Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

শাসন ব্যবস্থার পরিবর্তনে গণআন্দোলন দরকার ............আ স ম আবদুর রব

রবিবার, ০১ মে ২০১৬

আয়েশ আক্তার রুবি,বাপসনিঊজ:মহান মে দিবসের আলোচনা সভায় স্বাধীন বাংলার পতাকা উত্তোলক, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি ও সাবেক মন্ত্রী আ স ম আবদুর রব বলেছেন, গণমূখী রাষ্ট্র ছাড়া শ্রমিক-কৃষক মেহনতী মানুষের অধিকার নিশ্চিত করা যাবে না। বিদ্যমান নিপীড়ক রাষ্ট্র ব্যবস্থার পরিবর্তনের জন্য গণআন্দোলন রচনা করতে হবে। গণআন্দোলনের মাধ্যমেই শোষণ-নিপীড়ন-নির্যাতনের রাষ্ট্রীয় শাসন ব্যবস্থার অবসান ঘটিয়ে জনগণের শাসন কায়েম করতে হবে। রাষ্ট্রীয় ক্ষমতায় শ্রমজীবি-কর্মজীবি-পেশাজীবি জনগণের অংশগ্রহণ নিশ্চিত করার মাধ্যমেই গণমূখী রাষ্ট্রের প্রবর্তন হবে। যে সমাজে উৎপাদন ব্যবস্থাপনায় শ্রমিকদের কর্তৃত্ব প্রতিষ্ঠা হয়না, সে সমাজ প্রগতিশীল হতে পারে না। বিদ্যমান শাসন ব্যবস্থায় রাষ্ট্র আর চলতে পারে না। এই অবস্থা চলতে থাকলে নৈরাজ্য, জঙ্গীবাদ, সন্ত্রসবাদে রাষ্ট্র চূড়ান্ত ঝুঁকিতে পড়বে-যা আমাদের স্বাধীনতাকেই বিপর্যস্থ করে তুলবে। জেএসডি’র ১০ দফা বাস্তবায়নে নতুন ধারার রাজনীতি ও শাসন কাঠামো দিয়ে বিদ্যমান সংকটের মোকাবেলা করা সম্ভব।খবর বাপসনিঊজ ।
জনাব রব অবিলম্বে শ্রমিকদের নূন্যতম ১৩হাজার টাকা মজুরি নির্ধারন করে মজুরী কমিশন ঘোষনাসহ শ্রমিকদের নিরাপত্তা ও স্ব্যস্থ্য সেবা নিশ্চিত করার আহ্বান জানান।
গত ১ মে সকাল ১০টায় মহান মে দিবস উপলক্ষে ৬৫ বঙ্গবন্ধু এভিনিউস্থ কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে জনাব রব এ সকল কথা বলেন। আলোচনা সভায় বক্তব্য রাখেন জেএসডি নেত্রী তানিয়া ফেরদৌসী, আতাউল করিম ফারুক,  সিরাজ মিয়া, আবদুল খালেক, কামাল উদ্দিন পাটোয়ারী, মোশারফ হোসেন, আবুল হোসেন প্রমুখ।আলোচনা সভা শেষে  একটি বর্নাঢ্য র‌্যালী মহানগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে।


Add comment


Security code
Refresh