Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

নিউইয়র্কের কুইন্স প্যালেসে পিঠাপুলি উৎসব

শনিবার, ২৮ জানুয়ারী ২০১৭

Picture

হাকিকুল ইসলাম খোকন, ওসমান গনি,সুহাস বডুয়া, হেলাল মাহমুদ,বাপসনিঊজ:নিউইয়র্ক থেকে : প্রবাসজীবনেও বাঙালি সংস্কৃতির ছোঁয়া এনে দিতে নিউইয়র্কে পিঠাপুলি উৎসবে মাতলো জ্যাকসন হাইটসে প্রবাসী বাংলাদেশীরা। প্রবাসজীবনেও দেশীয় স্বাদ আর ঐতিহ্যের পিঠা মুখে তুলতে ভোললো না বাংলাদেশিরা।

alt

শীতের সাথে পিঠার সম্পর্ক নিবিড়। বাংলাদেশের সংস্কৃতি আর ঐতিহ্যের এক অবিচ্ছেদ্য অংশ পিঠা। পিঠা উৎসব বাংলাদেশের সংষ্কৃতি আর ঐতিহ্যের এক অবিচ্ছেদ্য অংশ। বাংলাদেশের যে কোন উৎসবে আনন্দে মিশে আছে রকমারি পিঠা ।প্রবাসে বেড়ে উঠা নুতন প্রজন্মের কাছে এই পিঠা অনেকটাই অধরা।

alt

কিন্তু আশার কথা হচ্ছে, পিঠার এই ঐতিহ্য টিকে আছে এবং প্রবাসেও ছড়িয়ে পড়ছে। এই উৎসবে-আনন্দে মিশে গেলো নানা নামের রকমারি পিঠা। প্রবাসে বেড়ে উঠা নুতন প্রজন্মের কাছে এই পিঠাপুলি উৎসব বাংলার গ্রামীণ সংস্কৃতির কথা মনে করিয়ে দেয় ।

alt

প্রায় প্রতিদিনই কোথাও না কোথাও আয়োজন করা হচ্ছে পিঠাপুলি উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠানের।

alt

সপ্তাহান্তের ছুটির দিন শনি ও রোববার এসব অনুষ্ঠানে বাংলাদেশি নানা বয়সী নারী-পুরুষের ব্যাপক সমাগম ঘটে শীত মৌসুমে বাইরে (আউটডোরে) অনুষ্ঠান বন্ধ থাকায় হলের ভেতরে (ইনডোর) অনুষ্ঠানগুলোয় বাংলাদেশিরা আনন্দ এবং হইহুল্লোড়ে মেতে ওঠেন।

alt

গত রোববার নিউইয়র্কে বাংলাদেশি-অধ্যুষিত জ্যাকসন হাইটসের অদূরে উডসাইডের কুইন্স প্যালেস পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

alt

কুইন্স প্যালেসে পিঠা উৎসব ও সাংস্কৃতিক সন্ধ্যার উদ্বোধন করেন ডেমোক্রেটিক পার্টির ডিস্ট্রিক্ট এট লার্জ অ্যাটর্নি মঈন চৌধুরী। প্রধান অতিথি ছিলেন মূলধারার রাজনীতির সঙ্গে সম্পৃক্ত আইনজীবী মোহাম্মদ এন মজুমদার।

alt

উৎসবের আহ্বায়ক ছিলেন প্রকৌশলী আবদুল খালেক। প্রধান আয়োজক ছিলেন আলমগীর খান।

alt

প্রধান সমন্বয়কারী ছিলেন শাহিন চৌধুরী, সদস্যসচিব আসাদ ইসলাম।

alt

উৎসবে ১০টি পিঠার স্টল থেকে নারী-পুরুষেরা পছন্দের পিঠা কিনে খান।

alt

সংগীতসন্ধ্যায় গান পরিবেশন করেন জনপ্রিয় সংগীতশিল্পী কামরুজ্জামান, শামীম সিদ্দিকী, শাহ মাহবুব, কৃষ্ণা তিথি, বীণা বর্মণ প্রমুখ।

alt

উৎসবের স্পনসর নিতুন কন্সট্রাকশন, এন ওয়াই ইনস্যুরেন্স, বিসমিল্লাহ লাইভ পোলট্রি, সিমন ইন্ডিয়ান, মিরচ রেস্টুরেন্ট ইকুইপমেন্ট সাপ্লাই, দাওয়াত রেস্টুরেন্ট, প্রিমিয়াম সুইটস, সিলভার স্ক্রিন প্রোডাকশন, অ্যাটর্নি মঈন চৌধুরী, ল অফিস অব পেরি ডি সিলভার।


Add comment


Security code
Refresh