Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

নিউয়র্কের খবর

বিদ্যমান রাজনৈতিক সংকট নিরসনে তৃতীয় রাজনৈতিক শক্তি গড়ে তুলতে হবে- জেএসডি যুক্তরাষ্ট্র শাখা

বৃহস্পতিবার, ২৩ জুলাই ২০১৫

আজন্মা বিপ্লবী কর্ণেল তাহেরের ঠান্ডা মাথার খুনি মীর জাফরের প্রেতাত্মা বিশ্বাস ঘাতক জিয়া-
হাকিকুল ইসলাম খোকন ,বাপসনিঊজ:জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি যুক্তরাষ্ট্র শাখার সভাপতি হাজী  আনোয়ার হোসেন লিটনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সামmzউদ্দিন আহম্মদ শামীমের পরিচালনায় কর্ণেল তাহের হত্যা দিবসের আলোচনা সভায় বকতাগন বলেন, বড় দুই দলের অনড় রাজনৈতিক অবস্হান ও সংঘাতমূখী কর্ম-কান্ডের কারনে দেশের রাজনীতিতে চরম সংকট সৃষ্টি হয়েছে।  প্রতিবার সরকার পরিবর্তনের সাথে সাথে এ সংকট সৃষ্টি হচ্ছে।  উপযুপরি এ সংকট থেকে জাতিকে মুক্ত করার জন্য তৃতীয় রাজনৈতিক শক্তি গড়ে তুলতে হবে।  দুই জোটের বহির্ভূত সকল গনতন্ত্রমনা ও প্রগতিশীল রাজনৈতিক দল, পেশাজীবী ও সুশীল সমাজের প্রতিনিধিদের এ শক্তি গড়ে তোলার জন্য এগিয়ে আসতে হবে।  নিউইয়র্কের জ্যাকসন হাইটসে `পুরে গত ২১জুলাই, জেএসডি আয়োজিত আলোচনা সভার সভাপতি হাজী  আনোয়ার হোসেন লিটন এ সকল কথা বলেন। অতিথি ছিলেন   যুক্তরাষ্ট্রস্থ সোহরাওয়াদী স¥œতি পরিষদের সভাপতি প্রবীন শিশু সাহিত্যিক হাসানুর রহমান, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন, মুক্তিযোদ্ধা ও  সাংবাদিক আলমগীর ভূইয়া,  জেএসডি কেন্দ্রিয় নেতা প্রকৌশলী সারোয়ার হোসেন,   মুক্তযিােদ্ধা   এমজি সারওয়ার,বএব্য রাখেন,আরো বক্তব্য রাখেন জেএসডি’র  সাংগঠনিক সম্পাদক তসলিম উদ্দিন খান, যুগ্ম সাধারণ সম্পাদক রফিক উল্যা প্রমূখ নেতৃবৃন্দ প্রবাসী অংশ - ১৫ই আগষ্টের পর সেনা বাহিনীর কিছু ক্ষমতালোভী অফিসার যখন অভ্যূত্থান পাল্টা অভ্যূত্থানের মাধ্যমে দেশের সেনা বাহিনীকে ধ্বংস করার চক্রান্তে মেতে উঠেছিল তখন কর্নেল তাহের সিপাহী জনতার অভ্যূত্থানের মধ্যদিয়ে আমাদের সেনা বাহিনী ও রাষ্ট্রের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা করেছিলেন।  কর্নেল তাহেরের আদর্শের আলোকে রাষ্ট্র-ব্যবস্হাপনা গড়ে তোলার মাধ্যমে স্বাধীনতার লক্ষ্য অর্জন করা সম্ভব। সভায় বকতাগনকর্নেল তাহের হত্যার জন্য জিয়াউর রহমানের মরোনোত্তর বিচার অনুষ্ঠানের দাবী জানান।Lei evcmwbER:
Col.Tater jsdসভায় অর্ধশতাধিক জাসদ ছাত্রলীগ-শ্রমিক জোট, যুবজোট, জাতীয় যুব পরিষদ, জাতীয় যুবকাউন্সিল,  সvsসদ শ্রমজীবি কর্মজীবি পেশাজীবি পরিষদ নেতৃবৃন্দ উপস্হিত ছিলেন।  সভার বকতাগন কর্ণেল আবু তাহের-Gi জীবনী নিয়ে আলোচনা করেন, কর্ণেল তাহেরর ছাত্রজীবন থেকে শুরু করে চাকুরী জীবন ও বিভিন্ন আন্দোলন সংগ্রাম- জেএসডি নেতৃবৃন্দ তাহাদের বক্তব্য বলেন সভায় শুরুতে ৫২’র ভাষা আন্দোলনের শহীদ মহান মুক্তিযোদ্ধে যাহারা শহীদ হয়েছেন ও ১৯৪৭ সাল থেকে রাষ্ট্রভাষা বাংলা ও বাংলাদেশ করতে গিয়ে ৬ দফা, ১১ দফা, ৬৯ গণ অভূত্থান ৭০ নির্বাচন, ৭১’র স্বাধীনতা সংগ্রাম ও   জাসদ প্রতিষ্ঠার পর থেকে বিভিন্ন গণতান্ত্রিক ও স্বৈরশাসকের বিরুদ্ধে আন্দোলন করতে গিয়ে জেএসডি ও এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ মৃত্যু বরণ করেছেন  সকলের রূহের মাগফেরাত কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়।
গত ২1 জুলাই ২০১4 বীর মুক্তিযোদ্ধা কর্ণেল তাহেরর ৩8 তম হত্যা দিবস উপলক্ষে জাতিয় সমাজতান্ত্রিকদল যুক্তরাষ্ট্র জেএসডি এক আলোচনা  সভায় বক্তারা বলেন, বাংলাদেশের স্বাধীনতার পর হতাশ, বিভ্রান্ত জাতিকে সঠিক দিক নির্দেশনা দিয়েছিলেন কর্ণেল তাহের।  তাহেরে নেতৃত্বে স্বাধীনতার পর বাংলাদেশের তরুন প্রজন্মের মধ্যে বিপ্লবী চেতার পক্ষে যে জোয়ার সৃষ্টি হয়েছিলো, সাম্রাজ্যবাদ ও পাকিস্তানের দালাল জিয়া তাহেরকে হত্যার পর এই জোয়ার-ভাটা লাগে এবং তারপর থেকেই আমাদের তরুণ সমাজ, চাঁদাবাজী, সন্ত্রাস, মাদক সেবন, ছিনতাই, রাহাজানী সহ বিভিন্ন অপকর্মে জড়িয়ে পড়ে।  বাংলাদেশের তরুণ সমাজের চরিত্র ধ্বংসের জিয়া পাকিস্তানি গোয়েন্দা সংস্হার ক্রিড়ানক হিসাবে কাজ করেছে।  জিয়ার প্রহসনের বিচারে যে বিচারক কর্ণেল তাহেরকে মৃত্যুদন্ডে দন্ডিত করে রায় দিয়েছিলো সে ছিলো ১৯৭১ সালের পাকিস্তানী আর্মির একজন দালাল।  বাঙালীর মহান মুক্তিযোদ্ধের অন্যতম একজন সেক্টর কমান্ডারকে পাকিস্তানী আর্মির একজন দালালকে দিয়ে বিচার করানোর মাধ্যমে জিয়া ৭১’র এর পাক হানাদার বাহিনীর পরাজয়ের শোধ নিয়েছিলো।
একটি অবৈধ ও ষড়যন্ত্রমূলক বিচারে কর্ণেল তাহেরের মতো একজন বীর মুক্তিযোদ্ধার ফাঁসিতে বাঙালীর ললাটে কলঙ্কিত এঁকে দিয়েছিলো।  তৎকালীন জিয়ার সামরিক সরকার।  দীর্ঘ ৩৬ বছর পর আদালতের রায়ে এই বিচারকে অবৈধ ঘোষিত হওয়ায় জাতির কিছুটা হলেও কলঙ্ক মোছন হয়েছে।  এই রায় আদালতে রায়ে বলেই দিয়েছে তাহের কোন অন্যায় করেনি তিনি সঠিক পথেই ছিলেন।  সুতরাং তাহেরের বিপ্লবী চেতনায় অবারো উজ্জীবিত হতে তাহেরের অনুসারীদের বাধা কোথায়?
নির্মম নিষ্ঠুর জিয়া শুধু কর্ণেল তাহেরকে হত্যাই করেনি, তাহেরের পরিবারকে ধ্বংস করার জন্য তাহেরের পেনশান বন্ধ করে দেয়।  তাদের বাড়ী থেকে উচ্ছেদ করে।  এ প্রসঙ্গে তাহেরের স্ত্রী লুৎফা তাহের এর সাক্ষাৎকারে বলেছিলেন, শুধু বাঁচার জন্য তাকে পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ে ৩৭৫ টাকা বেতনে চাকুরী করতে হয়েছিলো।  সন্তানের নিয়ে থাকতেন মোহাম্মদপুরের আজম রোডের বস্তির পাশে দুই রুমের স্যাঁতস্যাঁতে বাড়ীতে যাতে বৃষ্টি হলে ঘর ভিজে যেতো তার সন্তান বেড়ে উঠেছিলো রেশনের মাল  চাল খেয়ে মাঝে মধ্যে খেয়ে না খেয়ে।  অথচ তাহের কমান্ডোi ছিলো।  বেতন ছিলো অনেক, গাড়ী ছিলো, বাসায় কর্মাচারী ছিলো।  শুধু তাই নয় কোন আত্মীয় অথবা তাহেরের বন্ধু যেন তাহেরের পরিবারকে সাহায্য করতে না পারে তার জন্য বাড়ীর আশপাশে সাদা পোষাকের গোয়েন্দা পাহারায় থাকত।
অথচ তাহেরের সন্তানরা আজ অষ্ট্রেলিয়া যুক্তরাষ্ট্রে থেকে সর্বোচ্চ শিক্ষা নিয়ে প্রতিভার পরিচয় দিয়েছেন এবং দেশের জন্য কাজ করছেন।  আর জিয়ার সন্তানরা দেশের অর্থ চুরি করে বিদেশ পাচার করে আদালতের দায়ে দোষী সাব্যস্ত হয়ে নেশাগ্রস্হ হয়ে বিদেশে পালিয়ে বেড়াচ্ছেন।  এটাই হল আল্লাহর বিচার।  বর্তমান সরকারকে তাহের হত্যার বিচারের জন্য আমরা অভিনন্দন জানাই।  পাশাপাশি আদালতে তাহের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার রায় দিয়েছেন তা অভিলম্বে তাহের পরিবারকে দেওয়ার আহ্বান করছি।
 সকল মৃত ব্যক্তির পরিবার পরিজনের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয় সভা শেষে মোনাজাত করা হয় ও উপস্হিত সবাইকে ইফতার করানো হয়।
সবশেষে সভার সভাপতি হাজী  আনোয়ার হোসেন লিটন  তার সমাপ্তি ভাষণে বলেন, জিয়া প্রহসন করে তাহেরকে হত্যা করেন।  আমরা এ সভা থেকে তাহের হত্যাকারীi czb শাস্তি দাবী করছি।  সাথে সাথে সভায় উপস্হিত হওয়ার জন্য সবাইকে ধন্যবাদ জানিয়ে সমাপ্তি ঘোষনা করেন।


জেএসডি সভাপতি আ.স.ম. আব্দুর রব- এর সংবর্ধনা ২৭ জুলাই

বৃহস্পতিবার, ২৩ জুলাই ২০১৫

জেএসডি সভাপতি আ.স.ম. আব্দুর রব- এর সংবর্ধনা ২৭ জুলাই

হাকিকুল ইসলাম খোকন:বাপ্‌স নিউজ : নিউইয়র্ক থেকে : জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডি’র সভাপতি স্বাধীনতার পতাকা উত্তোলক, বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক বিরোধীদলের নেতা ও সাবেক মন্ত্রী আ.স.ম আব্দুর রব এর যুক্তরাষ্ট্রে আগমন উপলক্ষ্যে তাঁর সম্মানে এক সর্বজনীন সংবর্ধনা অনুষ্ঠিত হবে ২৭ জুলাই সোমবার, সন্ধ্যা সাড়ে ৭ টায় নিউইয়র্কের বাঙ্গালী অদ্যার্ষিত জ্যকসন হাইটসের ৩৭ এভিনিউ এবং ৭৭ ষ্ট্রটিস্থ ঐতিহ্যবাহী জুইস সেন্টার মিলনায়তনে অনুষ্ঠিত হবে।
তিনি ৩১ জুলাই পর্যন্ত যুক্তরাষ্ট্রে অবস্থানকালে যুক্তরাষ্ট্র জেএসডি সহ প্রবাসীদেব সাথে মত বিনিময় করবেন বলে জানা গেছে। জেএফকেতে যুক্তরাষ্ট্র জেএসডি -এর পক্ষ থেকে দলের সভাপতি আ স ম আবদুর রবকে অর্ভ্যাথনা জানানো হবে। জেএসডিসহ সকল প্রবাসীদের জেএফকেতে অংশ নেয়ার আহবান জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি যুক্তরাষ্ট্র সভাপতি -হাজী আনোয়ার হোসেন লিটন, যোগাযোগ-৩৪৭-৩২৩-৪৪৭০ এবং সাধারন সম্পাদক সামসু উদ্দিন আহমদ শামীম-৬৪৬-২৬০-৪২১২। বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক বিরোধী দলের নেতা ও সাবেক মন্ত্রী এবং জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব জুলাই মাসের শেষ দিকে জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি – যুক্তরাষ্ট্র শাখার ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিতি হিসেবে বক্তব্য রাখবেন। এছাড়াও যুক্তরাষ্ট্র প্রবাসী বিভিন্ন রাজনৈতিক,সামাজিক ও সাংকুতিক সংগঠনের সাথে মতবিনিময়ে অংশ নিবেন এবং তাকে দেয়া প্রবাসীদের সংবর্দনা অনুষ্ঠানেও অংশ নিবেন। তিনি ৫ আগষ্ট জাতীয় সমাজতান্ত্রিক দল- জার্মান শাখায় এিৃ- বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে অংশ নিবেন। এ সম্মেলন অনুষ্ঠতি হবে বালিনে। তিনি যুক্তরাজ্যে শাখার সম্মেলনে প্রধান অতিথি হিসেবে অংশ নিবেন বলে জানা গেছে। তার সফর সঙ্গী হিসেবে সহধর্মনী ও এক তনয় আসতে পারেন। এবং তিনি তার চিকিৎসা সেবা নিবেন যুক্তরাষ্ট্রে।


ব্রঙ্কসের দুটি জামে জামে মসজিদের উদ্যোগে ঈদ জামায়াত অনুষ্ঠিত

বৃহস্পতিবার, ২৩ জুলাই ২০১৫

DSCN3705

ব্রঙ্কসের বাংলাবাজার জামে মসজিদের উদ্যোগে সকাল সাড়ে ৮টায় মসজিদের পাশে খোলা মাঠে বিশাল ঈদ জামায়াত অনুষ্ঠিত হয়। নামাজের আগে সমবেত মুসল্লীদের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাবাজার জামে মসজিদের প্রতিষ্ঠাতা সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ গিয়াস উদ্দিন। ঈদ জামাতে ইমামতি করেন মসজিদের খতীব মাওলানা আবুল কাশেম এয়াহইয়া। নামাজ শেষে কমিউনিটি, দেশ, জাতি ও বিশ্ব মানবতার কল্যাণ সুখ শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মুনাজাত করা হয়।

DSCN3699 পার্কচেস্টার জামে মসজিদের উদ্যোগে স্থানীয় স্কুল মাঠে সকাল সাড়ে ৯ টায় বিশাল ঈদ জামায়াত অনুষ্ঠিত হয়। ঈদ জামাতে ইমামতি করেন পার্কচেস্টার জামে মসজিদের খতীব মাওলানা মো: মাঈনুল ইসলাম। নামাজের আগে মুসল্লীদের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন মসজিদের সেক্রেটারী খলিলুর রহমান। নামাজ শেষে কমিউনিটি, দেশ, জাতি ও বিশ্ব মানবতার কল্যাণ কামনা করে বিশেষ মুনাজাত করা হয়।
DSCN3710 অনেকটা ভোরেই মুসলিম পরিবারের সদস্যরা নানা রঙের পাজামা পাঞ্জাবি শাড়ী সালওয়ার কামিজ পরে পবিত্র ঈদ উল ফিতরের নামাজ আদায় করার জন্য দল বেঁধে নিকটস্থ খোলা মাঠে হাজির হয়ে নামাজ আদায় করেন।
নামাজ শেষে একে অন্যের সাথে আলিঙ্গনের মাধ্যমে পবত্রি ঈদ উল ফিতরের শুভেচ্ছা বিনিময় করেন। ঈদের জামায়াত গুলোতে স্থানীয় রাজনীতিক, সমাজসেবী, ব্যবসায়ী, সাংস্কৃতিক ব্যক্তিত্বসহ  প্রবাসের সকল শ্রেণী পেশার মানুষ অংশ গ্রহণ করেন।
 


জেএসডি সভাপতি আ স ম আবদুর রবে-এর প্রবাসীদের সাথে ঈদ শুভেচ্ছা

মঙ্গলবার, ২১ জুলাই ২০১৫

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিঊজ:গত ১৮ জুলাই,পবিত্র ঈদুল ফিতরের রাতে জাতীয় সমাজতান্ত্রিক দল -জেএসডি’র সভাপতি স্বাধীনতার পতাকা উত্তোলক, বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক বিরোধীদলের নেতা ও সাবেক মন্ত্রী অ স ম আব্দুর রব  প্রবাসীদের সাথে এক ঈদ শুভেচ্ছায় মিলিত হন জ্যাকসন হাইটসের খাবার বাড়ি চাইনিজ রেস্টুরেন্টে আ স ম আব্দুর রবের সাথে উপস্থিত ছিলেন বাংলাদেশের প্রখ্যাত গীতিকার,সুরকার ও রাজনেতিক সচিব শহিদুল্লাহ ফরায়জী। জনাব রব প্রবাসের রাজনীতিবিদ, সাংবাদিক, ব্যবসায়ী সহ অনেকের সাথে ঈদের কোলাকুলি ও ঈদ শুভেচ্ছা বিনিময় করেন। তিনি বাংলাদেশ নিয়ে প্রবাসীদের সাথে মতবিনিময় করেন। স্

Picture

বাধীনতার প্রথম পতাকা উত্তোলক অ স ম আব্দুর রব ৭১’র স্মৃতি চারন করে বলেন যে এই বাংলাদেশ আমরা চাইনি। চেয়েছি শোষনহীন গণতান্ত্রিক  মানবিক মূল্যবোধের বাংলাদেশ। এখন দেশে যে অবস্থা বিরাজ করছে তা থেকে বের হয়ে আসার জন্য প্রবাসীদেরও বিরাট ভূমিকা রয়েছে। গতানুগতিক রাজনীতির দিন শেষ। গ্লোবাল চিন্তা চেতনার মধ্য দিয়ে নতুন প্রজন্ম বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাবে। আমরা দেশ স্বাধীন করে দিয়েছি, বাকী কাজ নতুন প্রজন্ম সম্পন্ন করবে।alt 
মত বিনিময় অনুষ্ঠানে সুরকার ও গীতিকার শহিদুল্লাহ ফরায়জীর জন্মদিনের কেক কাটা হয়। ফরায়জী তার বক্তব্যে মুক্তিযুদ্ধের চেতনা, আইনের শাসন, গণতান্ত্রিক সমাজ ব্যবস্থা শোষনহীন  সমাজের উপর গুরুত্বারোপ করেন। তিনি গানের মাধ্যমে সমাজকে কিছু দিতে চেয়েছেন বলে উল্লেখ করেন।
অণুষ্ঠানে বিএনপি ঢাকা মহানগর কমিটির সাবেক সাধারন সম্পাদক বিশিষ্ট রাজনীতিবিদ এম এ সালাম প্রবাসীদের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করে দেশের বর্তমান পরিস্থিতি থেকে উত্তরনের একটি যৌক্তিক পথ বাহির করার উপর জোর দেন। জনাব সালাম বিএনপিকে আরও ঐক্যবদ্ধ হয়ে দেশে ও প্রবাসে কাজ করার উপর গুরুত্বারোপ করেন।
ঈদ পুনর্মিলনি অনুষ্ঠানটি জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডি যুক্তরাষ্ট্র শাখা আয়োজন করে।  অনুষ্ঠানে বক্তব্য দেন জেএসডি নেতা মাসুম মো: মোহসিন। আই-অন বাংলাদেশ টিভির পরিচালক রিমন ইসলাম, সময় টিভির যুক্তরাষ্ট্র ব্যুরোর প্রধান শিহাবউদ্দিন কিসলূ, বাপসনিউজের এডিটর  হাকিকুল ইসলাম খোকন, সহ বিশিষ্ট ব্যবসায়ী সিরাজুল হক কামাল, আবুল বাশার,আনোয়ার হোসেন বাবুল, মোহাম্মদ জাকারিয়া, জাফর চৌধুরী, বাহার,আসম আবদুর রবের তিনপুত্র সহ প্রবাসের অনেকেই উপস্থিত ছিলেন।
জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডি যুক্তরাষ্ট্র শাখার সভাপতি আনোয়ার হোসেন লিটন, সাধারন সম্পাদক শামসুদ্দিন আহমেদ শামীম, সাংগঠনিক সম্পাদক মীর মোঃ তসলিম উদ্দিন খান উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে সবাইকে ঈদের মিষ্টি দিয়ে আপ্যায়িত করা হয়।


জেএসডি সভাপতি আ স ম আবদুর রবকে জেএফকেতে স্বাাদর অভ্যার্থনা জ্ঞাপন

শুক্রবার, ১৭ জুলাই ২০১৫

হাকিকুল ইসলাম খোকন: বাপ্‌স নিউজ : নিউইয়র্ক থেকে : জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডি সভাপতি স্বাধীনতা পতাকা উত্তোলন বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক বিরোধীদলের নেতা আ স ম আব্দুর রব ,রাজনেতিক সচিব,সুরকার ও গীতিকার শহিদুললাহ, জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডি  কেন্দ্রিয় নেএী তানিয়া রব,তনয় রাতুল ও রাববুল-এর যুক্তরাষ্ট্র ও ইউরোপ সফর- উপলক্ষ্যে গত ১৬ জুলাই বুহসপতিবার বিকাল ৪টা৫০মিনিট-এ টার্কিস এয়ারযোগে নিউইর্য়কের জেএফকে বিমান বন্দরে  এসে পৌছলে তাদের ফুলের তোডা দিয়ে স্বাদর  সাদর অভ্যার্থনা জানান, জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডি কেন্দ্রিয় উপদেষ্ঠা মাসুম মো:মহসীন, সাবেক আর্ন্তজাতিক সম্পাদক পনির ভুইয়া,  যুক্তরাষ্ট্রর উপদেষ্ঠা
আহসান মাসুদ ও এডভোকেট জসিম ঊসিম, সভাপতি হাজী আনোয়ার হোসেন লিটন,সহ-সভাপতি হেলাল ঊদিদন, সাধারণ সম্পাদক সামসুদ্দিন আহমদ শামীম,সাংগঠনিক সম্পাদক তসলীম ঊদিদন খান, মুক্তিযোদ্ধা এমজি সারোয়রএবং  আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন সভাপতি ও বাপসনিউজ এডিটর হাকিকুল ইসলাম খোকনসহ সামাজিক, সংস্কৃতিক, সংগঠনসহ বিশিষ্ট ব্যক্তিগন,
alt
জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডি সভাপতি, স্বাধীনতার পতাকা উত্তোলক  আ স ম আবদুর রব ব্যক্তিগত চিকিৎসা ও জেএসডি অনুসারী, সমর্থকদের সাথে মতবিনিময়ের জন্য ১৬ জুলাই ভোরে আমেরিকার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন।খবর বাপসনিঊজ:

Picture
আ স ম রব নিউইয়র্কে তার হৃদরোগ জনিত পুর্ববর্তী চিকিৎসকের কাছে নিয়মিত চেকআপের অংশ হিসাবে চিকিৎসাসেবা গ্রহণ করবেন। এ ছাড়া জনাব রব ২৭শে জুলাই যুক্তরাষ্ট্রে জেএসডি সমর্থক ফোরাম সহ প্রবাসীদের সাথে মতবিমিয়, ১৫ আগষ্ট শনিবপর,প্যারিস জেএসডি সমর্থক ফোরামের কাউন্সিল, ১৬ আগষ্ট ফ্রান্স প্রবাসী নোয়াখালী সমিতির উদ্দ্যোগে আয়োজিত সম্বর্ধনা অনুষ্ঠান সহ প্রবাসী বাংলাদেশীদের বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে যোগদান করবেন। আগামী ২৫ আগষ্ট জনাব রব ঢাকার উদ্দেশ্যে প্যারিস ত্যাগ করবেন।


বাংলাদেশ আওয়ামী ফোরাম ইউএসএ’র ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০১৫

হাকিকুল ইসলাম খোকন:বাপ্‌স নিউজ : নিউইয়র্ক থেকে : বাংলাদেশ আওয়ামী ফোরাম ইউএসএ’র ইফতার মাহফিল ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে গত ১৩ জুলাই সোমবার সন্ধ্যা সাড়ে ৭ টায় নিউইয়র্কের এষ্টোরিসহ “ এষ্টোরিয়া স্পাইস রেষ্টুরেন্টে। বাংলাদেশ আওয়ামী ফোরাম ইউএসএ সভাপতি মুনীর আহম্মেদ মুস্তাফীর সভাপতিতে ও সাধারণ সম্পাদক হারুণ অর রশীদ এর সার্বিক পরিচালনা ও উপস্থাপনায় অনুষ্ঠিত ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন সাংগঠনের প্রধান উপদেষ্ঠা বাকসু কেন্দ্রিয় ছাএ সংসদের সাবেক জিএস ড. প্রদীপ রঞ্জন কর।

