Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

মুক্তিযুদ্ধের চেতনাকে সরকার নির্বাসনে দিয়েছে ...... আ স ম আবদুর রব

সোমবার, ১৮ জানুয়ারী ২০১৬

আয়েশা আকতার রুবী,বাপসনিঊজ:স্বাধীন বাংলার পতাকা উত্তোলক, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি ও সাবেক মন্ত্রী আ স ম আবদুর রব বলেছেন,জনগণের রাজনৈতিক অধিকার অর্থাৎ জনগণের রাষ্ট্র জনগণের সম্মতি ও সমর্থনে পরিচালিত হবে-এটাই ছিলো মুক্তিযুদ্ধের চেতনার মৌল ভিত্তি। কিন্তু সরকার জনগণের রাজনৈতিক অধিকার-ভোটের অধিকার, মৌলিক মানবাধিকার হরণ করে জোরপূর্বক ক্ষমতা আকড়ে আছে। রাষ্ট্র ক্ষমতাকে দীর্ঘায়িত করতে মুক্তিযুদ্ধের চেতনাকে সরকার নির্বাসনে দিয়েছে। জনগণের অধিকার লুন্ঠন করে ক্রীতদাসের রাষ্ট্র বানানোর জন্য মুক্তিযুদ্ধ সংগঠিত হয়নি। জনগণের আত্মদান, জনগণের সংগ্রামী অবদানেই আজকের বাংলাদেশ অথচ জনগণকে প্রতিনিয়ত উপেক্ষা করা হচ্ছে-অবহেলা করা হচ্ছে। যারা অধিকার আদায়ে প্রতিবাদকারী তাদের গ্রেপ্তার-নির্যাতন, ভয়-ভীতি দেখানো হচ্ছে। অন্যায়-অযোগ্যভাবে রাষ্ট্র পরিচালনা করতে গিয়ে জাতির নৈতিকতাকে চরমভাবে ধ্বংস করা হচ্ছে।

Picture

জনাব রব বলেন, এই রাজনৈতিক দেউলিয়াত্ব থেকে মুক্তি পেতে হলে সংবিধানের ব্যাপক সংস্কার করতে হবে। দ্বি-কক্ষ বিশিষ্ট পার্লামেন্ট গঠন করতে হবে, প্রদেশ ও প্রাদেশিক সরকার ব্যবস্থা গড়ে তোলাসহ জেএসডি’র ১০ দফা বাস্তবায়ন করতে হবে। আজ ১৪.জানুয়ারী সকাল ১১ টায় টাঙ্গাইল জেলা জেএসডি আয়োজিত কাউন্সিলের উন্মুক্ত অধিবেশনে প্রধান অতিথি’র ভাষণ দানকালে জনাব রব এ সকল কথা বলেন।

  বিশেষ অতিথির বক্তব্যে জেএসডি সাধারন সম্পাদক  আবদুল মালেক রতন বলেন, জঙ্গী ইস্যুতে বৃহৎ শক্তি সমুহ বাংলাদেশকে দাবার গুটি হিসাবে ব্যবহার করতে তৎপর। শক্তিশালী জাতীয় ঐক্য ও গনতন্ত্রের মধ্যদিয়ে আমাদেরকে জঙ্গীবাদের উত্থান যেমন রোধ করতে হবে তেমনি বিদেশী অপতৎপরতাও অকার্যকর করে দিতে হবে।

  টাঙ্গাইলের ভাষানী হলে জনাব মতিউর রহমান মতির সভাপতিত্বে অনুষ্ঠিত এ অধিবেশনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জিয়া খোন্দকার, এ্যাড. এম এ রশিদ, শফিউল আলম, নুরুল ইসলাম নুরু, জহুরুল ইসলাম, এ্যাড. মফিজুর রহমান, মোতাহার হোসেন, ফারুক শিকদার, আমিনুল ইসলাম বাদশা, গোলাম আম্বিয়া জিন্নাহ, রফিকুল ইসলাম হুমায়ন প্রমুখ।


Add comment


Security code
Refresh