Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

ওয়াশিংটনে ডিসি বইমেলা ৩০ জুন

সোমবার, ১৯ মার্চ ২০১৮

হাকিকুল ইসলাম খোকন: বাপ্ নিউজ : ওয়াশিংটন (যুক্তরাষ্ট্র) থেকে : যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে আগামী ৩০ জুন প্রথমবারের মতো অনুষ্ঠিত হবে ডিসি বইমেলা-২০১৮। ওয়াশিংটনের অদূরে নোভা এনানড্যাল ক্যাম্পাসে দিনব্যাপী এ বই মেলার আয়োজন করছে ‘আমরা বাঙালি ফাউন্ডেশন’।

মেলায় বাংলাদেশ এবং ভারতের বেশ কিছু নামকরা লেখক, প্রকাশক এবং প্রচ্ছদ শিল্পী অংশ নেবেন বলে আয়োজক কমিটি নিশ্চিত করেছেন।

ইতোমধ্যেই বই মেলাকে ঘিরে বাঙালি কমিউনিটিতে ব্যাপক সাড়া পড়েছে। এ ব্যাপারে আমরা বাঙালি সংগঠনের সাধারণ সম্পাদক দস্তগীর জাহাঙ্গীর বলেন, উত্তর আমেরিকা তথা যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্টেটে বসবাসরত বহু বাঙালি লেখক ছড়িয়ে আছেন। তাদের খুঁজে বের করতে হবে। এখানে অনেক প্রতিষ্ঠিত লেখক আছেন যাদের লেখা পেতে প্রকাশকরা নিয়মিত যোগাযোগ রাখেন, আবার অনেকে নিজ উদ্যোগেও বই প্রকাশ করেন। তাই আমরা বাঙালি ফাউন্ডেশন ওয়াশিংটন ডিসিতে এই প্রথম বই মেলার আয়োজন করছি।

Picture

সংগঠনের সভাপতি জীবক কুমার বড়ুয়া বলেন, বৃহত্তর ওয়াশিংটনে প্রায় ৫০-৬০ হাজার বাংলাদেশি বসবাস করেন। এখানে দেশীয় ঐতিহ্যবাহী বিভিন্ন অনুষ্ঠান নিয়মিত হলেও বইমেলা এই প্রথম। আমাদের দীর্ঘদিনের স্বপ্ন ছিলো বইমেলা আয়োজনের। বাঙালি ফাউন্ডেশন সবসময় চেষ্টা করে বাঙালি ঐতিহ্যকে পরবর্তী প্রজন্মের কাছে সঠিকভাবে পৌঁছে দিতে। তিনি বইমেলা আয়োজনে সবার সহযোগিতা কামনা করেন।

এদিকে বইমেলাকে সফল করার জন্য লেখক, কবি ও স্থপতি আনোয়ারুল ইকবালকে প্রধান সমন্বয়কারী করে একটি শক্তিশালী কমিটি গঠন করা হয়েছে।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- হিরন চৌধুরী, দিপু খাঁন, তানিম মোস্তফা, সৈয়দ এইচ অঞ্জন, শফি দেলোয়ার কাজল, সুবীর কাশ্মীর পেরেইরা, আসিফ এন্তাজ রবি, তারেক মেহেদী, তৌফিক হাসান, রাহাত এ আফজা।


Add comment


Security code
Refresh