  alt

বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্রসহ সোহ্রাওয়ার্দী স্মৃতি পরিষদের সভাপতি প্রবীন শিশু সাহিত্যিক হাসানুর রহমান, যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের উপদেষ্টা সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন , উদয়ন শিল্পী গোষ্ঠী নিউইয়র্কের সভাপতি ড.টমাস দুলু রায়, স্ট্যান্ডিং কমিটির সদস্য কাজল আরেকীন ইমাদ চৌধুরী, শাওকত আকবর রিচি, রফিকুল ইসলাম, বিএম জাকির হোসেন হীরু ভূইয়া, উলফৎ আলী, খায়রুল আলম। আমেরিকান প্রেসকøাব অব বাংলাদেশ অরিজিন সাধারণ সম্পাদক হেলাল মাহমুদ, নারীনেএী নিনি ওয়াহেদ, আওয়ামী ফোরাম ইউএসএ উপদেষ্ঠা আক্তার হোসাইন,টি মোল্লা, রুহেল চৌধুরী, সবিতা দাস, জুই ইসলাম, গোলম কিবরিয়া বাচচু,অন্যন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন সহ-সভাপতি মইন উদ্দিন মঈন, আব্দূল বাশার, নজরুল ইসলাম মাওলানা সাইফুল আলম সিদ্দিীকী, আমিনুল ইসলাম আমীন, আজহারুল ইসহাক খোকা, সাইফুল ইসলাম শহীদ, মেহরাব ইসলাম জুই, ফারুক রফিক, যুগ্ন সাধারণ সম্পাদক কাজী শফিকুল ইসলাম ও শহিদুল ইসলাম শহীদ সহ সাধারণ সম্পাদক আব্দুল হাবিব ও মাহমুদুল হাসান, সাংগঠনিক সম্পাদক ফারুক হোসাইন, সহ-সাংগঠনিক সম্পাদক আবুল হক, আফতাব আলম লিটন ও মুনিরুল হুদা, অর্থ সম্পাদক রফিকুল ইসলাম, প্রচার সম্পাদক আনোয়ার হোসেন, দপ্তর সম্পাদক এম আজিজউল্লাহ্ , সাহিত্যিক সম্পাদক নাজনীন ফারহানা রোজী সাংস্কৃতিক সম্পাদক ছয়মা জামান পারভীন, সহ সাংস্কৃতিক সম্পাদক ফকরুল আবেদীন হিমেল, মহিলা বিষয়ক সম্পদিকা উইলী নন্দী, যুব ও ক্রীড়া সম্পাদক আবুল কালাম আজাদ, সহ যুব ও ক্রীড়া সম্পাদক শরিয়তউল্লা, সমাজ কল্যান সম্পাদক গাজী সালাম, সহ সমাজ কল্যান সম্পাদক রেজাউল চৌধুরী , আইন ও আর্ন্তজাতিক সম্পাদক মাসুদ উদ্দিন খান, শ্রম ও কর্মসংস্থান সম্পাদক হাজী মিয়া সিদ্দিকী লেবু, বন ও পরিবেশ শিক্ষা  বিষয়ক সম্পাদক আকতার হোসেন লিটন, শিক্ষা বিষয়ক সম্পাদক সোহেল কবির অভি, সদস্য গাজী নান্টু এতেশামুল হক ইভান, সজিব রেজা, নাফিকুল রহমান তুরান, শেখ কামাল হোসেন, আব্দুল শাকুর ফারুক, মাহিউদ্দিন সুন্নাহ্, কৃষ্ণা সরকার, কানিজ আয়শা, মিসেস শোভা, আবু তাহের, সুলতানা আহম্মেদ, মুন্না পাল ও মিসেস জাহান, প্রাগ্নেসিক -লিয়াকাত আলী, রোস্তম আলী, আব্দুল মুহিদ মুক্তা, স্মৃতি হাওলাদার, মালেকুর জামান মানিক, কামরুজ্জামান নান্নু।
 ইফতার ও দোয়া মাহফিল পরিচালনা করেন সংগঠনের সহ-সভাপতি মাওলানা সাইফুল আলম সিদ্দিকী।
 alt

অনুষ্ঠানের প্রারাম্ভে ‘৭৫-এর১৫ আগষ্ঠ সহ পরিবারে নিহত জাতির জনক বঙ্গবন্ধু, ঢাকা কেন্দ্রীয় কারাগারে নিহত জাতীয় চার নেতাসহ ১৯৫২ এর ভাষা আন্দেলন থেকে আজ পর্যন্ত সকল গনতান্ত্রিক আন্দেলনে নিহতদের স্বরনে দাড়িয়ে এক মিনিটকাল নিরবতা পালন করা হয়। শেষে ইফতার ও নৈশ ভোজে সবাইকে আপ্যায়ন করা হয়। 

