Editors

Slideshows

http://bostonbanglanews.com/components/com_gk3_photoslide/thumbs_big/605744Finding_Immigrant____SaKiL___0.jpg

কুইন্স ফ্যামিলি কোর্টে অভিবাসী

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ দ্যা ইন্টারফেইস সেন্টার অব নিউইয়র্ক ও আইনী সহায়তা সংগঠন নিউইয়র্ক এর উদ্যোগে গত ২৪ অক্টোবর বৃহস্পতিবার সকাল ৯ See details

http://bostonbanglanews.com/components/com_gk3_photoslide/thumbs_big/455188Hasina__Bangla_BimaN___SaKiL.jpg

দাবি পূরণের আশ্বাস প্রধানমন্ত্

বষ্টনবাংলা নিউজ ঃ দাবি-দাওয়া বাস্তবায়নে আলোচনা না করে আন্দোলন করার জন্য পাইলটরা প্রধানমন্ত্রীর কাছে দুঃখ প্রকাশ করে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন। পাইলটদের আন্দোলনের কারণে ফ্লাইটসূচিতে জটিলতা দেখা দেয়ায় যাত্রীদের কাছে দুঃখ See details

http://bostonbanglanews.com/components/com_gk3_photoslide/thumbs_big/701424image_Luseana___sakil___0.jpg

লুইজিয়ানায় আকাশলীনা‘র বাৎসরিক

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ লুইজিয়ানা থেকে ঃ গত ৩০শে অক্টোবর শনিবার সনধ্যায় লুইজিয়ানা স্টেট ইউনিভার্সিটির ইণ্টারন্যাশনাল কালচারাল সেণ্টারে উদযাপিত হলো আকাশলীনা-র বাৎসরিক বাংলা সাহিত্য ও See details

http://bostonbanglanews.com/components/com_gk3_photoslide/thumbs_big/156699hansen_Clac__.jpg

ইতিহাসের নায়ক মিশিগান থেকে বিজ

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ ইতিহাস সৃষ্টিকারী নির্বাচনে ডেমক্র্যাটরা হাউজের আধিপত্য ধরে রাখতে সক্ষম হলো না। সিনেটে নিজেদের নিয়ন্ত্রণ অক্ষুন্ন রাখতে সক্ষম হলেও আসন হারিয়েছে কয়েকটি। See details

http://bostonbanglanews.com/components/com_gk3_photoslide/thumbs_big/266829B_N_P___NY___SaKil.jpg

বিএনপি চেয়ারপারসনের অফিসে পুলি

হাকিকুল ইসলাম খোকন/বাপ্‌স নিউজ/প্রবাসী নিউজ ঃ বষ্টনবাংলা নিউজ ঃ নভেম্বর মঙ্গলবার সন্ধ্যায় নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটস্থ আলাউদ্দিন রেষ্টুরেন্টের সামনে যুক্তরাষ্ট্র বিএনপি তাৎক্ষণিক এক বিক্ষোভ সমাবেশ করেছে। এই See details

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

বাংলাদেশ একাডেমী অব ফাইন আর্টস (বাফা)’র উদ্যোগে ব্রঙ্কসে প্রথম বারের মত প্রভাত ফেরির মধ্য দিয়ে আন্তজার্তিক মাতৃভাষা দিবস উদযাপন

বুধবার, ২২ ফেব্রুয়ারী ২০১৭

হাকিকুল ইসলাম খোকন ,ওসমান গনি,সুহাস বডুয়া, হেলাল মাহমুদ,আয়েশ আক্তার রুবি,বাপসনিউজ: নিউইয়র্ক শহরের ব্রঙ্কসে এই প্রথম বারের মত মহান শহীদ দিবস এবং আন্তজার্তিক মাতৃভাষা দিবস উদযাপন করা হয়। খবর বাপসনিউজ। গত ২১ ফেব্রুয়ারী মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় বাংলাদেশ একাডেমী অব ফাইন আর্টস (বাফা)’র উদ্যোগে ১৪৫৪ ওলমষ্টেড এভিনিউ, ব্রঙ্কস নিউইয়র্ক-- এনওয়াই-১০৪৬২ এর অপ্টিমাম টিউটোরিয়াল এর সম্মুখ থেকে প্রভাত ফেরির সূচনা করা হয়।

alt

সংগঠনের কর্মকর্তা, শিক্ষার্থী, অভিভাবক, কমিউনিটির নেতৃবৃন্দ, সাংবাদিক, লেখক, কবি ,সাহিত্যিক, রাজনীতিক, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ মুলধারার নেতৃবৃন্দদের উপস্থিতিতে প্রভাত ফেরি, শহীদ মিনারে পুষ্পার্ঘ অর্পন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় দিবসটি উদযাপন করা হয়।

