Slideshows

http://bostonbanglanews.com/index.php/components/com_gk3_photoslide/thumbs_big/605744Finding_Immigrant____SaKiL___0.jpg

কুইন্স ফ্যামিলি কোর্টে অভিবাসী

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ দ্যা ইন্টারফেইস সেন্টার অব নিউইয়র্ক ও আইনী সহায়তা সংগঠন নিউইয়র্ক এর উদ্যোগে গত ২৪ অক্টোবর বৃহস্পতিবার সকাল ৯ See details

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

যুক্তরাষ্ট্রের খবর

কুষ্টিয়া জেলা সমিতি অফ ইউএসএ ইনকের কার্যকরী কমিটির সভা অনুষ্ঠিত

শনিবার, ০৯ ডিসেম্বর ২০১৭

হাকিকুল ইসলাম খোকন, বাপসনিঊজ:গত ২৬ শে নভেম্বর ,রবিবার নিউইয়র্কের জেকশন হাইটসের ইস্টল্যান্ড মাল্টি সার্ভিস অফিসে সভাপতি গিয়াস উদ্দিন হেনর সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয় । উক্ত সভাটি পরিচালনা করেন সাধারণ সম্পাদক মোঃ আসাদুজ্জামান ।

Picture

সভায় উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবীদ কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সাবেক ডীন এবং সমিতির উপদেষ্টা ডঃ মাহাবুব জোয়ার্দার , প্রতিষ্ঠিত সভাপতি আবু মুসা , উপদেষ্টা রাশেদুল আলম ,উপদেষ্টা মুন্সী মুর্তজা আলী ( সহযোগী অধ্যাপক ই.বি) , সহ সভাপতি কাজি আবেদিন , রফিক আহম্মেদ মিলু , মাহাবুবুল আলম চাঁদ , সহ সাধারণ সম্পাদক মুনসুর আলম মুন্না , সাংগঠনিক সম্পাদক জগলুল হক শাহীন , সমাজকল্যাণ সম্পাদক আশরাফুল আলম , দপ্তর সম্পাদক আলমগীর হোসেন , সহ সাংগঠনিক সম্পাদিকা আনোয়ারা মন্জু , প্রচার সম্পাদিক আম্বিয়া অন্তরা , সহ প্রচার সম্পাদক মুন্সী সাজেদুর রহমান টেন্টু , সাইদুল হক ও প্রমুখ৷ উক্ত সভায় বেশ কয়েকটি সিদ্ধান্ত গৃহিত হয় ।

alt

তার মধ্যে উল্ল্যেখযোগ্য হলো : কার্যকরী কমিটির কার্যক্রম আরো গতিশীল করার লক্ষ্যে বর্তমান কমিটির কতিপয় পদবী প্রাপ্ত ব্যক্তিদের সমিতির গঠনতন্ত্র পরিপন্থী কার্যক্রম আলোচনা সাপেক্ষে কমিটি পুনর্গঠন করা।

alt

এই উপলক্ষে আগামী ১০ ই ডিসেম্বর রবিবার সন্ধা ৪:৩০ ঘটিকার সময় জেকশন হাইটস ইস্টল্যান্ড মাল্টি সাভির্সে এক জরুরী সাধারণ সভার আহ্বান করা হয়েছে , উক্ত সভায় কুষ্টিয়া জেলা সমিতির  ইউএসএর সংশ্লিষ্ট সকলকে উপস্থিত থাকার জন্য বিশেষ ভাবে অনুরোধ করা যাচ্ছে । উল্লেখ্য উক্ত সভায় সমিতির সিদ্ধান্তই চুড়ান্ত বলে গন্য হবে ।


