Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

‘স্বাধীনতা ব্যাংক’ নাম করণের মধ্য দিয়ে ইসলামী ব্যাংকের জঙ্গী মদদ কলঙ্ক মোচন করুন : মোমিন মেহেদী

বুধবার, ১৫ মার্চ ২০১৭

বাপ্ নিউজ : ‘স্বাধীনতা ব্যাংক’ নাম করণের মধ্য দিয়ে ইসলামী ব্যাংকের জঙ্গী মদদ কলঙ্ক মোচন করুন, তা না হলে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ সৃষ্টিতে সবচেয়ে বড় অন্তরায় হয়ে দাঁড়াবে ধর্মব্যাবসায়ী-জামাত-শিবির-জঙ্গীচক্র। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করে কথাগুলো বলেছেন নতুনধারা বাংলাদেশ-এনডিবি’র চেয়ারম্যান মোমিন মেহেদী। তিনি ‘নতুন প্রজন্মের রাজনীতি ও সম্ভাবনার বাংলাদেশে অন্তরায় ধর্মব্যবসা’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। এসময় তিনি ইসলামী ব্যাংকের বর্তমান চেয়ারম্যান-পরিচালকদের কড়া সমালোচনা করে বলেন, সরকারীভাবে ব্যাংকে বসিয়ে দেয়া হলো, আর বসে গেলেন, একবারের জন্যেও এই ব্যাংকের অতিত ইতিহাস বিবেচনা করে নাম পরিবর্তন-নীতির পরিবর্তনের কথা ভাববেলন না কেন? আমরা কি তাহলে ধরে নেবো যে, যুদ্ধাপরাধীদের এজেন্ডা বাস্তবায়নের জন্যই আপনারা দায়িত্ব নিয়েছেন? যদি তাই না হয়; স্বাধীনতার মাসে ইসলামী ব্যাংকের নাম পরিবর্তন করে স্বাধীনতা ব্যাংক করুন। তা না হলে স্বাধীনতার বীর শহীদের আত্মা গুমড়ে কাঁদবে।

alt

নতুনধারা বাংলাদেশ-এনডিবি ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাহামুদ হাসান তাহের-এর সভাপতিত্বে অদ্য ১৪ মার্চ দুপুর ২ টায় বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন, নতুনধারা বাংলাদেশ-এনডিবি’র প্রেসিডিয়াম মেম্বার বীর মুক্তিযোদ্ধা কৃষকবন্ধু আবদুল মান্নান আজাদ, সিনিয়র ভাইস চেয়ারম্যান প্রিন্সিপাল শান্তা ফারজানা, সাংগঠনিক সম্পাদক ফরহাদুল ইসলাম কামাল, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাহমুদ হাসান তাহের, সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল প্রধান, কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ডা. নূরজাহান নীরা, সমাজসেবা বিষয়ক সম্পাদক মনির জামান, নারায়ণগঞ্জ এনডিবি’র উপদেষ্টা আহমেদুল খান কিরন, যুগ্ম সাধারণ সম্পাদক ফরহাদ শিমুল, শাহাদাত হোসেন সাগর, শেখ রেজাউল করিম, সিফাত উল্লাহ আকাশ, তৌহিদ আজিজ হৃদয় প্রমুখ।

মোমিন মেহেদী প্রধান অতিথির বক্তব্যে আরো বলেন, নতুন প্রজন্ম সত্যিকারের সোনার বাংলাদেশ গড়ার অন্তরায় খুঁজে চিহ্নিত করার পর রাজনৈতিক-শিক্ষা-সাহিত্য-সাংস্কৃতিক-সামাজিক-কূটনৈতিক ও অর্থনৈতিকভাবে প্রতিরোধ গড়ে তুলবে; যাতে করে স্বাধীনতার চেতনায় আবারো জেগে উঠতে পারে বাংলাদেশ। এক্ষেত্রে তারা রাজনৈতিক পাষন্ড জামাত-শিবির-জঙ্গী-চরমোনাই পীরসহ সকল ধর্ম ব্যবসায়ীদেরকে প্রতিহত তো করবেই; পাশাপাশি স্বাধীনতা বিরোধী-ধর্ম ব্যবসায়ীদের অর্থনৈতিক প্রতিষ্ঠানগুলোরও বিরোধীতা করবে বলে প্রতিজ্ঞাবদ্ধ হয়ে এগিয়ে যাচ্ছে।