alt

ব্রঙ্কসের বাঙ্গালী অধ্যুষিত ষ্টারলিং- বাংলাবাজার – ওলমষ্টেড এভিনিউর বাফার কার্যালয়ের সামনে থেকে বিশাল প্রভাত ফেরিটি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে ওই এলাকার এশিয়ান ড্রাইভিং স্কুলের দেয়ালে এসএ লিংকনের চিত্রায়িত শহীদ মিনারের সামনে নির্মিত বেদীতে পুষ্পার্ঘ্য অর্পন করা হয়।

alt

আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো একুশে ফেব্রুয়ারী-আমি কি ভুলিতে পারি গান গেয়ে ফুলের তোড়া হাতে প্রথমে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন প্রভাত ফেরির উদ্যোক্তা বাংলাদেশ একাডেমী অব ফাইন আর্টস (বাফা)’র প্রেসিডেন্ট ফরিদা ইয়াসমীনের নের্তৃত্ত্বে বাফার শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকবৃন্দ।

unnamed

এরপর এক এক করে শহীদ বেদীতে পুষ্পার্ঘ্য অর্পন করেন নতুন প্রজন্ম, বিভিন্ন প্রতিষ্ঠান, পেশাজীবি, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ নানা শ্রেনী পেশার মানুষ।

alt

দলমত নির্বিশেষে সর্বস্তরের প্রবাসীরা প্রভাতফেরিসহ একুশের অনুষ্ঠান মালায় অংশ নেন। বাফার এই আয়োজনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত হন ব্রঙ্কস থেকে নির্বাচিত নিউইয়র্ক ষ্টেট এ্যাসেম্বলির এ্যাসেম্বলিম্যান মুলধারার রাজনীতিক লুইস সিপুলভেদা।

alt

বাংলাদেশ সোসাইটির সাবেক সহকারী সাধারন  সম্পাদক ব্রঙ্কস প্রবাসী বিশিষ্ট কমিউনিটি এক্টিভিষ্ট সিরাজ উদ্দিন আহমদ সোহাগের সুচারু সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন  বাংলাদেশ একাডেমী অব ফাইন আর্টস (বাফা)’র প্রেসিডেন্ট ফরিদা ইয়াসমীন, ধন্যবাদ জ্ঞাপন করেন  বাংলাদেশ একাডেমী অব ফাইন আর্টস (বাফা)’র শামীম আরা বেগম।

alt
অতিথিদের মাঝে বক্তব্য রাখেন মুলধারার রাজনীতিক ও আইনজীবি মোহাম্মদ এন মজুমদার, মুলধারার রাজনীতিক ও রিয়েলেট জাকির এইচ খান, কবি পতœী ও সাহিত্যিক নিরা কাদরী, মুক্তিযোদ্ধা তোফায়েল আহমদ চৌধুরী, রুনি ডিজাইয়ারের সত্ত্বাধিকারী,সাংবাধিক ও এক্টিভিষ্ট নিসার জামিল শুড্ডু ,যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও মুলধারার রাজনীতিক আবদুর রহীম বাদশা, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা, বাপসনিউজ এডিটর, মুলধারার রাজনীতিক ও সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন,  কবি জুলি রহমান, গল্পকার ও লেখক নাসরিন চৌধুরী আবৃতি শিল্পী আনোয়ারুল হক, লাভলু, ডাঃ শাহানারা আলী রেনু আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম, বাংলাদেশ সোসাইটির সাবেক সাংস্কৃতিক সম্পাদক ও সাহিত্য একাডেমীর সভাপতি মোশারফ হোসেন, বাফার আবদুল মুকিত চৌধুরী এবং এস এ লিংকন।

alt
অনুষ্ঠানের বিশেষ সহযোগীতায় ছিলেন বাফার শামীম আরা বেগম,ফারজানা ইয়াসমীন, রনজিত কুমার দাস, মোঃ নাসির উল্লাহ, অনুপ কুমার দাস, মামুন আহমেদ এবং আব্দুল মুকিত চৌধুরী প্রমুখ।

alt
সার্বিক সহযোগীতায় ছিলেন অপ্টিমাম টিউটোরিয়াল, ব্রঙ্কস বাংলাদেশ উইমেন’স এসোসিয়েশন এবং ড্রাইভিং স্কুলপ্রমুখ।সবশেষে বাফার শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এবং অতিথিদের প্রাতঃরাশে আপ্যায়ন করা হয়।

alt

প্রভাত ফেরির প্রধান আকর্ষণ নিউইয়র্ক ষ্টেট এ্যাসেম্বলির এ্যাসেম্বলিম্যান মুলধারার রাজনীতিক লুইস সিপুলভেদা বলেন পৃথিবীর কোথাও ভাষার জন্য প্রাণ দেয় তা আমার জানা নেই। আমি বাংলাদেশের বন্ধু।বাংলা ভাষাকে আমি ভালবাসী।এবং প্রভাত ফেরীতে উপস্থিত হতে পেরে নিজেকে ধন্য মনে করি। তিনি বাফার কর্মকান্ডের ভূষসী প্রশংসা করেন। অনুষ্ঠানের প্রারম্ভে ভাষা শহীদদের স্বরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

 


Add comment


Security code
Refresh