Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

“২৫শে মার্চ গনহত্যা দিবস” পালন করবে ডেনমার্ক আওয়ামী লীগ

বৃহস্পতিবার, ১৬ মার্চ ২০১৭

বাপ্ নিউজ : কোপেনহেগেন : ডেনমার্ক আওয়ামী লীগের দপ্তর সম্পাদক, বাবু দেবাশীষ সরকার জানিয়েছে , আগামী ২৫শে মার্চ , শনিবার ডেনমার্ক আওয়ামী লীগ যথাযোগ্য মর্যদার সাথে গনহত্যা দিবস পালন করবে । আগামী শনিবার, দলের জরুরী সভা থেকে দলীয় কর্মসুচী ঘোষণা করা হবে ।

এব্যাপারে ডেনমার্ক আওয়ামী লীগের সংগ্রামী সভাপতি, এম এ লিঙ্কন মোল্লা ও ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক সাব্বির আহম্মেদ এক যুক্ত বিবৃতিতে বলেন, ঘৃণ্য পাকিস্থানী হানাদার বাহিনী এবং তাদের এদেশীয় দোসর আল বদর- রাজাকারের সহযোগিতায়, ১৯৭১ সালের ২৫শে মার্চ ভয়াল কালো রাতে পৃথিবীর ইতিহাসে এক নারকীয় গণহত্যা শুরু করে । এতো অল্প সময়ে ত্রিশ লক্ষ মানুষ হত্যার ঘটনা আর কোথাও নেই । মাত্র নয় মাসে ত্রিশ লক্ষ মুক্তিকামী মানুষ, চার লক্ষ নারী ও শিশুকে ধর্ষণ ও নির্যাতন করে ।

দীর্ঘ প্রায় সাড়ে চার যুগ পরে, জাতির জনক কন্যা, বাংলাদেশের সফল রাষ্ট্রনায়ক ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আন্তরিক প্রচেষ্টায় ,বাংলাদেশ জাতীয় সংসদে এই দিনটিকে “ গনহত্যা দিবস ” হিসাবে পালনের সিদ্ধান্ত হয় ।

Picture

উল্লেখ্য গতবছর, ডেনমার্ক আওয়ামী লীগ,৭১-এর গনহত্যা অপরাধে পাকিস্থানকে আনুষ্ঠানিক ক্ষমা প্রার্থনা জন্য ডেনমার্কে অবস্থিত পাকিস্থান দুতাবাসের সামনে বিক্ষোভ সমাবেশ এবং স্মারকলিপি প্রদান করে এবং ২৫শে মার্চ কালো রাতে ৭১-এর শহীদের স্মরণে এবং ২৫শে মার্চ গনহত্যা দিবস ঘোষণার দাবীতে ডেনিশ পার্লামেন্টের সামনে মোমবাতি প্রজ্জলন করে।

এক বছরের মাথায় এসে, ডেনমার্ক আওয়ামী লীগ তথা সমগ্রহ বাঙ্গালীর প্রানের দাবী মেনে নেয়ার জন্য ডেনমার্ক আওয়ামী লীগসহ সকল প্রবাসীরা আনন্দিত ।

নেতৃদ্বয় তাদের বিবৃতিতে ,ডেনমার্ক আওয়ামী লীগের পক্ষ থেকে জাতির জনক বঙ্গবন্ধু কন্যা, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা , মহান জাতীয় সংসদের মাননীয় স্পীকার ডঃ শিরীন শারমীন চৌধুরী এমপি এবং জাতীয় সংসদের মাননীয় সংসদ সদস্যদের আন্তরিক অভিনন্দন ও জানান ।


Add comment


Security code
Refresh