, যারা এই দিনে তাদের মাতৃভাষার জন্য জীবন দিয়েছেন। বাংলা ভাষার দাবিতে যারা প্রাণ হারিয়েছেন তাদের সম্মানে আমেরিকান কর্মকর্তারা এই ভিডিওর মাধ্যমে শ্রদ্ধা জ্ঞাপন করেছেন।

Picture

গত বছরও অনুরূপ বার্তায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস স্মরণ করেছিলেন মার্কিন দূতাবাসের কর্মীরা। সে সময় প্রকাশিত ভিডিওতে ভাষা শহীদদের স্মরণে প্রথমেই বাংলায় লেখা প্লাকার্ড হাতে নিয়ে বলা হয়েছে 'অমর একুশে'। এরপর আরও ছয়টি দেশের ছয়টি ভাষায় একইভাবে 'অমর একুশে' উচ্চারণ করেছেন সে দেশের নাগরিকরা।

ভিডিওটিও শেয়ার করা হয়েছে বাংলাদেশে যুক্তরাষ্ট্র দূতাবাসের ফেসবুক পেইজে।

ভিডিওটি দেখা যাবে  : -  https://www.facebook.com/bangladesh.usembassy/videos


ছিলেন কী আর হলেন কী!

সোমবার, ২০ ফেব্রুয়ারী ২০১৭

১৯৯০-এর দশকে দিল্লির মেয়ে গীতাঞ্জলি ছিলেন মডেলিং দুনিয়ার পরিচিত নাম। সুস্মিতা সেনের মতো মডেলের সঙ্গে র‌্যাম্পে বহু বার হাঁটতে দেখা গিয়েছে গীতাঞ্জলিকে। গীতার বাবা ছিলেন নেভি অফিসার। মাউন্ট ক্যারমেল স্কুল কিংবা শ্রীরাম কলেজের মতো নামজাদা শিক্ষাপ্রতিষ্ঠানে কেটেছিল তাঁর ছাত্রীজীবন। পড়াশোনা শেষ করে মডেলিং-কে বেছে নেন পেশা হিসেবে।  
১৯৯০-এর দশকের শুরুর দিকে মডেলিং দুনিয়ায় বেশ ভালো কাজ পেলেও বয়স বাড়ার সঙ্গে সঙ্গে কমে আসতে থাকে গীতাঞ্জলির খ্যাতি। ২০০০-এর দশকের শুরুর দিকে প্রবল অর্থাভাবে আক্রান্ত হয়ে বন্ধুবান্ধবদের কাছে সাহায্যের জন্য হাত পাততে দেখা যায় গীতাঞ্জলিকে। কয়েক বছর পরে একেবারে লোকচক্ষুর অন্তরালে চলে যান এই মডেল। কেউ আর তাঁর খোঁজই রাখেননি যেন।  
পুনরায় তাঁর দেখা মেলে ২০০৭ সালে। কিন্তু তখন আর সেই আগের গীতাঞ্জলি নেই তিনি। দামি পোশাকের জায়গায় গায়ে উঠেছে ছেঁড়াখোড়া আধময়লা পোশাক। রেশমের মতো চুল জট আর ময়লায় ক্লেদাক্ত। দক্ষিণ দিল্লির হাউজ খাস এলাকায় তখন তিনি রাস্তায় রাস্তায় ভিক্ষা করে বেড়াচ্ছেন।  

