Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

গণতন্ত্র ও সুশাসনের অভাবে দেশে মৌলবাদের উত্থান ঘটছে : আ স ম রব

সোমবার, ১৩ মার্চ ২০১৭

বাপ্ নিউজ : সিলেট : দেশে আজ গণতন্ত্র নেই, গণতন্ত্র ও সু-শাসনের অভাবে সর্বত্র মৌলবাদের উত্থান ঘটছে। গণতন্ত্র না থাকায় সভা সমাবেশ করতে পুলিশের অনুমতির প্রয়োজন হয়, গণতন্ত্র থাকলে তা প্রয়োজন হতো না। ৩০ লক্ষ শহীদের রক্ত ও মা বোনের ইজ্জতের বিনিময়ে আমরা কি এ স্বাধীনতা ও গণতন্ত্র ছেয়েছিলাম। শনিবার (১১মার্চ) দুপুরে জে এস ডি সিলেট বিভাগীয় প্রতিনিধিদের যৌথ সভায় জাতীয় সমাজতান্ত্রিক দল (জে এস ডি)’র সভাপতি ও স্বাধীনতার প্রথম পতাকা উত্তোলক আ স ম আবদুর রব এসব কথা বলেন।

--- 

তিনি আরও বলেন দেশে গণতন্ত্র ও সু-শাসন কোনটাই নেই। বিচার বিভাগকে স্বাধীন বলা হলেও পক্ষান্তরে স্বাধীন নয়। সরকার কোন না কোন কৌশলে বিচার বিভাগকে অন্যায় ভাবে নিয়ন্ত্রনে রাখার চেষ্টা করছে, প্রধান বিচারপতি নিজেই বলেছেন, আইনের শাসন প্রতিষ্ঠা করতে হলে সরকারকেই সবার আগে আইন মানতে হবে। দেশ স্বাধীন করেছি অথচ এখনো ১২শ’র অধিক বিৃটিশ আইন দিয়ে দেশ চলছে। যা পরিবর্তন করে সময় উপযোগী করা দরকার।
জনাব রব বলেন দেশের মানুষ ৫ জানুয়রীর মত নির্বাচন আর দেখতে চায় না। আমরা নির্বাচনকালীন সরকারের কথা প্রথম থেকে বলে আসছি। দ্বি-কক্ষ বিশিষ্ট পার্লামেন্ট ব্যবস্থা চালু করার মধ্যে দিয়েই নির্বাচনকালীন শক্তিশালী নিরপেক্ষ স্থায়ী সরকার গঠন করা সম্ভব। অন্যথায় এদেশে কোন নির্বাচনই নিরপেক্ষ ও গ্রহনযোগ্য হবে না।
সিলেট দরগাহ গেইটে শহীদ সুলেমান মিলনায়তনে বৃহত্তর সিলেট জেলা জে এস ডি’র আহবায়ক মনির উদ্দিন মাষ্টারের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিনিধি সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জে এস ডি’র সহ সভাপতি মিসেস তানিয়া রব, দেওয়ান ইস্কান্দার রাজা চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আহসান উদ্দিন চৌধুরী (সুইট)। বক্তব্য রাখেন কেন্দ্রীয় গণসংযোগ সম্পাদক সাহিদ সিরাজী, জেএসডি’র কেন্দ্রীয় নেতা সিলেট মহানগর আহবায়ক সেলিমুজ্জামান চৌধুরী, যুগ্ম আহবায়ক কেন্দ্রীয় নেতা মোস্তাক আহমদ বাবু, চা শ্রমিক নেতা শ্যাম নারায়ন গৌড়, মৌলভীবাজার জেলা যুগ্ম আহবায়ক আইয়ুব আলী, মুফাজ্জল করিম চৌধুরী রাসেল, সিলেট শ্রমিকজোট আহবায়ক কাওছার আহমদ প্রমুখ।


Add comment


Security code
Refresh