Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিরাট সমাবেশ

বুধবার, ১৩ জুলাই ২০১৬

বাপ্ নিউজ : শ্রমিক, কর্মচারী, পেশাজীবী মুক্তিযোদ্দা সমন্বয় পরিষদের উদ্যোগে গুলশান, শোলাকিয়ায় ঈদুল ফিতরের দিনে হত্যাযজ্ঞ সহ জঙ্গি কার্যকলাপের প্রতিবাদে আজ সকাল 11 টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিরাট সমাবেশে যোগদান, আরও উপস্থিত ছিলেন নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি, সংগঠনের নেতা ইসমত কাদিরগামা, আলাউদ্দিন মিয়া অভিনেত্রী রোকেয়া প্রাচী, আওয়ামী লীগ নেতা এম এ করিম, শ্রমিক নেতা আব্দুল কাশেম, মুক্তিযোদ্দা বিষ্ণু জালাল সহ অন্যান্য নেতৃবৃন্দ এই মুহু‌র্তের অশ‌নি সং‌কেত থে‌কে বাঁচার পথ হ‌তে পা‌রে আওয়ামীলীগ কে একা‌ডে‌মিক চিন্তার মহাসড়‌কে তু‌লে দেওয়া ।প্রায় সবাই বলছেন নতুন করে জেগে উঠতে হবে নতুন চিন্তা চেতনায় নতুন একটা ভালোবাসার পৃথিবী  গড়তে হবে আওয়ামীলীগ কে ।এরকম নতুন সুত্রের আমি ঘোর বিরোধী ।

alt
আওয়ামীলীগ কে ঐতিয্যের একাডেমিক  অবকাঠামোতে ফেরত আনুন । যেখানে আছে ভাইয়ের বন্ধন ,সাম্যবাদ , সহনশীলতা , পারস্পারিক  সন্মান সহ ভালোবাসার সাম্রাজ্যের উর্বর ভূমি ।আমাদের আছে গর্ব করার মতো হোসেন শহীদ সরওয়ারদি , মাওলানা ভাসানি ,বঙ্গবন্ধু , রবীন্দ্রনাথ , নজরুল , আবদুল আলীম ,জসীম উদ্দিন সহ লালন বাউলের আলোকিত ইতিহাস ।আমি দেখেছি , মিশেছি এবং কথা বলেছি ওদের সাথে যারা আমাদের অজর পাড়াগাঁয়ে তৃণমুলে মানবেতর জীবনযাপন কারী আওয়ামীলীগের অতি সাধারণ সদ্যস্য, যাঁদের একটা সাধারণ চাকুরী নেই সেই চিন্তা করে না কিন্তু জয়বাংলা শ্লোগান দিয়ে ওরা জেগে উঠে ,এখনো মুষ্টি হাতে দাঁড়িয়ে যায় । ওরা আমাদের মিছিল মিটিং আলোকিত করে রাখে ।

alt
মাননীয় প্রধানমন্ত্রী তৃণমূল দের সম্মান করুন , যারা আওয়ামীলীগ কে বুকের মধ্যে লালন করে বংশপরম্পরায় ।হাইব্রিড সম্প্রদায় কে নিয়ে অনেক বসবাস হয়েছে , ভালোবাসা হয়েছে । এবার একটু তৃণমূলে নজর দিন । ভালোবাসা দিন যারা শত বাধা বিপত্তির  পরও আওয়ামীলীগের একাডেমিক  অবকাঠামোকে শক্ত ভাবে ধরে দিনাতিপাত করছে তাঁদের । পাড়ায় মহল্লায়  সেমিনারের বন্দোবস্ত করতে বলুন । মাসে অন্তত একবার দেশের প্রতিটি প্রাইমারী স্কুলে পাঠচক্রের ব্যবস্তা করতে বলুন । প্রত্যেক পাড়া মহল্লায় অনেক মেধাবী ছাত্র ছাত্রী আছে ওদের কথা বলতে দিন , নেতারা অনেক কথা বলেছে ওদের দর্শক সারিতে বসে থাকতে বলুন । ওদের কে একদিন একজন কে বক্তব্য রাখতে বলুন । উৎসাহিত করুন রবীন্দ্রনাথ , নজরুল , বঙ্গবন্ধু , লালন কে নিয়ে কথা বলতে ।
alt
যা করার এক্ষুনি শুরু করুন , এখনই সময় । সময় বসে থাকে না , সময় বসে থাকবে না ।গুলশান থেকে শোলাকিয়া  কিংবা মানারাত থেকে নর্থসাউথ । বাংলাদেশের জন্য একটা অশনি সংকেত ।ভয়ের মধ্যে আছি কখন ওরা বন্ধ করে দেয়  বিশ্ববিদ্যালয় গুলোতে সমাজ বিজ্ঞান , লোকপ্রশাসন ,পালি , সংস্কৃত কিম্বা রাষ্ট্রবিজ্ঞানের মতো বিষয় গুলোকে মানুষের সৃষ্টির ফ‌তোয়া দি‌য়ে ।
alt
মাননীয় প্রধানমন্ত্রী আপনার নিছে যারা আছে ওদের দিয়ে কোন কাজ হবে না  ,তাছাড়া মানুষ ওদের কে আর বিশ্বাস করে না ভয় করে । বিশ্বাস আর ভয় একসুত্রে আসে না ।তৃণমুলের বিশ্বাস কে সম্মান করতে হলে শেকড় সন্ধানী  কাজগুলো এই মুহূর্তে খুব খুব জরুরী ।


Add comment


Security code
Refresh