Picture
কিছু মিডিয়া ফোটোগ্রাফার চিনে ফেলেন গীতাঞ্জলিকে। তাঁরা গীতাকে দেখেই তাঁর ছবি তুলতে শুরু করেন। গীতাও সঙ্গে সঙ্গে পরনের ব্লাউজটিকে একটু নামিয়ে নিয়ে একেবারে পেশাদার মডেলের মতো পোজ দিতে শুরু করেন। কিছুক্ষণের মধ্যে তাঁকে ঘিরে মিডিয়া পার্সনদের ভিড় জমে যায়।  
কিন্তু কী ভাবে পালঙ্ক থেকে রাস্তার ফুটপাথে নেমে এলেন গীতাঞ্জলি? নিজেই সংবাদমাধ্যমের সামনে ব্যক্ত করেন সেই কাহিনি। জানান, খ্যাতির শিখর থেকে একটু একটু করে যখন অবতরণ শুরু হয় তাঁর, তখনই ড্রাগের নেশায় আসক্ত হন তিনি। সর্বগ্রাসী নেশায় একেবারে আকণ্ঠ নিমজ্জিত হয়ে যান। পেশায় মন্দা আগেই দেখা দিয়েছিল, আস্তে আস্তে নেশার অর্থ জোগাড় করতে গিয়ে প্রায় সর্বস্বান্ত হয়ে পড়েন তিনি। সে এক ভয়ঙ্কর সময় গিয়েছে গীতাঞ্জলির— মাদক দ্রব্য পাওয়ার আশায় কখনও তিনি অচেনা-অজানা পুরুষদের শয্যাসঙ্গিনী হচ্ছেন, কখনও বা পরিচারিকা হিসেবে কাজ করছেন লোকের বাড়ি বাড়ি। কিছু দিন পরে সেই অর্থ রোজগারের এই পথও বন্ধ হয়। ভিক্ষাজীবীতে পরিণত হন গীতাঞ্জলি। তাঁর রাত্রি কাটতে থাকে খোলা আকাশের নীচে ফুটপাথে, কখনও বা কোনও মন্দিরের চাতালে।  
২০০৭-এ ফুটপাথ থেকে অপ্রত্যাশিত আবিষ্কারের পরে মিডিয়ার নজর নতুন করে পড়ে গীতার উপর। আবার যেন পুরনো দিনের গ্ল্যামারাস জীবনের স্বাদ ফিরে পান তিনি। আবার ঝাঁকে ঝাঁকে ক্যামেরা ধাওয়া করতে শুরু করে তাঁকে। পেজ থ্রি-তে আবার ছাপা হতে থাকে তাঁর ছবি। কিন্তু সেই মিডিয়া-অ্যাটেনশান উপভোগ করার মন তখন গীতার ছিল কি না, তা বলা মুশকিল। কারণ তখন গীতা শুধু যে ভিক্ষাজীবীতে পরিণত হয়েছেন তা নয়, পাশাপাশি মানসিক অসুস্থতাও দেখা দিয়েছে তাঁর। দিল্লির মহিলা কমিশনের উদ্যোগে তাঁকে এক মানসিক রোগের হাসপাতালে চিকিৎসা শুরু হয় তাঁর।
এখন সুস্থ রয়েছেন গীতাঞ্জলি। মডেলিং অবশ্য আর করেন না। তবে মানসিক রোগ আর আর্থিক দুর্দশা থেকে মুক্তি মিলেছে তাঁর। কিন্তু এখনও গ্ল্যামার দুনিয়ার প্রদীপের নীচে লুকনো অন্ধকারের জীবন্ত দৃষ্টান্ত হয়ে রয়ে গিয়েছেন গীতাঞ্জলি নাগপাল।


ফারুকীর ‘ডুব’ বন্ধে সেন্সরবোর্ডে শাওনের চিঠি

শনিবার, ১৮ ফেব্রুয়ারী ২০১৭

বাপ্ নিউজ : মোস্তফা সরয়ার ফারুকী নির্মিত ‘ডুব’ ছবিটি নিয়ে বেশ কয়েকদিন ধরেই ফিল্ম ইন্ডাস্ট্রির জল ঘোলা হচ্ছে। আর সে পালে নতুন করে যোগ হলো সেন্সরবোর্ডে পাঠানো হুমায়ূন পত্নী মেহের আফরোজ শাওনের একটি চিঠি।

