Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

যুক্তরাষ্ট্রে ফ্লাইট থেকে জোরপূর্বক নামিয়ে দেওয়া হলো এক যাত্রীকে

মঙ্গলবার, ১১ এপ্রিল ২০১৭

বাপ্ নিউজ : যুক্তরাষ্ট্রের একটি ফ্লাইট থেকে এশিয়ার এক যাত্রীকে জোর করে নামিয়ে দেওয়া হয়েছে। এ ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক তোলপাড় শুরু হয়েছে। স্থানীয় সময় রোববার সন্ধ্যায় এই ঘটনা ঘটে। পঞ্চাশ সেকেন্ডের একটি ভিডিওক্লিপে দেখা যায় এক যাত্রীকে সিকিউরিটি অফিসাররা জোর করে নামাচ্ছেন। ঘটনার পরপরই ভিডিওটি ভাইরাল হয় যা প্রায় ১৬ হাজার বার রিটুইট হয়।

অতিরিক্ত যাত্রী হিসেবে শিকাগোর ওহিও থেকে লুইসভিলেগামী ইউনাইটেড এয়ারলাইনসের ৩৪১১ ফ্লাইট থেকে সিকিউরিটি অফিসাররা এশিয়ার এক যাত্রীকে জোরপূর্বক টেনে হিঁচড়ে নামিয়ে দেওয়া। যাত্রীদের ভাষ্যমতে, ওই ফ্লাইটে অতিরিক্ত যাত্রী বুকিং করা হয়েছিল। অতিরিক্ত চার যাত্রীর মধ্যে একজনকে জোরপূর্বক নামিয়ে দেওয়ার ঘটনা ঘটে। ওই যাত্রী পেশায় একজন চিকিৎসক, সঙ্গে তাঁর স্ত্রীও ছিলেন।

Picture

পরদিন তার রোগী দেখার কথা ছিল। সিকিউরিটি অফিসাররা স্বেচ্ছায় কয়েকজন যাত্রীকে নেমে নেমে যেতে বললে সবাই অস্বীকৃতি জানায়। এরপর ইউনাইটেড এয়ারলাইন্সের সিকিউরিটি কর্মকর্তারা ওই ডাক্তারকে নামতে বললে তিনি জানান রোগী দেখার জন্য তার যাওয়াটা জরুরী। আর সে কারণেই তাকে জোরপূর্বক টেনে হিঁচড়ে নামানো হয়।

শিকাগো বেসামরিক বিমান কর্তৃপক্ষ থেকে জানানো হয় অভিযুক্ত তিন সিকিউরিটি অফিসারের একজনকে প্রত্যাহার করা হয়েছে ও এই ঘটনার সঙ্গে এভিয়েশন কর্তৃপক্ষের কারো সম্পর্ক নেই। আর ইউনাইটেড এয়ারলাইনসের প্রধান নির্বাহী কর্মকর্তা অস্কার মুনজ এক বিবৃতিতে ঘটনাটির জন্য ক্ষমা চেয়েছেন। সিএনএন, বিবিসি ও আল জাজিরা,