Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

প্যারিসে পহেলা বৈশাখ পালন উপলক্ষে স্বরলিপির প্রস্থুতি সভা

বৃহস্পতিবার, ১৬ মার্চ ২০১৭

এনায়েত হোসেন সোহেল,বাপ্ নিউজ : প্যারিস,ফ্রান্স : ফ্রান্সে ব্যাপক আয়োজনে বৈশাখী উৎসব পালন উপলক্ষে প্রস্থুতি সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকেলে প্যারিসের মেট্রো হোসের একটি অভিজাত রেষ্ঠুরেন্টে বাংলাদেশী কমিউনিটির নেতৃবৃন্দদের নিয়ে স্বরলিপি শিল্পী গোষ্ঠী ফ্রান্সের উদ্যেগে এ সভা অনুষ্ঠিত হয়।

প্রতিবছরের ন্যায় বাঙালিদের অন্যতম লোকজ উৎসব পহেলা বৈশাখ ব্যাপক আয়োজনে পালন করার লক্ষ্যে স্বরলিপি শিল্পী গোষ্ঠী ফ্রান্সের সভাপতি নজরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শিপন প্লাচিড রেভেরুর পরিচালনায় অনুষ্ঠিত হয়।

Picture

বিপুল সংখ্যক বাংলাদেশী কমিউনিটি নেতৃবৃন্দের উপস্থিতিতে প্রস্তুতি সভায় বক্তব্য রাখেন,মিজান চৌধুরী মিন্টু,হারুন ওর রশিদ,খন্দকার বেনু,ম্যাডাম হাসনাত,কাজী লিটন,পুষ্প রানী দাস,গৌতম বিশ্বাস ,আবু তাহির ,আমিনুর রহমান ফারুক,কামরুল মোর্শেদ পিন্টু,সুমা দাস ও সুপ্রিয়া দাস,শিলা ঘোষ,ইশরাত খানম ফ্লোরা,মাসুদ আরমান রানা,ইশরাত জাহান লুসি,শাকিল সরকার,স্বপন সরকার,নিশিতা বড়ুয়া,বৃষ্টি গোমেজ,মিঞা মেরি,সেলিনা আফরোজ,মোহাম্মেদ আলী,মঈন খান,শেখ মাসুদ প্রমুখ। এ সময় বক্তারা বলেন,পহেলা বৈশাখ বাঙালির সর্বশ্রেষ্ঠ উৎসব।

পহেলা বৈশাখ বাঙালির প্রাণ-সঞ্জীবনী সুধা। একটি লোকজ উৎসব। বাঙালির ঐতিহ্য ও লোক-সংস্কৃতির অন্যতম অঙ্গ। এ উৎসব সর্বজনীনতায় ও স্বমহিমায় উদ্ভাসিত। শিকড়ের গন্ধমাখা কৃষ্টি। বাঙালির আত্মপরিচয়ের আয়না। আমাদের আশাজাগানিয়া দিন। তাই প্রবাসের মাটিতে আমরা এ দিনটিতে পুরনোর জীর্ণতা, গ্লানি-ভেদ ভুলে নতুনকে আহ্বান করি।পুরনো বছরের ব্যর্থতা ও গ্লানি ভুলে আমরা নতুন করে স্বপ্ন দেখি। উৎসবে উৎসবে মুখরিত করে তুলি এ দিনটিকে। প্রতি বছরের ন্যায় এবার ও প্যারিসে বাংলাদেশী শিল্পী সহ ইউরোপের শিল্পীদের সমন্বয়ে এ বছর নতুন আঙ্গিকে স্বরলিপি শিল্পী গোষ্ঠী প্যারিসে দিন টি পালন করবে।


Add comment


Security code
Refresh