Slideshows

http://bostonbanglanews.com/index.php/images/stories/2015/April/00/01/images/banners/components/com_gk3_photoslide/thumbs_big/605744Finding_Immigrant____SaKiL___0.jpg

কুইন্স ফ্যামিলি কোর্টে অভিবাসী

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ দ্যা ইন্টারফেইস সেন্টার অব নিউইয়র্ক ও আইনী সহায়তা সংগঠন নিউইয়র্ক এর উদ্যোগে গত ২৪ অক্টোবর বৃহস্পতিবার সকাল ৯ See details

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

যুক্তরাষ্ট্রের খবর

নব উদ্যমে “গ্রেটার খুলনা সোসাইটি নর্থ আমেরিকা ইউএসএ” সমিতির যাত্রা শুরু

সোমবার, ২৪ এপ্রিল ২০১৭

হাকিকুল ইসলাম খোকন: বাপ্ নিউজ : নিউইয়র্ক (যুক্তরাষ্ট্র) থেকে : বাংলা নতুন বছরের পূর্বক্ষণে নব উদ্যমে যাত্রা শুরু হলো “গ্রেটার খুলনা সোসাইটি নর্থ আমেরিকা ইউএসএ ” এর। নিউইয়র্কে বসবাসরত খুলনাবাসীদের কল্যাণার্থে ১৯৯৫ সালে “খুলনা সোসাইটি” নামে আত্মপ্রকাশ করে সংগঠনটি। পরবর্তীতে ২০০৪ সালে খুলনা, বাগের হাট এবং সাতক্ষীরাবাসীদের নিয়ে বৃহৎ আকারে গঠন করা হয় “গ্রেটার খুলনা সোসাইটি নর্থ আমেরিকা ইউএসএ ”। অতি সম্প্রতি সংগঠনের কর্মকান্ডকে আরো প্রসারিত করার লক্ষ্যে নতুন করে ঢেলে সাজানো হয়েছে সংগঠনটিকে। এ উপলক্ষ্যে গত ১৩ এপ্রিল (২০১৭) নিউইয়র্কের মেজবান রেস্টুরেন্টে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় নতুন ও পুরনোদের সমন্বয়ে গঠন করা হয় কমিটি। নতুন কমিটিতে যাঁরা অন্তর্ভুক্ত রয়েছেন: প্রতিষ্ঠাতা ও প্রধান ঊপদেষ্টা ডা. মাসুদ রহমান, সিনিয়র উপদেষ্টা  শাহ্ নেওয়াজ, উপদেষ্টামন্ডলী: জিয়াউর রহমান লিঠু, পারভীন সুলতানা রতা, আমজাদ হোসেন, জাহাংগীর  হোসেন

Picture

সভাপতি: আসাদুল ইসলাম, সিনিয়র সহ সভাপতি: ফারুকুল ইসলাম, সহ সভাপতি: কাজী ওয়াহিদ এলিন, সাধারণ সম্পাদক: মুরারী মোহন দাস, সহ সাধারণ সম্পাদক: সরদার মুনীর হোসেন, প্রচার সম্পাদক: পপি চৌধুরী, সাংগঠনিক সম্পাদক: শহিদুল ইসলাম, অর্থ সম্পাদক: শেখ জামাল ঊদ্দিন, সহ অর্থ সম্পাদক আনোয়ার হোসেন, মহিলা ও সাংস্কৃতিক সম্পাদক: ইসমত জাহান পলি, ক্রীড়া সম্পাদক: সেখ কামাল হোসেন, সহ ক্রীড়া সম্পাদক: সেকেনদার আলী, কার্যকরী সদস্যমন্ডলী: সৈয়দ এনায়েত আলী, সেখ আনছার আলী, ইবনে মাহফুজ রহমান, লিপি ইসলাম, হাওলাদার শাহীন।

প্রধান উপদেষ্টা ডা. মাসুদ রহমানের সম্মতিক্রমে সোসাইটির সাধারণ সম্পাদক  মুরারী মোহন দাস নতুন কমিটির নাম ঘোষণা করেন।
উক্ত সভায় পিকনিক ২০১৭ নিয়েও আলোচনা করা হয়। উপস্থিত সকল সদস্যদের সম্মতিক্রমে  ফারুকুল ইসলাম আহ্বায়ক, সেখ আনসার আলী যুগ্ম আহবায়ক, পপি চৌধুরীকে সদস্য সচিব করে সরদার মুনীর হোসেন ২০১৭ সালের ৯ সদস্য বিশিষ্ট পিকনিক কমিটির নাম ঘোষণা করেন। এছাড়াও উক্ত সভায় নেওয়া হয় জনকল্যাণমূলক কিছু গুরুত্বপূর্ণ পরিকল্পনা। সভায় উপস্থিত ছিলেন:  শাহ্ নেওয়াজ, ডা. মাসুদ রহমান, জিয়াউর রহমান লিঠু, আসাদুল ইসলাম, ফারুকুল ইসলাম, কাজী ওয়াহিদ এলিন, মুরারী মোহন দাস, সরদার মুনীর হোসেন, পপি চৌধুরী, শেখ জামাল ঊদ্দিন, ইসমত জাহান পলি, সৈয়দ এনায়েত আলী, শেখ আনছার আলী সহ আরো অনেকে। নৈশভোজের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।


নিউইয়র্কের ব্রঙ্কসে বাংলাদেশী কমিউনিটির সাথে পুলিশ প্রশাসনের মত বিনিময় : আসন্ন রমজানে মুসলিম কমিউনিটির নিরাপত্তায় বিশেষ ব্যবস্থা : যে কোন ক্রাইম ঘটার সঙ্গে সঙ্গেই ৯১১ কল করে পুলিশকে জানানোর পরামর্শ

