Editors

Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

মহৎ মৃত্যু হয়েছিল বঙ্গবন্ধু শেখ মুজিবের: বোস্টনে ড. প্রণব বড়ুয়া

বুধবার, ১৯ আগস্ট ২০১৫

Picture

বোস্টন:জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হয়নি, মহৎ মৃত্যু হয়েছে তাঁর। পৃথিবীতে ক’জনার ভাগ্যে এমন মহৎ মৃত্যু হয়? বাঙালি জাতির কাছে তিনি অমর হয়েই থাকবেনচিরকাল। গত রবিবার সন্ধ্যায় বোস্টনের রিঞ্জ এভেন্যুর কমিউনিটি রুমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক ড. প্রণব কুমার বড়ুয়া এসব কথা বলেন।
alt
নিউ ইংল্যান্ড আওয়ামীলীগের সভাপতি ওসমান গণির সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক সুহাস বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে ড. প্রণব বড়ুয়া আরো বলেন, গোপালগঞ্জের টঙ্গিপাড়ার সেই অজ পাড়াগাঁয়ের কিশোর শেখ মুজিব শেকড় থেকে শীর্ষে পৌঁছেছেন শুধুমাত্র সাহসিকতা, মেধা আর প্রতিবাদী হওয়ার মধ্য দিয়ে। তিনি কখনই অন্যায় ও অত্যাচারের কাছে নত স্বীকার করেননি। তাঁকে পূর্ব পরিকল্পিত সিদ্ধান্তে যেভাবে নৃশংস হত্যা করা হয়েছে এটাকে হত্যা না বলে মহৎ মৃত্যু বলা যায়। কারন এমন মৃত্যু খুব কম মানুষেরই হয়।

alt

 

সংগ্রামী জীবন সম্পর্কে আরও জানতে  তিনি উপস্থিত নেতা-কর্মিদেরকে অসমাপ্ত আত্মজীবনী বইটি পড়ার পরামর্শ দেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য প্রবাসের সকল নেতা-কর্মিদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।
alt
নিউ ইংল্যান্ড আওয়ামীলীগ, মহিলা লীগ ও ৭১-এর ঘাতক দালাল নির্মূল কমিটি যৌথভাবে আয়োজিত এ অনুষ্ঠানের করেন। সভার শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন মোস্তাক তালুকদার। এরপর মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদদের স্মরণের এক মিনিট নিরবতা পালন করা হয়।

alt

সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন বিশেষ অতিথি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগি অধ্যাপক ড. সুমন কান্তি বড়ুয়া, বীর মুক্তিযোদ্ধা মোস্তাক তালুকদার,বেইনের সাবেক সাধারন সম্পাদক তরুন বড়ুয়া, আওয়ামীলীগের সভাপতি ওসমান গণি, সাধারন সম্পাদক সুহাস বড়ুয়া, সাবেক সাধারন সম্পাদক জাহিদ ওসমানী মামুন, ৭১-এর ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি মাহফুজুর রহমান,সাধারন সম্পাদক নাঈম চৌধুরী পিন্টু, প্রচার সম্পাদক সিরাজুম মুনির ও সাবেক ছাত্রনেতা শহিদুল ইসলাম রনি প্রমুখ।


Add comment


Security code
Refresh