সোহ্রাওয়ার্দীর ৫৪তম সৃতি বার্ষিকী পালিত

শনিবার, ০৯ ডিসেম্বর ২০১৭

হাকিকুল ইসলাম খোকন,বাপ্‌স নিউজ : দেশের ন্যায় প্রবাসেও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাং¯কৃতিক সংগঠন যথাযথ মর্যাদার সাথে বাংলাদেশের ঐতিহ্যবাহী রাজনৈতিক দল আওয়ামী লীগের মহান প্রতিষ্ঠাতা ‘গণতন্ত্রের মানসপুত্র‘ হোসেন শহীদ সোহ্রাওয়াদীর্র ৫৪তম সৃতি বার্ষিকী ৫ ডিসে¤¦র মংলবার পালন করেছে। যুক্তরাষ্ট্রস্থ সোহ্রাওয়ার্দী সৃতি পরিষদ, বঙ্গবন্ধু প্রচারকেন্দ্র সমাজকল্যাণ পরিষদ, বাংলাদেশ মানবাধিকার পরিষদ, ইন্টারন্যাশনাল বঙ্গবন্ধু সেন্টার, প্রবাসী বাঙালি সমাজকল্যাণ পরিষদ, ‘বনলতা‘ শিল্পী-সাহিত্যিক-সাংবাদিক গোষ্ঠী এবং শিরি শিশু সাহিত্য কেন্দ্রের নিউইয়র্ক শাখা যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করেছে।খবর বাপসনিঊজ:
৫ ডিসে¤¦র মংলবার অপরাহœ ২ টায় নিউইয়র্ক মহানগরীর ম্যানহাটনের একটি রেস্টুরেন্টে সোহ্রাওয়ার্দী সৃতি পরিষদের উদ্যোগে এক সৃতি সভা সংগঠনের সভাপতি শিশু সাহিত্যিক হাসানুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সিনিয়র সাংবাদিক হাকিকুল ইসলাম খোকনের সার্বিক পরিচালনায় অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আমেরিকা-বাংলাদেশ এলাইন্সের প্রেসিডেন্ট ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এমএ সালাম। বিশেষ অতিথি ছিলেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি-যুক্তরাষ্ট্র শাখার সভাপতি হাজী আনোয়ার হোসেন লিটন, উদয়ন শিল্পী গোষ্ঠীর সভাপতি ডাঃ টমাস দুলু রায়,  ইন্টারন্যাশনাল বঙ্গবন্ধু সেন্টারের মহা সচিব ভূতত্ত্ববিদ গিয়াসউদ্দিন আহমেদ, প্রবাসী বাঙালি সমাজকল্যাণ পরিষদের ফিরাজ মাহমুদ, চিকিৎসক ডাঃ হেলেন রায়, সংগঠক জাহাঙ্গীর কবীর, বঙ্গবন্ধু প্রচারকেন্দ্র সমাজকল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক কবি এম আনোয়ার, রিয়েল্টর আবু শোয়েবসহ আরো অনেকে, সারগর্ভ আলোচনায় অংশ নেন এই মনোরম সৃতি সভায়।

প্রধান অতিথি এমএ সালাম তাঁব বক্তব্যে বলেন, ‘‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোহ্রাওয়ার্দীকে তাঁর রাজনৈতিক পিতা হিসেবে উলেলখ করেছিলেন, অথচ বর্তমান সময়ের অনেক নেতাই সোহ্রাওয়ার্দীর নাম যথাযথভাবে উচ্চারণ করেন না।‘‘ সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন বলেন, ‘‘কিংবদন্তী নেতা সোহ্রাওয়ার্দী গণতন্ত্রের পতাকাকে সমুন্নুত রাখার সাধনায় সারা জীবন ব্যাপৃত ছিলেন বলে তাঁকে ‘গণতন্ত্রের মানসপুত্র‘ হিসেবে অভিহিত করা হয়ে থাকে।

সভাপতির ভাষণে শিশু সাহিত্যিক হাসানুর রহমান বলেন, ‘পদ¥া-মেঘনা-যমুনা যতদিন বহমান থাকবে, স¦াধীন বাংলাদেশের স¦প্নদ্রষ্টা সোহ্রাওয়ার্দী ও তাঁর একান্ত শিষ্য স¦াধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম রবে চির অমলিন। সোহ্রাওয়ার্দী ছিলেন তাঁর সময়কার অবিস¥রণীয় জনপ্রিয় নেতা।‘‘ সভার শুরুতে সোহ্রাওয়ার্দী ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পামাল্য অর্পণ করা হয়।
এরপর ‘৫২ এর ভাষা আন্দোলন, ‘৭১ এর মুক্তিযোদ্ধা সহ আজ পর্যন্ত সকল গণতান্ত্রিক আন্দোলনে নিহতদের স¥রণে দাঁড়িয়ে  এক মিনিট নীরবতা পালন করা হয়। বাপসনিউজ।


কংগ্রেসে লড়ছেন নীনা আহমেদ

শনিবার, ০৯ ডিসেম্বর ২০১৭

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিঊজ:ফিলাডেলফিয়া সিটির ডেপুটি মেয়র নীনা আহমেদ কংগ্রেসে প্রতিদ্বন্দ্বিতা করছেন। দু’বছর ধরে ডেপুটি মেয়রের দায়িত্ব পালনের পর গত সপ্তাহে তিনি পদত্যাগপত্র জমা দিয়েছেন।
এর আগে নীনা আহমেদ প্রেসিডেন্ট বারাক ওবামার ‘এশিয়ান-আমেরিকান অ্যান্ড প্যাসিফিক আইল্যান্ডার্স’ বিষয়ক উপদেস্টার দায়িত্ব পালন করেন। সেই মেয়াদ শেষ হওয়ার কথা ছিল জুলাইয়ে। কিন্তু জানুয়ারির ২০ তারিখে প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্পের শপথ গ্রহণের সময়ই নীতিগত কারণে তিনি পদত্যাগ করেন। বর্তমানে পেনসিলভানিয়ার ফিলাডেলফিয়া সিটি (দক্ষিণ ও কেন্দ্রীয়), সিটি অব চেস্টার, ফিলাডেলফিয়া আন্তর্জাতিক এয়ারপোর্টসহ দেলওয়ার কাউন্টির কয়েকটি এলাকা নিয়ে গঠিত ‘পেনসিলভানিয়া কংগ্রেসনাল ডিস্ট্রিক্ট-১’ থেকে ডেমোক্রেটিক পার্টির মনোনয়নের লড়াইয়ে (প্রাইমারি নির্বাচন) নেমেছেন নীনা। এই আসনের বর্তমান কংগ্রেসম্যান (ডেমোক্র্যাট) রোবার্ট ব্র্যাডির বিরুদ্ধে নির্বাচনী তহবিল তসরুপের গুরুতর অভিযোগের তদন্ত চালাচ্ছে এফবিআই। এরই মধ্যে ওই অপকর্মে জড়িত দুই ব্যক্তির বিরুদ্ধে চার্জ গঠিত হয়েছে। এ অবস্থায় আগামী বছরের নভেম্বরে অনুষ্ঠিতব্য নির্বাচনে ব্র্যাডির প্রার্থিতা নিয়ে সন্দেহ-সংশয় সৃস্টি হওয়ায় ডেমোক্রেটিক পার্টির নীনা আহমেদ মাঠে নামলেন।

