Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

রাজাপুরে বিধবা বাড়ি দখলের চেষ্টার অভিযোগে এবার ছাত্রলীগের সাংগঠনিকসহ ১৬ জনের বিরুদ্ধে মামলা

বুধবার, ০৮ মার্চ ২০১৭

মোঃ আঃ রহিম রেজা.বাপ্‌স নিউজ : রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি : ঝালকাঠির রাজাপুরের চর গালুয়া গ্রামের মৃত এম এ খালেক হাওলাদারের স্ত্রী বিধবা জাহেদা বেগমের বসতবাড়ি অবৈধভাবে দখলের চেষ্টা এবং বাড়ির সীমানা প্রাচীর ভাঙচুরের অভিযোগে উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ইলিয়াচ হোসেনকে ২নং আসামী করে ১৬ জনের নাম উল্লেখ্যসহ আরও ৫০/৬০ জনের বিরুদ্ধে রাজাপুর থানায় মামলা দায়ের করা হয়েছে। বিধবা জাহেদা বেগমের দায়ের মামলায় অভিযোগ করা হয়েছে, চর রাজাপুর মৃত ফজলুল রহমানের ছেলে আঃ সোবাহান মামলার ১ নং আসামী এবং জীবনদাসকাঠি গ্রামের ইউসুব আলী মাওলানার ছেলে ২নং আসামী কথিত ছাত্রলীগ নেতা ইলিয়াছ হোসেনের নেতৃত্বে ৫০/৬০ জনের এতটি দল ২৬ ফেব্রুয়ারি সকালে বাদী জাহেদার বসতবাড়ি অবৈধভাবে দখল করার উদ্দেশ্যে বাদীর বাড়ীরর প্রাচীর ভাংচুর করে ভিতরে প্রবেশ করে বাদী বাদা দিতে এলে আসামীরা দেশীয় অস্ত্রসহ তাকে খুন করার উদ্দেশ্যে তার উপর হামলা চালালে তিনি জীবন বাঁচাতে দৌঁড়ে নিজ ঘরে প্রবেশ করে দরজা বন্ধ করে রক্ষা পান এবং আসামীদের হামলায় ১নং স্বাক্ষী মৃত ফজলুর রহমানের ছেলে আব্দুস সালেক গুরুত্বর আহত হয়। এসময় সকল আসামীরা একযোগে বাদীর লাগানো বিভিন্ন ফলজ ও বনজ গাছ উপড়ে ফেলে। বর্তমানে আসামীরা মামলা তুলে বাদি ও স্বাক্ষীদের হুমকি দিচ্ছে বলেও অভিযোগ রয়েছে। অভিযুক্তরা জানান, তাদের নামে মিথ্যা মামলা দিয়ে তাদের হয়রানি ও সামাজিকভাবে হেয় করা হচ্ছে। মামলার তদন্তকারী কর্মকর্তা রাজাপুর থানার এসআই আবুল কালাম জানান, আসামীরা বর্তমানে সকলের জামিনে রয়েছেন। হুমকির বিষয়ে তার জানা নেই।
রাজাপুরে দিনমজুরের বসতঘরে হামলা-ভাঙচুর, গাছপালা কর্তণের অভিযোগ

মোঃ আঃ রহিম রেজা.বাপ্‌স নিউজ : রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি : ঝালকাঠির রাজাপুর ডিগ্রি কলেজ সংলগ্ন পশ্চিম পাশ এলাকার দিনমজুর মোঃ মজিবর খলিফার বসতঘরে জমিসংক্রান্ত বিরোধের জের ধরে বসতঘরে হামলা-ভাঙচুর, গাছপালা কর্তণের অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার সকালের এ ঘটনায় বিকেলে মজিবর খলিফা বাদি হয়ে রাজাপুর থানায় অভিযোগ দায়ের করেছেন। অভিযোগে উল্লেখ করা হয়, প্রতিপক্ষ আশরাফ আলী হাওলাদার, এছাহাক আলী হাওলাদার, মোকাম্মেল খলিফা, নুর ইসলাম খলিফাসহ আরও অজ্ঞাত ৩/৪ জন সকালে তার বাড়িতে প্রবেশ করিয়া বসতঘরের হামলা চালিয়ে বেড়া কুপিয়ে ও পিটিয়ে ভাঙচুর করে এবং বাড়ির বিভিন্ন প্রজাতির কর্তন করে। ওই জমিতে আদালতের ১৪৪/১৫৪ ধারা জারি করা সত্ত্বে প্রতিপক্ষরা তা উপেক্ষা করে এ হামলায় চালায়। অভিযুক্তরা বাড়ি ঘরে হামলার অভিযোগ অস্বীকার করে জানান, মজিবর খলিফার বাড়ির উত্তর পাশের বিরোধী জমি নিয়ে সালিশ মিমাংসা চলাকালে সকালে তারা মাটি কাটা শুরু করলে বাধা দিয়ে সেই মাটি ভরাট করা হয় মাত্র। ওই জমি তাদের পৈত্রিক বলেও দাবি করা হয়। পুলিশ জানায়, বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।
ঝালকাঠিতে বিড়ি শ্রমিকদের মাঝে মাস্ক বিতরণ

স্মোঃ আঃ রহিম রেজা.বাপ্‌স নিউজ : রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি : বাস্থ্য সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ঝালকাঠিতে বিড়ি শ্রমিকদের মাঝে মাস্ক বিতরণ করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে শহরের শ্মশান ঘাট এলাকায় অমৃত লাল দে’র কারিকর বিড়ি কারখানায় কর্মকর শ্রমিকদের মাঝে মাস্ক বিতরণ করেন আমরা ক’জন নামের স্বেচ্ছা সেবক একটি সংগঠন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ঝালকাঠি সরকারি হরচন্দ্র বালিকা বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক তৌহিদ হোসেন খান, শিরিন সারমিন, সাংবাদিক অলোক সাহা, আতিকুর রহমান, প্রবাসী মোশারফ খান, আমরা ক’জন এর উদ্যোক্তা রিয়াজুল ইসলাম, মাহাবুবুল আলম মিথুন, বিড়ি কারখানার পরিচালক রতন দত্ত। আমরা ক’জন এর উদ্যোক্তা রিয়াজুল ইসলাম জানান, ‘স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিড়ি কারখানায় কর্মকর প্রায় তিন শতাধিক শ্রমিকের মাঝে মাচছ বিতরণ করা হয়েছে।’
ঝালকাঠিতে ঐতিহাসিক ৭ই মার্চ পালন

মোঃ আঃ রহিম রেজা.বাপ্‌স নিউজ : রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি : ঝালকাঠিতে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ অর্পণ, ভাষণ প্রচার, আলোচনা সভা, জাতীয় এবং দলীয় পতাকা উত্তোলনসহ নানা আয়োজনে  ঐতিহাসিক ৭ই মার্চ পালিত হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে শহরের টাউন হলস্থ দলীয় কার্যালয়ে জেলা আওয়ামীল এ কর্মসূচির আয়োজন করে। এ উপলক্ষে বেলা ১১ টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ অর্পণ করা হয়। পরে দিনটির তাৎপর্য তুলে ধরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি এমএ আলাউদ্দিন খানের সভাপতিত্বে এতে অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সালাউদ্দিন আহম্মেদ সালেক, যুগ্ম-সম্পাদক মোবারক হোসেন মল্লিক, সাংগঠনিক সম্পাদক তরুন কুমার কর্মকারসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। এসময় জেলা আওয়ামী লীগ ও এর অংঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।