সোমবার, ২৪ এপ্রিল ২০১৭

Picture

স্থানীয় পুলিশ প্রশাসনের পক্ষ থেকে নিউইয়র্ক সিটি পুলিশ ডিপার্টমেন্টের ৪৩ পুলিশ প্রিসেনক্টের কমান্ডিং অফিসার ইন্সপেক্টর ফাস্টো বি পিসারডো এবং ৪৫ পুলিশ প্রিসেনক্টের কমান্ডিং অফিসার ক্যাপ্টেন কার্লোস গনজ এ ব্যবস্থা গ্রহনের কথা জানিয়ে যে কোন ক্রাইম ঘটার সঙ্গে সঙ্গে ৯১১ কল করে পুলিশকে সুনির্দিষ্ট ঠিকানাসহ প্রকৃত ঘটনা জানানোরও পরামর্শ দেন তারা। গত ২০ শে এপ্রিল বৃহস্পতিবার রাত সাড়ে ৮ টায় ব্রঙ্কসের বাঙালী অধ্যুষিত স্টারলিংÑবাংলাবাজার এলাকায় মামুন’স টিউটোরিয়ালে এ গুরুত্বপূর্ণ মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়।

alt
ব্যান্ডস-এর প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট ও টাস্ট্রিবোর্ড চেয়ারম্যান মূলধারার রাজনীতিক আবদুস শহীদের সভাপতিত্বে এ মতবিনিময় সভায় নিউইয়র্ক সিটির সাবেক পুলিশ কমিশনার জো রামোস সহ পুলিশ প্রশাসনের বিভিন্ন বিভাগের কর্মকর্তারা অংশ নেন। বাংলাদেশ কমিউনিটির নের্তৃবৃন্দসহ গণ্যমান্যরা সভায় উপস্থিত ছিলেন।মতবিনিময় সভায় কমিউনিটির নের্তৃবৃন্দ ট্রাম্পের অভিবাসী নীতির ফলে উদ্ভূত পরিস্থিতি মোকাবেলা, আসন্ন রমজান ও সামারে পুলিশি টহল বাড়ানো, পুলিশের ছদ্মবেশী নজরদারি জোরদার করা, ভিজিল্যান্স টিম গঠনসহ বিভিন্ন দাবি-দাওয়ার কথা বলেন। সভায় বর্ণবৈষম্য হামলাসহ ছিনতাই, সন্ত্রাসী কার্যকলাপ বন্ধে কঠোর ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট কর্তপক্ষের প্রতি জোর দাবি জানান হয়।

alt
কমিউনিটির নের্তৃবৃন্দ গত বছরের ১৬ জুন রমজানে রাত প্রায় সাড়ে দশটায় ব্রঙ্কসের পার্কচেস্টার ম্যাগ্রো এভিনিউর মসজিদে তারাবীর নামাজে যাওয়ার সময় বাংলাদেশি আতিক আশরাফের মারাত্মক জখমের ঘটনাসহ গত এক বছরে ঘটে যাওয়া আরো বেশ ক’টি ঘটনার বিবরন তুলে ধরেন।সভায় ৪৩ পুলিশ প্রিসেনক্টের কমান্ডিং অফিসার ইন্সপেক্টর ফাস্টো বি পিসারডো এবং ৪৫ পুলিশ প্রিসেনক্টের কমান্ডিং অফিসার ক্যাপ্টেন কার্লোস গনজ জানান, নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্ট ব্রঙ্কসে বাংলাদেশী অধ্যুষিত বিভিন্ন এলাকায় নিরাপত্তাবিধানে বিশেষ ততপর রয়েছে। যে কোন ক্রাইম ঘটার সঙ্গে সঙ্গে ৯১১ কল করে পুলিশকে সুনির্দিষ্ট ঠিকানাসহ প্রকৃত ঘটনা জানানোর পরামর্শ দেন তারা। তাহলেই পুলিশ তাৎক্ষণিক কার্যকর ব্যবস্থা নিতে সক্ষম হবে। তারা বলেন, ভাষাগত সমস্যা থাকলে দু’ভাষীর সাহায্যও নেয়া যায় ৯১১ থেকে। তারা জনসাধারণের নিরাপত্তার বিষয়কে গুরুত্ব দিয়ে নির্ভয়ে পুলিশের সাথে একযোগে কাজ করার জন্য কমিউনিটি নের্তৃবৃন্দের সহযোগিতা কামনা করেন। কমিউনিটির জননিরাপত্তা, মানবাধিকার সুরক্ষাও হেইট ক্রাইম রোধকল্পে পুলিশের পক্ষ থেকে সম্ভাব্য সকল সহযোগিতার আশ্বাস প্রদান করা হয়।

alt
ব্যান্ডস-এর প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট ও টাস্ট্রিবোর্ড চেয়ারম্যান আবদুস শহীদ এবং ব্যান্ডস-এর সাধারণ সম্পাদক মো: শামীম মিয়ার উদ্যোগে আয়োজিত এ মতবিনিময় সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ব্যান্ডস-এর সহ সভাপতি রফিকুল ইসলাম ও কফিল আহমদ চৌধুরী, বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কসের সভাপতি সাহেদ আহমদ, ব্রঙ্কস বাংলাদেশ উইমেন’স এসোসিয়েশন ও বাফার প্রেসিডেন্ট ফরিদা ইয়াসমিন, টিভি উপস্থাপক ও ইউএসএনিউজঅনলাইন.কম সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম, টিভিএন২৪ এর সিনিয়ার রিপোর্টার মো. মঞ্জুরুল হক, কমিউনিটি এক্টিভিস্ট মো. আলী, আব্দুর রব দলা মিয়া, আফসানা আমিন, আরশাদ আলী বাবুল, সামাদ মিয়া জাকের, জামাল হোসেনসহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ।


