Slideshows

http://bostonbanglanews.com/index.php/images/stories/2015/April/00/modules/mod_gk_news_highlighter/images/media/system/js/modules/mod_gk_image_show/js/components/com_gk3_photoslide/thumbs_big/605744Finding_Immigrant____SaKiL___0.jpg

কুইন্স ফ্যামিলি কোর্টে অভিবাসী

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ দ্যা ইন্টারফেইস সেন্টার অব নিউইয়র্ক ও আইনী সহায়তা সংগঠন নিউইয়র্ক এর উদ্যোগে গত ২৪ অক্টোবর বৃহস্পতিবার সকাল ৯ See details

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

অপ্রতিরোধ্য গতীতে এগিয়ে চলেছে বাংলাদেশ: ফ্লোরিডায় সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নুর

শনিবার, ১৭ মার্চ ২০১৮

বাপ্ নিউজ : ওয়েষ্ট পাম বীচ, ফ্লোরিডা: অপ্রতিরোধ্য গতীতে এগিয়ে চলেছে বাংলাদেশ। স্বাধীনতার এ মাসেই বাংলাদেশ নিম্ম মধ্যবিত্ত আয়ের দেশে উন্নিত হচ্ছে। ১৬ মার্চ শুক্রবার যুক্তরাষ্ট্রের সানসাইন ষ্টেট নামে খ্যাত ফ্লোরিডার ওয়েষ্ট পাম বীচস্থ রামাদা হোটেল বলরুমে অনুষ্ঠিত ২৫তম এশিয়ান ট্রেড ফুড এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের ডিনার পার্টিতে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নুর।

Picture

এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন ২৫তম সম্মেলনের প্রধান উপদেষ্টা মোহাম্মদ এমরান, উপদেষ্টা এম রহমান জহির, উপদেষ্টা আরিফ আহমদ আশরাফ, উপদেষ্টা আবদুল ওয়াহেদ মাহফুজ, চেয়ারম্যান মাজহারুল ইসলাম, সাধারন সম্পাদক তামান্না আশরাফ ও ফোবানা এক্সিকিউটিভ কমিটির প্রাক্তন চেয়ারম্যান আজাদুল হক। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন কনভেনার গোলাম মোস্তফা। অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ঢাকা হোমের বেলায়েত হোসেন, এনটিভি প্রতিনিধি আবীর আলমগীর সহ আরো অনেকে।

alt

আসাদুজ্জামনা নুর বলেন, আমাদের অনেক সমস্যা আছে। সন্ত্রাস জঙ্গীবাদ দূর্নীতি রাজনৈতিক মতভেদ অনেক কিছুই আমাদের সমাজে রয়েছে। কিন্তু তারপরেও ষোল কোটি বাংলাদেশের মানুষের পরিশ্রমে দেশ এগিয়ে চলেছে। বঙ্গবন্ধু কণ্যা জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ^দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। আসাদুজ্জামান নুর বলেন, শিক্ষা কৃষি স্বাস্থ্য মৃত্যুহার রোধ, শিশুমৃত্যু সর্বোপরি বাংলাদেশের মানুষের অর্থনৈতিক অভৌতপুর্ব উন্নতি সাধিত হয়েছে গত দশ বছরে। আজ আমাদের গর্ব করার মত অনেক কিছু রয়েছে। আর এই কাজে যুক্তরাষ্ট্র সহ বিশে^র বিভিন্ন দেশে বসবাসরত প্রবাসী অত্যন্ত গুরুত্বপুর্ণ ভুমিকা পালন করেছে।

alt

উল্লেখ্য, আগামীকাল শনিবার সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের সানসাইন ষ্টেট নামে খ্যাত ফ্লোরিডার ওয়েষ্ট পামবীচ শহরের সাউথ ফ্লোরিডা ফেয়ারগ্রাউন্ডস এক্সপো সেন্টারে শুরু হচ্ছে এশিয়ান ট্রেড ফুড এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের ২৫তম আসর। বাংলাদেশ এসোসিয়েশন অব ফ্লোরিডা আয়োজিত ১৭ ও ১৮ মার্চ শনিবার ও রবিবার দুদিনব্যাপী এই অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে থাকবেন বাংলাদেশ থেকে আগত গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আসাদুজ্জামান নুর।

alt

এশিয়ান ট্রেড ফুড এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের ২৫তম আসরকে কেন্দ্র করে শুক্রবার সন্ধ্যায় একই শহরের রামাদা হোটেল বলরুমে অনুষ্ঠিত হয় ডিনার অনুষ্ঠান। অনুষ্ঠানের অতিথি স্পন্সর ও কলাকুশলীদের সম্মানে আয়োজিত এই ডিনার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অনুষ্ঠানের প্রধান অতিথি সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নুর। এছাড়াও সম্মেলনের কর্মকর্তা, শিল্পী কলাকুশলী সাংবাদিকবৃন্দ সহ স্থানীয় নেতৃবৃন্দ ডিনারে অংশ্রহন করেন। সাউথ ফ্লোরিডা ফেয়ারগ্রাউন্ডস (এক্সপো), ৯০৬৭ সাউদার্ন বুলুভার্ড, ওয়েষ্ট পাম বীচ, ফ্লোরিডা ৩৩৪১১ এ বাংলাদেশ এসোসিয়েশন অব ফ্লোরিডার আয়োজনে এবং উৎসব ডট কমের স্পন্সরে অনুষ্ঠিত হবে এই এশিয়ান ট্রেড ফুড ফেয়ার এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের ২৫তম আসর। অনুষ্ঠানে বাংলাদেশ, চায়না, জাপান কোরিয়া, ভারত সহ এশিয়ার বিভিন্ন দেশের প্রতিনিধিরা তাদের নিজেদর তৈরি জিনিষপত্রের দোকান সহ খাদ্য এবং সাংস্কৃতিক পরিবেশনায় অংশগ্রহন করে।

alt

এ বছর বাংলাদেশ থেকে আসছেন প্রখ্যান সঙ্গীত শিল্পী মমতাজ এবং নৃত্যশিল্পী মৌ। ভারতের ইন্ডিয়ান আইডল প্রতিযোগীতার বিজয়ীরাও এই ২৫তম এশিয়ান ট্রেড ফুড ফেয়ার এবং সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহন করবে।

alt

অনুষ্ঠানে বাংলাদেশের জনপ্রিয় সঙ্গীত শিল্পী মমতাজ এবং নৃত্যশিল্পী মৌ অংশগ্রহন করবার কথা থাকলেও ভিস জটিলতায় অনুষ্ঠানে অংগ্রহন করছেন না বলে জানিয়েছেন আয়োজক সংগঠনের নেতৃবৃন্দ। তবে ইন্ডিয়ান আইডল শিল্পী সহ স্থানীয় শিল্পীদের জমজমাট পরিবেশনা রয়েছে। অনুষ্ঠানে প্রতিদিনের জন্য টিকেট ১২ ডলার নির্ধারন করা হয়েছে। অনুষ্ঠানের টিকেট রির্জাভেশন সহ যাবতীয় তথ্যের জন্য ৫৬১-৩৮৯-৮৮৪৪, ৫৬১-৮৭৬-২২৫৫, ৭৫৪-২৪৬-২৮০১ এ যোগাযোগ করার জন্য বিনীত অনুরোধ জানানো হয়েছে।


Add comment


Security code
Refresh