Picture
সেনসাস ব্যুরোর তথ্য অনুযায়ী, এই নির্বাচনী এলাকার মোট ভোটারের ৩৭ শতাংশ শ্বেতাঙ্গ। অন্যদিকে কৃষ্ণাঙ্গ ৪৫ দশমিক ৯ শতাংশ, এশিয়ান ৪ দশমিক ৯ শতাংশ, হিসপ্যানিক ১৫ শতাংশ, আদি আমেরিকান দশমিক ৩ শতাংশ। দুই দশকেরও বেশি সময় ধরে অভিবাসীদের অধিকার ও মর্যাদা দিয়ে তৃণমূলে কাজ করা নীনা কৃষ্ণাঙ্গ, এশিয়ান ও হিসপ্যানিকদের ভোট পাবেন বলে অনেক নির্বাচনী বিশ্নেষকরা ধারণা করছেন।
নীনা আহমেদ বলেন, বর্তমান কংগ্রেসম্যানের সঙ্গে জয়ী হতে হলে ভোটের রাজনীতির হিসাব অনুযায়ী বিপুল অর্থ লাগবে। বিধি অনুযায়ী, নির্বাচনী তহবিল গঠনের উদ্দেশ্যে শিগগিরই একটি সমাবেশ করার কথা জানান তিনি। নীনা আহমেদ বলেন, নির্বাচনে বাংলাদেশি-আমেরিকানদেরও সহায়তার প্রয়োজন হবে। তারাই হবেন আমার মূল ভিত্তি।
মার্কিন কংগ্রেসে প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত কংগ্রেসম্যান হয়েছিলেন হাসিম ক্লার্ক (২০১১-২০১৩)। কিন্তু তিনি এক মেয়াদে দুই বছরের বেশি সে আসন ধরে রাখতে সক্ষম হননি। গত বছর নভেম্বরে প্রেসিডেন্ট নির্বাচনের সময় আটলান্টায় কংগ্রেসম্যান নির্বাচন করে হেরে যান বাংলাদেশি রাশিদ মালিক।


জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে ডোনাল্ড ট্রাম্পের স্বীকৃতিতে জেএসডি যুক্তরাষ্ট্র’র নিন্দা

শনিবার, ০৯ ডিসেম্বর ২০১৭

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিঊজ:জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি যুক্তরাষ্ট্র শাখার সভাপতি হাজী আনোয়ার হোসেন লিটন এবং সাধারন সম্পাদক সামসুউদ্দিন আহমেদ শামীম এক বিবৃতিতে প্যালেষ্টাইনের স্বীকৃত অংশ জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে ট্রাম্পের স্বীকৃতিদানের নিন্দা জানিয়ে বলেছেন, এই স্বীকৃতি দুই রাষ্ট্র প্রতিষ্ঠা করে প্যালেষ্টাইন-ইসরায়েলী সমস্যা সমাধানে যে শান্তি উদ্যোগ নেয়া হয়েছিল তাকে বিপন্ন করবে। এর ফলে শুধু মধ্যপ্রাচ্যে নয় সারা বিশে^ অসন্তোষ ছড়িয়ে পড়বে। নেতৃবৃন্দ ট্রাম্পের ঘোষণার বিরুদ্ধে মার্কিন কংগ্রেসের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে ট্রাম্পকে এ কাজ থেকে ফিরে আসতে বাধ্য করার আহবান জানিয়েছেন।


জাতিসংঘে গণহত্যা বিষয়ক আন্তর্জাতিক দিবস পালন - একাত্তরের গণহত্যার কথা তুলে ধরলেন রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন

শনিবার, ০৯ ডিসেম্বর ২০১৭

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিউজ: “সাম্প্রতিক অতীতে ঘটে যাওয়া গণহত্যার ঘটনাগুলো বিস্মৃত হওয়ার আগেই তা সম্মিলিতভাবে আমাদের পুনরুদ্ধার করতে হবে। আমরা এর মর্মবেদনা বুঝতে পারি, কেননা আমরা নিজেরাই নিষ্ঠুরতম গণহত্যার শিকার হয়েছিলাম ১৯৭১ সালে” গত ৮ ডিসেম্বর জাতিসংঘ সদরদপ্তরে ‘গণহত্যা কনভেনশনের ৬৯তম বার্ষিকী’ এবং ‘গণহত্যার শিকার মানুষ ও তাঁদের মর্যাদার স্মরণে এবং এই অপরাধ প্রতিরোধের আন্তর্জাতিক দিবস’ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে বক্তৃতা প্রদানকলে একথা বলেন জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন।