নিউইয়র্কে ৩১তম ফোবানা সম্মেলনের সাংবাদিক সম্মেলন ১৩ মে শনিবার

সোমবার, ২৪ এপ্রিল ২০১৭

শিব্বীর আহমেদ,বাপসনিঊজ: ফ্লোরিডা: আগামী ৬,৭ ও ৮ অক্টোবর শুক্র শনি ও রবিবার যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের মায়ামী শহরে অনুষ্ঠিত হতে যাচ্ছে ফোবানার ৩১তম আসর। "মানবতার জন্য ঐক্য" এই স্লোগান নিয়ে বাংলাদেশ এসোসিয়েশন অব ফ্লোরিডার আয়োজনে অনুষ্ঠিতব্য এই ফোবানা সম্মেলনকে সামনে রেখে আগামী ১৩ মে শনিবার নিউইয়র্কে এক সাংবাদিক আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন ৩১তম ফোবানা সম্মেলনের কনভেনার এম রহমান জহির ও সদস্য সচিব আরিফ আহমেদ আশরাফ।

৩১ফোবানার স্বাগতিক কমিটি কর্তৃক আয়োজিত এই সাংবাদিক সম্মেলন পালকী সেন্টার, ৩৭-২২, ৭৩ ষ্ট্রীট, জ্যাকসন হাইটস, নিউইয়র্কে সন্ধ্যা ৭ ঘটিকার সময় অনুষ্ঠিত হবে। সাংবাদিক সম্মেলনের ৩১তম ফোবানা সম্মেলনের অগ্রগতি সহ বিভিন্ন বিষয় নিয়ে সাংবাদিকদের সাথে মত বিনিময় করা হবে। ৩১তম ফোবানা সম্মেলনের স্বাগতিক কমিটি আয়োজিত এই সাংবাদিক সম্মেলনে দেশের  ও প্রবাসের সকল সাংবাদিক বৃন্দকে উপস্থিত থাকার জন্য বিনীত আমন্ত্রন জানিয়েছেন স্বাগতিক কমিটির কনভেনার এম রহমান জহির ও সদস্য সচিব আরিফ আহমেদ আশরাফ।

৩১তম ফোবানা সম্মেলনের ভেন্যু

বাপসনিঊজ:আগামী অক্টোবর মাসের ৬,৭ ও ৮ যথাক্রমে শুক্র, শনি ও রবিবার তিন দিনব্যাপী যুক্তরাষ্ট্রের মায়ামী শহরে অনুষ্ঠিত হতে যাচ্ছে ফোবানা সম্মেলনের ৩১তম আসর। বাংলাদেশ এসোসিয়েশন অব ফ্লোরিডার আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে এই সম্মেলন। সম্মেলনের ভেন্যু মায়ামী শহরের হায়াত রিজেন্সী হোটেল বলরুম ।প্রায় ছয় হাজার আসন বিশিষ্ট হায়াত রিজেন্সী হোটেলের বলরুম গত ১৯ মার্চ রবিবার ৩১তম ফোবানা সম্মেলন লিয়াঁজো কমিটির চেয়ারম্যান এবং ফোবানা এক্সিকিউটিভ কমিটির সদস্য আতিকুর রহমান আতিকের নেতৃত্বে পরিদর্শন করেন ফোবানা এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান আজাদুল হক আজাদ, এক্সিকিউটিভ সেক্রেটারি এম মাওলা দিলু, জয়েন্ট সেক্রেটারি জাকারিয়া চৌধুরী, সদস্য আরিফ আহমেদ, স্বাগতিক কমিটির প্রেস ও মিডিয়া কমিটির চেয়ারম্যান শিব্বীর আহমেদ প্রমুখ। ৩১তম ফোবানা সম্মেলনের ভেন্যু পরিদর্শন শেষে এক্সিকিউটিভ কমিটির নেতৃবৃন্দ সন্তোষ প্রকাশ করেন এবং বাংলাদেশ এসোসিয়েশন অব ফ্লোরিডার আয়োজনে ৩১তম ফোবানা সম্মেলন একটি স্মরণকালের সম্মেলন হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

বাংলাদেশে ফোবানার রেজিষ্ট্রেশন ট্রেডমার্ক সম্পন্ন

বাপসনিঊজ:গত ২০ মার্চ রবিবার ফোবানা রেজিষ্টার এবং রেজিষ্টার্ড ট্রেড মার্ক অনুমোদন বাংলাদেশ সরকারের থেকে পেয়েছেন বলে জানিয়েছেন ফোবানা এক্সিকিউটিভ সেক্রেটারি এম মাওলা দিলু। তিনি বলেন, বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ফোবানা রেজিষ্ট্রেশন এবং ট্রেডমার্ক পাওয়ার পর বাংলাদেশে ফোবানা নিয়ে এখন আর কেউ জালিয়াতি করতে পারবেনা। আর করলেও ফোবানার লিগাল টিম তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করতে পারবে। এছাড়া খুব শিঘ্রই ফোবানা নিয়ে কানাডা সরকারের কাছেও ফোবানার রেজিষ্ট্রেশন এবং ট্রেড মার্কের বিষয়ে আদালতের মাধ্যমে ফোবানার সকল নথিপত্র তুলে ধরে আবেদন করা হবে বলে জানিয়েছেন তিনি।


চিটাগাং এসোসিয়েশন অব নর্থ আমেরিকা ইনক্ এর কার্য্যকরী কমিটির সভা অনুষ্ঠিত

সোমবার, ২৪ এপ্রিল ২০১৭

Picture

সভায় আগামী ২২শে এপ্রিল বাংলা নুতন সন ১৪২৪ কে বরণ করে নেয়ার লক্ষ্যে বর্নিল কর্মসূচী গ্রহন করা হয়। পাশাপাশি বিগত দিনের কর্মকান্ডের  উপর ও বিশদ আলোচনা করা হয়। সভা পরিচালনা করেন সংগঠনের সাধারন সম্পাদক জনাব মোহাম্মদ সেলিম।


