Slideshows

http://bostonbanglanews.com/index.php/templates/gk_twn/images/images/banners/components/com_gk3_photoslide/thumbs_big/605744Finding_Immigrant____SaKiL___0.jpg

কুইন্স ফ্যামিলি কোর্টে অভিবাসী

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ দ্যা ইন্টারফেইস সেন্টার অব নিউইয়র্ক ও আইনী সহায়তা সংগঠন নিউইয়র্ক এর উদ্যোগে গত ২৪ অক্টোবর বৃহস্পতিবার সকাল ৯ See details

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

মাদ্রিদে বসন্ত উৎসব

মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী ২০১৮

Picture

গতকাল (১০ ফেব্রুয়ারি) শনিবার সন্ধ্যায় স্পেনের রাজধানী মাদ্রিদের সেন্ট্রো কমিউনিটারি ক্যাসিনো দে লা রেইনা হলে অনুষ্ঠিত এ উৎসবে বাঙালির বসন্ত উদ্‌যাপন বহুজাতিকতার নতুন মাত্রা লাভ করেছে। দর্শকের হৃদয় জয় করে নেওয়া এ অনুষ্ঠানে বাংলা নাচ-গানের সঙ্গে ছিল মাদ্রিদপ্রবাসী বাংলাদেশি নারীদের উদ্যোগে পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান। দেশের ঐতিহ্যবাহী পুলি, ভাপা, দুধ চিতই, পাটিসাপটা, প্যারা, জিলাপি ও সাজের পিঠাসহ হরেক রকমের পিঠার পসরা সাজিয়েছিলেন সর্বস্তরের মাদ্রিদ প্রবাসী বাংলাদেশি নারীরা।
উৎসবে পিঠাউৎসবে পিঠা

উৎসবের উদ্বোধন করেন কমিউনিটি নেতা ও বাংলাদেশ মসজিদের সভাপতি খোরশেদ আলম মজুমদার। পরিচালনা করেন অ্যাসোসিয়েশন দে ভালিয়েন্তে বাংলার সভাপতি মোহাম্মদ ফজলে এলাহী। উপস্থিত ছিলেন রেড ইন্টার লাভাপিয়েসের প্রেসিডেন্ট পেপা টরেস, এনজিও ইন্টারন্যাশনাল অসফান-এর কর্মকর্তা মিরকাপিয়েছ খোয়ান, গ্রেটার সিলেট অ্যাসোসিয়েশনের সভাপতি লুৎফুর রহমান, ব্যবসায়ী আবুল হোসেন ও রমিজ উদ্দিন প্রমুখ।
পিঠা উৎসব আয়োজনে সহযোগিতা করেন তানিয়া সুলতানা, লুনা আলম, জান্নাত শিউলি, মারুফা আরেফিন, সেতু হাসান ও নিগার সুলতানা প্রমুখ।
নৃত্য পরিবেশনানৃত্য পরিবেশনা

মোহাম্মদ ফজলে এলাহী বলেন, দেশের আবহমান সংস্কৃতি আর ঐতিহ্যকে এগিয়ে নেওয়া আর সেই সঙ্গে বিদেশের মাটিতে নতুন প্রজন্মকে দেশের আবহমানকালের সংস্কৃতিকে পরিচয় করিয়ে দেওয়াই এই ধরনের পিঠা উৎসব ও সামাজিক অনুষ্ঠানের আয়োজন। তা ছাড়া আমাদের নারীরা কোনো না কোনোভাবে কর্মজীবী তাই পরিবার পরিজন নিয়ে সবাই একসঙ্গে হওয়ার আনন্দটা সব সময় অন্যরকম।
সাংস্কৃতিক অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করে নিশাত, সান্তা ও ভরসা।


Add comment


Security code
Refresh