Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

ভূতের ভয়ে প্রাসাদ ত্যাগ ব্রাজিল প্রেসিডেন্টের

সোমবার, ১৩ মার্চ ২০১৭

বাপ্ নিউজ : কী নেই প্রাসাদের ভেতরে-বাইরে। বাড়ির বাইরে কালো পোশাক পরে হাতে স্বয়ংক্রিয় অস্ত্র নিয়ে নিরাপত্তারক্ষীরা দাঁড়িয়ে। জঙ্গি হানা তো দূরের কথা, একটা মাছি ঢুকতে পারবে কি না সন্দেহ। তবু ভয়। এমন ভয় যে বাড়ি ছাড়তে বাধ্য হলেন প্রেসিডেন্ট। তার দাবি, নিরাপত্তা দিয়ে কি জীবন রক্ষা হবে যেখানে আছে ভূত? বিলাসবহুল এ বাড়িতে রয়েছে -একটি পুল, ফুটবল মাঠ, চ্যাপেল, মেডিক্যাল সেন্টার এবং স্প্রলিং লন।মাঝরাতে দুপদাপ আওয়াজ। বাথরুমের কল থেকে হঠাত্ হঠাত্ পানি পড়ে। ঘরের আলো জ্বালাতে গেলেই নিজ থেকেই বন্ধ হয়ে যায় কল। ফের আলো নিভলে কল থেকে পানি পড়ে। এমনই সব বিস্ময়কর ঘটনা নাকি ঘটছে ব্রাজিলের প্রেসিডেন্ট মিশেল টেমেরের সরকারি বাসভবনে। এসব অভিযোগ করেছেন খোদ প্রেসিডেন্ট।

ভূতের ভয়ে প্রাসাদ ত্যাগ ব্রাজিল প্রেসিডেন্টের

ব্রাজিলের গ্লোবো নামের একটি পত্রিকা জানিয়েছে, প্রেসিডেন্ট টেমেরের স্ত্রী ভূত থেকে মুক্তি পাওয়ার জন্য একজন পাদ্রীও ঠিক করেছিলেন। কিন্তু তাতেও কাজ হয়নি। পরিস্থিতি এমন যে আপাতত তুলনায় ছোট বাড়িতে গিয়ে উঠেছেন প্রেসিডেন্ট টেমের। সঙ্গে পরিবারও। টেমের এখন জাবুরু প্রাসাদে চলে গেছেন; ভাইস প্রেসিডেন্ট থাকার সময় তিনি এ বাড়িতে বসবাস করতেন।
গত বছর প্রেসিডেন্ট দিলমা রৌসেফকে ক্ষমতাচ্যুত করার পর ভাইস প্রেসিডেন্ট পদ থেকে তিনি স্বয়ংক্রিয়ভাবে প্রেসিডেন্ট পদে উন্নীত হন। প্রেসিডেন্ট জানিয়েছেন, আগের বাড়িতে অশুভ কিছু ছিল। আমার স্ত্রীও অনুভব করেছেন। যদিও প্রেসিডেন্টের  সাত বছরের ছেলে নাকি বাড়ি ছাড়তে চাইছিল না। উলটে এই ভূতুড়ে উত্পাতে বেশ মজা পাচ্ছিল।
এই ইস্যুতে প্রেসিডেন্টকে একহাত নিয়েছেন বিরোধীরা। এমনিতেই বাজেট অধিবেশনে আইন ভেঙে অপসারিত হয়েছিলেন দিলমা রৌসেফ। তার স্থলাভিষিক্ত হন টেমের। কিন্তু ইতোমধ্যেই তার সঙ্গীদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠতে শুরু করেছে। এর মধ্যেই প্রেসিডেন্টের ভূতের ভয় বিরোধীদের হাতে নতুন অস্ত্র তুলে দিয়েছে। এনডিটিভি ও ইন্ডিয়া টাইমস।