Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

আগামী নির্বাচন সুষ্ঠু না হলে দেশে গণ বিদ্রোহ সূচিত হবে.................... আ স ম আবদুর রব

সোমবার, ০৬ মার্চ ২০১৭

বাপ্ নিউজ : স্বাধীনতার পতাকা উত্তোলক, জেএসডি সভাপতি জনাব আ স ম আবদুর রব বলেছেন, আগামী নির্বাচন সুষ্ঠু না হলে দেশে গণ বিদ্রোহ সূচিত হবে। জনগন দেশে আর ৫ ই জানুয়ারীর নির্বাচনের পূনরাব্ৃিত্ত দেখতে চায় না। ১৯৭১ সালের ২রা মার্চ স্বধীনতার লক্ষ্যে যে পতাকা উত্তোলিত হয়েছিলতার লক্ষ্য ছিল গনতন্ত্র, শোষন মুক্তি ও মানবিক মর্যাদা নিশ্চিত করা। দেশে আজ গনতন্ত্র থেকে শুরু করে পতাকা উত্তোলনের সব লক্ষ্যকে বিপন্ন করার মধ্য দিয়ে স্বাধীনতাকেই বিপন্ন করা হচ্ছে। দেশের রাষ্ট্র ব্যবস্থাপনা ও সংবিধান এর আমূল সংস্কারের জন্য প্রথমেই প্রয়োজন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন এবং অবাধ রাজনৈতিক অধিকার নিশ্চিত করা। সকলের অংশগ্রহনমূলক অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নিশ্চিত করার জন্য প্রয়োজন পার্লামেন্টের উচ্চ কক্ষ গঠন করে সেখান থেকে নির্বাচনকালীন সরকার গঠনের বিধান করা। জনাব রব বলেন, চলমান উপনিবেশিক ধাঁচের রাষ্ট্র - ব্যবস্থাপনার আমূল সংস্কারের জন্য দেশে নয়টি প্রদেশ, স্বশাসিত স্থানীয় সরকার গঠন ও তৃণমূল পর্যন্ত গনতান্ত্রিক প্রতিষ্ঠান কাঠামো গড়ে তোলে সকল প্রতিষ্ঠান-কাঠামোতে বিভিন্ন শ্রেনী-পেশার জনগনের প্রতিনিধিত্ব নিশ্চিত করা। দেশের বিপুল বেকার সমস্যা সমাধান, অর্থনৈতিক উন্নয়নের জন্য সকল উপজেলায় উপজেলা শিল্পাঞ্চল গঠন এবং উপ -আঞ্চলিক অর্থনৈতিক সহযোগিতা জোট কার্যকর করা। এর জন্য উপনিবেশিক ধারার দল সমুহের বিপরীতে রাজনীতির দ্বিতীয় ধারার ভিত্তিতে তৃতীয় রাজনৈতিক শক্তি গড়ে তুলতে হবে। আজ বিকেল ৩টায় জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে স্বাধীনতার পতাকা উত্তোলন দিবস উপলক্ষে ‘২রা মার্চ স্বাধীনতার পতাকা উত্তোলন দিবস উদ্যাপন জাতীয় কমিটির’ উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় স্মৃতিচারণমূলক বক্তব্য দিতে গিয়ে জনাব রব এ সকল কথা বলেন।

জেএসডি সাধারন সম্পাদক জনাব আবদুল মালেক রতন বলেন, সরকারের মন্ত্রীরা জনগনের টাকায় জনসভা করে দলের জন্য ভোট চাচ্ছেন যা আইন ও নৈতিকতা বিরোধী। দেশকে অপরাজনীতি ও নির্বাচন নিয়ে ছল চাতুরীর হাত থেকে রক্ষা করতে হলে উদার গণতান্ত্রিক ও বাম রাজনৈতিক শক্তিকে পিছুটান পরিহার করে ঐক্যবদ্ধ হওয়ার জন্য এগিয়ে আসতে হবে।

আলোচনা সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী বীরউত্তম- সভাপতি-কৃষক-শ্রমিক জনতা লীগ, কমরেড খালেকুজ্জামান-সাধারন সম্পাদক-বাসদ, জনাব মাহমুদুর রহমান মান্না-আহবায়ক-নাগরিক ঐক্য, ডা. জাফরুল্লাহ চৌধুরী- ট্রাষ্টি, গণস্বাস্থ্য, অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন- বিশিষ্ট শিক্ষাবিদ, জেএসডি সাধারন সম্পাদক আবদুল মালেক রতন, সাবেক ডাকসু ভিপি সুলতান মো: মুনসুর, জেএসডি নেতা এম এ গোফরান, আতাউল করিম ফারুক, মো: সিরাজ মিয়া, মিসেস তানিয়া ফেরদৌসী, শহীদ উদ্দিন মাহমুদ স্বপন , মোশারফ হোসেন, এস এম সামসুল আলম নিক্সন, তৌফিকুজ্জামান পিরাচা প্রমুখ।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন: ‘২রা মার্চ স্বাধীনতার পতাকা উত্তোলন দিবস উদ্যাপন জাতীয় কমিটির’ আহবায়ক, বিশিষ্ট গীতিকার জনাব শহীদুল্লাহ ফরায়জী। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন ‘২রা মার্চ স্বাধীনতার পতাকা উত্তোলন দিবস উদ্যাপন জাতীয় কমিটির’ সদস্য সচিব জনাব কামাল উদ্দিন পাটোয়ারী।