Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

যুক্তরাষ্ট্রে কিশোরী ধর্ষণের ঘটনা ফেসবুকে লাইভ!

বুধবার, ০৫ এপ্রিল ২০১৭

বাপ্ নিউজ : কিশোরীকে ধর্ষণ ও সেই দৃশ্য ফেসবুকে সরাসরি সম্প্রচারের অভিযোগে যুক্তরাষ্ট্রের শিকাগো অঙ্গরাজ্যে এক কিশোরকে গ্রেফতার করা হয়েছে। ওই কিশোরের  বিরুদ্ধে গুরুতর ফৌজদারি অপরাধ ও শিশু পর্নোগ্রাফি তৈরির অভিযোগ আনা হয়েছে।

আজ রবিবার বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে বলা হয়, ওই কিশোরীকে গত মাসে পাঁচ-ছয়জন কিশোর ধর্ষণ করে। সেই মুহূর্তের ভিডিও চিত্র তারা ফেসবুকে সরাসরি সম্প্রচার করে। সে সময় ফেসবুকের প্রায় ৪০ জন ব্যবহারকারী ওই দৃশ্য দেখলেও কেউই পুলিশে খবর দেয়নি।

Picture

নির্যাতনের শিকার কিশোরীর এক আত্মীয় রেজিনাল্ড কিং বলেন, ‘যারা ওই ভিডিও চিত্রটি দেখেছেন, তারা তো প্রাপ্তবয়স্ক। তাদের কেউই কি বুঝলেন না এ ব্যাপারে কাউকে জানানো উচিত?’

প্রতিবেদনে আরও বলা হয়, গত ১৯ মার্চ ওই কিশোরী তার পরিবারের সদস্যদের সঙ্গে গির্জায় গিয়েছিল। তারপর থেকে সে নিখোঁজ। নির্যাতনের দৃশ্য ফেসবুকে সরাসরি সম্প্রচার হওয়ার পর ২১ মার্চ ওই কিশোরীর খোঁজ মেলে।

এ ব্যাপারে ফেসবুকের একজন মুখপাত্র বলেন, ‘এটা একটা ভয়ানক অপরাধ। আমরা এ ধরনের ভিডিও চিত্র ফেসবুকে রাখার অনুমতি দিই না। ফেসবুকে মানুষকে নিরাপদ রাখতে আমরা দায়িত্ব নিয়েই কাজ করি। যৌন নির্যাতনের দৃশ্য আমরা মুছে ফেলি। ’

চলতি বছরের জানুয়ারিতে শিকাগোতে একইভাবে ফেসবুক লাইভে নির্যাতনের দৃশ্য প্রচার করায় চার ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ।