Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

ফারুকীর ‘ডুব’ বন্ধে সেন্সরবোর্ডে শাওনের চিঠি

শনিবার, ১৮ ফেব্রুয়ারী ২০১৭

বাপ্ নিউজ : মোস্তফা সরয়ার ফারুকী নির্মিত ‘ডুব’ ছবিটি নিয়ে বেশ কয়েকদিন ধরেই ফিল্ম ইন্ডাস্ট্রির জল ঘোলা হচ্ছে। আর সে পালে নতুন করে যোগ হলো সেন্সরবোর্ডে পাঠানো হুমায়ূন পত্নী মেহের আফরোজ শাওনের একটি চিঠি।

সেন্সরবোর্ড সূত্রে জানা গেছে, ছবিটি ছাড়পত্র না দেওয়ার অনুরোধ করে ১৩ ফেব্রুয়ারি সেন্সরবোর্ডে একটি চিঠি জমা দিয়েছেন তিনি। তবে এই চিঠির বিপরীতে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি বলেও জানান সংশ্লিষ্টরা। কারণ, ছবিটি আগে প্রিভিউ কমিটি দেখবে।

শাওন তার অভিযোগ পত্রে লিখেছেন, কিংবদন্তি নির্মাতা-সাহিত্যিক হুমায়ূন আহমেদের জীবনের কিছু স্পর্শকাতর বিষয় নিয়ে সিনেমাটির চিত্রনাট্য সাজানো হয়েছে। যার মাধ্যমে হুমায়ূন আহমেদ ও তার পরিবারের সদস্যদের মানহানি ঘটতে পারে।

Picture

এ বিষয়ে গণমাধ্যমে শাওনের ভাষ্য এমনই পাওয়া গিয়েছে, ‘জ্বি, আমি একটি চিঠি জমা দিয়েছি সেন্সরবোর্ডে। তবে, ছবিটি বন্ধ করার বিষয়ে ওই চিঠিতে আমার কোনও বক্তব্য ছিল না। কারণ, আমি বন্ধ করার কেউ নই। আমি শুধু আমার আপত্তির বিষয়গুলো তুলে ধরেছি সম্মানিত সেন্সবোর্ডের সদস্যদের সামনে।’

তিনি আরও বলেন, ‘চিঠিতে আমি স্পষ্ট ভাষায় বলেছি, ছবিটিতে যদি হুমায়ূন আহমেদ ও তার পরিবারের কোনও সদস্যদের বাস্তব জীবনের ছায়া কিংবা কোনও ঘটনার প্রমাণ পাওয়া যায় তাহলে যেন আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়। কারণ, ছবিটির পরিচালক-প্রযোজক হুমায়ূন আহমেদের পরিবারের কোনও সদস্যরে অনুমতি ছাড়াই এটি নির্মাণ করেছেন। এই ছবির যে উপজীব্য বিষয়ের কথা শোনা যাচ্ছে, সেটি অত্যন্ত আপত্তিকর এবং বিভ্রান্তিকর বলেই মনে হচ্ছে আমার। ফলে সেন্সরবোর্ডের আইনের ধারা ধরেই ছবিটি ছড়পত্রের বিষয়ে ব্যবস্থা নিতে অনুরোধ করেছি বোর্ডকে।’

‘ডুব’ প্রযোজনা করছে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া, ভারতের এসকে মুভিজ ও ইরফান খান স্বয়ং। চলতি বছরের প্রথমদিকে বাংলাদেশের একাধিক লোকেশনে সিনেমাটির দৃশ্যায়ন হয়। আর এতে ইরফান খান ছাড়াও অভিনয় করেছেন ভারতে পার্ণো মিত্র, দেশের রোকেয়া প্রাচী, তিশাসহ অনেকেই।


Add comment


Security code
Refresh