Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

শহীদ বুদ্ধিজীবী দিবস ও ঐতিহাসিক ১৬ই ডিসেম্বর উপলক্ষে জেএসডি’র আলোচনা সভা অনুষ্ঠিত

বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর ২০১৫

উপর্যুপুরী অপশাসনের কারনে জনগন আজ মুক্তিযুদ্ধের আদর্শ ভুলতে বসেছে
ASM   Roআয়েশা আক্তার রুবি,বাপসনিঊজ: জাতীয় সমাজতান্ত্রিক দল - জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, উপর্যুপুরী অপশাসনের কারনে জনগন আজ মুক্তিযুদ্ধের আদর্শ ভুলতে বসেছে। দেশ পরিচালনায় জনগনের সম্মতি ও সমর্থনের প্রয়োজনীয়তা অস্বীকার করে চলছে। জনগনের মিছিল-মিটিং বন্ধ করে উন্নত ভাবাদর্শ প্রচারের পথ বন্ধ করে দেয়া হয়েছে। সরকার জানেনা জনগনের রাজনৈতিক অধিকার , গনতন্ত্র ও মানব সম্পদ উন্নয়ন ছাড়া কোন উন্নয়নই টেকসই হয়না। বরং তা হয় সংবিধান বিরোধী ও স্বৈরতান্ত্রিক কার্যক্রুম। তাই এ অবস্থা পরিবর্তনের জন্য প্রয়োজন একটি অবাধ, সুষ্ঠু জাতীয় নির্বাচন এর মাধ্যমে একটি বৈধ ও গনতান্ত্রিক সরকার গঠন করা; পার্লামেন্টের উচ্চকক্ষ, প্রাদেশিক সরকার ব্যবস্থাু উপ আঞ্চলিক অর্থনৈতিক জোট গঠন সহ জেএসডি’র ১০দফা বাস্তবায়ন করা। এর জন্য প্রয়োজনে এখনই সংবিধান সংশোধনের উদ্যোগ গ্রহন করা। জনাব রব স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের শহীদদের জন্য একক দিবস পালনের জন্য সরকারের আনুষ্ঠানিক ঘোষনার দাবী জানান।খবর বাপসনিঊজ।
জেএডি সাধারন সম্পাদক  আবদুল মালেক রতন বলেন, স্বাধীন দেশের উপযোগী রাজনীতি, রাষ্ট্রব্যবস্থাপনা ও সংবিধানের অভাবেই দেশে আজও দু:শাসন চেপে বসে আছে, সন্ত্রাস ও জঙ্গীবাদ মাথাচাড়া দিয়ে উঠার সুযোগ পাচ্ছে।

আজ বিকেল ৪টায় শহীদ বুদ্ধিজীবী দিবস ও ঐতিহাসিক ১৬ই ডিসেম্বর উপলক্ষে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জেএসডি আয়োজিত আলোচনা সভায় নেতৃবৃন্দ এ সকল কথা বলেন।
জেএসডি সভাপতি আ স ম আবদুর রব এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন  সিরাজ মিয়া,আবদুল খালেক, মোশারফ হোসেন ও আবদুর রাজ্জাক রাজা প্রমুখ।

জেএসডি’র পক্ষ থেকে আগামী কাল ১৬ই ডিসেম্বর সকাল ৭টায় সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পন করা হবে ।


Add comment


Security code
Refresh