আরাফা ইসলামিক সেন্টার এবং মসজিদ কমপ্লেক্সের নির্মান কাজ শুরু ৫ মে

সোমবার, ২৪ এপ্রিল ২০১৭

বাপ্ নিউজ : নিউইয়র্ক : আরাফা ইসলামিক সেন্টার এবং মসজিদ কমপ্লেক্সের নির্মান কাজ আগামী ৫ই মে শুরু হচ্ছে। এ উপলক্ষে ২৯ এপ্রিল শনিবার আয়োজন করা হয়েছে নির্মান প্রকল্পের ফান্ড রেইজিং ডিনার। জ্যামাইকার ৮৮-৪৯ ১৭৯ পেলেইসে নির্মান হচ্ছে সাড়ে ৫ মিলিয়ন ডলার ব্যয়  বাজেট এর নিউইয়র্ক সিটির অন্যতম বৃহৎ অত্যাধুনিক সুদৃশ্য এই মসজিদ কমপ্লেক্স।  ৮ হাজার ৭শ স্কয়ার ফিট জমির উপর ৫তলা বিশিস্ট কমপ্লেক্স এর প্রথম ধাপের ৩লার নির্মান কাজকে সামনে রেখে আয়োজিত ফান্ড রেইজিং ডিনারের প্রধান অতিথি আমির খান, বিশেষ অতিথি ড. মোহাম্মদ ওয়াহিদুর রহমান, নাজি আলমনতাসির। স্পীকার হিসেবে থাকবেন মুফতি ফারহান, মাওলানা মোহাম্মদ মুকিত, মাওলানা শুয়াইব শেখ। মসজিদের তহবিলে উল্লেখ করার মত অর্থ রয়েছে। নির্মান কাজ শেষ করার জন্য আরো অর্থ প্রয়োজন। প্রয়োজন আর্থিক সহায়তার। মহৎ উদ্যেগে শরীক হওয়ার জন্য আরাফা ইসলামিক সেন্টার কর্তপক্ষ বিশেষ ফান্ড রেইজিং ডিনারে সপরিবারে সবাইকে উপস্থিত হওয়ার জন্য আহ্বান জানিয়েছেন। সংশ্লিষ্টরা আশাবাদ ব্যক্ত করেছেন মসজিদের নির্মান কাজ শেষ হলে এটি হবে ইতিহাসের পাতায় অনন্য সংযোজন, ঐতিহ্যের  প্রতীক এছাড়া মুসলিম সভ্যতা আর আধুনিকতার নিদর্শন। এর মাধ্যমে মুসলিম কমিউনিটিতে নতুন একদিগন্তের সূচনা হবে। মসজিদকে কেন্দ্র করে মুসলিম আবাসনসহ আর্থিক এবং সামাজিক সমৃদ্ধি ঘটবে। বহুমাত্রিক কাম্য পরিবর্তনের ফলে আশপাশ এলাকায় মুসলিম বান্ধব একটি পরিবেশ সৃস্টি হবে বলে আশা করছেন তারা।
আমেরিকা জুড়ে রয়েছে দৃষ্টিনন্দন অনেক মসজিদ। এসব মসজিদ মুসলমানদের জন্য এবাদাতের, আনন্দের এবং প্রেরনার । সর্বোপরী মসজিদের পরিবেশ মুসলমানদের মনে এনে দেয় অন্যরকম এক প্রশান্তি। । এছাড়া ধর্মীয় চর্চাকে অব্যাহত রাখার পাশাপাশি ভবিষ্যত মুসলিম প্রজন্মের জন্য প্রেরনাসহ ইসলামী মূল্যবোধ সৃস্টি আর উৎসাহের উপাদান। এছাড়া মসজিদকে কেন্দ্রকরে মুসলমানদের আবাস বৃদ্বির নজির রয়েছে আমেরিকার বিভিন্ন জনপদে। এক পরিসংখ্যানে জানা যায় ৪০টি মসজিদ রয়েছে শুধু জামাইকা এলাকায়।এই ধারাবাহিকতায় জামাইকায় উদ্যেগ নেয়া হয়েছে ৫তলা বিশিস্ট দৃস্টিনন্দন একটি মসজিদ নির্মানের। এতে ব্যয় হবে সাড়ে ৫মিলিয়ন ডলার, এমন তথ্য দিয়ে মসজিদ পরিচালনা কমিটির কর্মকর্তারা বলেন কোন ব্যতিক্রম না হলে ৫ই মে শুরু হবে গ্রউন্ডব্রেকিং বা নির্মান কাজ। নির্মান কাজ শেষ হতে দু বছর সময় লাগবে বলে ধারনা করছেন তারা। দু দফায় নির্মান কাজ সম্পন্ন করা হবে, প্রথম দফায় প্রথম, দ্বিতীয়তলা এবং তৃতীয় তলার কাজ শেষ হবে। মসজিদটির পুরো নাম হবে আরফা ইসলামিক সেন্টার। সংশ্লিস্টরা আশা করছেন এই মসজিদ হবে আমেরিকার মসজিদের ইতিহাসে নিজস্ব জমিতে ধর্মীয় স্থাপনা প্রতিষ্টায় সফলতার নতুন গল্প।