Picture
দিবসটি উপলক্ষে প্রদত্ত প্রধানমন্ত্রীর বাণীর অংশবিশেষ -“ধর্ম, জাতি ও রাজনৈতিক বিশ্বাসের ভিত্তিতে মানুষকে সম্পূর্ণভাবে নির্মূল করার লক্ষে ১৯৭১ সালের গণহত্যা সংঘটিত হয়েছিল। নির্মমভাবে হত্যা করা হয়েছিল দেশের বুদ্ধিজীবীদেরকে। বাংলাদেশ জাতীয় সংসদ সম্প্রতি ১৯৭১ সালের গণহত্যার শিকার মানুষদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ২৫ মার্চকে ‘গণহত্যা দিবস’ হিসেবে ঘোষণা দিয়েছে” - উদ্ধৃত করে রাষ্ট্রদূত মাসুদ বলেন “এর থেকেই বোঝা যায়, গণহত্যার বিষয়টিকে আমরা হৃদয়ে কত গভীরভাবে ধারণ করি”।

alt
‘জেনোসাইড কনভেনশন’ এবং ‘আন্তর্জাতিক অপরাধ আদালতের রোম সংবিধি’র সার্বজনীনীকরণে রাষ্ট্রদূত বাংলাদেশের সমর্থনের পূনর্ব্যক্ত করেন। তিনি গণহত্যা প্রতিরোধের জন্য পূর্বাভাষসমূহ চিহ্নিত করার উপর গুরুত্বারোপ করেন। মিয়ানমারের রাখাইন প্রদেশে উপর্যুপরি মানবাধিকার লঙ্ঘন ও চরম সহিংস অপরাধসমূহের ক্ষেত্রে গণহত্যার আলামত উপস্থিত থাকার বিষয়টি আমলে নেয়া যায় কি না সে ব্যাপারে জাতিসংঘ মানবাধিকার বিষয়ক হাই কমিশনারের সাম্প্রতিক বক্তব্যের কথা তুলে ধরে স্থায়ী প্রতিনিধি বলেন এ সকল প্রশ্নের সুরাহা করার সময় এসেছে। খবর বাপসনিঊজ।
অনুষ্ঠানটিতে স্বাগত বক্তব্য প্রদান করেন জাতিসংঘের আইন সম্পর্কিত ও আইন কাউন্সিল এর দায়িত্বে নিয়োজিত আন্ডার সেক্রেটারি জেনারেল মিগুয়েল ডি শেপরা সোয়ারেজ। তিনি জাতিসংঘ মহাসচিবের প্রতিনিধিত্ব করেন। অনুষ্ঠানের কী-নোট স্পীকার ছিলেন জাতিসংঘের গণহত্যা প্রতিরোধ বিষয়ক বিশেষ উপদেষ্টা এ্যাডাম ডায়িং। বক্তব্য রাখেন আন্তর্জাতিক অপরাধ আদালতের প্রেসিডেন্ট সিলভিয়া ফার্নানদেজ ডি গুরম্যান্ডি, আরমেনিয়ার স্থায়ী প্রতিনিধি জোহ্্রাব মনাটস্সাকানিয়ান, বেনিনের স্থায়ী প্রতিনিধি জিন-ক্লাউডি পেলিক্স দো রিগো। তাঁরা গণহত্যা কনভেশনের উন্নয়ন, বর্তমান চ্যালেঞ্জ ও অনুস্বাক্ষরকারী দেশসমূহের দায়বদ্ধতার বিষয়সমূহের উপর আলোকপাত করেন।
এ সভায় বাংলাদেশ ছাড়াও যুক্তরাজ্য, লাটভিয়া, তুরস্ক, ম্যাক্সিকো, আজারবাইজান ও সুদান এর প্রতিনিধিগণ বক্তব্য রাখেন। বক্তাগণ এই ঘৃণ্য গণহত্যা অপরাধকে প্রতিরোধ করার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের সম্মিলিত প্রচেষ্টার প্রতি আহ্বান জানান।

UN observes International Day on Commemoration of Genocide
Ambassador Masud highlights the Genocide in 1971 committed in Bangladesh
        
 Hakikul Islam Khokan,Bapsnews:“Genocides in the recent past must be recovered from our collective amnesia, like the ones committed in Bangladesh in 1971. Having endured the worst form of Genocide ourselves, we know the pain” –said Ambassador Masud Bin Momen, Permanent Representative of Bangladesh to the UN, today, at an event of the ‘69th Anniversary of the Genocide Convention’ and ‘International Day of Commemoration and Dignity of the Victims of the Crime of Genocide and of the Prevention of this Crime’, organized by United Nations at its Headquarters in New York.

alt
Quoting a part of the Prime Minister’s special message given in commemoration of this day - “The 1971 genocide included targeted elimination of individuals on the ground of religion, race and political belief. The intellectuals were killed brutally. To pay homage to the victims of the 1971 genocide, our national parliament has recently declared 25th March as “Genocide Day”, the Ambassador said, “This is an indication how closely we hold the issue of Genocide to our heart”.

