Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

জাকির খান নিউইয়র্কে ছুরিকাঘাতে নিহত

শনিবার, ২৫ ফেব্রুয়ারী ২০১৭

হাকিকুল ইসলাম খোকন ,ওসমান গনি,সুহাস বডুয়া, হেলাল মাহমুদ,আয়েশ আক্তার রুবি,বাপসনিউজ: যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বাংলাদেশ কমিউনিটির পরিচিত মুখ, ব্যবসায়ী জাকির খান ছুরিকাঘাতে নিহত হয়েছেন। নিউইয়র্ক সময় ২২ ফেব্রুয়ারি সাড়ে ছয়টার দিকে তাকে ব্রঙ্কসের নিজ বাসায় হত্যা করা হয়। (ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন) প্রাথমিক তথ্যে জানা গেছে জাকির খানের বাড়িওয়ালাই তাকে ছুরিকাহত করেন। পরে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

alt

জাকির খানের সঙ্গে ঘনিষ্ঠ কমিউনিটির অপর পরিচিতমুখ সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন  ও  রুনি ডিজাইয়ারের সত্ত্বাধিকারী,সাংবাধিক ও এক্টিভিষ্ট নিসার জামিল শুড্ডু বাপসনিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন। নিহতের সঙ্গে অপর ঘনিষ্ঠ বাংলাদেশ একাডেমী অব ফাইন আর্টস (বাফা)’র প্রেসিডেন্ট ফরিদা ইয়াসমীন বাপসনিউজকে জানান, যে বাড়িতে ভাড়া থাকতেন জাকির খান সেই বাড়িওয়ালাই তাকে ছুরিকাহত করেন। দ্রুত তাকে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

জাকির খানের বাড়ি সিলেটের ফেঞ্চুগঞ্জে। তিনি ছিলেন রিয়েলস্টেড ব্যবসায়ী। তার বয়স হয়েছিলো ৪৪ বছর। তিনি স্ত্রী ও তিন ছেলে মেয়েসহ আত্মীয়-স্বজন ও অসংখ্য রেখে গেছেন।

alt

ব্রঙ্কস পুলিশের বরাত দিয়ে নিউইয়র্কের একটি সংবাদপত্র জানাচ্ছে, বাড়িওয়ালা-ভাড়াটিয়া দ্বন্দ্বের জেরেই এই হত্যাকাণ্ড পুলিশ জানায় সন্ধ্যা সাড়ে ছয়টায় ৯১১ এ কল পাওয়ার পর তারা ব্রঙ্কসের থ্রঙ্গস নেক সেকশনের বাড়িটিতে যায়। সেখানে তারা দেখতে পায় জাকির খানের শরীরে বেশ কয়েকটি ছুরিকাঘাত করা হয়েছে। দ্রুত তাকে জ্যাকোবি মেডিকেল সেন্টারে নেওয়া হলে চিকিৎসকরা তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।
৫১ বছর বয়সী ওই বাড়িওয়ালাকে পুলিশ এরই মধ্যে আটক করে কাস্টডিতে নিয়েছে বলেও খবরে জানানো হয়েছে।

alt

বাংলাদেশ কমিউনিটির পরিচিত মুখ, ব্যবসায়ী জাকির খান মৃত্যুতে গভীর শোক

হাকিকুল ইসলাম খোকন,মো:নাসির,ওসমান গনি,সুহাস বডুয়া, হেলাল মাহমুদ,আয়েশ আক্তার রুবি,বাপসনিঊ : বাংলাদেশ কমিউনিটির পরিচিত মুখ, ব্যবসায়ী জাকির খান ছুরিকাঘাতে মৃত্যুতে গভীর শোক ও তার শোকসন্তপ্ত পরিবার পরিজনের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশ কমিউনিটির পরিচিত মুখ, ব্যবসায়ী জাকির খান সদালাপী ও দক্ষ সংগঠক । যুক্তরাষ্ট্র প্রবাসী বিভিন্ন রাজনৈতিক,সামাজিক ও সাংকৃতিক সংগঠনের পক্ষ থেকে বাংলাদেশ কমিউনিটির পরিচিত মুখ, ব্যবসায়ী জাকির খান  মৃত্যুতে গভীর শোক ও তার শোকসন্তপ্ত পরিবার পরিজনের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন যুক্তরাষ্ট্র প্রবাসী বিভিন্ন রাজনৈতিক,সামাজিক ও সাং¯কৃতিক সংগঠনের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেনষ্টেট এ্যাসেম্বলির এ্যাসেম্বলিম্যান মুলধারার রাজনীতিক লুইস সিপুলভেদা, আমেরিকা- বাংলাদেশ এলাইন্সের প্রেসিডেন্ট ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এম এ সালাম, যুক্তরাষ্ট্র সোহরাওয়ার্দী স¥তি পরিষদের সভাপতি শিশু সাহিত্যিক হাসানুর রহমান ও সাধারণ সম্পাদক সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন,রুনি ডিজাইয়ারের সত্ত্বাধিকারী,সাংবাধিক ও এক্টিভিষ্ট নিসার জামিল শুড্ডু,বাংলাদেশ একাডেমী অব ফাইন আর্টস (বাফা)’র প্রেসিডেন্ট ফরিদা ইয়াসমীন, জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি যুক্তরাষ্ট্র শাখার সভাপতি হাজী আনোয়ার হোসেন লিটন,নিউইংল্যান্ড আওয়ামী লীগের সভাপতি ওসমান গণি ও সাধারণ সম্পাদক সুহাস বড়ুয়া, সেন্ট্রাল ফ্লোরিডা আওয়ামী লীগের সভাপতি মাহবুবুর রহামন মিলন ও সাধারণ সম্পাদক আলো আহমেদ, আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন  সভাপতি সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন ও সাধারণ সম্পাদক হেলাল মাহমুদ,ইউএসএ বাংলানিউজ এর সম্পাদক আবু সাঈদ রতন , যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও মুলধারার রাজনীতিক আবদুর রহীম বাদশা,  কবি জুলি রহমান, গল্পকার ও লেখক নাসরিন চৌধুরী আবৃতি শিল্পী আনোয়ারুল হক, লাভলু, ডাঃ শাহানারা আলী রেনু আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম, বাংলাদেশ সোসাইটির সাবেক সাংস্কৃতিক সম্পাদক ও সাহিত্য একাডেমীর সভাপতি মোশারফ হোসেন, বাফার আবদুল মুকিত চৌধুরী এবং এস এ লিংকন ও ফিরোজ মাহমুদ,বাফার শামীম আরা বেগম,ফারজানা ইয়াসমীন, রনজিত কুমার দাস, মোঃ নাসির উল্লাহ, অনুপ কুমার দাস, মামুন আহমেদ এবং আব্দুল মুকিত চৌধুরী প্ প্রমুখ।

 


Add comment


Security code
Refresh