Slideshows

ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার
ব্যানার

পরিচালনা পরিষদ 

সম্পাদক মন্ডলীর সভাপতি

ওসমান গনি
 

প্রধান সম্পাদক

হাকিকুল ইসলাম খোকন
 

সম্পাদক

সুহাস বড়ুয়া হাসু
 

সহযোগী সম্পাদক

আয়েশা আকতার রুবী

দম্পতি? নাকি যমজ ভাইবোন? নাকি সংবাদটিই ভুয়া!

মঙ্গলবার, ১৮ এপ্রিল ২০১৭

বাপ্ নিউজ : বিয়ের দীর্ঘদিন পরেও আসেনি সন্তান। শেষে IVF করাতে গিয়ে ডিএনএ পরীক্ষায় জানা গেল তাঁরা আসলে যমজ ভাইবোন! এই ঘটনা আমেরিকার মিসিসিপির। কিছুদিন আগে এই খবর প্রকাশিত হয় ইন্টারনেটে। দ্রুত ভাইরাল হয়ে যায় সেটি।

প্রতিবেদনে বলা হয়‚ মিসিসিপির ওই দম্পতির একে অন্যের সঙ্গে আলাপ কলেজে। চেহারায় সাদৃশ্য নিয়ে বন্ধুবান্ধবরা ঠাট্টা-তামাশা করলেও তার পরিণতি যে এই হবে‚ সে আর কে ভেবেছিল! কিন্তু এখন সন্দেহ করা হচ্ছে এই খবর সম্পূর্ণ ভুয়া।

Picture

'মিসিসিপি হেরাল্ড' বলে একটি ওয়েবসাইটে এই খবর প্রকাশিত হয়েছিল। তারপর সেই উৎস থেকে একে একে সংবাদ পরিবেশন করে অন্য সংবাদমাধ্যমও। বাদ থাকেনি মিরর-এর মতো ঐতিহ্যশালী ব্র্যান্ডও।

কিন্তু এরপর মিরর ও অন্যান্য বড় ব্র্যান্ড খবরটি সরিয়ে নেয় তাদের সাইট থেকে। কারণ মিসিসিপি হেরাল্ড-এর অস্তিত্ব নিয়েই দেখা দেয় প্রশ্ন। খবরের উৎস সম্বন্ধে কিছুই জানায়নি তারা। বলেছে নাম প্রকাশে অনিচ্ছুক এক চিকিৎসকের কাছে তথ্য মিলেছে।

'মিসিসিপি সান হেরাল্ড' বলে প্রাচীন সংবাদপত্র প্রচলিত ১৮৮৪ সাল থেকে। কিন্তু মিসিসিপি হেরাল্ড বলে কোনও সংবাদপত্রের অস্তিত্ব নেই। এই ওয়েবসাইটের ডোমেন নথিভূক্ত করা হয়েছে গত নভেম্বরে। সংবাদ পরিবেশিত হতে শুরু করেছে গত ১০ এপ্রিল থেকে। সাইটে না আছে কোনও ঠিকানা। না আছে কোনও ফোন নাম্বার।

সব দিক খতিয়ে দেখে বেশিরভাগ ওয়েবসাইট এই খবরকে ভুয়া আখ্যা দিয়ে অপসারিত করেছে নিজেদের পেজ থেকে। - ইন্টারনেট