The PR reiterated Bangladesh’s support for universalization of ‘the Genocide Convention’ and ‘the Rome Statute on the International Criminal Court’. He emphasised on the importance of early warning in prevention of genocide. Referring to the recent remarks of the UN High Commissioner for Human Rights whether the systematic human rights violation and atrocity crimes committed in Myanmar’s Rakhaine State could be ruled out as having ‘elements genocide’, should not be qualified as such, Ambassador Masud emphasised on the need for coming to terms with these questions.

Miguel de Sepra Soares, Under Secretary General for Legal Affairs and UN Legal Counsel represented the Secretary General at the event and delivered the welcome remarks. United Nations Special Advisor on the Prevention of Genocide Mr. Adama Dieng was the keynote speaker of this event while Ms. Silvia Fernandez de Gurmendi, President of the International Criminal Court; Zohrab Mnatsakanyan, PR of Armenia and Jean-Claude Felix do Rego PR of Benin highlighted in their speeches the state obligations under this Genocide Convention, its development and current challenges.    
Besides Bangladesh, UK, Latvia, Turkey, Mexico, Azerbaijan and Sudan also spoke on the occasion.
 All the speakers urged the international community to summon their collective conscience to prevent this heinous crime.


এনআরবি তারকা এওয়ার্ড ২২ শে ডিসেম্বর শুক্রবার

শনিবার, ০৯ ডিসেম্বর ২০১৭

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিঊজ:প্রবাসে প্রতিভার স্বীকৃতির সর্বাধিক জনপ্রিয় অনুষ্ঠান ঝঐওঋঞ নিবেদিত এবং শো-টাইম মিউজিক আয়োজিত এনআরবি তারকা এওয়ার্ড ২০১৭ এর বর্ণাঢ্য লাইভ কনসার্ট অনুষ্ঠান আগামী ২২ শে ডিসেম্বর শুক্রবার সন্ধ্যা ৭টায় উডসাইডের কুইন্স প্যালেসে অনুষ্টিত হবে।
জমকাল এই অনুষ্ঠানে বাংলাদেশ থেকে আসছেন বিশিষ্ট কণ্ঠশিল্পী এসআই টুটুল, দিনাত মুন্নী, সেফালী সারগাম, মিতুয়া হেমা এবং মডেল ও অভিনেত্রী তমা মির্জা, পিয়া বিপাশা ও জলি প্রমুখ। প্রবাসের জনপ্রিয় শিল্পীদের মধ্যে অংশগ্রহণ করবেন জনপ্রিয় কণ্ঠশিল্পী রানু নেওয়াজ, চন্দ্রিকা দেসহ আরো অনেকে। এছাড়াও রয়েছে মাজেদ ডিজাইর এর আকষর্নীয় ফ্যাশন শো।খবর বাপসনিঊজ ।
অনুষ্ঠানে প্রবেশমূল্য রয়েছে ২০ ডলার, ৩৫ ডলার এবং ভিআইপি তিন ধরনের টিকেটের ব্যবস্থা। আসন সংখ্যা সীমিত হওয়ায় টিকেট ফুরিয়ে যাবার পূর্বেই দর্শক শ্রোতাদের এবং আগ্রহীদের টিকেট সংগ্রহ করতে হবে। এবছর অনুষ্ঠানটির টাইটেল স্পন্সর হিসেবে রয়েছে ঝঐওঋঞ। পাওয়ার্ড বাই উৎসব কোরিয়ার এবং গ্রান্ড স্পন্সর পিপল্স এন্ড টেক, ডায়মন্ড স্পন্সর বিসমিল্লাহ্ প্লোল্ট্রি, গোল্ড স্পন্সর এনওয়াই ইন্সুরেন্স। এসএমপি’র কর্ণধার আলমগীর খান আলম প্রবাসী সকলকে অনুষ্ঠান উপভোগের আমন্ত্রন জানিয়েছেন। বিস্তারিত তথ্যের জন্য ৬৪৬-৫৪৬-৬০৩৮ নম্বরে যোগাযোগ করা যেতে পারে।


বাংলাদেশ জাতীয়তাবাদী ফোরাম যুক্তরাষ্ট্র -এর নতুন কমিটির সভাপতি ওমর ফারুক ও সাধারন সম্পাদক নাসির উদ্দিন

শনিবার, ০৯ ডিসেম্বর ২০১৭

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিঊজ:নিউইয়র্কঃ গত ৪ ডিসেম্বর সোমবার সন্ধ্যায় বাংলাদেশ জাতীয়তাবাদী ফোরাম ইউত্রসএ ত্রর সকল স্থায়ী কমিটির সদস্যবৃন্দ নিউইয়ক-এর জ্যাকসন হাইটসের মেজবান রেষ্টুরেন্টের পার্টি হলে মিলিত হন ফোরামের ২০১৮ সালের নতুন কার্যকরী কমিটি গঠনের উদ্দেশ্যে নিয়ে। উল্লেখ্য ফোরামের বর্তমান কমিটির মেয়াদ ৯ই ডিসেম্বর ২০১৭ উত্তীর্ন হয়ে যাবে। স্থায়ী কমিটির সভায় সভাপতিত্ব করেন ফোরামের সভাপতি নাছিম আহমেদ ও সভা পরিচালনা করেন ফোরামের সাধারন সম্পাদক মাহবুবুর রহমান মুকুল।

