Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

ঐক্যবদ্ধভাবেই সন্ত্রাস-জঙ্গীবাদ নির্মূল করা সম্ভব ....... আ স ম আবদুর রব

শুক্রবার, ১৫ জুলাই ২০১৬

আয়েশা আকতার রুবী,বাপসনিঊজ:জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি জনাব আ স ম আবদুর রব বলেছেন, ঐক্যবদ্ধভাবেই সন্ত্রাসÑজঙ্গীবাদ নির্মূল করা সম্ভব। সন্ত্রাস-জঙ্গীবাদ-ধর্মান্ধ-ফ্যাসীবাদ-সা¤্রাজ্যবাদ-দলবাজ ও এক কেন্দ্রিক ক্ষমতা দখলকারী এরা সবাই একই ধারা ও গোত্রের অন্তর্ভূক্ত। একক দল বা সরকারের প্রশাসনিক শক্তি দিয়ে জাতিকে এর মোকাবেলা সম্ভব নয়Ñ এটি ইতিমধ্যেই প্রমানিত হয়েছে। স্বাধীনতা উত্তর বাংলাদেশে স্বাধীন দেশের উপযোগী রাজনীতি ও রাষ্ট্র ব্যবস্থাপনা গড়ে না তোলা এবং দুই জোটের ক্ষমতার লড়াইয়ের ফলেই বর্তমান সংকট ও ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। তাই এদের পক্ষে এ সংকট থেকে জাতিকে মুক্ত করা সম্ভব নয়। এ জন্যই আমরা জাতীয় কনভেনশন ডাকার  আহবান জানিয়েছিলাম। যার মধ্য দিয়ে জাতীয় ঐক্য গড়ে উঠতে পারতো।

alt
জনাব রব বলেন, ৬৯-৭১ এ আমরা গ্রামে গ্রামে জনগনকে সাথে নিয়ে জাতি-ধর্ম-বর্ন নির্বিশেষে সর্বদলীয় সংগ্রাম পরিষদ গঠন করেছিলাম। আজকে শুধুমাত্র সরকারী দল বা সরকারের আহবানে সরকার সমর্থক বা দলীয় কমিটি হবে, সর্বদলীয় সংগ্রাম কমিটি গড়ে উঠবেনা। জনাব রব আরো বলেন, বাংলাদেশ আফগানিস্তান বা ইরাক নয়। এ জাতি সমগ্র জনগনকে নিয়ে ঐক্যবদ্ধভাবে এক নায়ক ও উপনিবেশবাদের বিরুদ্ধে সশস্ত্র সংগ্রাম করে লক্ষ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে স্বাধীনতা অর্জনকারী জাতি। আজও জাতিকে ঐক্যবদ্ধ করলে আমরাই আমাদের এ সমস্যা সমাধান করতে সক্ষম। এখানে বিদেশীদের আসার প্রয়োজন নাই। সন্ত্রাস- জঙ্গীবাদের বিরুদ্ধে অপরিহার্য ‘ জাতীয় ঐক্য ’ না করলে জাতি ভয়াবহ সংকটে পড়বে।জেএসডি সাধারন সম্পাদক আবদুল মালেক রতন বলেন, জাতীয় রাজনীতিতে আদর্শিক শুন্যতার সুযোগ নিয়ে ধর্মান্ধ মৌলবাদী গোষ্ঠী যুব সমাজের একটি অংশকে জঙ্গীবাদে উদ্বুদ্ধ করছে। এ সন্ত্রাস – জঙ্গীবাদ দমনের জন্য আজ যুব সমাজের আকাংখা পুরনের উপযোগী রাজনৈতিক আদর্শ ও ঐক্যবদ্ধ উদ্যোগ একান্ত অপরিহার্য।

alt
বিকেল ৪টায়  সারাদেশে সন্ত্রাস-জঙ্গীবাদ বিরোধী সমাবেশ-মিছিলের কর্মসূচীর অংশ হিসেবে ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত কেন্দ্রীয় সমাবেশে নেতৃবৃন্দ এ সকল কথা বলেন। জেএসডি সভাপতি জনাব আ স ম আবদুর রব এর সভাপতিত্বে অনুষ্ঠিত মিছিলপুর্ব সমাবেশে বক্তব্য রাখেন দলের সাধারন সম্পাদক জনাব আবদুল মালেক রতন, এম এ গোফরান, আতাউল করিম ফারুক, মো: সিরাজ মিয়া, মিসেস তানিয়া ফেরদৌসী, শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, কামাল উদ্দিন পাটোয়ারী, আবদুর রাজ্জাক রাজা প্রমুখ।
এ পর্যন্ত প্রাপ্ত খবর অনুযায়ী চট্টগ্রাম, লক্ষীপুর, নোয়াখালী, ফেনী, কুমিল্লা, বি বাড়ীয়া, সিলেট, কিশোর গঞ্জ, জামালপুর, টাঙ্গাইল, সিরাজগঞ্জ, বগুড়া, নাটোর, গাইবান্ধা, রংপুর, নীলফামারী, লালমনিরহাট, ঠাকুরগাঁও, যশোর, বাগেরহাট, খুলনা, সাতক্ষীরা, ঝালকাঠি, বরিশাল, পাংশা, নারায়নগঞ্জে কর্মসূচী পালিত হচ্ছে। এখনও খবর আসছে।


Add comment


Security code
Refresh