Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

জাকার্তায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী

সোমবার, ০৬ মার্চ ২০১৭

বাপ্ নিউজ : ভারত মহাসাগরীয় অঞ্চলের দেশগুলোর জোট ইন্ডিয়ান ওশান রিম অ্যাসোসিয়েশনের (আইওআরএ) ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘লিডারস সামিটে’ যোগ দিতে তিন দিনের সফরে ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

‘শান্তিপূর্ণ, স্থিতিশীল ও সমৃদ্ধ ভারত মহাসাগরের জন্য সমুদ্র সহযোগিতা জোরদার’ স্লোগানকে প্রতিপাদ্য করে অনুষ্ঠিত হতে যাচ্ছে এবারের সম্মেলন।

Picture

৬ মার্চ সোমবার তাকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিশেষ ফ্লাইটটি স্থানীয় সময় দুপুর ২টা ৫০ মিনিটে জাকার্তার হালিম পারদানা কুসুমা আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

ইন্দোনেশিয়ার নারীর ক্ষমতায়ন ও শিশু সুরক্ষা বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী ইয়োহানা সুসানা ইয়েমবাইস এবং জাকার্তায় বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল আজমল কবির এ সময় বিমানবন্দরে শেখ হাসিনাকে স্বাগত জানান।

বিমানবন্দর থেকে মোটর শোভাযাত্রা সহকারে শেখ হাসিনাকে নেওয়া হয় জাকার্তার সাংরি-লা হোটেলে। এ সফরে সেখানেই অবস্থান করবেন তিনি।

এর আগে সকালে বাংলাদেশ বিমানের এক ভিভিআইপি ফ্লাইটে ইন্দোনেশিয়ার উদ্দেশে ঢাকা ত্যাগ করেন প্রধানমন্ত্রী। বাংলাদেশের ব্যবাসয়ীদের একটি প্রতিনিধিদল এই সফরে তার সঙ্গে রয়েছেন।

ভারত মহাসাগরীয় অঞ্চলের ২১টি দেশ নিয়ে গঠিত আইওআরএর বর্তমান চেয়ার ইন্দোনেশিয়া ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের আয়োজক।