স্থায়ী কমিটির সদস্যের মতামতের ভিত্তিতে ত্রবং পরীক্ষিত নেতাকর্মীদের কার্যক্রম মূল্যায়নের মাধ্যমে পূর্বের ধারা বজায় রেখে ফোরামের ২০১৮ সালের নতুন কমিটি গঠিত হয়েছে। উক্ত কমিটিতে সভাপতি হিসেবে ওমর ফারুক, সিনিয়র সহ সভাপতি হিসেবে শেখ হায়দার আলী, সাধারন সম্পাদক হিসেবে মোঃ নাসির উদ্দিন, সিনিয়র যুগ্ন সম্পাদক হিসেবে মোতাহার হোসেন ও সাংগঠনিক সম্পাদক হিসেবে আনোয়ার হোসেন এবং সেই সাথে ফোরামের প্রধান উপদেষ্টা হিসেবে এটিএম হেলালুর রহমানকে নির্বাচিত করা হয়েছে। অচিরেই আনুষ্ঠানিকতার মাধ্যমে পুর্নাঙ্গ কমিটি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন ফোরামের সভাপতি নাছিম আহমেদ ও সাধারন সম্পাদক মাহবুবুর রহমান মুকুল। উল্লেখ্য যে, ফোরামের বর্তমান কমিটির মেয়াদ শেষ হবে ৯ই ডিসেম্বর ২০১৭।


কিশোরগঞ্জ ডিষ্ট্রিক্ট এসোসিয়েশনের সভা অনুষ্ঠিত

শনিবার, ০৯ ডিসেম্বর ২০১৭

Picture

সভায় উপস্থিত থেকে পরামর্শ প্রদান করেন সংগঠনের সহ সভাপতি-বেলাল হোসেন, শাহিনুর করিম খান, এবাদুল হক, কামরুজ্জামান মুরাদ, সেলিম চৌধুরী, য্গ্মু সাধারন সম্পাদক-মোঃ আলমগীর হোসেন, মোঃ শফিক খান, স্বপন বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক-মোঃ নুরুল হুদা (জুয়েল), কোষাধ্যক্ষ-মোঃ ফাইজুল ইসলাম, সাংস্কৃতিক ও আপ্যায়ন সম্পাদক- জাহাঙ্গীর আলম জয়, শিক্ষা বিষয়ক সম্পাদক- জুবায়েরআহমেদ রানা, ধর্ম বিষয়ক সম্পাদক-মোঃ মামুন ভুঞা, কাজল সরকার, আইন বিষয়ক সম্পাদক- মোঃ দেলোয়ার ইসলাম, সদস্য- সুজন কুমার রায়, নুরুল ইসলাম খান, মোঃ জাওয়াদ হোসেন (হাসিব), সুবল দেবনাথ, মোঃ আবুল কাশেম, পলাশ রায়, মনিরুজ্জামান মনির, বাপী রায়, আব্দুল হামিদ ও ফেরদৌস রহমান মুকুল। উল্লেখ্য, সভাপতি-মাহফুজুল হাসান টুপন বাংলাদেশ সফরে রয়েছে। সবশেষে ভারপ্রাপ্ত সভাপতির বক্তব্যের মধ্যদিয়ে সভার কাজ সমাপ্ত হয়। 

শোক সংবাদ:

কিশোরগঞ্জের বিশিষ্ট মুক্তিযোদ্ধা রেজাউদ্দিন ভূইয়ার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে কিশোরগঞ্জ ডিষ্ট্রিক্ট এসোসিয়েশন ইউএসএ ইনক। সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি ছাইদুর খান ডিউক ও সাধারণ সম্পাদক মো: আইনুল ইসলাম মরহুমের মাগফেরাত কামনা করেন এবং শোর্কাত পরিবারের প্রতি সমবেদনা জানান।


