Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

ড. মোহীত উল আলমের আমেরিকা আগমন উপলক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের মতবিনিময় সভা

শনিবার, ২৪ মার্চ ২০১৮

Picture

মঞ্চে উপবিষ্ট ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক জাহাঙ্গীর শাহনেওয়াজ ডিকেন্স ও মিসেস মোহীত উল আলম। সংগঠনের সভাপতি মুহাম্মদ আব্দুল আজিজ নঈমীর সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক সাবিনা শারমিন নিহারের সঞ্চালনায় মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়।

alt

অনুষ্ঠানের শুরুতে ফুল দিয়ে অতিথিবৃন্দকে বরণ করে নেন - অধ্যাপক স্বপন দাস, বিষ্ণু গোপ এবং অধ্যাপক নওয়াব মিয়া।এছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রাক্তন ছাত্র -ছাত্রীদের পক্ষ থেকেও ফুল দিয়ে প্রফেসর ড. মোহীত উল আলমকে শুভেচ্ছা জানানো হয়। উল্লেখ্য, প্রফেসর ড. মোহীত উল আলম ব্যক্তিগত সফরে আমেরিকা এসেছেন। তাঁর আগমন উপলক্ষে এই সভার আয়োজন করা হয়। সভায় এলামনাই এসোসিয়েশনের কার্যকরী কমিটির সদস্য ছাড়াও ইংরেজি বিভাগের প্রাক্তন ছাত্র -ছাত্রী উপস্থিত ছিলেন। তারা অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন প্রিয় শিক্ষকের বক্তব্য শোনার জন্য। প্রফেসর ড. মোহীত উল আলমও তাঁর চমৎকার বক্তব্য দিয়ে ছাত্র-ছাত্রীদের মোহিত করে রেখেছিলেন। তিনি তাঁর বক্তব্যে বলেন, আমেরিকায় বাংলাদেশ একটি ছোট বাংলাদেশ নয়, বড় বাংলাদেশ। তিনি যেখানেই যাচ্ছেন প্রচুর বাঙালি দেখছেন। আমেরিকার মতো একটি বড় দেশের সিটিজেন হয়েও আপনারা বাংলাদেশকে ভুলেন নাই। তিনি বলেন, দেশ এবং প্রবাসের মধ্যে একটি সম্পর্ক সবসময় আছে এবং থাকবে। তিনি আরো বলেন, বাংলাদেশকে এগিয়ে নেওয়ার জন্য যে সব বাঁধার প্রাচীর আছে সেগুলোকে ভাঙতে হবে। তিনি তাঁর বক্তব্যে জীবন সম্পর্কে তাঁর দৃষ্টিভঙ্গির কথা তুলে ধরে বলেন, জীবনে সবসময় ইজি এ্যাটিচুয়েড ডেভেলপ করতে হবে। জীবনের একটি বড় সত্য মৃত্যু, তাই প্রতিটি মুহূর্ত উপভোগ করতে হবে। জীবনের প্রতিটি ক্ষেত্রে সময়ানুবর্তিতার প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। আমাদের আরো সাহসী হতে হবে। বক্তব্য শেষ হওয়ার পর ছাত্র-ছাত্রীদের অনুরোধে তিনি দুটো স্বরচিত কবিতা পাঠ করেন।

alt
ড. মোহীত উল আলমের পর বক্তব্য রাখেন, প্রফেসর ড. আশরাফ উদ্দিন আহমেদ। এছাড়াও মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে আলোচনায় অংশগ্রহণ করেন - সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক জাহাঙ্গীর শাহনেওয়াজ ডিকেন্স, মিসেস মোহীত উল আলম, সংগঠনের সাবেক সভাপতি পারভেজ কাজী, সাবেক সভাপতি অধ্যাপক স্বপন দাস, সাবেক সভাপতি বিষ্ণু গোপ, সাবেক ছাত্রনেতা মাহমুদ আহমেদ, চট্টগ্রাম সরকারী কমার্স কলেজের সাবেক ভিপি কামাল হোসেন মিঠু, বাংলাদেশ সোসাইটির শিক্ষা ও স্কুল সম্পাদক আহসান হাবিব, আবু তালেব চৌধুরী চান্দু, পরেশ সাহা, শিবলী ছাদেক, ছন্দা বিনতে সুলতান, শংকর নাথ, মুশফিকুন্নেসা, সলিল চৌধুরী, আব্দুল ওয়াদুদ, মুনমুন, শামীম, কাওসার ও সৌমেন। সার্বিক সহযোগিতায় ছিলেন - এস. এম. ইকবাল ফারুক, শাহেদ আলী, আবুল কাসেম ও আমিনুল ইসলাম। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন - সাবেক সাধারণ সম্পাদক সামশুদ্দীন আজাদ, মাসুদ উল আলম প্রমুখ।


Add comment


Security code
Refresh