 


বাংলাদেশ আওয়ামী ফোরামের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

বুধবার, ১৫ জুলাই ২০১৫

Picture

অনুষ্ঠান সঞ্চালনা করেন হারুন অর রশিদ। মাওলানা সাইফুল আলম সিদ্দিকীর পরিচালনায় দোয়া অনুষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান, জাতীয় ৪ নেতা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ,আওয়ামী ফোরামের সকল সদস্যসহ প্রবাসী বাংলাদেশীদের জন্য দোয়া করা হয়।

alt
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হাসানুর রহমান, টমাস দুলু রায়, হেলাল মাহমুদ, শওকত আকবর রিচি, হাকিকুল ইসলাম খোকন, নিনি ওয়াহেদ, আখতার হুসেন, লিয়াকত আলী, আবুল বাসার মিলন, রফিকুল ইসলাম, টি মোল্লা, হিরু ভুইয়া প্রমূখ।


জেএসডি সভাপতি ও সাবেক মন্ত্রী আ স ম আবদুর রব নিউইর্য়কে আসছেন ১৬ জুলাই

বুধবার, ১৫ জুলাই ২০১৫

হাকিকুল ইসলাম খোকন, বাপসনিউজ:জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি কেন্দিয় কমিটির সভাপতি ও মুক্তিযুদ্ধের সংগঠক এবং স্বাধীনতার পতাকা উত্তোলনকারী সাবেক মন্ত্রী আ স ম আবদুর রব ১৬ জুলাই বুহসপতিবার বিকাল ৪টা৫০মিনিট-এ টারকিষ এয়ারয়োগ নিউইর্য়কের জেএফকে বিমান বন্দরে  এসে পৌছবেন বলে র্বাতা সংস্থাকে জানিয়েছেন যুক্তরাষ্ট্র জেএসডি সভাপতি হাজী আনোয়ার হোসেন লিটন ও সাধারন সম্পাদক সামসুঊদিদন আহমেদ শামীম। খবর বাপসনিউজ। সন্মেলন আ স ম আবদুর রব সভাপতি হিসেবে র্পূণ নির্বাচিত হওয়ার পর এই প্রথম তিনি জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি- যুক্তরাষ্ট্রের সন্মেলন করত আসছেন । তিনি ৩১ জুলাই যুক্তরাষ্ট্রে অবস্থানকালে যুক্তরাষ্ট্র জেএসডি সহ প্রবাসীদেব সাথে মত বিনিময় করবেন বলে জানা গেছে।

Picture

জেএফকেতে যুক্তরাষ্ট্র জেএসডি -এর পক্ষ থেকে দলের সভাপতি আ স ম আবদুর রবকে অর্ভ্যাথনা জানানো হবে। জেএসডিসহ সকল পবাসীদের জেএফকেতে অংশ নেয়ার আহবান জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি যুক্তরাষ্ট্র সভাপতি -হাজি আনোয়ার হোসেন লিটন,যাগাযাগ-৩৪৭-৩২৩-৪৪৭০ এবং সাধারন সম্পাদক সামসুঊদিদন আহমদ শামীম-৬৪৬-২৬০-৪২১২:বাপসনিউজ। উল্লেখ্য, বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক বিরোধী দলের নেতা ও সাবেক মন্ত্রী এবং জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব জুলাই মাসের শেষ দিকে জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি - যুক্তরাষ্ট্র শাখার তৃ-বার্ষিক সম্মেলনে প্রধান অতিতি হিসেবে বক্তব্য রাখবেন। এছাড়াও যুক্তরাষ্ট্র প্রবাসী বিভিন্ন রাজনৈতিক,সামাজিক ও সাংকুতিক সংগঠনের সাথে মতবিনিময়ে অংশ নিবেন এবং তাকে দেয়া প্রবাসীদের সংবর্দনা অনুষ্ঠানেও অংশ নিবেন। তিনি ৫ আগষ্ট জাতীয় সমাজতান্ত্রিক দল- জার্মান শাখায় তৃ- বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে অংশ নিবেন।এ সম্মেলন অনুষ্ঠতি হবে বালিনে। তিনি যুক্তরাজ্যে শাখার সম্মেলনে প্রধান অতিথি হিসেবে অংশ নিবেন বলে জানা গেছে। তার সফর সঙ্গী হিসেবে সহধর্মনী ও এক তনয় আসতে পারেন। এবং তিনি তার চিকিৎসা সেবা নিবেন যুক্তরাষ্ট্রে।