Editors

Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

যুক্তরাষ্ট্রে তুষারঝড়ের কারণে ছয় হাজার ফ্লাইট বাতিল

বৃহস্পতিবার, ১৬ মার্চ ২০১৭

বাপ্ নিউজ : ব্যাপক তুষারঝড়ের কারণে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কসহ ১২ অঙ্গরাজ্যে জরুরি অবস্থা জারি করেছে কর্তৃপক্ষ। এছাড়া মঙ্গলবার ও বুধবারের প্রায় ছয় হাজার বিমানের ফ্লাইটও বাতিল করা হয়েছে। এরই মধ্যে সব স্কুল, অফিস, কারখানা বন্ধ ঘোষণা করা হয়েছে। ট্রেন-বাসসহ রাস্তায় সব ধরনের যান চলাচলের ওপরও নিষেধাজ্ঞা জারি করেছে বিভিন্ন শহরের মেয়ররা।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম রয়টার্স এ সব তথ্য জানিয়েছে।

এ অবস্থায় জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মারকেলের পূর্বনির্ধারিত যুক্তরাষ্ট্র সফরও স্থগিত করা হয়েছে বলে জানা গেছে।

Picture

জানা গেছে, স্থানীয় সময় বুধবার ৬০ সেন্টিমিটার তুষারপাত হয়েছে। বিভিন্ন স্থানের তাপমাত্রা ১৫ থেকে ৩০ ডিগ্রিতে নেমে এসেছে।

তুষারঝড়ের কবলে পড়তে পারে প্রায় ৫ কোটি মানুষ। ঘণ্টায় ১শ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। স্থানীয় সময় মঙ্গলবার মধ্যরাতে নিউ ইয়র্ক, কানেক্টিকাট এবং নিউ জার্সিতে তুষারঝড়ের আশঙ্কায় ২৪ ঘণ্টার সতর্কতা জারি করে ন্যাশনাল ওয়েদার সার্ভিস।

নিউইয়র্কের মেয়র বিল ডে ব্লাসিও বলেছেন, ‘আপনাদের যদি বাইরে যেতেই হয় তবে যত দ্রুত সম্ভব কাজ শেষে বাড়িতে ফিরে যান। তবে সবচেয়ে ভালো হয় যদি বাড়ির বাইরে বের না হয়ে ঘরেই থাকা যায়।’

ফ্লাইটএওয়ার জানিয়েছে, তুষারপাতের কারণে প্রায় ৫ হাজার ৮শ ফ্লাইট বাতিল করা হয়েছে। সবচেয়ে বেশি ফ্লাইট বাতিল হয়েছে নিউ জার্সি, নিউইয়র্ক এবং বোস্টন লোগান আন্তর্জাতিক বিমানবন্দরে।

আমেরিকান এয়ারলাইন্স নিউ ইয়র্কের তিনটি বিমান বন্দর নিউয়ার্ক, লাগার্ডিয়া, জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরের সব ফ্লাইট বাতিল করেছে। অপরদিকে, ডেলটা এয়ারলাইন্স স্থানীয় সময় মঙ্গলবার প্রায় ৮শ ফ্লাইট বাতিল করেছে।