Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট এ বঙ্গবন্ধুর ৯৬তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপদযাপন

রবিবার, ২০ মার্চ ২০১৬

হাকিকুল ইসলাম খাকন,খোকন,বাপসনিঊজ: বাংলাদেশ কনস্যুলেট জেনারেল ১৭ মার্চ ২০১৬ তারিখে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৬তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করে। কর্মসূচীর অংশ হিসেবে শিশুদের চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা, বঙ্গবন্ধুর জীবন ও কর্ম সম্পর্কে আলোচনা এবং তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় পররাষ্ট্র মন্ত্রী, মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী কর্তৃক প্রদত্ত বাণী পাঠ করে শোনানো হয়।

alt
কনসাল জেনারেল শামীম আহসান, এনডিসি, তার স্বাগত বক্তৃতায় শিশুদের প্রতি জাতির পিতার প্রগাঢ় ভালোবাসার কথা উল্লেখ করে নতুন প্রজন্মের কল্যাণে বঙ্গবন্ধু এবং বর্তমান সরকার কর্তৃক গৃহীত পদক্ষেপ সমূহের উপর আলোকপাত করেন। তিনি বঙ্গবন্ধুর বর্ণাঢ্য ও কর্মময় জীবনের বিভিন্ন দিক সম্পর্কে নতুন প্রজন্মকে অবহিত করার প্রয়োজনীয়তার কথা উল্লেখ করেন।খবর বাপসনিঊজ।

alt
আলোচনা সভায় ব্রাজিলে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মিজারুল কায়েস ও কম্যুনিটির নেতৃবৃন্দ আলোচনা করেন এবং আবৃত্তিকাররা বঙ্গবন্ধুর উপরে কবিতা পাঠ করেন। স্থানীয় কমিউনিটির বিপুল সংখ্যক সদস্য এবং তাদের শিশু সন্তান, কনস্যুলেট জেনারেল এর কর্মকর্তা/কর্মচারী এবং তাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। বিজয়ী প্রতিযোগীদের মধ্যে পুরস্কার বিতরন করা হয়। বঙ্গবন্ধুর জন্ম দিন উপলক্ষে কেক কাটা পর্বে শিশুসহ অন্যান্যরা অংশগ্রহণ করেন।

alt
অনুষ্ঠান শেষে অতিথিদের ঐতিহ্যবাহী বাংলাদেশী খাবার পরিবেশন করা হয়।প্রারম্ভে ১৯৭৫-এর ১৫ আগষ্ট স্বপরিবারে নিহত জাতির জনক বঙ্গবন্ধু, ডাকা কেন্দ্রিয় কারাগারে চার জাতীয় নেতা, একাত্তর-এর মুক্তিযুদ্ধ ও  ১৯৫২- এর মহান ভাষা আন্দোলনসহ আজ পর্যন্ত সকল গণতান্ত্রিক আন্দোলনে নিহতদের স্মরনে সভায় দাঁড়িয়ে এক মিনটি কাল নিরাবতা পালন করা হয়।

Bangladesh Consulate in New York Celebrates 96th Birth Anniversary of Bangabandhu and National Children’s Day

Hakikul Islam Khokan,Bapsnews:The Consulate General of Bangladesh in New York celebrated 96th Birth Anniversary of the Father of the Nation Bangabandhu Sheikh Mujibur Rahman and National Children’s Day on 17 March 2015 in a befitting manner. The program included, among others, painting and essay competition for the children, discussion-meeting, screening of a documentary on the life and works of Bangabandhu and special prayer and cutting of cake. Messages of the Honorable President, Honorable Prime Minister, Honorable Foreign Minister and Honorable State Minister for Foreign Affairs were read out.
 alt
In his welcome remarks, Mr. Md. Shameem Ahsan, ndc, Consul General of Bangladesh in New York mentioned about the heartfelt attachment of the Father of the Nation for the children. He also shed lights on various initiatives Bangabandhu and of the present government for the welfare of the younger generation. He also highlighted on the need for educating the children about the life and works of Bangabandhu.  
alt
H.E. Mr. Mohamed Mijarul Quayes, Bangladesh Ambassador to Brazil and members of the community also shared their thoughts on Bangabandhu’s role in the emergence of Bangladesh. A large number of children and representatives of various social, cultural and political organizations of the community were present along with the officials and their families of the Consulate General. Prizes were distributed among the winners. The guests were served with traditional Bangladeshi food.


Add comment


Security code
Refresh