সেন্ট্রাল ফ্লোরিডায় বাংলাদেশ সোসাইটির বাংলা নতুন বছরকে বরন

রবিবার, ২৩ এপ্রিল ২০১৭

Picture

গোলাম সাদত জুয়েল : বাপ্ নিউজ : সেন্ট্রাল ফ্লোরিডা (যুক্তরাষ্ট্র) থেকে : বাংলাদেশ সোসাইটি অব সেন্ট্রাল ফ্লোরিডা র উদ্যেগে বষবরন অনুষ্টান গত ১৫ ই এপ্রিল ওরলান্ডোর জেমস রিক্রেশন সেন্ট্রারে অনুষ্টিত হয় । দুপুর ২ থেকে শুরু হয়ে তা রাত সাড়ে ১১ টায় শেষ হয় । বাংলা নতুন বছরকে স্বাগত জানাতে সেন্ট্রাল ফ্লোরিডায় একটি বষবরনের অনুষ্টান থাকায় প্রবাসীদের ছিল উপচে পড়া ভীড় । সাথে ছিল দুদিন ব্যাপী বাংলাদেশ কনসুলেট সেবা ।

alt

বাংলাদেশ কনসুলেট সেবা নেবার জন্য সকাল ১১ টা থেকে নানা শহরের প্রবাসীদের ছিল উপচে পড়া ভীড় যা অনুষ্টানকে আরও প্রানবন্ত করে তুলে । নানা শহরের প্রবাসীরা সকালে কনসুলেট সেবা নেবার পরও পুরো দিন অনুষ্টান উপভোগ করেন । বিকাল ৩ টা থেকেই শুরু হয়ে সাস্কৃতিক অনুষ্টান , নানা বিরতির মাধ্যেমে তা চলে রাত অবধি ।

alt

ছিল ছোট বাচচাদের যেমন খুশি সাজ, নাচ ও নানা মেজাজের গান । ছিল নানান দেশীয় খাবার , ইলিশ মাছের সাথে ভাত ও দেশীয় পিঠার নানান খাবারের ষ্টল । প্রায় ১০০০ প্রবাসী অনুষ্টানে উপস্থিত ছিল , খাবারের কোন কমতি ছিল না ।

alt

সকল প্রবাসী মহিলারা দেশীয় পোষাকে সেজে এসেছিলেন, সেন্ট্রাল ফ্লোরিডার নেতৃবৃন্দ সকলে একই ধরনের পাঞ্চাবী পড়েন যা অনুষ্টানে বাড়তি শোভা পায় । নতুন বছরকে স্বাগত জানাতে বিকাল ৪ থেকে নানা শহরের প্রবাসীরাা আসতে শুরু করেন,ছিল নানান ধরনের ষ্টল । কাপড়,গয়না ও নানান ধরনের ষ্টলে ছিল প্রবাসীদের উপচে পড়া ভীড় ।

alt

বৈশাখী উ্যসবে মোয়াজ্জেম ইকবাল ও সামসুদ তোহা সম্পাদনায় ম্যাগাজিন জাগরন প্রকাশিত হয় । রাত ৮ টায় মঞ্চে সোসাইটির নেতৃবৃন্দকে পরিচয় করিয়ে দেয়া হয় ও বাংলাদেশ কনসুলেট সেবার অফিসারদের পরিচয় করিয়ে ও ক্রেষ্ট প্রদান করা হয় । সোসাইটির নতুন সভাপতি মোহাম্মদ হোসেন শাহিন বিদায়ী সভাপতি কুদরত আলীকে ক্রেষ্ট প্রদান করেন, নতুন সাধারন সম্পাদক ইউনুস হোসেন বিদায়ী সাধারন সম্পাদক দেওয়ান ওয়াসী উদ্দিন কে ক্রেষ্ট প্রদান করেন ।

alt

যেমন খুশি তেমন সাজে প্রথম পুরষ্কার লাভ করে সামিরা , দ্বিতীয় পুরষ্কার লাভ করে তামিম ও তৃতীয় স্থান লাভ করে আলিশা । তাদের কে পুরষ্কৃত করেন ইউনুস হোসেন , কুদরত আলী ও মোহাম্মদ হোসেন শাহিন ।বাংলাদেশ সোসাইটির বেশাখী উ্যসবে সোসাইটির সাথে সংশিষ্ট ছিলেন ফখরুল হাসান শেলী, মাহবুবুর রহমান মিলন ,মোহাম্মদ হোসেন শাহিন , দেওয়ান ওয়াসী উদ্দিন , শাওন প্রজা, সাংবাদিক গোলাম সাদত জুয়েল, কনক রেজা, আনোয়া্র হোসেন সেন্টু, এনাম সৈয়দ,জয়নাল চৌধুরী, কিবরিয়া ফরহাদ বাবলা, ইশতিয়াক ছিদ্দীকি বাবু, শাসমুদ তোহা, রফিকুল হক খছরু,মোয়াজ্জেম ইকবাল, এ কে এম হোসেন রুমেল, জাহাঙ্গীর সরদার, আশিক চৌধুরী মুন্না, ছগির আহমদ ,তারেক আহমদ, স্বপন পুমুখ ।

alt

রাত ৯ টায় শুরু হয় নিউ ইয়কের শিল্পীদের সংগীতানুষ্টান আফজাল তালুকদার ও মিরা সিনহা প্রানবন্ত উপস্থাপনা বৈশাখীর অনুষ্টানকে প্রানবন্ত করে তুলে । তারা দুজন এক নাগারে দুঘন্টা সংগীত পরিবেশন করেন । দেশের সকল জনপ্রিয় গান ১০০০ প্রবাসী উপভোগ করেন ।

alt

অনুষ্টানের শেষে রাফেল ড্রতে পুরষ্কার ছিল তিনটি এল ই ডি টিভি । প্রথম পুরষ্কার লাভ করে সারাজ , দ্বীতিয় পুরষ্কার লাভ করে নাজমা ইউনুস তৃতীয় পুরষ্কার স্বপন ।

alt

বাংলাদেশ কনসুলেট সেবা ছিল ১৫ ও ১৬ এপ্রিল শনিবার ও রবিবার থাকায় প্রায় ৩০০ প্রবাসী সেবা গ্রহন করেন, এনাম সৈয়দ , কিবরিয়া ফরহাদ বাবলা , মোয়াজ্জেম ইকবাল ও মোহাম্মদ হোসেন শাহিন এর তত্বাবধানে তাদের সহযোগীতা করে মোহাম্মদ আশিক চৌধুরী মুন্না ,তারেক আহমদ প্রমুখ ।বিভিন্ন স্পন্সর ও বৈশাখী মেলার ষ্টল সহ পুরো অনুষ্টান কোর্ডিনেটর হিসাবে দায়িত্বপালন করেন সামসুদ তোহা ।পুরো অনষ্টান সুন্দন ভাবে সম্পন্ন হওয়ায় সকলে বাংলাদেশ সোসাইটি অব সেন্ট্রাল ফ্লোরিডার সভাপতি মোহাম্মদ হোসেন শাহিন ও্ সাধারন সম্পাদক ইউনুস হোসেন প্রশংসা কুড়ান ।


