Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

প্যারিসে পাকিস্তানি দূতাবাসের সামনে প্রবাসী বাংলাদেশিদের বিক্ষোভ

বৃহস্পতিবার, ০৯ মার্চ ২০১৭

বাপ্ নিউজ : ফ্রান্স থেকে : পাকিস্তানি লেখক জুনায়েদ আহমেদের লেখা ‘ক্রিয়েশনস অফ বাংলাদেশ : মিথস এক্সপ্লোডেড’ বইয়ে বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতভাবে উপস্থাপন ও পাকিস্তান পার্লামেন্টে বাংলাদেশের মানবতাবিরোধী যুদ্ধাপরাধে দণ্ডিতদের পক্ষে শোক প্রস্তাবের প্রতিবাদে ফ্রান্সে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।সোমবার স্থানীয় সময় বিকাল চারটায় প্যারিসের পাকিস্তান দূতাবাসের সামনে এই মানববন্ধনের আয়োজন করে ‘আমরা মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি’ নামে এক প্রবাসী সংগঠন।

Picture

বৈরি আবহাওয়া উপেক্ষা করে শত শত প্রবাসীরা এ সময় বিভিন্ন প্ল্যাকার্ড ফেস্টুন নিয়ে স্লোগানে স্লোগানে মুখরিত করে তোলে প্যারিসের পাকিস্তান দূতাবাস চত্বর। মানববন্ধনে ফ্রান্স আওয়ামীলীগ, ঘাতক দালাল নির্মূল কমিটি, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদসহ বিভিন্ন প্রগতিশীল রাজনৈতিক ও সামাজিক সাংস্কৃতিক সংগঠন সংহতি প্রকাশ করে।
 alt
এ সময়  বক্তব্য রাখেন ফ্রান্স আওয়ামীলীগের সাবেক সভাপতি বেনজির আহমদ সেলিম, বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও চিত্রশিল্পী শাহাবুদ্দিন আহমেদের ছোটভাই নাজিম উদ্দিন আহমেদ, ফ্রান্স আওয়ামীলীগের  সভাপতি এম এ কাশেম, হিন্দু-বৌদ্ধ- খ্রিস্টান ঐক্য পরিষদ ইউরোপের সভাপতি উদয়ন বড়ুয়া, স্বদেশ বড়ুয়া,  রজত রায়, সুব্রত ভট্টাচার্য শুভ, রানা চৌধুরী, তাপস বড়ুয়া রিপন, মিজান চৌধুরীসহ আরো অনেকে । মানববন্ধনে বক্তারা বলেন, পাকিস্তানি লেখক জুনায়েদ আহমেদ ইচ্ছাকৃতভাবে বাংলাদেশের মুক্তিযুদ্ধকে বিতর্কিত করার লক্ষ্যে স্বাধীনতা ও গণহত্যাসহ  সবকিছু নিয়ে মিথ্যাচার করেছে। তারা নতুন করে লেখালেখির মাধ্যমে বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করার পায়তারা করছে। বক্তারা অবিলম্বে পাকিস্তানি লেখকের বই বাংলাদেশে বাজেয়াপ্ত করার জোর দাবি জানান।


Add comment


Security code
Refresh