সেন্সরবোর্ড সূত্রে জানা গেছে, ছবিটি ছাড়পত্র না দেওয়ার অনুরোধ করে ১৩ ফেব্রুয়ারি সেন্সরবোর্ডে একটি চিঠি জমা দিয়েছেন তিনি। তবে এই চিঠির বিপরীতে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি বলেও জানান সংশ্লিষ্টরা। কারণ, ছবিটি আগে প্রিভিউ কমিটি দেখবে।

শাওন তার অভিযোগ পত্রে লিখেছেন, কিংবদন্তি নির্মাতা-সাহিত্যিক হুমায়ূন আহমেদের জীবনের কিছু স্পর্শকাতর বিষয় নিয়ে সিনেমাটির চিত্রনাট্য সাজানো হয়েছে। যার মাধ্যমে হুমায়ূন আহমেদ ও তার পরিবারের সদস্যদের মানহানি ঘটতে পারে।

Picture

এ বিষয়ে গণমাধ্যমে শাওনের ভাষ্য এমনই পাওয়া গিয়েছে, ‘জ্বি, আমি একটি চিঠি জমা দিয়েছি সেন্সরবোর্ডে। তবে, ছবিটি বন্ধ করার বিষয়ে ওই চিঠিতে আমার কোনও বক্তব্য ছিল না। কারণ, আমি বন্ধ করার কেউ নই। আমি শুধু আমার আপত্তির বিষয়গুলো তুলে ধরেছি সম্মানিত সেন্সবোর্ডের সদস্যদের সামনে।’

তিনি আরও বলেন, ‘চিঠিতে আমি স্পষ্ট ভাষায় বলেছি, ছবিটিতে যদি হুমায়ূন আহমেদ ও তার পরিবারের কোনও সদস্যদের বাস্তব জীবনের ছায়া কিংবা কোনও ঘটনার প্রমাণ পাওয়া যায় তাহলে যেন আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়। কারণ, ছবিটির পরিচালক-প্রযোজক হুমায়ূন আহমেদের পরিবারের কোনও সদস্যরে অনুমতি ছাড়াই এটি নির্মাণ করেছেন। এই ছবির যে উপজীব্য বিষয়ের কথা শোনা যাচ্ছে, সেটি অত্যন্ত আপত্তিকর এবং বিভ্রান্তিকর বলেই মনে হচ্ছে আমার। ফলে সেন্সরবোর্ডের আইনের ধারা ধরেই ছবিটি ছড়পত্রের বিষয়ে ব্যবস্থা নিতে অনুরোধ করেছি বোর্ডকে।’

‘ডুব’ প্রযোজনা করছে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া, ভারতের এসকে মুভিজ ও ইরফান খান স্বয়ং। চলতি বছরের প্রথমদিকে বাংলাদেশের একাধিক লোকেশনে সিনেমাটির দৃশ্যায়ন হয়। আর এতে ইরফান খান ছাড়াও অভিনয় করেছেন ভারতে পার্ণো মিত্র, দেশের রোকেয়া প্রাচী, তিশাসহ অনেকেই।


নিউ ইয়র্ক ফ্যাশন উইকে পিয়া

বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০১৭

আয়েশা আকতার রুবী,বাপসনিঊজ:ঢাকা থেকে দিল্লি-মুম্বাই, ব্যাংকক থেকে মিশর, এমনকি নিউইয়র্কের মতো শহরেও র‍্যাম্পের স্টেজ কাঁপিয়েছেন পিয়া। পাশাপাশি নামিদামি বেশ কয়েকটি বিশ্ব কাঁপানো ম্যাগাজিনের প্রচ্ছদেও জায়গা পেয়েছেন, যার মধ্যে ভোগ ম্যাগাজিনের মুম্বাই সংস্করণ অন্যতম। হেঁটেছেন দক্ষিন কোরিয়ার রেড কার্পেটেও। এবার তাকে দেখা যাবে নিউ ইয়র্ক ফ্যাশন উইকে। ট্রেস্যামি'র শুভেচ্ছাদূত হিসেবে যোগ দেবেন এই উইকে। দ্যুতি ছড়াবেন সেখানে। মূলত ইউনিলিভারের পক্ষ থেকে এই উদ্যোগ নেওয়া হয়েছে। বাংলাদেশ থেকে প্রথম মডেল হিসেবে নিউ ইয়র্ক ফ্যাশন উইকে দেখা যাবে পিয়াকে।