যুক্তরাষ্ট্রের উইসকন্সিন ম্যাডিসন বিশ্ববিদ্যালয়ে নববর্ষ উদযাপন

রবিবার, ২৩ এপ্রিল ২০১৭

Picture

আয়োজকরা বেলা সাড়ে ১২টার দিকে আমন্ত্রিত অতিথিদের স্বাগত জানান। এসময় বৈশাখি পোশাক পড়ে সকলের উপস্থিতি অনুষ্ঠানস্থলকে উৎসবমুখর করে তুলে। পরে সংগঠনের সাধারণ সম্পাদক শুভেচ্ছা বক্তব্য রাখেন। সংগঠনের লোগো ও ওয়েবসাইট (http://bsouwmadison.weebly.com/) উন্মোচনের মাধ্যমে অনুষ্ঠানের শুরু হলেও এই আয়োজনের মূল আকর্ষণ ছিল মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান ও ঐতিহ্যবাহী বাঙালি খানাপিনা। অয়ন ও দীনার সঞ্চালনায় নাফিসের গিটারের সুরে জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের শুরু হয়। অন্যরকম আয়োজনের মধ্যে ছিল গেম-শো যেখানে প্রায় সকলের অংশগ্রহণের সুযোগ ছিল।


মুজিবনগর দিবসের সভায় হামলার নিন্দা জানিয়েছে জর্জিয়া আওয়ামী লীগ

রবিবার, ২৩ এপ্রিল ২০১৭

বাপ্ নিউজ : জর্জিয়া থেকে : গত ১৭ এপ্রিল,২০১৭, সোমবার রাতে নিউইয়র্ক এর জ্যাকসন হাইটের মেজবান পার্টি হলে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত মুজিবনগর দিবসের আলোচনা সভায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারন সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদ, আবদুর রহিম বাদশা,মোহাম্মদ আলী সিদ্দিকী,কাজী কায়েস সহ কতিপয় উশৃংখল নেতা-কর্মীর হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জর্জিয়া আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী হোসেন ও সাধারণ সম্পাদক মাহমুদ রহমান ও  জর্জিয়া আওয়ামী লীগের নেতাকর্মীরা।

জর্জিয়া আওয়ামী লীগের নেতৃবৃন্দ এক যুক্ত বিবৃতিতে মুজিব সেনা নিউজকে বলেন, ড. সিদ্দিকুর রহমান জননেত্রী শেখ হাসিনা মনোনীত সভাপতি। এটা আমরা সবাই মানি। তাকে (ড. সিদ্দিক) উঠানো বা নামানোর কিছুই নেই। কেন্দ্রীয় আওয়ামী লীগ পরিচালিত হয় দলের গঠনতন্ত্র মোতাবেক আর যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ পরিচালিত হয় সভানেত্রী শেখ হাসিনা আর সজিব ওয়াজেদ জয়ের নির্দেশে। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কারো কোন কথা বা আপত্তি থাকলে তা সভানেত্রী শেখ হাসিনা ও জয়কে বলতে পারেন। জোর করে বা মাসল খাটিয়ে আওয়ামী লীগ করার সুযোগ নেই।সজিব ওয়াজেদ জয় যতদিন চাইবেন ড. সিদ্দিক ততদিন সভাপতি থাকবেন, তার নেতৃত্বেই যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ পরিচালিত হবে।

Picture

নেতৃবৃন্দ বলেন, যারা মুজিবনগর দিবসের আলোচনা সভায় হামলা করতে পারে তারা কখনো আওয়ামী লীগের নেতা-কর্মী হতে পারে না।তারা দলের মধ্যে ঘাপটি মেরে থাকা বিএনপি- জামাত এর দোসর। নেতৃবৃন্দ আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ড. সিদ্দিকুর রহমানের উপর খুশী বলেই দলের বিগত জাতীয় কাউন্সিলে, জাতীয় শোক দিবসের সভায় তাকে (ড. সিদ্দিক) মঞ্চে ডেকে বক্তব্য রাখার সুযোগ করে দিয়ে সম্মানিত করেছেন।

যারা মুজিবনগর দিবসের সভায় অপ্রীতিকর ঘটনা ঘটিয়েছে তাদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার জোর দাবী জানান নেতৃবৃন্দ। এজন্য তিনি তদন্ত কমিটি গঠনের দাবী জানান।  সাজ্জাদের নেতৃত্বে যারা মাস্তানী করেছেন আজকের দায় তাদেরকেই নিতে হবে। ডা. সিদ্দিকুর রহমান ষড়যন্ত্রকারীদের প্রতিহত করে মুজিবনগর দিবস পালন করা এবং আলোচনা সভা সফল করার জন্য দলীয় নেতা-কর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন,ডঃ সিদ্দিকুর রহমান এর নেতৃত্বে যুক্তরাষ্ট্রে আওয়ামী লীগ ঐক্যবদ্ধ আছে, ভবিষ্যতেও ঐক্যবদ্ধ থাকবে।


