Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে বাংলা ভাষা : নিউইয়র্কে অর্থমন্ত্রী

মঙ্গলবার, ০১ মার্চ ২০১৬

হাকিকুল ইসলাম খোকন: বাপ্ নিউজ :নিউইয়র্ক থেকে :বাঙালির প্রাণের ভাষা বাংলা আজ বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। তিনি বলেন, "বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলা ভাষা ও সংস্কৃতির যা জন্য করেছেন বিগত কোনো সরকার তা করতে পারেনি।" গত ২৭ ফেব্রুয়ারী ,শনিবার সন্ধ্যায় নিউইয়র্কে একুশের গ্রন্থমেলা উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি।

Picture

অর্থমন্ত্রী বলেন, "পৃথিবীতে এমন কোনো নজির নেই যে কোনো জাতি নিজেদের ভাষার জন্য আন্দোলন করে আত্মাহুতি দিয়েছে। শুধুমাত্র বাঙালি জাতিই ভাষার জন্য আন্দোলন করে প্রাণ দিয়েছে। ভারতের আসামের মানুষ তাদের ভাষার জন্য আন্দোলন করেছিল। সেখানে ১৩ জন মানুষ জীবন দিয়েছে। কিন্তু তা নিয়ে আমাদের সঙ্গে তাদের তুলনা চলে না।

alt

এই ভাষার অধিকার আমরা আদায় করেছি ১৯৫২ সালে। ভাষা আন্দোলন থেকেই আমাদের স্বাধীনতা সংগ্রামের শুরু। সেই আন্দোলনের পথ ধরেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৬৬ সালে ৬ দফা ঘোষণা করেন। যা আমাদের মধ্যে জাগরণ সৃষ্টি করে।"

alt

নিউইয়র্কে দুই দিনব্যাপী এ গ্রন্থমেলার আয়োজন করে মুক্তধারা ফাউন্ডেশন ও বাঙালি চেতনা মঞ্চ।  সমতি ওয়াহদ-এর উপস্থাপনায় নিনি ওয়াহেদ-এর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন, নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল  শামীম আহসান এনডিসি, যুক্তরাষ্ট্র সফররত সোশ্যাল ইসলামিক ব্যাংকের চেয়ারম্যান মেজর (অব.) ডা. রেজাউল হক, কেপিসি গ্রুপের চেয়ারম্যান ডা. কালী প্রদীপ চৌধুরী,ডা. জিয়াউদ্দিন আহমেদ,লেখক হাসান ফেরদৌস, নিনি ওয়াহেদ, রিয়েল এস্টেট ব্যবসায়ী আনোয়ার হোসেন  প্রমুখ।

alt

অনুষ্ঠানে অন্যদের মধ্যে একুশে পদকপ্রাপ্ত নাট্যকার জামালউদ্দিন হোসেন,মুক্তধারা ফাউন্ডেশন সভাপতি  বিশ্বজিত সাহার,বাঙালি চেতনা মঞ্চের চেয়ারম্যান আব্দুর রহিম বাদশা, সোনালী এক্সচেঞ্জের সিইও আতাউর রহমান,  অভিনেত্রী রওশন আরা হোসেন, লেখক ফেরদৌস সাজেদীন,আমরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন-এর সভাপতি সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন ও সাধারণ সম্পাদক হেলাল মাহমুদ ,লেখক এম ইসলাম মাসুদ ,ফাহিম রেজা নূর, সুব্রত বিশ্বাস, জীবন বিশ্বাস ও জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদ যুক্তরাষ্ট্র শাখার  সাধারান সম্পাদক নূরে আলম জিকু প্রমুখ উপস্থিত ছিলেন।


Add comment


Security code
Refresh