alt

বাপসনিঊজকে পিয়া বলেন, "এ ধরণের একটি উৎসবে যোগ দিতে পেরে সত্যি আনন্দিত। ট্রেস্যামিকে ধন্যবাদ তারা আমাকে শুভেচ্ছাদূত হিসেবে পাঠাচ্ছেন। ১১ ফেব্রুয়ারি সকালে যুক্তরাষ্ট্রের উদ্দ্যেশ্যে রওনা দেব এবং ১২, ১৩ ও ১৪ ফেব্রুয়ারি এ উৎসবে থাকবো। "  উল্লেখ্য, লন্ডন কলেজ অব লিগ্যাল স্ট্যাডিস (এলসিএলএস) থেকে গ্রাজুয়েট সম্পন্ন করেছেন পিয়া। মডেলিং ও অভিনয়ের পাশাপাশি আইন পেশাতেও ক্যারিয়ার গড়তে চান তিনি। ইতোমধ্যে ব্রিস্টল ইউনিভার্সিটি থেকে বার এট ল' পড়তে অফার লেটারও পেয়ে গেছেন। সম্প্রতি দেশের অন্যতম আইনজীবী ও সংবিধান প্রণেতা ড. কামাল হোসেনের তত্ত্বাবধায়নে ইন্টার্নি করেছেন পিয়া।


‘এক কোটি টাকা’ নিয়ে ব্যস্ত পারভেজ

শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০১৭

বিনোদন প্রতিবেদক :‘এক কোটি টাকা’ নিয়ে ব্যস্ত পারভেজ ‘এক কোটি টাকা’ নিয়ে ব্যস্ত পারভেজবিনোদন প্রতিবেদক : কথাশিল্পী এবং অভিনয় শিল্পী পারভেজ আক্তার প্রথম চলচিত্রে অভিনয়ে করছেন। খ্যাতিমান পরিচালক ছটকু আহমেদ পরিচালিত “এক কোটি টাকা’। ছোটবেলা থেকে পারভেজের অভিনয়ের দিকে ঝোক বেশি। তারই ধারাবাহিকতায় ১৯৯৬ সালে পড়াশুনা করতে ঢাকায় আসেন। পড়াশুনার পাশাপাশি থিয়েটারে যুক্ত হন তিনি।

‘এক কোটি টাকা’ নিয়ে ব্যস্ত পারভেজ১৯৯৭ সালে বিটিভির ‘গোধূলীয়া’ নাটকে অভিনয় করেন। এরপর প্রায় নিয়মিত একের পর এক খন্ড নাটক, ধারাবাহিকে অভিনয় করে জনপ্রিয়তা পাচ্ছেন।

এছাড়াও বিভিন্ন বিজ্ঞাপনী সংস্থায়ও কাজ করছেন জনপ্রিয় এই অভিনয় শিল্পী। পাশাপাশি লিখে যাচ্ছেন উপন্যাস। এবার কলকাতা বইমেলা এবং একুশের মেলায় তার ২টি উপন্যাস বের হচ্ছে।

সিনেমায় প্রথম অভিনয় সম্পর্কে জনপ্রিয় অভিনয় শিল্পী পারভেজ বলেন, টিভি এবং মঞ্চ থেকে তো কিছুটা ভিন্ন। সেই কথা ভেবেই একটু সিরিয়াস হতে হচ্ছে। তবে আমি শিল্পী সব ধরনের মাধ্যমেই অভিনয় জানতে হয়। আশাকরি আমার দর্শক ও ভক্তদের ভালবাসায় আমি চলচিত্রেও তাদের ভাল অভিনয় করে তাদের মন জয় করতে পারবো। এজন্য সকলের দোয়া ও আর্শিবাদ কামনা করছি।