২৩ শে এপ্রিল যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ডাকা সমাবেশে জর্জিয়া আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী হোসেন ও সাধারণ সম্পাদক মাহমুদ রহমান অংশ গ্রহন করবেন । উক্ত সমাবেশে জর্জিয়া আওয়ামী লীগের নেতাকর্মীদেরকে অংশ গ্রহন করার জন্য সবিনয় অনুরোধ জানিয়েছেন।


নিউইয়র্কে রমজানে মুসলিম কমিউনিটির নিরাপত্তায় বিশেষ ব্যবস্থা

শনিবার, ২২ এপ্রিল ২০১৭

Picture

নিউইয়র্ক সিটির ব্রঙ্কসে বাংলাদেশী কমিউনিটির সাথে এক মতবিনিময় সভায় পুলিশ আসন্ন রমজানে মুসলিম কমিউনিটির নিরাপত্তায় বিশেষ ব্যবস্থা গ্রহণের কথা জানান। বর্ণবৈষম্য হামলা, ছিনতাই, যেকোন অপরাধমূলক কার্যকলাপ বন্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের দৃঢ় অঙ্গীকারের কথাও পুনর্ব্যক্ত করা হয় মতবিনিময় সভা  থেকে। স্থানীয় পুলিশ প্রশাসনের পক্ষ থেকে গত বৃহস্পতিবার রাত সাড়ে ৮ টায় ব্রঙ্কসের বাঙালী অধ্যুষিত স্টারলিংÑবাংলাবাজার এলাকায় মামুন’স টিউটোরিয়ালে এ গুরুত্বপূর্ণ মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়।

alt
ব্যান্ডস-এর প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট ও টাস্ট্রিবোর্ড চেয়ারম্যান মূলধারার রাজনীতিক আবদুস শহীদের সভাপতিত্বে এ মতবিনিময় সভায় নিউইয়র্ক সিটির সাবেক পুলিশ কমিশনার জো রামোস সহ পুলিশ প্রশাসনের বিভিন্ন বিভাগের কর্মকর্তারা অংশ নেন। বাংলাদেশ কমিউনিটির নেতৃৃবৃন্দসহ গণ্যমান্য ব্যক্তি সভায় উপস্থিত ছিলেন। মতবিনিময় সভায় কমিউনিটির নের্তৃবৃন্দ ট্রাম্পের অভিবাসী নীতির ফলে উদ্ভূত পরিস্থিতি মোকাবেলা, আসন্ন রমজান ও সামারে পুলিশি টহল বাড়ানো, পুলিশের ছদ্মবেশী নজরদারি জোরদার করা, ভিজিল্যান্স টিম গঠনসহ বিভিন্ন দাবি-দাওয়ার কথা বলেন। সভায় বর্ণবৈষম্য হামলাসহ ছিনতাই, সন্ত্রাসী কার্যকলাপ বন্ধে কঠোর ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট কর্তপক্ষের প্রতি জোর দাবি জানান হয়।

alt
কমিউনিটির নের্তৃবৃন্দ গত বছরের ১৬ জুন রমজানে রাত প্রায় সাড়ে দশটায় ব্রঙ্কসের পার্কচেস্টার ম্যাগ্রো এভিনিউর মসজিদে তারাবীর নামাজে যাওয়ার সময় বাংলাদেশি আতিক আশরাফের মারাত্মক জখমের ঘটনাসহ গত এক বছরে ঘটে যাওয়া আরো বেশ ক’টি ঘটনার বিবরন তুলে ধরেন।সভায় ৪৩ পুলিশ প্রিসেনক্টের কমান্ডিং অফিসার ইন্সপেক্টর ফাস্টো বি পিসারডো এবং ৪৫ পুলিশ প্রিসেনক্টের কমান্ডিং অফিসার ক্যাপ্টেন কার্লোস গনজ জানান, নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্ট ব্রঙ্কসে বাংলাদেশী অধ্যুষিত বিভিন্ন এলাকায় নিরাপত্তাবিধানে বিশেষ ততপর রয়েছে।

alt
যে কোন ক্রাইম ঘটার সঙ্গে সঙ্গে ৯১১ কল করে পুলিশকে সুনির্দিষ্ট ঠিকানাসহ প্রকৃত ঘটনা জানানোর পরামর্শ দেন তারা। তাহলেই পুলিশ তাৎক্ষণিক কার্যকর ব্যবস্থা নিতে সক্ষম হবে। তারা বলেন, ভাষাগত সমস্যা থাকলে দু’ভাষীর সাহায্যও নেয়া যায় ৯১১ থেকে। তারা জনসাধারণের নিরাপত্তার বিষয়কে গুরুত্ব দিয়ে নির্ভয়ে পুলিশের সাথে একযোগে কাজ করার জন্য কমিউনিটি নের্তৃবৃন্দের সহযোগিতা কামনা করেন। কমিউনিটির জননিরাপত্তা, মানবাধিকার সুরক্ষাও হেইট ক্রাইম রোধকল্পে পুলিশের পক্ষ থেকে সম্ভাব্য সকল সহযোগিতার আশ্বাস প্রদান করা হয়।


এরশাদ-এর রাডার ক্রয় মামলা থেকে বেকসুর খালাস পাওয়া ও তার রোগ মুক্তি কামনায় নিউইয়র্কে জাতীয় সাংস্কৃতিক পার্টির দোয়া মাহফিল