নিউইয়র্কে বাংলাদেশি দম্পতির স্বাস্থ্যবীমা জালিয়াতি

শনিবার, ০৯ ডিসেম্বর ২০১৭

বাপ্ নিউজ : নিউইর্য়ক থেকে বিশেষ প্রতিনিধি: নিউইয়র্কে বাংলাদেশি নামকরা ব্যবসায়ী, বাংলাদেশ সোসাইটির দুই বারের সভাপতি এবং বর্তমান ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান  মোহাম্মদ আজিজের প্রথম স্ত্রীর চিকিৎসা সেবা বীমা এবং প্রেসক্রিপশন চুরি করে হাজার হাজার ডলার হাতিয়ে নেয়ার অভিযোগে লং আইল্যান্ডে’র গ্লেন হেডে বসবাসরত এক দম্পতিকে গত সপ্তাহে গ্রেফতার করা হয়।নাসাউ কাউন্টি জেলা অ্যাটর্নি মেডেলিন সিঙ্গাস এ খবর নিশ্চিত করেন।
খবরে আরো বলা হয়, ৬১ বছর বয়স্ক মোহাম্মদ আজিজকে গত বৃহস্পতিবার গ্রেফতার করা হয় এবং দুই দোষীদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়।অভিযোগে বলা হয় প্রথম ডিগ্রি পরিচয় চুরি এবং চতুর্থ ডিগ্রি স্বাস্থ্যসেবা জালিয়াতি। ৩০০০ ডলারে নগদ অর্থে বাংলাদেশি আজিজের জামিন আদালত মঞ্জুর করে।
গত ২৪ অক্টোবর অপর অভিযুক্ত আজিজের দ্বিতীয় স্ত্রী এনা খালেদকে গ্রেফতার করা হয় এবং দ্বিতীয় দফা জালিয়াতি, প্রথম ডিগ্রি পরিচয় চুরি, তৃতীয়-ডিগ্রি বীমা জালিয়াতি এবং চতুর্থ দফা স্বাস্থ্যসেবা ফৌজদারী মামলা দায়ের করা হয়। এনা খালেদের জামিন ৪০০০ ডলার বন্ড এবং ২০০০ ডলার নগদ অর্থে কার্যকর হয় ।
মোহাম্মদ আজিজের দ্বিতীয় স্ত্রী আনা খালেদ ২০১২ সাল থেকে বিভিন্নরকম চিকিৎসা সেবা ও প্রেসক্রিপশনের জন্য চুরিকৃত পরিচয় ব্যবহার করে হাজার হাজার ডলার ছিনিয়ে নিয়েছে।

Picture
সিঙ্গাস এক বিবৃতিতে বলেন, “মোহাম্মদ আজিজের প্রথম স্ত্রীর সকল তথ্য, স্বাস্থ্য বীমা দ্বিতীয় স্ত্রী চুরি করে ব্যবহার করেন এবং প্রথম স্ত্রী যখন হাসপাতালে গিয়ে ভর্তি হন এবং ডাক্তার প্রথম স্ত্রীকে বলেন, আপনার ডায়বেটিস আছে , বাচ্চা জন্ম দিয়েছেন তখন তিনি আশ্চর্য্য হয়ে যান এবং বলেন আমি কোন বাচ্চা জন্ম দেয়নি।
সিঙ্গাস আরো বলেন, ২০১৪ সালে খালেদের প্রথম স্ত্রীর উইনথ্রপ হাসপাতালের জরুরী রুমে গিয়েছিলেন। হাসপাতালের ডাক্তার তার মেডিকেল ইতিহাসে তালিকাভুক্ত ঔষধ সম্পর্কে জিজ্ঞাসা করেন, কিন্তু তিনি বলেন যে তিনি ওষুধগুলি নির্দিষ্ট করেননি।
এছাড়াও মেডিকেল রেকর্ড অনুযায়ী,  সম্প্রতি গ্লেন কোভের নর্থ শোর লং আইল্যান্ড জুইস হাসপাতালে প্রথম স্ত্রী নতুন করে বাচ্চা জন্ম  দেওয়া হয়েছে বলে প্রেসক্রিপশনে উল্লেখ করা হয়।
এছাড়া আজিজের প্রথম স্ত্রীর স্বাস্থসেবা দ্বিতীয় স্ত্রী বিভিন্ন সময়ে ব্যবহার করেছেন যার সুস্পষ্ট প্রমাণ গ্লেন হেড ফার্মেসির সিকিউরিটি ফুটেজে নিশ্চিত হওয়া যায় ।নর্থ শোর লং আইল্যান্ড জুইস হাসপাতালের মেডিকেল রেকর্ডে প্রমাণ পাওয়া যায় যে প্রথম স্ত্রীর শিশুর পরিচয় অন্য একজনের নামে মেডিকেল ইন্সুরেন্স ব্যবহার করা হয়েছে। আর মেডিকেল বিল এবং জাল তথ্য  চুরির অভিযোগে বাংলাদেশি আজিজকে অভিযুক্ত করা হয় ।এদিকে সূত্র বলছে বাংলাদেশি আজিজের প্রথম ও দ্বিতীয় স্ত্রী দুজনই বৈধ স্ত্রী দাবি করছেন তবুও এটা নিয়ে অনেক  অস্পষ্টতা আছে।
“নাসাউ কাউন্টির পুলিশ কমিশনার প্যাট্রিক রেইডার বলেন,” নাসাউ কাউন্টির পুলিশ বিভাগ এবং নাসাউ কাউন্টির জেলা অ্যাটর্নি অফিস কর্তৃক গভীর তদন্তে অপরাধমূলক কার্যক্রম কমিয়ে আনার একটি সহযোগী প্রচেষ্টা এবং একটি দৃষ্টান্তমূলক উদাহরণ।”এইভাবে, আমরা আমাদের বাসিন্দাদের এবং তাদের বীমা ক্যারিয়ারগুলি জালিয়াতিবিহীন বীমা দাবি থেকে রক্ষা করে যা প্রতি বছর আমাদের সম্প্রদায়ের বিপুল পরিমাণ অর্থ ব্যয় করে।”
সিঙ্গাস বলেন ,মে মাসে নাসাউ কাউন্টির জেলা অ্যাটর্নি কার্যালয়ের কাছে অপরাধটি রিপোর্ট করা হয়।
আজিজ আদালতে আগামী ১৭ই  জানুয়ারি ফিরে আসেন। যদি দোষী সাব্যস্ত হন, আজিজ ও খালেদের সাত বছর কারাদন্ড হবে।


