Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

৭ মার্চ উপলক্ষে ডেনমার্ক আওয়ামী লীগের অালোচনা সভা

বুধবার, ০৮ মার্চ ২০১৭

বাপ্ নিউজ : ডেনমার্ক থেকে : ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে মঙ্গলবার ডেনমার্কের রাজধানী কোপেনহেগেনের একটি হলে আলোচনা সভার অায়োজন করে ডেনমার্ক অাওয়ামী লীগ।ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি ইকবাল হোসেন মিঠু`র সভাপতিত্বতে ও সাধারণ সম্পাদক, ঢাকা মেডিকেল কলেজ ছাত্র সংসদের (ঢামেকসু) সাবেক ভিপি ড. বিদ্যুৎ বড়ুয়া`র পরিচালনায় অনুষ্ঠানে টেলিকনফারেন্সে যোগ দেন সর্ব-ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব এম এ গনি। বক্তব্যে এম এ গণি বলেন, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ শুধু একটি বক্তৃতাই নয়, পৃথিবীর ইতিহাসে বর্তমান সময় পর্যন্ত একজন অবিস্মরণীয় জাতীয় নেতা কর্তৃক একটি জাতির মুক্তি ও জাগরণের শ্রেষ্ঠ কাব্য। অন্য সবার মতই আমিও বলি, এই ভাষণটি একটি জাতির মুক্তি সংগ্রামের জন্য সর্বকালের সর্বশ্রেষ্ঠ কাব্য ও সর্বকালের সর্বশ্রেষ্ঠ ভাষণ।

Picture

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে আরো বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি জাহিদ চৌধুরী, জাহাঙ্গীর আলম, মোতালেব ভূঁইয়া, হিল্লোল বড়ুয়া, মোহাম্মদ ইউসুফ, আবদুল আল জাহিদ, ডেনমার্ক যুবলীগ সাধারণ সম্পাদক আমির জীবন ও ডেনমার্ক ছাত্রলীগ সভাপতি ইফতেখার সম্রাট।এছাড়াও অারো উপস্থিত ছিলেন মোহাম্মদ ইউসুফ, ফাহমিদ আল মাহিদ, আবুল্লা আল জাহিদ, আসাদুসজ্জামান, রেজাউল করিম, শোয়েব আহমেদ, রিয়াদ হোসেন, ফয়সাল হোসেন, জামশেদ রহমান, ইমরান হোসেন, সুবীর, শাওন, কোহিনূর মুকুল, সাগর, তানভীর শুভ, সুকান্ত দে, আসিফ মুস্তারিন সহ ডেনমার্ক অাওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের সর্বস্তরের নেতাকর্মীরা।

উল্লেখ্য, ১৯৭১ সালের এই দিনে ঢাকার রেসকোর্স ময়দানের (বর্তমান সোহরাওয়ার্দী উদ্যান) জনসভায় লাখো জনতার সামনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মুক্তির বাণী শোনান- ‘এবারের সংগ্রাম, আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম, স্বাধীনতার সংগ্রাম’। এরই মধ্য দিয়েই স্বাধীনতার ডাক দিয়েছিলেন ইতিহাসের এ মহানায়ক।৭ মার্চের সেই উত্তাল দিনটিতে ঢাকা পরিণত হয়েছিল মিছিলের শহরে। ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকা থেকে দলে দলে মানুষ হেঁটে, বাস-লঞ্চে কিংবা ট্রেনে চেপে তৎকালীন রেসকোর্স ময়দানে সমবেত হয়েছিলেন। বঙ্গবন্ধুর সেই ঐতিহাসিক ভাষণ শুনতে লাখ লাখ মানুষ সমবেত হয়েছিলেন সেদিন।


Add comment


Security code
Refresh