Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

ঢাবি’র সাবেক ছাত্র সমিতির অভিষেক ও বর্ষবরন বোস্টনে

বৃহস্পতিবার, ২১ এপ্রিল ২০১৬

ওসমান গনি,সুহাস বডুয়া,বাপসনিঊজ:যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের বোস্টনে জমকালো পরিবেশে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র সমিতির বাংলা নববর্ষ পালন ও অভিষেক অনুষ্ঠিত হয়। গত রবিবার ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন অব নিউইংল্যান্ড (ডুয়ানি) এ অনুষ্ঠানের আয়োজন করেন। এ খবর দিয়েছে বার্তা সংস্থা বাপসনিঊজ।
বোস্টনের  সামারভিলের গ্রীক মেরী অর্থোডক্স চার্চে অনুষ্ঠিত ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন অব নিউইংল্যান্ড (ডুয়ানি)’র নবনির্বাচিত সদস্যদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান স্থানীয় শিশু-কিশোররা।

বোস্টনে ঢাবি’র সাবেক ছাত্র সমিতির অভিষেক ও বর্ষবরন


ডুয়ানির সভাপতি মনির সাজির সভাপতিত্বে এবং  নাসরিন শিবলির সঞ্চালনায় অনুষ্ঠিত এ অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ওয়াশিংটনস্থ বাংলাদেশ দূতাবাসের কমার্শিয়াল কাউন্সিলর এসকে আকতার হোসেন এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন পিপল এন টেক এর সিইও আইটি বিশেষজ্ঞ আবু হানিপ। অনুষ্ঠানে মূল বক্তব্য উপস্থাপন করেন এমআইটির এসোসিয়েট প্রফেসর তৌহিদ জামান। অনুষ্ঠানে নবনির্বাচিত কমিটির অভিষেক, প্রামাণ্যচিত্র প্রদর্শনী, আলোচনা সভা, কবিতা আবৃত্তি, নৃত্য ও বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।
প্রধান অতিথি এসকে আকতার হোসেন উপস্থিত প্রবাসীদের উদ্দেশ্যে বক্তব্যে বলেন, বাংলাদেশে বিনিয়োগের জন্য এটাই উপযুক্ত সময়। যারা দেশে বিনিয়োগ করতে চান কিংবা চিন্তা করছেন বাংলাদেশ দূতাবাস তাদেরকে সর্বপ্রকার সহায়তা প্রদান করবে। বিশেষ অতিথি আবু হানিপ বলেন, যুক্তরাষ্ট্রে চার হাজার বাংলাদেশি যুবককে আইটি প্রশিক্ষন দিয়ে আমরা তাদেরকে ভাল ও উন্নতমানের চাকুরি দিয়েছি। শুধু তাই নয় আমাদের প্রতিষ্ঠানের মাধ্যম্যে শত শত প্রবাসীদের বৃত্তির ব্যবস্থাও করে দিয়েছি। আইটির প্রশিক্ষন নিয়ে জীবনের কঠিন চাকুরি থেকে তিনি নিজেদেরকে রক্ষা করা জন্য প্রবাসীদের তিনি আহবান জানান। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন সভাপতি মনির সাজি, সাধারন সম্পাদক সৈয়দ সালাম শিলু ও সাবেক সাধারন সম্পাদক সাইমন সাবির। দ্বিতীয় পর্বে কবিতা আবৃত্তি, বৈশাখী নাচ এবং সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন।
সাংস্কৃতিক পর্বে কবিতা আবৃত্তি করেন বোস্টন প্রবাসী জনপ্রিয় কবি বদিউজ্জামান নাসিম, নিউইয়র্ক প্রবাসী কবি সালেম সুলেরী ও স্থানীয় আবৃত্তিকার জামান। সঙ্গীত পরিবেশন করেন পিয়ারু সাত্তার, কামরুল আলম জুয়েল, সুপর্ণা বিশ্বাস, নাসরীন শিবিলী রুমি ও শিশুশিল্পী রিশপিয়াত সাত্তার জুঁই। শেষপর্বে এক নৃত্যানুষ্ঠানে নৃত্য পরিবেশন করেন রাফেয়া জামান প্রিয়া, রেদওয়ান,আহেমেদি,জাহিন,উর্বানা, নাজিয়া, নাশহাত ও প্রিয়া। অনুষ্ঠানের মাঝে সায়মা আলমের পরিচালনায় মুক্তিযুদ্ধ বিষয়ক একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।
উল্লেখ্য, প্রধান নির্বাচন কমিশনার ড. সৈয়দ এ মনসুর এর পরিচালনায় গত ২১ নভেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন অব নিউইংল্যান্ড (ডুয়ানি)’র দ্বিতীয়বারের মত নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে মুনির সাজি পুনরায় সভাপতি নির্বাচিত হয়েছেন। ১১ সদস্য বিশিষ্ট এ সংগঠনের নির্বাচিত অন্যান্য সদস্যরা হলেন সৈয়দ সালাম শিলু সাধারন সম্পাদক, সহ-সভাপতি সাইমন সাবির,  সহ-সভাপতি সায়মা আলম, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন তালুকদার, কোষাধ্যক্ষ শরীফ আহমেদ, শিক্ষা বিষয়ক সম্পাদক মাহমুদা ইসলাম, সামাজিক-সাংস্কৃতিক ও ধর্ম বিষয়ক সম্পাদক নাসিম জাহান, ছাত্র বিষয়ক সম্পাদক রোকেয়া মাহমুদ, সমাজ কল্যান বিষয়ক সম্পাদক মীর ফজলুল করিম ও গণযোগাযোগ বিষয়ক সম্পাদক আবুল কালাম।
  অনুষ্ঠানে মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরনে এক মিনিট নিরবতা পালন করা হয়।


Add comment


Security code
Refresh