Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

প্রধানমন্ত্রী পদক্ষেপ না নিলে ফোর-জি পেতাম না : মোস্তফা জব্বার

বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০১৮

Picture

ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, আগে বাসায় কেউ বেড়াতে এলে খানাপিনার খোঁজ নিতো। আর এখন খোঁজ নেয় ওয়াইফাই পাসওয়ার্ডের। এ থেকে বোঝা যায় দেশ এগিয়ে যাচ্ছে। তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৭ সালে এই কর্মযজ্ঞের সূচনা করেন। সেদিন তিনি পদক্ষেপ না নিলে আজকে ফোরজি-তে প্রবেশ করতে পারতো না। এইজন্য আমরা তার প্রতি কৃতজ্ঞ। আগে মানুষ ফোন করার জন্য ১৪ টাকা এবং ফোন ধরার জন্য ১২ টাকা ব্যয় করতো। আর এখন সেই ব্যয় কমে হাতের নাগালে চলে এসেছে। ১০ টাকায় এখন অনেক কথা বলা যায়। বিষয়টি আনন্দের এবং একই সাথে গর্বেরও।

alt

রাজধানীর ঢাকা ক্লাবে গতকাল সোমবার এক অনুষ্ঠানে অপারেটরদের হাতে নতুন চালু হওয়া এ সেবার লাইসেন্স তুলে দেন বিটিআরসির চেয়ারম্যান শাহজাহান মাহমুদ। এতে প্রধান অতিথি ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার। এ সময় ডাক ও টেলিযোগাযোগসচিব শ্যাম সুন্দর সিকদার, বিটিআরসির কমিশনার ও অন্যান্য কর্মকর্তা, চার মোবাইল অপারেটরের কর্মকর্তা, মোবাইল অপারেটরদের সংগঠন এমটবের মহাসচিব টি আই এম নুরুল কবীরসহ খাতসংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বিটিআরসি চেয়ারম্যান শাহজাহান মাহমুদ বলেন, ‘টেলিযোগাযোগ সেবার মান নিয়ে অনেক প্রশ্ন আছে। ফোর-জি সেবা চালুর মাধ্যমে এ সেবার মান অনেকটাই উন্নত হবে। গ্রাহকদের বলব, আগে ফোর-জি ব্যবহার করুন, তারপর এ বিষয়ে মন্তব্য করুন।’