আন্তর্জাতিক গণহত্যা (Genocide) ও প্রতিরোধ দিবস স্মরণ করবে জেনোসাইড ’৭১ ফাউণ্ডেশন, যুক্তরাষ্ট্র

শনিবার, ০৯ ডিসেম্বর ২০১৭

বাপসনিঊজ:আগামী ৯ই ডিসেম্বর, আন্তর্জাতিক গণহত্যা (Genocide) ও প্রতিরোধ দিবস। ঐতিহাসিক এই দিবসটির স্মরণে জেনোসাইড ’৭১ ফাউণ্ডেশন, যুক্তরাষ্ট্র বিভিন্ন কর্মসূচী গ্রহন করছে।
দিবসটি স্বরণের কর্মসূচীতে সবাইকে উপস্থিত ধাকার বিশেষ ভাবে অনুরোধ করা হলো।
কর্মসূচীঃ-১) গণহত্যায় (Genocide) নিহতদের স্বরণে মোমবাতি প্রজ্জলন, সঙ্গীত ও কবিতা আবৃও, ২) গণহত্যা (Genocide) প্রতিরোধে বিশ্ব জনমত গঠনের প্রত্যয়ে “একাওুরের গণহত্যার (Genocide) আন্তর্জাতিক স্বীকৃতি” শীর্ষক সেমিনার ও আলোচনা।
তারিখ ও সময়ঃ ৯ ডিসেম্বর, ২০১৭, শনিবার, ঠিক সন্ধ্যা ৬-০০ টা
স্থানঃ বাংলাদেশ প্লাজা বিল্ডিং এর কনফারেঞ্জ রুম, ৩৭-১৫, ৭৩ ষ্ট্রিট লোয়্যার লেবেল, জ্যাকসন হাইষ্ট্স, নিউইয়র্ক।
ধন্যবাদান্তে-
ডঃ প্রদীপ রঞ্জন কর, সভাপতি, Phone: 212-203-5444
জিএইচ আরজু, সচিব
জেনোসাইড ’৭১ ফাউণ্ডেশন, যুক্তরাষ্ট্র।


যুক্তরাষ্ট্র শাখা কর্তৃক নিরাপদ সড়ক চাই (নিসচা) আন্দোলনের ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মঙ্গলবার, ০৫ ডিসেম্বর ২০১৭

হাকিকুল ইসলাম খোকন: বাপ্ নিউজ : নিউইয়র্ক (যুক্তরাষ্ট্র) থেকে : পহেলা ডিসেম্বর বাংলাদেশে নিরাপদ সড়ক চাই (নিসচা) আন্দোলনের ২৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গত শনিবার সংগঠনটির যুক্তরাষ্ট্র শাখাও  নিউইয়র্কের জ্যামাইকার রয় ড্রাইভিং স্কুলে কেক কাটা ও আলোচনা সভার মাধ্যমে নিসচার প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেন।

Picture

সংগঠনের আহ্বায়ক ইসমাইল হোসেন স্বপনের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক খোন্দকার রেজাউল করিমের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতেই কোরআন তেলাওয়াত করেন সংগঠনের উপদেষ্টা মুক্তিযোদ্ধা মোঃ মনির হোসেন।  এরপর নিসচা-এর প্রতিষ্ঠাতা চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের প্রয়াত স্ত্রি জাহানারা কাঞ্চন সহ দেশে ও প্রবাসে সড়ক দুর্ঘটনায় নিহত সকলের আত্মার শান্তি কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

alt

শুভেচ্ছা বক্তব্যে আহ্বায়ক ইসমাইল হোসেন স্বপন ‘সাবধানে চালাবো গাড়ি, নিরাপদে ফিরবো বাড়ি।’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে দেশে ও প্রবাসে সড়ক দুর্ঘটনা রোধে জনসচেনতা মূলক বক্তব্য রাখেন। এরপর  সংগঠনের উপদেষ্টা এ বি এম ওসমান গনি, সদস্য সচিব স্বীকৃতি বড়ুয়া, কার্যকরী সদস্য আনোয়ার হোসেন, টাঙ্গাইল সোসাইটির সাংস্কৃতিক সম্পাদক আলম মিয়া, কমিউনিটি এক্টিবিস্ট যথাক্রমে আহসান হাবিব ও আমজাদ হোসেন সেলিম সড়ক দুর্ঘটনা রোধে সংগঠনের সামাজিক আন্দোলনের ভূয়সী প্রশংসা করে বক্তব্য রাখেন। বক্তব্যের পরে নেতৃবিন্দ কেক কেটে ও নৈশভোজের মাধ্যমে নিসচা-র প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেন। সভায় আরও উপস্থিত ছিলেন ডাঃ মাসুদুল হাসান, সদস্য অধ্যাপক আবুল কালাম আজাদ, সেলিম মাহমুদ, রয় ড্রাইভিং স্কুলের ব্যবস্থাপনা পরিচালক শোভন রয়,  মোঃ মনিরুল ইসলাম রনি, সাব্বির আহমেদ মতি, সাইদুর আজম শোহান, প্রমুখ।