Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

১৪ দেশের শিশুদের নিয়ে পর্তুগালে বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন

শনিবার, ১৮ মার্চ ২০১৭

নাঈম হাসান পাভেল, বাপ্ নিউজ : পর্তুগাল প্রতিনিধি : পর্তুগালের রাজধানী লিসবনে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে।শুক্রবার (১৭ মার্চ) স্থানীয় সময় দুপুর আড়াইটার দিকে লিসবনের একটি কালচারাল হলে প্রবাসী বাংলাদেশিদের অংশগ্রহণে ভিন্ন আয়োজনের মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন পালন করা হয়।

Picture

শুরুতে পর্তুগালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. রুহুল অালম সিদ্দিকী ও দূতাবাসের কর্মকর্তারা ছাড়াও পর্তুগাল আওয়ামী লীগ ও বিভিন্ন সংগঠনের নেতারা জাতির জনকের অস্থায়ী প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে রাষ্ট্রদূত ও অতিথিবৃন্দ বঙ্গবন্ধুর জন্মদিনের কেক কাটেন।

child

শ্রদ্ধা জানানো ও কেক কাটা শেষে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে শিশুদের চিত্রাঙ্কন ও সংক্ষিপ্ত ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে বাংলাদেশি শিশুদের সঙ্গে পর্তুগিজ শিশুরা ছাড়াও প্রায় ১৪ দেশের অভিবাসী শিশুরাও অংশ নেয়।রাষ্ট্রদূত মো. রুহুল অালম সিদ্দিকী সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশের কথা কারো অজানা নয়।‘সারাবিশ্বের মানুষ বঙ্গবন্ধুকে জানেন, শ্রদ্ধার চোখে দেখেন তাতে আমি একজন বাংলাদেশি হিসেবে গর্ববোধ করি।অনুষ্ঠান শেষে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ী শিশুদের হাতে পুরস্কার তুলে দেন রাষ্ট্রদূত ও উপস্থিত অতিথিবৃন্দ।


Add comment


Security code
Refresh