শনিবার, ২২ এপ্রিল ২০১৭

হাকিকুল ইসলাম খোকন: বাপ্ নিউজ : নিউইয়র্ক (যুক্তরাষ্ট্র) থেকে : ৪-১৯-২০১৭ ইং বুধবার স্ন্ধ্যা ৭টা ৩০মি: এর সময় সাবেক রাষ্ট্রপতি জাতীয় পার্টির চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহাম্মদ এরশাদ-এর রাডার ক্রয় মামলা থেকে বেকসুর খালাস পাওয়া ও তার আশুরোগ মুক্তি কামনায় জাতীয় সাংস্কৃতিক পার্টির উদ্যোগে জ্যাকসন হাইটস্থ ইত্যাদি গার্ডেন রেষ্টুরেন্টে এক দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন জাতীয় সাংস্কৃতিক পার্টির আহ্বায়ক জনাব গোলাম জহিরুল করিম।

alt

সভায় প্রধান অতিথি ছিলেন জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখার প্রধান সমন্নয়কারী ও কেন্দ্রীয় সদস্য জনাব আব্দুর নূর বড়ভূইয়া বিশেষ অতিথি ছিলেন জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখার ভারপ্রাপ্ত সভাপতি ও কেন্দ্রীয় সদস্য জনাব জসিমউদ্দিন চৌধুরী আরো বক্তব্য রাখেন জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখার উপদেষ্টা ও কেন্দ্রীয় সদস্য জনাব মাহবুবুর রহমান চৌধুরী, উপদেষ্টা ও বিশিষ্ট বীর মুক্তিযোদ্ধা ইসমাইল খান আনসারী, সহ-সভাপতি ছব্বির লস্কর, সহ-সভাপতি তোফায়েল আহম্মেদ চৌধুরী, সহ-সভাপতি ও কেন্দ্রীয় সদস্য মাহবুবুর রহমান অনিক, কেন্দ্রীয় সদস্য আলতাফ হোসেন, সহ-সভাপতি কেএ নাসিম, যুব নেতা শাহজাহান সাজু, জাতীয় মহিলা পার্টির সভানেত্রী সুজাতা সরকার, বক্তব্য রাখেন বাংলাদেশ থেকে আগত জাতীয় পার্টি সিলেট মহানগরের সাধারণ সম্পাদক জনাব এমএ কাইয়ূম, জাতীয় সাংস্কৃতিক পার্টির সদস্য সচিব উত্তম কুমার ডাকুয়া, মেহেদী হাসান, মো: এম আজম ও মিসেস নাহার প্রমুখ।

Picture

সভায় পার্টির চেয়ারম্যান-এর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামনা করে মোনাজাত পরিচালনতা করেন। জ্যাকসন হাইটস খামারবাড়ী জামে মসজিদের পেশ ইমাম। পরিশেষে সকলের মাঝে রাতের খাবার ও মিষ্টি বিতরণ করে সভাপতি সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে সভার কাজ  সমাপ্ত করেন।


এরশাদ মামলা থেকে খালাস হওয়ায় জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখার দোয়া ও মিলাদ মাহফিল

শনিবার, ২২ এপ্রিল ২০১৭

বিএনপির প্রতিহিংসা মিথ্যা-মামলায় জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক সফল রাষ্ট্রপতি হুসাইন মুহাম্মদ এরশাদ মামলা থেকে খালাস হওয়ায় জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখার দোয়া ও মিলাদ মাহফিল।
হাকিকুল ইসলাম খোকন: বাপ্ নিউজ : নিউইয়র্ক (যুক্তরাষ্ট্র) থেকে : গত ১৯ই এপ্রিল রোজ বুধবার সন্ধ্যা ৭ ঘটিকায় জ্যাকসন হাইটস্থ টেষ্ট অব লয়ার রেষ্টুন্টে মিলনায়তনে জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখার উদ্যোগে এক দোয়া ও মিলাদ মাহফিল এর মাধ্যমে আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করা হয়। উক্ত শুকরিয়া আদায় অনুষ্ঠানে জাপার ভারপ্রাপ্ত সভাপতি ও কেন্দ্রীয় সদস্য হাজী আব্দুর রহমান এর সভাপতিত্বে জাপার সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় নির্বাহী সদস্য আবু তালেব চৌধুরী চান্দুর পরিচালনায় আরো উপস্থিত ছিলেন জাপার উপদেষ্টা গিয়াস মজুমদার, জাপার সহ সভাপতি ও কেন্দ্রীয় সদস্য এডভোকেট আলহাজ্ব হারিস উদ্দিন আহমেদ, জাপার যুগ্ম-সাংগঠনিক সম্পাদক ও কেন্দ্রীয় সদস্য লুৎফুর রহমান, জাতীয় যুব সংহতির সভাপতি ওয়াহিদ ফেরদৌস ও জাতীয় শ্রমিক পার্টির সহ সভাপতি এইচ,এন, খান।

Picture
দোয়া ও মিলাদ মাহফিল পরিচালনা করেন ইসলামী চিন্তাবিদ প্রফেসর মৌলানা নজরুল ইসলাম। বি,এন,পির দায়ের করা প্রতিহিংসা মূলক মিথ্যা মামলায় সম্পূর্ণ নির্দোষ প্রমাণিত হয়ে রাডার ক্রয় মামলা থেকে খালাস পেলেন মাননীয় চেয়ারম্যান, পল্লীবন্ধু হুসাইন মুহাম্মদ এরশাদ সাহেব। বিএনপি ১৯৯০ সালে জাতীয় পার্টিকে বাংলার মাটি হইতে নাম মুছে ফেলে দিতে চেয়েছিল, কিন্তু ১৬ কোটি বাংলার জনগণের দোয়া ও আল্লাহর অশেষ রহমতে তারা পারে নাই। চেয়ারম্যান সাহেবের সকল মিথ্যা মামলা খালাস হওয়ার পর দেশে ও বিদেশে নেতাকর্মী সকলে শুকরিয়া আদায় করেন এবং আনন্দ উল্লাস করেন। পল্লীবন্ধু সাথে সাথে বলেন আজ আল্লাহর রহমত আমার প্রতি হয়েছে। আমি কোন দুর্নীতি করি নাই যা করেছি দেশে ও  বাংলার জনগণের কল্যাণের জন্য করেছি। আমি আগামীবার ক্ষমতায় গেলে একটি সুখী ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলবো।